Train

ঢাকা টু রাজশাহী ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য

ঢাকা টু রাজশাহী ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য। আপনি কি ঢাকা থেকে রাজশাহী যাওয়ার ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য সম্বন্ধে জানতে চাচ্ছেন?।

তাহলে এই পোস্ট আপনার জন্য। পোস্টে আমরা আপনাদের জানাব আপনি কোন কোনটির মাধ্যমে ঢাকা থেকে রাজশাহী যাতায়াত করতে পারেন।

বর্তমান সময়ে বাসে জার্নি করা অনেক কষ্টের। রাস্তায় হর্নের অসুবিধাএবং ধুলাবালির নানান অসুবিধা সম্মুখীন হতে হয়। আপনি ট্রেনে যাতায়াত করলে এসব কোন অসুবিধার সম্মুখীন আপনাকে হতে হবে না।

আপনি যদি এর আগের ট্রেনে জার্নি করে থাকেন তাহলে আপনি খুব ভালো করে জানেন ট্রেন জার্নি টা আসলে অনেক আরামদায়ক হয়। তার জন্য আমরা আজকে আপনাদের সাথে শেয়ার করব ঢাকা থেকে রাজশাহী তে কোন কোন ট্রেন যায় এবং টিকিটের মূল্য কত।

ঢাকা টু রাজশাহী ট্রেনের সময়সূচী

আমাদের বিভিন্ন ব্যবসায়িক কারণে বা বিভিন্ন কোম্পানির কাজের জন্য বা নিজের বাড়িতে ফিরে যাওয়ার জন্য বা বাড়ি থেকে ঢাকা শহরে আসার জন্য ঢাকা থেকে রাজশাহীতে যাতায়াত করতে হয়। এর জন্য ঢাকা থেকে রাজশাহী রাজশাহীতে যাওয়ার সর্বোত্তম মাধ্যম হচ্ছে ট্রেন যাতায়াত।

আমাদের সবাই ঢাকা থেকে রাজশাহী তে যেতে আন্তঃনগর ট্রেন পছন্দ করে কারণ আন্তঃনগর ট্রেন বিভিন্ন ধরনের সেবা এবং ভালো মানের সেবা প্রদান করে থাকে।

ঢাকা টু গাইবান্ধা ট্রেনের সময়সূচী ও টিকেটের মূল্য

ঢাকা থেকে নারায়ণগঞ্জ ট্রেনের সময়সূচী ও টিকেটের মূল্য

ঢাকা টু রংপুর ট্রেনের সময়সূচী ও ভাড়া

ঢাকা টু রাজশাহী আন্তঃনগর ট্রেনের সময়সূচী

   ট্রেনের নাম   ছাড়ার সময়    পৌঁছায়     ছুটির দিন
সিল্কসিটি এক্সপ্রেস(৭৫৩)    ১৪:৪৫    ২০:৩৫     রবিবার
পদ্মা এক্সপ্রেস(৭৫৯)    ২৩:০০    ০৪:৩০     মঙ্গলবার
ধূমকেতু এক্সপ্রেস(৭৬৯)    ০৬:০০    ১১:৪০     শনিবার
বনলতা এক্সপ্রেস(৭৯১)    ১৩:৩০    ১৮:১৫     শুক্রবার

ঢাকা টু রাজশাহী বাসের সময়সূচি 

ঢাকা থেকে রাজশাহী তে যাওয়ার জন্য বা রাজশাহী থেকে ঢাকা তে যাওয়ার জন্য বিভিন্ন ট্রেন চলাচল করে তার মধ্যে বিশেষ কিছু ট্রেন আছে যে ট্রেনগুলো খুবই ভালো মানের সেবা দিয়ে থাকে। আপনাদের সুবিধার্থে আমরা নিচে ট্রেনের ছুটির দিন ট্রেন ছাড়ার সময় এবং গন্তব্যে পৌঁছার সময় নিচে উল্লেখ করা হলো। সময় কারণবসত পরিবর্তন হতে পারে।

ঢাকা টু রাজশাহী ট্রেনের টিকিট মূল্য

একটি ট্রেনে বিভিন্ন ধরনের আসন ব্যবস্থা থাকে এবং বিভিন্ন ধরনের শাসন ব্যবস্থার বিভিন্ন মূল্য থাকে ।যেমন ধরেন স্নিগদা ক্লাসিক শোভন শোভন চেয়ার,এসি পাওয়ার কার, এসকল সিটের ভাড়া আলাদা আলাদা। নিচে এই সকল আসুন ব্যবস্থার দাম উল্লেখ করা হলো। (টিকেট এর মূল্য বাংলাদেশ রেলওয়ে চাইলে পরিবর্তন করতে পারে।

আসন বিভাগ        টিকিটের মূল্য
      শোভন চেয়ার        ৩৪০টাকা
       স্নিগ্ধা         ৫৭০টাকা
       এসি সিট         ৬৮০টাকা
        এসি বার্থ         ১০২০টাকা

ঢাকা টু রাজশাহী বাস ভাড়া 

আপনি চাইলে সর্বনিম্ন মূল্য এর মাধ্যমে যাতায়াত করতে পারেন। অন্যথায় আপনি বেশি দামের মাধ্যমে ভালো সুবিধাসম্পন্ন শাসন ব্যবস্থার মাধ্যমে যাতায়াত করতে পারেন। এখানে আমরা প্রতিটি আসন ব্যবস্থা টিকিট মূল্য উল্লেখ করেছি। এবং আপনি চাইলে এই টিকিটগুলো আপনি আপনার বাড়িতে থেকে অনলাইনের মাধ্যমে কাটতে পারবেন। এবং আপনি চাইলে এগুলো কাউন্টার থেকে সংগ্রহ করতে পারবেন।

আশা করি পোস্টটি আপনার অনেক উপকারে এসেছে। পোস্টটি যদি ভালো লাগে এবং মনে হয় পুষ্টি দরকার তাহলে অবশ্যই আপনার বন্ধু’ এবং আত্মীয়দের সাথে শেয়ার করতে ভুলবেন না। এবং ট্রেন তালিকার যদি কোন ধরনের পরিবর্তন হয় তাহলে আমরা পরবর্তী আপডেটের মাধ্যমে তা আপনাদের জানিয়ে দিব। সকল ধরনের ট্রেন যাতায়াতের সুবিধার জন্য আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

আরও পড়ুনঃ 

ঢাকা টু নাটোর ট্রেনের সময়সূচী ও ভাড়া

ঢাকা টু যশোর ট্রেনের সময়সূচী ও ভাড়া

Show More

Tech Tips

টেক টিপস সকল ধরনের বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। আমরা সব সময় আমাদের সর্বোচ্চটা চেষ্টা করি। আমরা চেষ্টা করি সবাইকে টেকনিকাল তথ্য দিয়ে সাহায্য করার।

Related Articles

Back to top button