উক্তিকবিতাস্ট্যাটাস

সন্ধ্যা নিয়ে ক্যাপশন, উক্তি, স্ট্যাটাস, কিছু কথা ও কবিতা

অনেকেই সন্ধ্যা নিয়ে উক্তি খোঁজ করে থাকে। আমরা এই পোস্টে সন্ধ্যা নিয়ে উক্তি, সন্ধ্যা নিয়ে স্ট্যাটাস, গোধূলি সন্ধ্যা নিয়ে উক্তি, সন্ধ্যা নিয়ে কিছু কথা, শুভ সন্ধ্যা নিয়ে উক্তি, সন্ধ্যা নিয়ে ক্যাপশন বাংলা ও সন্ধ্যা নিয়ে কবিতা তুলে ধরেছি। আশা করি আজকের এই পোস্ট আপনাদের কাছে ভালো লাগবে।

সারাদিন কাজ করার পরে যখন সন্ধ্যা হয়ে আসে। তখন অনেকেরই কাজ বন্ধ রেখে বিশ্রাম নেয়া হয়। সন্ধ্যার পর ধীরে ধীরে অন্ধকার নেমে আসে। আর এই অন্ধকারে নিজেকে হারিয়ে ফেলা হয়। সারাদিন কাজ করে সন্ধ্যার পর ধীরে ধীরে যখন অন্ধকার হয়। সন্ধ্যার মুহূর্তগুলো অনেক উপভোগ করা যায়।

জীবনের প্রতিটা মুহূর্ত আনন্দ ভরপুর হয় না, দুঃখ ভরা জীবন নিয়ে কাটাতে হয়। রাতের অন্ধকারে নিজেকে যখন হারিয়ে ফেলা হয়, তখন নিজের কাছ থেকে সকল চিন্তা ভাবনা দূর করা যায়। অন্ধকারের প্রিয় মুহূর্ত নিজের কাছে চলে আসে।

সন্ধ্যা নিয়ে উক্তি

সন্ধ্যা নিয়ে অনেকেই উক্তি খোঁজ করে থাকে। অনেকেই ভালো উক্তি খোঁজ করে থাকে‌। আমরা এই পোস্টে সন্ধা কিছু বাছাই করা উক্তি তুলে ধরেছি। আশা করি এই উক্তিগুলো আপনাদের কাছে ভালো লাগবে।

সন্ধ্যার বুকে তারা ফুটে ওঠে- এবার নামাও পাল গান ধরো, মাঝি; জলের শব্দ ঝুপঝুপ দেবে তাল। ছোকানুর চোখ ঘুমে ঢুলে আসে- আমি ঠিক জেগে আছি, গান গাওয়া হ’লে আমায় অনেক গল্প বলবে, মাঝি?
– বুদ্ধদেব বসু

দেখেছি সবুজ পাতা অঘ্রানের অন্ধকারে হয়েছে হলুদ হিজলের জানালায় আলো আর বুলবুলি করিয়াছে খেলা, ইঁদুর শীতের রাতে রেশমের মতো রোমে মাখিয়াছে খুদ, চালের ধূসর গন্ধে তরঙ্গেরা রূপ হয়ে ঝরেছে দু — বেলা নির্জন মাছের চোখে — পুকুরের পাড়ে হাঁস সন্ধ্যার আঁধারে পেয়েছে ঘুমের ঘ্রাণ — মেয়েলি হাতের স্পর্শ লয়ে গেছে তারে
– জীবনানন্দ দাশ

আমরা দেখেছি যারা নিবিড় বটের নিচে লাল লাল ফল পড়ে আছে; নির্জন মাঠের ভিড় মুখ দেখে নদীর ভিতরে; যত নীল আকাশেরা রয়ে গেছে খুঁজে ফেরে আরো নীল আকাশের তল; পথে পথে দেখিয়াছি মৃদু চোখ ছায়া ফেলে পৃথিবীর পরে আমরা দেখেছি যারা শুপুরির সারি বেয়ে সন্ধ্যা আসে রোজ, প্রতিদিন ভোর আসে ধানের গুচ্ছের মতো সবুজ সহজ
– জীবনানন্দ দাশ

