Train

ঢাকা টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী এবং ভাড়া

ঢাকা টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী ও টিকেটের মূল্য। আপনি হয়তো ঢাকা থেকে পঞ্চগড় যেতে চাচ্ছেন ট্রেনের মাধ্যমে। ঢাকা থেকে পঞ্চগড় যাওয়ার জন্য বিভিন্ন সময়ে অনেক ধরনের ট্রেন চলাচল করে।

বর্তমান সময়ে ঢাকা শহর থেকে দূর-দূরান্তের যাওয়ার জন্য অনেক ভোগান্তির সম্মুখীন হতে হয়। যার জন্য অনেকেই ট্রেনের চলাচলসুবিধাজনক মনে করেন।

ঢাকা থেকে পঞ্চগড় যাওয়ার জন্য আপনি অনেক ট্রেন পেয়ে থাকবেন এবং একেক ট্রেনের সেবা একেক রকম। আপনাদের সুবিধার্থে আজকে আমরা ঢাকা থেকে পঞ্চগড় যাওয়ার জন্য কি কি ট্রেন এর মাধ্যমে যাওয়া যায়।

এবং কোনাসন ব্যবস্থার টিকিট মূল্য কত সে সম্পর্কে আলোচনা করব। বর্তমান সময়ে ট্রেন হচ্ছে সবচাইতে দ্রুততম মাধ্যম। যার সাহায্যে আমরা খুব দ্রুত যেকোনো জায়গায় পৌঁছাতে পারি।

ট্রেন হচ্ছে বাংলাদেশের দীর্ঘতম পথের বিরতিহীন মাধ্যম ।আপনি খুব কম সময়ের মধ্যে তার গন্তব্যস্থলে পৌঁছে যাবেন। আপনি যদি বাসে চলাচল করার কষ্ট থেকে মুক্তি পেতে চান। তবে ট্রেনে জার্নি করা ভালো। আপনাদের সুবিধার্থে ঢাকা থেকে পঞ্চগড় যাওয়ার যাবতীয় তথ্য নিচে দিয়ে দিলাম।

ঢাকা টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী

আপনি যদি আপনার ব্যবসায়িক কাজ বা দাপ্তরিক কাজের জন্য ঢাকা থেকে পঞ্চগড় যেতে চান। তবে আপনাকে ঢাকা টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী সম্পর্কে ধারণা থাকতে হবে। আপনাদের সুবিধার জন্য নিচে ঢাকা টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী টাইম টেবিল দেওয়া হল:

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু পঞ্চগড় নাই ২২ঃ৪৫ ০৮ঃ৫০
পঞ্চগড় টু ঢাকা নাই ১২ঃ৩০ ২১ঃ৫৫
বিরতি স্টেশন নাম ঢাকা থেকে (৭৯৩) পঞ্চগড় থেকে (৭৯৪)
বিমান বন্দর ২৩ঃ১২ ২১ঃ২৫
সান্তাহার ০৪ঃ১০ ১৭ঃ০৫
পার্বতীপুর ০৫ঃ৫০ ১৫ঃ১৫
দিনাজপুর ০৬ঃ৩২ ১৪ঃ২০
পীরগঞ্জ ০৭ঃ২১ ১৩ঃ৩৩
ঠাকুরগাঁও ০৭ঃ৪৭ ১৩ঃ০৭

ঢাকা টু পঞ্চগড় ট্রেনের টিকিটের মূল্য

ঢাকা থেকে পঞ্চগড় যাওয়ার জন্য অনেক ধরনের ট্রেনের যাতায়াত করা যায়। আন্তঃনগর ট্রেনের ভাড়া এবং লোকাল ট্রেনের ভাড়ার মাঝে পার্থক্য আছে। আন্তঃনগর ট্রেনের আসন ব্যবস্থার মান অনেক ভালো। আপনারা যাতে আসন ব্যবস্থার মূল্য সম্পর্কে ভালোভাবে জানতে পারেন তার জন্য নিচে সকল ট্রেনের আসন ব্যবস্থার মূল্য দেওয়া হলে:

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন চেয়ার ৫৫০ টাকা
প্রথম সিট ১০৩৫ টাকা
এসি সিট ১২৬০ টাকা
এসি বার্থ ১৮৯২ টাকা

উপরোক্ত টেবিলের মাধ্যমে আপনারা বুঝতে পারছেন। ভালো আসন ব্যবস্থার টিকিট মূল্য অনেক বেশি। এবং শোভন চেয়ার আসুন ব্যবস্থার মূল্য মোটামুটি কম। আপনি চাইলে ট্রেনের টিকিট অনলাইনের মাধ্যমে কিনতে পারেন। অনলাইন থেকে ট্রেনের টিকিট কাটার তথ্য জানতে আমাদের সাথেই থাকুন।

রিপোর্টের মাধ্যমে আপনারা ঢাকা থেকে পঞ্চগড় যাওয়ার জন্য ট্রেনের যাবতীয় তথ্য খুঁজে পেয়েছেন। আপনার যদি আরো কোন তথ্য জানার থাকে তাহলে অবশ্যই কমেন্ট করুন। আমরা যত তাড়াতাড়ি সম্ভব আপনার সমস্যার উত্তর জানাবো। বাংলাদেশের সকল ট্রেনের সময়সূচী জানার জন্য আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

আরও দেখুনঃ 

ঢাকা টু রাজশাহী ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য

ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের সময়সূচী ও টিকেট মূল্য

ঢাকা টু গাইবান্ধা ট্রেনের সময়সূচী ও টিকেটের মূল্য

বাংলাবান্ধা এক্স‌প্রেস ট্রেন সময়সূচি এবং ভাড়া

Show More

Tech Tips

টেক টিপস সকল ধরনের বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। আমরা সব সময় আমাদের সর্বোচ্চটা চেষ্টা করি। আমরা চেষ্টা করি সবাইকে টেকনিকাল তথ্য দিয়ে সাহায্য করার।

Related Articles

Back to top button