Train

ঢাকা টু খুলনা ট্রেনের সময়সূচী ও টিকিটের মূল্য

ঢাকা টু খুলনা ট্রেনের সময়সূচী ও টিকিটের মূল্য।আমরা আজকে কথা বলতে চাচ্ছি ঢাকা থেকে খুলনা কিভাবে ট্রেনের মাধ্যমে যাওয়া যায়। এবং কখন ট্রেন গুলো ঢাকা থেকে ছেড়ে যায়। ঢাকা থেকে খুলনা যাওয়ার টিকিট এর মূল্য কেমন।

আপনি যদি ঢাকা থেকে খুলনা যাওয়ার পরিকল্পনা করে। তাহলে এই পোষ্ট টি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। আশা করছি আপনি আপনার কাঙ্খিত তথ্যটি এই পোষ্টের মাধ্যমে খুঁজে পাবেন। বর্তমানে ট্রেন হচ্ছে সবচাইতে যাতায়াতের ভালো একটি মাধ্যম।

কারণ বাসে যাতায়াত অনেকটা অসুবিধাজনক হয়ে যায়। বাসে অনেকে বমি করে থাকে। বাসে ধুলাবালুর সমস্যা একটু বেশি থাকে। আর রোড এক্সিডেন্টের কথা না বললেই নয়।

আপনি চাইলে ঘরে বসে অনলাইনের মাধ্যমে ট্রেনের টিকিট ক্রয় করতে পারেন। আপনাকে শুধু একটি এনআইডি জোগাড় করতে হবে। আপনি যদি এই সম্পর্কে জানতে চান তাহলে নিচের লিংকে ক্লিক করুন।

অনলাইনে ট্রেনের টিকেট কাটার নিয়ম

ঢাকা টু খুলনা ট্রেনের সময়সূচী

আপনি যদি ঢাকা থেকে খুলনা যেতে চান। তাহলে অবশ্যই আপনাকে ট্রেন ছাড়ার আধাঘন্টা আগে স্টেশন থাকতে হবে।ঢাকা থেকে খুলনা যাওয়ার জন্য দুটি স্পেশাল ট্রেন হচ্ছে সুন্দরবন এক্সপ্রেস, চিত্রা এক্সপ্রেস।

এই ট্রেন দুটি ভালো সেবা দিয়ে থাকে বিধায় সবাই এই ট্রেনগুলোতে যাতায়াত করতে পছন্দ করে। এবং আপনি এই ট্রেনগুলোর মধ্যে ঢাকার বিভিন্ন স্টেশন থেকে উঠতে পারবেন। বেশ কিছু স্পেশাল স্টেশনে এই ট্রেনটি থামে। নিচে ঢাকা টু খুলনা ট্রেনের সময়সূচী দেওয়া হল:


ট্রেনের নাম                     ছাড়ার সময়          পৌঁছায়       ছুটির দিন

চিত্রা এক্সপ্রেস(৭৬৪)            ১৯:০০                ০৩:৪০       সোমবার

সুন্দরবন এক্সপ্রেস(৭২৬)     ০৮:১৫                ১৭:৪০        বুধবার

ঢাকা টু খুলনা ট্রেনের টিকিটের মূল্য

একটি ট্রেনের ভিতরে বিভিন্ন আসন ব্যবস্থা থাকে। যার জন্য প্রতিটি আসেন ব্যবস্থার আলাদা মূল্য নির্ধারণ করে দেয়া থাকে। আপনি চাইলে কম টাকার মাধ্যমে টিকিট ক্রয় করতে পারেন। অথবা ভালো আসন ব্যবস্থা বেশি টাকা দিয়ে ক্রয় করতে পারেন। ঢাকা থেকে খুলনার দূরত্ব অনেক বেশি হওয়ায় সাধারণ টিকিটের দাম 390 টাকা। নিচে ঢাকা টু খুলনা ট্রেনের টিকিটের মূল্য তালিকা আকারে দেয়া হল:

আসন বিভাগ           টিকিটের মূল্য

এসি সিট                    ১০৭০টাকা

এসি বার্থ                    ১৫৯৯টাকা

শোভন                      ৩৯০টাকা

শোভন চেয়ার             ৪৬৫টাকা

প্রথম আসন              ৬২০টাকা

প্রথম বার্থ                  ৯৩০টাকা

স্নিগ্ধা                         ৮৯১টাকা

উপরের ছকে যদি আপনি লক্ষ্য করেন তাহলে ঢাকা থেকে খুলনা যাওয়ার টিকিট মূল্য সম্পর্কে ভালোভাবে জানতে পারবেন। আসুন ব্যবস্থার মান যত উন্নত হবে টিকিট এর মূল্য তত বেশি হবে।পোস্টটি যদি গুরুত্বপূর্ণ বলে মনে হয় তাহলে অবশ্যই সবার সাথে শেয়ার করবেন।এবং বাংলাদেশের সকল স্থানে ট্রেনের সময়সূচী পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

আরও দেখুনঃ 

টাংগাইল জেলার পোস্ট কোড ও এরিয়া কোড

টাঙ্গাইল টু সিলেট বাস কাউন্টার নাম্বার এবং ভাড়া

ঢাকা টু চট্টগ্রাম ট্রেনের সময়সূচি ও টিকিটের মূল্য

ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী ও ভাড়া

ঢাকা টু দেওয়ানগঞ্জ ট্রেনের সময়সূচী ও ভাড়া

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button