আমরা বুঝেছি যারা বহু দিন মাস ঋতু শেষ হলে পর পৃথিবীর সেই কন্যা কাছে এসে অন্ধকারে নদীদের কথা কয়ে গেছে আমরা বুঝেছি যারা পথ ঘাট মাঠের ভিতর আরো এক আলো আছে: দেহে তার বিকাল বেলার ধুসরতা: চোখের — দেখার হাত ছেড়ে দিয়ে সেই আলো হয়ে আছে স্থির; পৃথিবীর কঙ্কাবতী ভেসে গিয়ে সেইখানে পায় ম্লান ধূপের শরীর
– জীবনানন্দ দাশ

সংসারে সেরা লোকেরাই কুড়ে এবং বেকার লোকেরাই ধন্য। উভয়রে সম্মিলন হলেই মণি কাঞ্চন যোগ। এই কুঁড়ে বেকারে মিলনের জন্যইতো সন্ধ্যেবেলাটার সৃষ্টি হয়েছে।যোগীদরে জন্য সকালবেলা রোগীেদের জন্য রাত্রি কাজের লোকদের জন্য দশটা-চারটে।
– রবীন্দ্রনাথ ঠাকুর

জীবনের সব সন্ধ্যাই অন্ধকারাচ্ছন্ন নয়, তার মধ্যে শুভ সন্ধ্যারও পদার্পণ ঘটে
– বায়রণ

সন্ধ্যা নিয়ে উক্তি

নিঝুম রাতে জোনাকির সাথে, কথা বলে ওই নীল চাঁদ, বাতাসে সুরভী আঁধারে পৃথিবী, তোমায় যতই দেখি মেটেনা সাধ, জোছনার আয়নায় দেখবো তোমার মুখ, চাইবো তোমার কাছে ভালোবাসার সুখ

গোধূলি সন্ধ্যা নিয়ে উক্তি

অনেকে গোধূলি সন্ধ্যা নিয়ে অনুসন্ধান করে। আমরা এই পোস্টে গোধূলি সন্ধ্যা নিয়ে উক্তি তুলে ধরেছি। আশা করি আজকের এই পোস্টে থাকা উক্তি গুলো আপনারা খুব সহজেই সংগ্রহ করতে পারবেন। উক্তি গুলো নিচে দেয়া হয়েছে সংগ্রহ করে নিন।

আহা! কত সুন্দর গোধূলী লগ্ন, তাতে শুধু তুমি আর আমি থাকি মগ্ন।

গোধূলী লগনে তোমার পরশে জুড়ায় মোর এই প্রাণ, তুমি আছো তাই, চারিধারে ছড়ায়, আনন্দেরই বান।

গোধূলী” শব্দ এতই মধুর, এতই শ্রুতিদায়ক! এই শব্দখানি ই যে, তার স্রষ্টার পরিচায়ক।

গোধুলির আভা এসে লাগে চোখে,আমি ছুটে চলেছি একাকী পথিক হয়ে অজানায়। সূর্যও ফিরে যায় ঘরে। মন কেদে ফেলে ,হাহাকার জাগিয়ে মন ডুকরে উঠে মনে পড়ে ফেলে আসা স্মৃতি,সোনা সাধের ঘর

সাঁঝের বেলায় মায়া জড়ায়, আলো আঁধারের খেলায়, চোখের তারায় সুনীল আকাশ, থমকে দাড়ায় গোধূলি বেলায়”

যা পেয়েছি’ তা হরিণা যা হারিয়েছো’ তা চেয়োনা যা পাণি’ তা কখনো তোমার ছিলোনা! শুভ সন্ধ্যা.

