Train

ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের সময়সূচী ও টিকেট মূল্য

ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের সময়সূচী ও ভাড়া । আপনার হয়তো আজকের যাত্রার গন্তব্য হচ্ছে ঢাকা টু ময়মনসিং অথবা ময়মনসিং টু ঢাকা। আপনাদের সুবিধার্থে জন্য আমরা আজকে আপনাদের সাথে শেয়ার করব ঢাকা থেকে ময়মনসিংহ ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য।

বেশিরভাগ মানুষ ট্রেনে যাতায়াত করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। আমরা যদি বাস অথবা অন্য কোনো মাধ্যমের সাহায্যে ঢাকায় যায় ঢাকা থেকে ময়মনসিংহ যায় তাহলে আমাদের অনেক অসুবিধা পোহাতে হয়।

তার জন্য সবাই রেলপথকে সবচাইতে সুবিধাজনক বলে মনে করে। এবং কেক কম সময়ের মধ্যে গন্তব্যস্থলে পৌঁছানো যায়। ঢাকা থেকে ময়মনসিংহের যোগাযোগ ব্যবস্থার মধ্যে রেলপথ এবং সড়কপথ হচ্ছে প্রধান।

তবে জেলার ভিতরে নৌপথের মাধ্যমে যোগাযোগ করা যায়। সেটা কেবল বর্ষাকালেই সম্ভব। ঢাকা থেকে ময়মনসিংহ যাওয়ার বিভিন্ন রুটে রেল চলাচল চালু আছে। এবং ঢাকা কমলাপুর হচ্ছে দেশের কেন্দ্রস্থল রেলস্টেশন। এই স্টেশন থেকে মানুষ দেশের বিভিন্ন জায়গায় ভ্রমণ করে থাকে। তো চলুন ঢাকা থেকে ময়মনসিংহ যাওয়ার সব তথ্য শেয়ার করা যায়।

ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের সময়সূচী

ঢাকা টু ময়মনসিংহ যাওয়ার জন্য আপনি বিভিন্ন ধরনের ট্রেনে যেতে পারবেন। এবং টিমেল এক্সপ্রেস ট্রেন লোকাল ট্রেন সভা সকল আন্তঃনগর ট্রেন একটি নির্দিষ্ট সময় সূচি মেনে যাতায়াত করে থাকে।

তবে আমরা আপনাদের বলব আপনার লোকাল ট্রেনের চাইতে আন্তঃনগর ট্রেনে যাতায়াত করলে ভাল সেবা পেয়ে থাকবেন। এবং সেজন্য আপনাকে ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের আন্তঃনগর সময়সূচী টি ভালোভাবে খেয়াল রাখতে হবে। এবং আন্তঃনগর ট্রেনের টিকিটের মূল্য একটি বেশি কিন্তু আসন ব্যবস্থার মান ভালো।

ঢাকা টু ময়মনসিংহ বাসের সময়সূচী

ঢাকা টু ময়মনসিংহ আন্তঃনগর ট্রেনের সময়সূচী

ঢাকা থেকে ময়মনসিংহ যাওয়ার জন্য বিশেষ কয়েকটি আন্তঃনগর ট্রেন যাতায়াত করে। এবং এই ট্রেনগুলোকে নির্দিষ্ট সময় ছেড়ে যায় এবং একটি নির্দিষ্ট সময়ে পৌঁছে। এই ট্রেনগুলোর সপ্তাহে একটি নির্দিষ্ট দিন বন্ধ থাকে। তো আমরা আপনাদের সুবিধার কথা বিবেচনা করে নিচে ঢাকা থেকে ময়মনসিংহ যাওয়ার সকল আন্তঃনগর ট্রেনের সময়সূচি দিয়ে দিলাম।

কমলাপুর থেকে ময়মনসিংহ ট্রেনের সময়সূচি(আন্তর্জাতিক সময়সূচি অনুযায়ী):

