Train

ঢাকা টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী ও টিকিটের মূল্য

ঢাকা টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী ও টিকিটের মূল্য।  আপনি যদি ঢাকা থেকে পার্বতীপুর ট্রেনের মাধ্যমে যেতে চান। তাহলে অবশ্যই আপনাকে ট্রেনের সময়সূচী জানতে হবে। 

অনেকেই ঢাকা থেকে পার্বতীপুর যাওয়ার জন্য টিকিট এর মূল্য জানেন না। তাদের জন্য আজকে আমাদের এই পোস্ট।  আশা করছি এই পোস্টের মাধ্যমে। আপনারা ঢাকা থেকে পার্বতীপুর যাওয়ার সকল তথ্য খুঁজে পাবেন।

সকল তথ্য খুঁজে পেতে পোষ্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়বেন।  কিছুদিন আগে বাংলাদেশ রেলওয়ে তাদের সকল আন্তঃনগর ও লোকাল ট্রেনের সময়সূচি পরিবর্তন করেছে।  এবং সেইসাথে বিভিন্ন আসনের সঠিক মূল্য নির্ধারণ করেছে।

আপনি চাইলে এখন অনলাইনের মাধ্যমে ট্রেনের টিকিট কাটতে পারবেন।  এর জন্য আপনাকে অনলাইনের 20 পার্সেন্ট চার্জ দিতে হবে। এবং টিকিটের মূল্য বিভিন্ন অনলাইন ব্যাংকিং এর মাধ্যমে পরিশোধ করা যাবে। নিচে ঢাকা থেকে পার্বতীপুর ট্রেনের সময়সূচী ও টিকিট এর মূল্য দেয়া হল।

ঢাকা টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী

আমরা আগেই বলেছি যে ঢাকা থেকে পার্বতীপুর যাওয়ার জন্য আন্তঃনগর ও লোকাল ট্রেন চলাচল করে।  এবং প্রত্যেকটি ট্রেন একটি নির্দিষ্ট সময় সূচি মেনে চলে।

ঢাকা থেকে পার্বতীপুর যাওয়ার জন্য একতা এক্সপ্রেস, দ্রুতযান  এক্সপ্রেস, নীলসাগর এক্সপ্রেস ট্রেন সমূহ চলাচল করে।  নিচে  উক্ত ট্রেনের সময়সূচী দেওয়া হলঃ 

ট্রেনের নাম                       ট্রেন ছাড়ে        পৌঁছায়          ছুটির দিন

 

নীলসাগর এক্সপ্রেস(৭৬৫)                     ০৬:৪০                   ১৪:১৫               সোমবার

দ্রুতযান এক্সপ্রেস(৭৫৭)                          ২০:০০                  ০৩:১৫                  নাই

একতা এক্সপ্রেস(৭০৫)                            ১০:১০                   ১৮:১৫                   নাই

উপরোক্ত সময়সূচী মেনে প্রত্যেকটি ট্রেন গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যায়।  আপনাকে অবশ্যই ট্রেন ছাড়ার আগেই ট্রেন স্টেশনে থাকতে হবে। বেশিরভাগ সময় ট্রেনগুলো যথা সময়ে  স্টেশনে থাকে।

ঢাকা টু পার্বতীপুর ট্রেনের টিকিটের মূল্য

একটি ট্রেনের বিভিন্ন ধরনের  আসন ব্যবস্থা থাকে।  যেমন ধরেন শোভন চেয়ার,  শোভন,  প্রথম সিট,  এসি পাওয়ার কার,  স্নিগ্ধা, এবং আরো  বিশেষ আসন ব্যবস্থা রয়েছে।  আপনাদের সুবিধার জন্য নিচে সকল আসন ব্যবস্থা টিকিটের মূল্য তালিকা আকারে দেওয়া হলঃ

             আসন বিভাগ           টিকিটের দাম 

                 স্নিগ্ধা                                 ৭৩০টাকা

              শোভন চেয়ার                        ৪৪০টাকা

                 প্রথম বার্থ                          ৮৭৫টাকা

                 প্রথম সিট                          ৫৮৫টাকা

                  এসি সিট                           ৮৭৫টাকা

                  এসি বার্থ                          ১৩১৫টাকা

                  শোভন                             ৩৬৫টাকা

আপনি যদি এই টিকিটগুলো অনলাইন টিকেট কাটতে চান। তাহলে অবশ্যই আপনাকে টোয়েন্টি পার্সেন্ট অনলাইন চার্জ দিতে হবে। বর্তমান সময়ে ঘরে বসে টিকিট কাটা অনেকটাই স্বাস্থ্য সম্মত। বাংলাদেশ রেলওয়ে যদি তাদের টিকিটের কমমূল্যের পরিবর্তন করেন।  তাহলে অবশ্যই আমরা আপনাদেরকে জানিয়ে দেবো।

অনলাইনে ট্রেনের টিকেট কাটার নিয়ম

আমরা আশা করছি আমাদের এই পোস্টের মাধ্যমে। আপনারা ঢাকা থেকে পার্বতীপুর যাওয়ার জন্য সকল তথ্য খুঁজে পেয়েছেন। পোস্টটি যদি ভালো লাগে তাহলে অবশ্যই সবার সাথে শেয়ার করবেন।  হতে পারে এই পোস্টটি কারো না কারো উপকারে আসবে।  আপনার কোন জিজ্ঞাসা থাকলে অবশ্যই কমেন্ট বক্সে আমাদের প্রশ্ন করবেন। 

আরও পড়ুনঃ 

ঢাকা টু গাইবান্ধা ট্রেনের সময়সূচী ও টিকেটের মূল্য

ঢাকা টু রাজশাহী ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য

ঢাকা টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী এবং ভাড়া

ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের সময়সূচী ও টিকেট মূল্য

Tech Tips

টেক টিপস সকল ধরনের বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। আমরা সব সময় আমাদের সর্বোচ্চটা চেষ্টা করি। আমরা চেষ্টা করি সবাইকে টেকনিকাল তথ্য দিয়ে সাহায্য করার।

Related Articles

Back to top button