গোধূলি সন্ধ্যা নিয়ে উক্তি

নিঝুম রাতের আলতো ছোয়ায়, বসন্তের ওই দখিনা হওয়ায়, নতুন করে খুঁজে ফিরি তোমায়, দূর দিগন্তের নীল সীমানায়, রাত জাগা ওই আকাশটায়, তারার মেলা আলো ফোটায়, নতুন করে মন হারায়, তোমার চোখের মিষ্টি চাওয়ায়

সন্ধ্যা নিয়ে কিছু কথা

আপনি যদি সন্ধ্যা নিয়ে কিছু কথা সংগ্রহ করতে চান। তাহলে আজকের এই পোস্ট থেকে সংগ্রহ করে নিন। আমরা এ পোস্টে সন্ধ্যা নিয়ে কিছু কথা তুলে ধরেছি। আশা করি সন্ধ্যা নিয়ে কিছু কথা আপনাদের কাছে ভালো লাগবে।

তোমাদের সবাইকে জানাই সন্ধ্যাবেলার শুভেচ্ছা. ভালো কাটুক সন্ধ্যাটা. আনন্দে থাকুক সবাই. শুভ সন্ধ্যা.

কে পাশে থাকবে, আর কে থাকবে না, তা কখনো প্রতিশ্রুতির ওপর নির্ভর করো না. খারাপ সময় এবং পরিস্থিতি তা বুঝিয়ে দেবে. গুড ইভনিং.

ঐ দিগন্তের তো কোনো শেষ নেই,
তবুও হলদে আলোয় দোল, সেই দূর
প্রান্তে ছুটে যায়, আর সে জানিয়ে
দেয় যে, এখন সন্ধার আগমন হবে.
::: শুভ সন্ধ্যা :::

হারিয়ে গিয়েছে যে রঙ ভরা এই সন্ধ্যায়, হাজার রঙের ভিড়ে তাকে কি পাওয়া যায়, শ্রাবণধারা বেদনায় সাগরেতে মিশেযায়

চিন্তা শক্তি বড়ো করো, বিশাস বারো কারো, এমন ভাবে কাজ করো যেনো তুমি একজন বড় মাপের মানুষ, তাহলেই তোমার সাথে বড় কিছু হবে. গুড ইভনিং.

সন্ধ্যা নিয়ে কিছু কথা

সব ঝরে জীবন তছনছ হয়ে যায়না, জীবনে এমন অনেক ঝড় আসে যা না আসলে হয়তো জীবনে চলার পথে রাস্তা তা পরিষ্কার হতোনা গুড ইভনিং.

জীবন যত সুযোগ দে সবকটি কাজে লাগানোর চেষ্টা করো কারণ কোনো কোনো জিনিস জীবনে একবারই সুযোগ দে শুভ সন্ধ্যা.

সন্ধ্যা নিয়ে স্ট্যাটাস

আপনি যদি ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার জন্য সন্ধ্যা নিয়ে ভালো স্ট্যাটাস খোঁজ করে থাকেন। তাহলে আজকের পর থেকে সংগ্রহ করে নিন। আমরা এই পোস্টের ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার জন্য বাছাই করা স্ট্যাটাস তুলে ধরেছি। আশাকরি আপনাদের কাছে এই স্ট্যাটাস গুলো ভালো লাগবে।

সন্ধ্যারা নামে যেমন করে চলে যাও তুমি। সাঝের বেলায় পাখিদের ঘর ফেরা দেখি,আমার ফিরতে ইচ্ছে করেনা আর।

এই ডুবো ডুবো লালের সন্ধ্যাগুলো সুন্দর।কারো মনে করায় অতীত,কারো বা গড়ে ভবিষ্যতের স্বপ্ন।

তোমার দুচোখ দেখি।মনে হয় সন্ধ্যার ডুবে যাওয়া ক্ষণিকের সূর্য। আমার জিজ্ঞেস করতে ইচ্ছে করে-তোমার চোখ লাল কেনো?

নিজেকে আজকাল শান্ত মনে হয়, যেমন গোধুলির ম্রিয়মাণ সূর্য। সমস্ত উত্তাপ ছড়িয়ে, জীবনের লেনাদেনা মিটিয়ে এসে বসেছে সায়াহ্নে। একেই বুঝি জীবন বলে, একদিন আছরের আজানের পরেই ডুবে যেতে হয়।

তুমি হাত ধরলে আমার, ঝুপ করে সাথে সাথেই নামলো সন্ধ্যা। বড় আক্ষেপ হয়-সন্ধ্যেরা কেন আসে এতো দ্রুত, যেনো তোমার বাড়ি ফেরার গতির তালের শব্দ!

