Train

রেল সেবা অ্যাপ ডাউনলোড – দেখুন Rail Sheba App

সম্প্রতি shohoz বাংলাদেশ রেলওয়ে ই-টিকেটিং সিস্টেমের উন্নয়নের দিকে পরিচালিত করেন। প্রোগ্রামটি ইতিমধ্যে শুরু করা হয়েছিল। কাউন্টার এবং অনলাইন সিস্টেমগুলি নতুন প্রক্রিয়ার সাথে ট্রেনের টিকিট বিক্রি শুরু করে। প্রথমে কাউন্টারে নতুন প্রক্রিয়া শুরু হয় এবং তারপর ২৬ মার্চ থেকে শোহোজ অনলাইন রেজিস্ট্রেশন এবং অনলাইন ই-টিকিট শুরু করে।

কিন্তু এই নতুন সিস্টেম এবং নতুন সার্ভারের অনেক সমস্যা আছে, অনেক গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য অনুপস্থিত এই নতুন ওয়েবসাইটে। ফলে মানুষ যে কোনও সমস্যার সম্মুখীন হয়। অনেক ব্যবহারকারী এখনও একটি অ্যাকাউন্ট তৈরি করতে বা একটি টিকিট কিনতে সক্ষম হয় না।

ফলে ট্রেনের টিকিটের জন্য মোবাইল অ্যাপ প্রকাশ করার সিদ্ধান্ত নেয় shohoz সংস্থা। তারা সিদ্ধান্ত নিয়েছে যে নতুন ট্রেনের টিকিট অ্যাপের নাম হবে শোহোজ ট্রেন টিকিট অ্যাপ। গুগল প্লে স্টোর ও অ্যাপ স্টোরে পেয়ে যাবেন এই অ্যাপের অফিশিয়াল ভার্সন।

সহজ অ্যাপটি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় প্ল্যাটফর্ম দ্বারা সমর্থিত। প্লে স্টোর ছাড়াও যেখানে আপনি এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে পারেন। এই অ্যাপটি সকল ব্যবহারকারীর জন্য খুবই সহায়ক হবে। কারণ এই অ্যাপ ব্যবহার করে তারা আগের সিস্টেমের মতো সহজেই ট্রেনের টিকিট কিনতে পারবেন।

রেল সেবা অ্যাপ ডাউনলোড

অবশেষে, শোহোজ তাদের ট্রেন টিকিট অ্যাপ্লিকেশন বিটা সংস্করণ প্রকাশ করেছে। যত তাড়াতাড়ি সম্ভব বিটা টেস্টিং শেষ করার পর, তারা এই মোবাইল অ্যাপ্লিকেশনের একটি অফিসিয়াল এবং স্থিতিশীল সংস্করণ প্রকাশ করা হবে। নতুন ব্যবস্থা অনুযায়ী এখন ট্রেন যাত্রীরা একটি নতুন ওয়েবসাইট থেকে টিকিট কিনবে যা www.eticket.railway.gov.bd

এই ওয়েবসাইট নির্মাতার বয়স মাত্র ২১ দিন, ফলস্বরূপ, শোহোজ ডেভেলপার বলবে যে নতুন ওয়েবসাইটটি এখনও উন্নয়নশীল পর্যায়ে রয়েছে। সুতরাং, এই সাইটে অনেক সমস্যা আছে এবং কখনও কখনও সঠিকভাবে কাজ করে না। যেমন সঠিক গন্তব্য, ট্রেনের রুট, ভাড়া ইত্যাদি দেখানো হয়নি।

Buy Online Train Ticket 

সেই সমস্যাগুলি সমাধানের জন্য শোহোজ একটি নতুন ট্রেন অ্যাপ্লিকেশন চালু করেছেন। এই মোবাইল অ্যাপ্লিকেশনটিতে অনেক বৈশিষ্ট্য যুক্ত করা হয়েছে। সোহোজ ট্রেন অ্যাপে ক্রয় প্রক্রিয়াটি ওয়েবসাইট প্রক্রিয়ার মতোই। আপনি যদি ইতিমধ্যে বাংলাদেশ রেলওয়ে অ্যাকাউন্ট তৈরি করে থাকেন তবে সোহোজ ই-টিকিট অ্যাপের জন্য আপনার ক্রেট অ্যাকাউন্টের প্রয়োজন হবে না।

রেল সেবা নতুন অ্যাপ

বেটা সংস্করণ প্রকাশের পর আজ সহোজ একটি স্থিতিশীল ট্রেন টিকেট নতুন অ্যাপ চালু করেছে। সহোজ ই-টিকিট অ্যাপটি এখন গুগল প্লে স্টোরে পাবেন। এটি ইনস্টল করতে কেবল আপনার Google Play Store-এ যান এবং Shohoz train Ticket App অনুসন্ধান করুন। মোবাইল অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে ইনস্টল করুন অপশনে ক্লিক করুন।

ডাউনলোড শেষ করার পরে এটি কয়েক সেকেন্ডের মধ্যে স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল হবে। অ্যাপটি সফলভাবে ডাউনলোড করার পরে আপনার অ্যাকাউন্টে লগইন করে এটি বাংলাদেশ অনলাইন ট্রেন টিকিট কেনার জন্য হেল্প করবে।

Rail Sheba App Download

নতুন ইউজার হলেঃ Sign Up | Register

মোবাইলের রেল সেবা নতুন অ্যাপ

Shohoz নতুন অ্যাপে, আপনি ট্রেন ভাড়া, রুট, উপলব্ধ আসন, যাত্রার আসন, ট্রেন অফ ডে এবং অনেকবৈশিষ্ট্য দেখতে পাবেন। এছাড়া এসএমএস পাঠিয়ে ট্রেনের অবস্থাও জানতে পারবেন। Shohoz ট্রেন টিকেট অ্যাপ্লিকেশন ডাউনলোড লিঙ্ক নীচে দেওয়া হয়েছে। শুধু APK ফাইল লিঙ্কে ক্লিক করুন।

Rail Sheba App Download Link

প্রায় ১ মাস আগে বাংলাদেশ রেলওয়ে তার ই-টিকেট সার্ভিসিং সফটওয়্যার ডেভলপমেন্ট টিম পরিবর্তন করে। আগে এটি সিএনএস বিডিকে নেতৃত্ব দেয় তবে এখন ই-টিকেটিং এবং ই-সার্ভিসকে প্রশিক্ষণ দেয় সমস্ত সিস্টেমশোজ দ্বারা নিয়ন্ত্রিত হয়। এমনকি তারা ইতিমধ্যে একটি নতুন ই-টিকেটিং ওয়েবসাইট প্রকাশ করেছে। একটি অনলাইন ট্রেনের টিকিট কেনার নতুন ওয়েবসাইট প্রকাশ করার পরে এখন শোহোজ একটি নতুন ট্রেনের টিকিট মোবাইল অ্যাপ্লিকেশন চালু করেছেন।

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published.

Back to top button