Train

ঢাকা টু পোড়াদহ ট্রেনের সময়সূচী ও ভাড়া

ঢাকা টু পোড়াদহ ট্রেনের সময়সূচী ও  ভাড়া। অনেকেই ইন্টারনেটে অনুসন্ধান করে থাকে। ঢাকা থেকে পোড়াদহ কিভাবে যাব বা ঢাকা টু পোড়াদহ ট্রেনের সময়সূচী। 

আমাদের নিজস্ব কোন কাজে বা ব্যবসায়িক কাজে। অথবা অনেক কাজেই ঢাকা থেকে পোড়াদহ যেতে হয়।  বাংলাদেশ রেলওয়ে কিছুদিন আগে তাদের ট্রেনের সময়সূচি পরিবর্তন করেছে। 

যার জন্য ঢাকা টু পোড়াদহ ট্রেনের সময়সূচী জানা অনেক গুরুত্বপূর্ণ।  এবং সেইসাথে বিভিন্ন আসন ব্যবস্থা মূল্য  জানাও গুরুত্বপূর্ণ।  আমরা আজকে সে বিষয়ে তথ্য  দিয়ে আপনাদের সাহায্য করবো।  ঢাকা থেকে পোড়াদহ যাওয়ার জন্য ট্রেনের সময়সূচী। এবং টিকিটের মূল্য আমরা আমাদের পোস্টে উল্লেখ করব। 

আপনি খুব কম সময়ের ভিতর, ঢাকা থেকে পোড়াদহ পৌঁছাতে পারবেন ট্রেনের মাধ্যমে।  এখন আপনি যদি না জানেন ঢাকা থেকে কখন কখন পোড়াদহের উদ্দেশ্যে ট্রেন ছেড়ে যায়। 

তাহলে আপনি ঢাকা থেকে পোড়াদহ সঠিক সময়  যেতে পারবেন না।  আপনারা যাতে খুব সহজেই,  ঢাকা থেকে পোড়াদহ যাওয়ার সকল তথ্য খুঁজে পান।  সে ব্যবস্থা আমরা আমাদের পোস্টে করেছি। 

ঢাকা টু পোড়াদহ ট্রেনের সময়সূচী

বর্তমান সময়ে বাংলাদেশ রেলওয়ের ঢাকা থেকে পোড়াদহ হয়ে বিভিন্ন ট্রেন যাতায়াত করে। বিশেষভাবে দুটি ট্রেন হচ্ছে সুন্দরবন এক্সপ্রেস ও  চিত্রা এক্সপ্রেস।

বেশিরভাগ মানুষ এই ট্রেন গুলিতে যাতায়াত করতে পছন্দ করে। ট্রেনগুলো সপ্তাহের ছয়দিন চলাচল করে।  এবং একটি নির্দিষ্ট দিন বন্ধ থাকে। নিচে ঢাকা থেকে পোড়াদহের উদ্দেশ্যে  ট্রেন ছেড়ে যাওয়ার সময়সূচী  দেওয়া হলঃ

ট্রেনের নাম                     ট্রেন ছাড়ে     পৌঁছায়         ছুটির দিন

 চিত্রা এক্সপ্রেস(৭৬৪)            ১৯:০০            ০০:১৬          সোমবার

সুন্দরবন এক্সপ্রেস(৭২৬)       ০৮:১৫            ১৪:০১             বুধবার

উল্লেখিত ঢাকা টু পোড়াদহ যাওয়ার সময়সূচি অনুযায়ী ট্রেন চলাচল করে থাকে। এবং আপনি চাইলে ঢাকা থেকে পোড়াদহ যাবার ট্রেনের টিকিট অনলাইন থেকে কাটতে পারেন।  এবং অবশ্যই ট্রেনে উঠার আগে ট্রেনের টিকিট সাথে নিয়ে নিবেন।

ঢাকা টু পোড়াদহ ট্রেনের টিকিট মূল্য

প্রত্যেকটি আন্তঃনগর ট্রেনে বিভিন্ন আসন ব্যবস্থা থাকে।  এবং এক এক আসন ব্যবস্থার জন্য মূল্য আলাদা আলাদা।  আপনি চাইলে শোভন, শোভন চেয়া্‌ এসি বার্থ,  স্নিগ্ধা,  প্রথম সিট আসন ব্যবস্থার টিকিট ক্রয় করতে পারেন।  নিচে সকল আসন ব্যবস্থা টিকিটের মূল্য উল্লেখ করা হলোঃ 

    আসন বিভাগ            টিকিটের দাম(১৫%ভ্যাট)

      প্রথম সিট                        ৪৮০টাকা    

       শোভন                           ৩০০টাকা

     শোভন চেয়ার                   ৩৬০টাকা

        স্নিগ্ধা                              ৬০০টাকা

      প্রথম বার্থ                          ৭২০টাকা

      এসি বার্থ                           ১০৮০টাকা

      এসি সিট                          ৭২০টাকা

 আপনি আপনার সামর্থের মূল্যের টিকিট ক্রয় করতে পারেন।  এবং  করোনাকালীন সময়ে ঘরে বসে অনলাইনের মাধ্যমে ট্রেনের টিকিট ক্রয় করা যায়।  আপনি যদি পদ্ধতি না জেনে থাকেন।  তাহলে পদ্ধতি জানতে ক্লিক করুন। 

ট্রেনে ওঠার আগে অবশ্যই ট্রেনের টিকিট সাথে নিয়ে উঠবেন। অন্যথায় বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে পারেন। আপনার যদি ঢাকা থেকে পোড়াদহ যাওয়ার কোন প্রশ্ন থাকে।  তাহলে অবশ্যই কমেন্ট করে আমাদের জানাবেন।  পোস্টটি যদি গুরুত্বপূর্ন মনে হয় তাহলে অবশ্যই সবার সাথে শেয়ার করবেন। বিভিন্ন ট্রেন এর সময়সূচী জানতে আমাদের সাথেই থাকুন।  

আরও পড়ুনঃ 

ঢাকা টু রাজশাহী ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য

ঢাকা টু গাইবান্ধা ট্রেনের সময়সূচী ও টিকেটের মূল্য

ঢাকা টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী এবং ভাড়া

ঢাকা টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী ও টিকিটের মূল্য

ঢাকা থেকে পাবনা ট্রেনের সময়সূচী ও টিকেটের মূল্য

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button