সন্ধ্যা ভালো লাগে আমার, তারা প্রেম মেখে জড়িয়ে ধরে সবটুকু দিয়ে । প্রেমের গন্ধ মেখে আমি আগলে ধরি সোনালী আলো। হৃদয়ের গলিতে নামে শান্তি। আমি ভালবেসে ফেলি নিজেকে।

তুমি চলে যাও দ্রুত যেমন করে সন্ধ্যারা ফুরিয়ে যায় আছরের নামাযের পর। ঝুপ করে নামে অন্ধকার ,আমার মায়া মায়া লাগে । তোমার চলে যাওয়া দেখি,প্রেম জেগে উঠে।

ঠিক যখন সন্ধ্যা নামে
আমিও নেমে আসি
আমার হৃদয়ে বেয়ে নামে
তোমার জন্যে প্রেম
কুপির আলোয় অন্ধকার মুছে যায়
রাত বাড়ে আর তোমায় নিয়ে স্বপ্নেরা মেলে ডানা ।

প্রিয়তমা সুখ ,পাখি হয়ে ঘরে ফেরো সন্ধ্যায়। আমি পথ চেয়ে বসে থাকি রোজ।সব পাখি ফেরে নীড়ে,রাত নামে । আমার অপেক্ষার প্রহর চলতেই থাকে।

সন্ধ্যা নিয়ে ক্যাপশন

আপনি যদি সন্ধ্যা নিয়ে ক্যাপশন পড়তে চান বা সংগ্রহ করতে চান। তারা এই পোস্ট থেকে সংগ্রহ করে নিন। আমরা এই পোস্টে কিছু বাছাই করা সন্ধ্যা নিয়ে ক্যাপশন বাংলা তুলে ধরেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

কাউকে কাঁদিয়ে কেউ খুশি থাকতে পারেনি কোনোদিন তাই কারো কষ্টের নয় খুশির কারণ হাও. শুভ সন্ধ্যা.

তাদের পাশে সবসময় থেকো যাদের
তোমার পাশে থাকাটা তোমার কাছে
ভীষণ কাম্য.
**** শুভ সন্ধ্যা ****

তুমি আমায় সন্ধ্যা দিলে জোছনা দিলে রাতে, নয়ন দুটি দিয়ে আমায় দৃষ্টি দিলে তাতে, তুমি আমায় জীবন দিলে দিলে নতুন প্রাণ,

সন্ধ্যা হলো দিন ফুরালো নামলো আঁধার রতি, দূরে দেখা যায় আলোর শিখা জ্বলছে প্রদীপ বাতি, একটু পরেই রাত ঘনাবে নিদ্রা যাবে প্রজাপতি, তখন আমি একলা রবো জোনাকী হবে আমার সাথী

সবুজ আলো পথ দেখিয়ে দ্বন্দ দ্বিধা জট পাকায়, স্বপ্ন ঝিমায় আপন ছায়ায় সন্ধ্যা বাড়ির বারান্দায়, একূল অকূল পথ খুঁজে ক্লান্তি ভুলে পথটা ভুলে, নরম রাতে আঁধার ঝরে ছায়ার পরে আলোর কোলে

সন্ধ্যার আদর স্নেহের চাদর কোথায় পাবো, ভালোবাসা ছাড়া কেমন করে রাত কাটাবো, ও তারা তুমি জানো নাকি ভালোবাসার অলিগলি, তাই সন্ধ্যা হলে ভালোবাসার আশায় রোজ সন্ধ্যায় প্রদীপ জ্বালি

যদি এই রাতের নাইবা হতো ভোর, মুগ্ধ হোতাম থেকে স্বপ্নে বিভোর, ফুলের কোলে নাইবা বসুক ভ্রমর, অনুভবে নেবো আমি দূর থেকে তোমার খবর