    ০১. বলাকা কমিউটার, ০৪:৪০ টায়।

    ০২. দেওয়ানগঞ্জ কমিউটার, ০৫:৩৫ টায়।

    ০৩. তিস্তা এক্সপ্রেস, ০৭:২০ টায়।

    ০৪. মহুয়া কমিউটার, ০৮:১৫ টায়।

    ০৫. অগ্নিবীণা এক্সপ্রেস, ০৯:৪৫ টায়।

    ০৬. মোহনগঞ্জ এক্সপ্রেস, ১৪:১৫ টায়।

     ০৭. জামালপুর কমিউটার, ১৫:৩০ টায়।

     ০৮. যমুনা কম্পিউটার, ১৬:৪০ টায়।

    ০৯. ব্রহ্মপুত্র এক্সপ্রেস, ১৮:০০ টায়।

    ১০. ভাওয়াল এক্সপ্রেস, ২১:২০ টায়।

    ১১. হাওড় এক্সপ্রেস, ২৩:৪৫ টায়।

ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের টিকিট মূল্য

একটি ট্রেনের বিভিন্ন ধরনের আসন ব্যবস্থা থাকে। এবং প্রতিটি আসন ব্যবস্থার আলাদা আলাদা মূল্য থাকে। আপনি যদি শোভন চেয়ার এ যেতে চান তবে আপনাকে এক রকম টাকা পরিশোধ করতে হবে। এবং আপনি যদি এসি পাওয়ার কারে যান তবে আপনাকে একটি নির্দিষ্ট পরিমান টাকা দিতে হবে। এবং শোভন চেয়ার শাসনব্যবস্থার দাম একটু কম। কিন্তু এসি পাওয়ার কারের আসুন ব্যবস্থার দাম বেশি। সকল আসন ব্যবস্থার মূল্য জানতে নিচের তালিকাটি লক্ষ্য করুন।

গন্তব্যস্থল-         সাধারণ –    মেইল –     কমিউটার

ময়মনসিংহ           ৩৫             ৪৫               ৫৫

গন্তব্যস্থল-     সুলভ-   শোভন-শো:   চেয়ার -১ম   চে/সিট –  ১ম বার্থ  -স্নিগ্ধা    -এসি সিট   -এসি বার্থ

ময়মনসিংহ-   ৬৫ –         ১১০ –           ১৩০ –       ১৭৫ –      ২৬০ –   ২৪৮ –      ২৯৯ –       ৪৪৩

ঢাকা টু ময়মনসিংহ বাসের ভাড়া 

এখানে আপনি খুব সহজেই দেখতে পারতেছেন কোন আসন ব্যবস্থার দাম কম এবং কোন শাসন ব্যবস্থার দাম সবচাইতে বেশি। এবং আপনি চাইলে আপনি ঘরে বসে অনলাইন থেকে টিকিট কাটতে পারেন। সেক্ষেত্রে আপনার অনলাইন টিকিট কাটার সময় একটি অনলাইন চার্জ যুক্ত হবে। এবং এই ট্রেনের সকল যাবতীয় বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করে থাকে বাংলাদেশ রেলওয়ে।

আশা করছি এই পোস্টটি আপনাদের অনেক উপকারে এসেছে। এবং পোষ্টটি অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন। হতে পারে আপনার বন্ধু ঢাকা থেকে ময়মনসিংহ যাওয়ার ট্রেনের সিডিউল খুঁজছে এবং টিকিটের মূল্য জানতে চাচ্ছে। এবং ঢাকা থেকে শের সব জায়গায় ট্রেনের যাতায়াত এর সময়সূচী এবং মূল্য জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

আরও দেখুনঃ 

ঢাকা টু গাইবান্ধা ট্রেনের সময়সূচী ও টিকেটের মূল্য

ঢাকা টু রাজশাহী ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য

ঢাকা থেকে নারায়ণগঞ্জ ট্রেনের সময়সূচী ও টিকেটের মূল্য

ঢাকা টু রংপুর ট্রেনের সময়সূচী ও ভাড়া

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button