টেক টিপস

ভিডিও দেখে টাকা ইনকাম করার উপায়

আজকে আমরা কথা বলবো ভিডিও দেখে টাকা ইনকাম করার উপায় নিয়ে। আপনি যদি ভিডিও দেখে টাকা ইনকাম (Earn money by watching videos) করতে পছন্দ করেন, তবে আপনি ভিডিও দেখার মাধ্যমে টাকা আয় করতে পারবেন।

অনলাইনে ভিডিও দেখে আয় করার খুবই ভালো মানের ২০টি মোবাইল অ্যাপস ও ওয়েবসাইট রয়েছে। যা আপনাকে ভিডিও এবং টিভি দেখার জন্য অর্থ প্রদান করবে।

তাই আজকের পোস্টে আপনাদের জন্য জনপ্রিয় ২০ টি মোবাইল অ্যাপস ও ওয়েবসাইট তুলে ধরেছি। যাতে আপনারা খুব সহজেই ভিডিও দেখে টাকা ইনকাম করার উপায় খুজে পান। এবং ভিডিও দেখে তাকা ইনকাম করতে পারেন। মনোযোগ সহকারে পোষ্টটি পড়ুন।

ভিডিও দেখে টাকা ইনকাম করার সহজ উপায়

আপনাদের অনেকেই ভিডিও দেখে টাকা ইনকাম করার সহজ উপায় ইন্টারনেটে খুজে থাকেন। এখানে তাদের জন্য ভিডিও দেখে টাকা ইনকাম করার সহজ উপায় গুলো তুলে ধরেছি। তাই নিচ থেকে দেখে নিন ভিডিও দেখে টাকা ইনকাম করার সহজ উপায় –

অনলাইনে ভিডিও দেখে আয় করার জন্য প্রতিটি ওয়েবসাইটের আলাদা আলাদা নিয়ম বা বৈশিষ্ট্য রয়েছে।

১। Swagbucks
অনলাইনে অর্থ উপার্জন করার অন্যতম সহজ উপায় হলো Swagbucks। ওয়ার্ল্ড নিউজ, স্পোর্টস হাইলাইটস এবং অন্যান্য থিমযুক্ত ভিডিও থেকে শুরু করে বিভিন্ন ভিডিও দেখার জন্য আপনি অর্থ উপার্জন করতে পারবেন। এমনকি স্পনসর করা ভিডিওগুলি দেখার জন্য অর্থ প্রদান করে থাকে Swagbucks ।

ভিডিও দেখার জন্য অর্থ প্রদানের পাশাপাশি আপনি ওয়েব সার্ফিং এবং এমনকি অনলাইনে শপিংয়ের মাধ্যমেও অর্থ উপার্জন করতে পারেন। অনলাইনে ছোট কাজ করে অর্থ উপার্জনের জন্য Swagbucks সাইটটি খুবই জনপ্রিয় এবং অনেক পুরাতন ওয়েবসাইট।

২। InboxDollars
InboxDollars আপনাকে দৈনিক ভিত্তিতে বিভিন্ন সংক্ষিপ্ত ভিডিও দেখে অর্থ উপার্জনের অনুমতি দেয়। শীর্ষ ওয়েবসাইট Swagbucks এর মত জনপ্রিয় ওয়েবসাইটের মধ্যে একটি InboxDollars। আপনি বিভিন্ন জরিপ সমাপ্ত করে, অনলাইন গেমস খেলে এবং প্রচারমূলক অফারে Sing up করে এই ওয়েবসাইট থেকে  অর্থ উপার্জন করবেন।

InboxDollars থেকে প্রেরিত স্পনসর করা ইমেলগুলি খোলার জন্যও আপনি দৈনিক অর্থ উপার্জন করতে পারেন। আপনি Swagbucks এর বিকল্প হিসেবে এটি পছন্দ করতে পারেন। কারণ আপনি এখানেও আপনি Swagbucks এর মতো কাজগুলো করে আয় করতে পারেন। এখানে অতিরিক্ত কিছু ফিচার রয়েছে। যেগুলো আপনার ইনকামকে আরও বেশি বৃদ্ধি করতে সাহায্য করে।

৩। Perk.tv
Perk.tv সাইটে আপনি কিছু সংক্ষিপ্ত ভিডিও দেখে টাকা ইনকাম (Earn money by watching videos) করতে পারেন। কিন্তু এখানে অনলাইনে ভিডিও দেখে আয় করা ছাড়াও অনেকগুলো ভালো বিকল্প পদ্ধতি রয়েছে।Perk.tv থেকে আয় করার কয়েকটি উপায়ের মধ্যে আছেঃ