সন্ধ্যা নিয়ে কবিতা রবীন্দ্রনাথ

অনেকেই সন্ধ্যা নিয়ে কবিতা রবীন্দ্রনাথ খোঁজ করে থাকে। তাই আমরা এই পোস্টে রবীন্দ্রনাথের কবিতা সন্ধ্যা নিয়ে কবিতা তুলে ধরেছি। আশা করি আজকের এই পোস্টে থাকা কবিতাটি আপনাদের কাছে ভালো লাগবে। কবিতা নিচে দেয়া হয়েছে।

সন্ধ্যা – রবীন্দ্রনাথ ঠাকুর

ক্ষান্ত হও, ধীরে কও কথা। ওরে মন,
নত করো শির। দিবা হল সমাপন,
সন্ধ্যা আসে শান্তিময়ী। তিমিরের তীরে
অসংখ্য-প্রদীপ-জ্বালা এ বিশ্বমন্দিরে
এল আরতির বেলা। ওই শুন বাজে
নিঃশব্দ গম্ভীর মন্দ্রে অনন্তের মাঝে

শঙ্খঘণ্টাধ্বনি। ধীরে নামাইয়া আনো
বিদ্রোহের উচ্চ কণ্ঠ পূরবীর ম্লান-
মন্দ স্বরে। রাখো রাখো অভিযোগ তব,
মৌন করো বাসনার নিত্য নব নব
নিষ্ফল বিলাপ। হেরো মৌন নভস্তল,
ছায়াচ্ছন্ন মৌন বন, মৌন জলস্থল

স্তম্ভিত বিষাদে নম্র। নির্বাক্‌ নীরব
দাঁড়াইয়া সন্ধ্যাসতী– নয়নপল্লব
নত হয়ে ঢাকে তার নয়নযুগল,
অনন্ত আকাশপূর্ণ অশ্রু-ছলছল
করিয়া গোপন। বিষাদের মহাশান্তি
ক্লান্ত ভুবনের ভালে করিছে একান্তে

সন্ধ্যা নিয়ে কবিতা

অনেকেই সন্ধ্যা নিয়ে কবিতা খোঁজ করে থাকে। অনেকেই সন্ধ্যা নিয়ে কবিতা সংগ্রহ করতে চায়। আমরা এই পোস্টে সন্তানের কবিতা তুলে ধরেছি। আশাকরি কবিতাটি আপনাদের কাছে ভালো লাগবে।

সন্ধ্যা শেষে রাত আসে,
তোর সৃতি চোখে ভাসে
বন্ধু তুই সুখে থাকিস !
কষ্ট হলেও আমায় তুই মনে রাখিস…

—————————————————————————————————————————–

নিশি রাতে চাঁদের আলো,
বন্ধু তুই থাকিস ভাল !

—————————————————————————————————————————–

সন্ধার শেষে বিকেলে
রাত যখন ঘনিয়ে আসে
রাতের ওই আকাশে ,
চাঁদ যখন হাসে, তুমি একটু চেয়ে দেখ
আমি আছি তোমার পাশে !

—————————————————————————————————————————–

দিনের শেষে ওই আকাশে
সন্ধা যখন নামে
সূর্য যখন একা মনের
ভিতর তাকিয়ে দেখ পাবে আমার দেখা !

শেষ কথা

আমরা চেষ্টা করেছি আজকের এই পোস্টে তুলে ধরা সন্ধ্যা নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন ও কবিতা। আশা করি আজকের এই পোস্ট আপনাদের কাছে ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে আপনাদের বন্ধুদের মাঝে শেয়ার করতে পারেন।

আরও দেখুনঃ

জীবন নিয়ে সুন্দর কিছু কথা, ফেসবুক স্ট্যাটাস ও ক্যাপশন

আবেগি মনের কিছু কথা

তোমাকে নিয়ে কিছু কথা

জীবনের কিছু বাস্তব কথা

জীবনের শেষ কিছু কথা

কিছু কষ্টের কথা

ভালোবাসার রোমান্টিক কথা ও ছবি

বাংলা কষ্টের স্ট্যাটাস [ Bangla Koster Status ]

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button