Train

ঢাকা টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী ও ভাড়া

ঢাকা টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী ও ভাড়া। আপনি যদি ঢাকা থেকে লালমনিরহাট যেতে চান। আর সেটা যদি হয় ট্রেনের মাধ্যমে। তাহলে এই পোষ্ট টি আপনার জন্য। এই পোস্টে আমরা ঢাকা টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী।

এবং বিভিন্ন আসন ব্যবস্থা মূল্য উল্লেখ করেছি।আপনি যদি এই সকল তথ্য খুঁজে পেতে চান তাহলে পোস্টটি অবশ্যই শুরু থেকে শেষ পর্যন্ত পড়বেন। আশা করছি আপনি আপনার কাংখিত তথ্য খুজে পাবেন।

ট্রেনে ভ্রমণ করা সব সময়ই আনন্দদায়ক। এবং খুব কম সময়ের মাধ্যমে এক জায়গা থেকে অন্য জায়গায় যাওয়া যায়। ঢাকা থেকে লালমনিরহাট যাওয়ার জন্য ট্রেন একটি ভাল মাধ্যম। কারণ ঢাকা থেকে লালমনিরহাট এর দূরত্ব অনেক বেশি।

এবং আপনি যদি বাসের মাধ্যমে যেতে চান। তাহলে হয়ত রাস্তায় জাম পড়তে পারে। আর একবার জ্যামে পড়ে গেলে সেটা প্রত্যেক জন যাত্রীর জন্য অনেক কষ্টকর।

এই জামের ভেজাল থেকে বাঁচতে ট্রেন হচ্ছে একটি বিশেষ মাধ্যমিক। তো চলুন ঢাকা থেকে লালমনিরহাটের ট্রেন এর সকল তথ্য উল্লেখ করা যাক।

ঢাকা টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী

একটু দুঃখের সাথে বলতে হয় ঢাকা থেকে লালমনিরহাট পর্যন্ত একটি মাত্র আন্তঃনগর ট্রেন চলাচল করে। এবং সেই ট্রেনটির নাম হচ্ছে লালমনি এক্সপ্রেস।

ঢাকা থেকে লালমনিরহাট এর দূরত্ব প্রায় ৩৩২ কিলোমিটার। আপনাদের সুবিধার্থে ঢাকা থেকে লালমনিরহাট যাওয়ার ট্রেনের সময়সূচী নিচে দেয়া হল:


ট্রেনের নাম                      ট্রেন ছাড়ে        পৌঁছায়         ছুটির দিন

লালমনী এক্সপ্রেস(৭৫১)       ২১:৪৫                ০৭:২০         শুক্রবার

ঢাকা টু লালমনিরহাট ট্রেনের টিকিটের মূল্য

উপরে আমরা ঢাকা থেকে লালমনিরহাট যাওয়ার ট্রেনের সময়সূচী উল্লেখ করেছি। এবং একটি ট্রেনের ভিতরে বিভিন্ন আসন ব্যবস্থা থাকে। প্রতিটি আসন ব্যবস্থা আলাদা আলাদা মূল্য নির্ধারণ করা থাকে।আপনি যদি আপনার পছন্দের আসন ব্যবস্থাটি ক্রয় করতে পারেন।তার জন্য নিচে ঢাকা টু লালমনিরহাট ট্রেনের টিকিটের মূল্য উল্লেখ করা হলো:

আসন বিভাগ         টিকিটের মূল্য

এসি সিট                     ১০১০টাকা

এসি বার্থ                      ১৫১০টাকা

শোভন                        ৪২০টাকা

শোভন চেয়ার              ৫০৫টাকা

প্রথম আসন               ৬৭৫টাকা

প্রথম বার্থ                   ১০১০টাকা

স্নিগ্ধা                          ৮৪০টাকা

ওপরের তালিকা দেখে আপনি সহজেই বুঝতে পারছেন। প্রতিটি আসন ব্যবস্থার আলাদা আলাদা মূল্য নির্ধারণ করা। আপনি চাইলে অনলাইনের মাধ্যমে ট্রেনের টিকিট কাটতে পারেন।এবং আপনি সেখানে কোচের আসুন ব্যবস্থার চিত্র দেখতে পারেন। সেই সাথে নিজের পছন্দের সিট কিনতে পারেন।

পোস্টটি যদি আপনাদের কাছে ভাল লেগে থাকে। তাহলে অবশ্যই সবার সাথে শেয়ার করবেন। হতে পারে আপনার এই তথ্য শেয়ার এর মাধ্যমে কোন একজন উপকৃত হবে। এবং আপনাদের কোন মন্তব্য থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

Related Post 

ঢাকা টু রাজশাহী ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য

লালমনিরহাট জেলার পোস্ট কোড ও এরিয়া কোড

ঢাকা টু উল্লাপাড়া ট্রেনের সময়সূচী ও ভাড়া

ঢাকা টু জয়পুরহাট ট্রেনের সময়সূচী ও ভাড়া

ঢাকা টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী এবং ভাড়া

Tech Tips

টেক টিপস সকল ধরনের বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। আমরা সব সময় আমাদের সর্বোচ্চটা চেষ্টা করি। আমরা চেষ্টা করি সবাইকে টেকনিকাল তথ্য দিয়ে সাহায্য করার।

Related Articles

Back to top button