  1. চলচ্চিত্র এবং অ্যাপের ট্রেইলারগুলি দেখা
  2. জনপ্রিয় ভিডিও দেখা
  3. পপ কুইজের উত্তর দেওয়া
  4. ওয়েবসাইট ভিজিট করা
  5. অনলাইনে কেনাকাটা
  6. নতুন অ্যাপ্লিকেশন ডাউনলোড করা ইত্যাদি।

৪। National Consumer Panel– ভিডিও দেখে টাকা ইনকাম করার সহজ সাইট
National Consumer Panel হলো নীলসেন এবং আইআরআই-এর একটি যৌথ উদ্যোগ। যা বিভিন্ন বিষয়ে মানুষের মতামত অনুসরণ করে। National Consumer Panel প্রাথমিকভাবে আপনার কেনা পণ্য স্ক্যান করে। আপনার শপিংয়ের অভ্যাসগুলি সন্ধান করার দিকে দৃষ্টি নিবদ্ধ করে।

তারা বিজ্ঞাপন প্রচার এবং অনলাইন থেকে আপনার ক্রয় করা বিভিন্ন পণ্য সম্পর্কে আপনার মতামত সংগ্রহ করতে ভিডিও জরিপ ও সরবরাহ করে।National Consumer Panel দিয়ে অনলাইন উপার্জন শুরু করার জন্য অ্যাপল বা অ্যান্ড্রয়েড ডিভাইস থাকা ভালো।

মোবাইলের মাধ্যমে অনলাইন থেকে উপার্জন করার জন্য এটি একটি জনপ্রিয় ওয়েবসাইট আপনার জন্য হতেই পারে। অনেকে আছেন যারা মোবাইলের মাধ্যমে অনলাইন থেকে অর্থ উপার্জন করতে চান। তারাই এই ওয়েবসাইট নির্বাচন করতে পারেন।

কিভাবে ভিডিও দেখে টাকা ইনকাম করা যায়?

অনেক ওয়েবসাইট বা অ্যাপ রয়েছে যেগুলো থেকে মোবাইলের মাধ্যমে ভিডিও দেখে অথবা কম্পিউটার মাধ্যমে ভিডিও দেখে অনলাইন থেকে সহজেই অর্থ উপার্জন করা সম্ভব। এখানে আমরা এমন কত গুলো উপায় সম্পর্কে আলোচনা করেছি, যেগুলো আপনি অনুসরণ করলে ১০০% অর্থ উপার্জন করতে পারবেন।

৫। Watch Netflix
সর্বাধিক জনপ্রিয় সাবস্ক্রিপশন ভিডিও স্ট্রিমিং পরিষেবা হিসাবে ‘Netflix’ গ্রাহকদের সঠিক সুপারিশ প্রদানের জন্য তাদের প্রোগ্রামিংটি দেখার জন্য এবং ট্যাগ করার জন্য এফিলিয়েট ইনকাম প্রদান করে থাকে।

৬। Viggle
Viggle-এ আপনার প্রিয় টিভি শো গুলি দেখার জন্য অর্থ উপার্জনকে সহজ করে তোলে। নেটফ্লিক্স, অ্যামাজন বা হুলুতে টিভি দেখার সময় বা স্ট্রিমিংয়ের সময় আপনাকে যা করতে হবে তা হলো “অ্যাপ্লিকেশনটিতে আলতো করে চাপ দিয়ে” ভিডিও দেখতে থাকবেন। এজন্য আপনি প্রতি মিনিটে একটি প্লাস এবং কোনও বোনাস উপার্জন করবেন।

কিছু শো 10x বোনাস দেয়। যা আপনাকে প্রতি মিনিটে 10 point উপার্জন করতে দেয়। ভিডিওগুলি মজাদার করার জন্য Viggle শোতে গেমস এবং আরও বেশি পয়েন্ট অর্জন করার জন্য আপনার বন্ধুদের সাথে ইন্টার-অ্যাক্ট করার সুযোগ দেয়।

৭। Watch YouTube Videos
এটি আপনাকে যেকোনও বিষয়ে একটি ভিডিও দেখতে দেয় ইউটিউব থেকে। ফলে Paid2 YouTube ভিডিও দেখার জন্য এটি আপনাকে অর্থ প্রদান করবে।আপনি তাদের ওয়েবসাইটে পোস্ট করা ইউটিউব ভিডিও দেখার জন্য অর্থ উপার্জন করতে আজকেই জয়েন করুন।

আপনার উপার্জনের সম্ভাব্যতা বাড়ানোর জন্য, ভিডিওগুলিতে রেটিং দেওয়ার জন্য সময় দিন এবং বিভিন্ন ধরণের মন্তব্য করুণ। ইউটিউব চ্যানেলগুলিতে সাবস্ক্রাইব করুন এবং যোগদানের জন্য বন্ধুদেরও invite করুন।

