Train

ঢাকা টু শ্রীমঙ্গল ট্রেনের সময়সূচী ও ভাড়া

ঢাকা টু শ্রীমঙ্গল ট্রেনের সময়সূচী ও ভাড়া। আপনি হয়তো ঢাকা থেকে শ্রীমঙ্গল যাওয়ার জন্য ট্রেনের সময়সূচী। এবং ভাড়া সম্পর্কে জানতে চাচ্ছেন। আপনি যাবে খুব সহজেই ঢাকা টু শ্রীমঙ্গল ট্রেনের সময়সূচী। ও ভাড়া সম্পর্কে জানতে পারেন তার জন্য আজকে আমাদের এই পোস্ট। 

ঢাকা থেকে শ্রীমঙ্গল যাওয়ার জন্য অনেক ট্রেন যাতায়াত করে।  এবং আপনি চাইলে বাসের মাধ্যমে ঢাকা থেকে শ্রীমঙ্গল যেতে পারেন।  কিন্তু সবাই ট্রেনের মাধ্যমে যাতায়াত করাকে স্বাচ্ছন্দ্যবোধ করে। 

তো চলুন সে সম্পর্কে আলোচনা করা যাক।  আমাদের অনেকের অনেক প্রয়োজনে ঢাকা থেকে শ্রীমঙ্গল যাওয়ার প্রয়োজন পড়ে।  সে জন্য অনেকেই ইন্টারনেটে ঢাকা টু শ্রীমঙ্গল ট্রেনের সময়সূচী অনুসন্ধান করে থাকে। 

এবং অনেকেরই টিকিটের মূল্য জানা থাকে না। আপনি চাইলে ট্রেনের টিকিট অনলাইনের মাধ্যমেই কাটতে পারবেন।  অনলাইন থেকে টিকিট কিভাবে কাটতে হয় জানার জন্য নিচের লিংকে ক্লিক করুন। 

Link – অনলাইনে ট্রেনের টিকেট কাটার নিয়ম

এবং আপনাকে অবশ্যই ট্রেন ছাড়ার আধা ঘণ্টা আগে স্টেশনে থাকতে হবে। এবং আপনি অনলাইনে টিকিট কেটে বিভিন্ন অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে ট্রেনের টিকিটের মূল্য পরিশোধ করতে পারেন।  অনলাইনে  টিকিট কাটার জন্য আপনাকে অবশ্যই আপনার ভোটার আইডি কার্ড ব্যবহার করতে হবে।

ঢাকা টু শ্রীমঙ্গল ট্রেনের সময়সূচী

ঢাকা থেকে শ্রীমঙ্গল যাওয়ার জন্য চারটি ট্রেন যাতায়াত করে।  এবং এই ট্রেনগুলো একটি নির্দিষ্ট দিন বন্ধ থাকে।  ট্রেন গুলোর নাম হচ্ছে পারাবত এক্সপ্রেস,  জয়ন্তিকা এক্সপ্রেস,  উপবন এক্সপ্রেস এবং কালনী এক্সপ্রেস।  নিচে ঢাকা থেকে শ্রীমঙ্গল যাওয়ার সকল ট্রেনের সময়সূচী তুলে ধরা হলোঃ

ট্রেনের নাম                          ট্রেন ছাড়ে         পৌঁছায়       ছুটির দিন

জয়ন্তিকা এক্সপ্রেস(৭১৭)        ১১:৫৫           ১৬:১০          নাই

উপবন এক্সপ্রেস(৭৩৯)           ২০:৩০           ০১:২৭       বুধবার

কালনী এক্সপ্রেস(৭৭৩)           ১৬:০০           ১৮:৫৭       শুক্রবার

পারাবত এক্সপ্রেস(৭০৯)           ০৬:২০           ১০:৩০       মঙ্গলবার

ঢাকা টু শ্রীমঙ্গল ট্রেনের টিকিটের মূল্য

প্রত্যেকটি ট্রেনে বিভিন্ন আসন ব্যবস্থা থাকে।  এবং প্রতিটি আসন ব্যবস্থার একটি নির্ধারিত মূল্য উল্লেখ থাকে।  বিভিন্ন আসনের নাম গুলোর মধ্যে হচ্ছে  শোভন,  শোভন চেয়ার,  প্রথম আসন,  স্নিগ্ধা,  এসি বার্থ,  এসি পাওয়ার ইত্যাদি।  এবং ঢাকা থেকে শ্রীমঙ্গল যাওয়ার জন্য সর্বনিম্ন ২৬৫ টাকা থেকে শুরু করে ১০৯৯ টাকা মূল্যের পর্যন্ত টিকিট ক্রয় করতে পারবেন।  ঢাকা থেকে শ্রীমঙ্গল ট্রেনের টিকিটের মূল্য তালিকা করে দেয়া হলোঃ

আসন বিভাগ           টিকিটের দাম

শোভন চেয়ার             ৩২০টাকা    

শোভন                       ২৬৫টাকা

প্রথম বার্থ                    ৬৪০টাকা

 প্রথম সিট                  ৪২৫টাকা

  স্নিগ্ধা                        ৬১০টাকা

  এসি সিট                   ৭৩৬টাকা

  এসি বার্থ                   ১০৯৯টাকা

আপনার যদি ঢাকা থেকে শ্রীমঙ্গল ট্রেনে যাওয়ার জন্য কোন প্রশ্ন থাকে।  তাহলে অবশ্যই কমেন্ট করে আমাদের জানাবেন।  আমরা যথাসম্ভব চেষ্টা করব আপনাকে উত্তর দিয়ে সাহায্য করার।  বাংলাদেশের যেকোনো জায়গায় ট্রেনের সময়সূচী ও টিকিট এর মূল্য জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। 

আরও দেখুনঃ

ঢাকা টু পোড়াদহ ট্রেনের সময়সূচী ও ভাড়া

ঢাকা টু রাজশাহী ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য

ঢাকা টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী এবং ভাড়া

ঢাকা টু গাইবান্ধা ট্রেনের সময়সূচী ও টিকেটের মূল্য

ঢাকা টু সিলেট বাস কাউন্টার নাম্বার ও টিকেটের ভাড়া

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button