টাকা ইনকাম করার অ্যাপ

৮। Nielsen Digital Voice
বর্তমান সময়ে যেহেতু অনেক পরিবার টিভি এর পরিবর্তে অনলাইনে টিভি-শো এবং ভিডিও শুরু করছেন, তার জন্য এই চাহিদাকে আরও মজাদার করতে Nielsen Digital Voice।

আপনাকে 8. Nielsen অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে আপনার কম্পিউটার বা মোবাইল ডিভাইসে ইনস্টল করার মাধ্যমে আপনি অনলাইনে জনপ্রিয় কি কি দেখছেন তা বিশ্বকে সহজেই জানানোর সুযোগ দেয়।

ভিডিও দেখার জন্য পুরষ্কার অর্জনের পাশাপাশিই আপনি আপনার অতিরিক্ত ওয়েব ভিজিটরের জন্যও পুরস্কৃত হবেন।

৯। MyPoints
Mypoints একটি স্বনামধন্য জরিপ ওয়েবসাইট, যা ভিডিও দেখার জন্য অর্থ প্রদান করে।MyPoints এর মাধ্যমে আপনি নির্দিষ্ট ভিডিও দেখার জন্য অর্থ প্রদান করেন। পয়েন্ট অর্জন করার পর গিফট কার্ডের মাধ্যমে উইথড্র করতে পারেন।

আপনি শুধু ভিডিও দেখে প্রতিদিন 500 পয়েন্ট অর্জন করতে পারেন। হ্যাঁ, আপনি কেবল মজাদার ভিডিওগুলি দেখতে বেছে নিতে পারেন, বিরক্তিকর বা বিরক্তিকর ভিডিও নয়।

পয়েন্টগুলির সাথে ভিডিও দেখার জন্য অর্থ প্রদান করা ছাড়াও, আপনি কেনাকাটা, গেম খেলতে এবং এমনকি ইমেল পড়ার জন্য অর্থ প্রদান করতে পারেন। তারা ১৯৯৬ সাল থেকে কাজ করছে। এটি সাধারণত তারা কতটা বিশ্বাসযোগ্য তার একটি ভালো ইঙ্গিত।

১০। Nielsen TV Ratings
আপনি যদি এখনও ঐতিহ্যবাহী টেলিভিশন দেখেন, আপনি Nielsen TV Ratings এর পরিবার হয়েও অর্থ উপার্জন করতে পারেন।যদিও এটি একটি আপনার জন্য উত্তেজনাপূর্ণ সুযোগ হতে পারে, অংশগ্রহণ কারীদের এলো-মেলোভাবে বেছে নেওয়া হয় এবং কোনও আবেদন প্রক্রিয়া নেই।

একটি জয়েন করার জন্য আপনাকে আপনার মেইল দিয়ে রেজিষ্ট্রেশন করার পর মেইল বক্সটি দেখতে হবে। আপনি যদি নির্বাচিত হন, তবে তারা আপনার প্রচেষ্টার জন্য আপনাকে অর্থ প্রদান করবে।

টাকা ইনকাম করার অ্যাপ

আপনারা যারা টাকা ইনকাম করতে আগ্রহী এবং অ্যাপের মাধ্যমে ভিডিও দেখে টাকা ইনকাম করতে চান। আজকের এই পোষ্টটি তাদের জন্য। এখানে বাছাইকৃত কিছু টাকা ইনকাম করার অ্যাপ উল্লেখ করা হয়েছে।

১।  Slidejoy–ভিডিও দেখে টাকা ইনকাম
আপনি যদি আপনার স্মার্টফোনে ইন্টারেক্টিভ বিজ্ঞাপনগুলি উপভোগ করেন, তবে Slidejoy কে একবার চেষ্টা করে দেখুন।

Slidejoy একটি বিজ্ঞাপন প্রদর্শন করবে, যখন আপনি আপনার ফোনটি পাসকোড স্ক্রিনে আনলক করবেন। আপনার থাম্বটি ডানদিকে স্লাইডিং বিজ্ঞাপনটিকে বরখাস্ত করবে, যখন বাম দিকে স্লাইডিং বিজ্ঞাপনটিকে জড়িত করবে এবং বিজ্ঞাপনের সাথে ইন্টার-অ্যাক্ট করতে আপনাকে বিজ্ঞাপন দাতার ওয়েবসাইটে নিয়ে যাবে।

এই বিজ্ঞাপনগুলির মধ্যে ইউটিউব ভিডিও দেখা, বিজ্ঞাপনদাতার ওয়েবসাইট ব্রাউজ করা, ডিজিটাল কুপন সক্রিয় করা বা গুগল প্লে-ক্রেডিট অর্জন করা অন্তর্ভুক্ত থাকতে পারে।

ন্যায্যতা নিশ্চিত করতে আপনি যদি বিজ্ঞাপন গুলো আপনার মোবাইলে দেখানোর সুযোগ দেন, তবে আপনি অনেক ভালো পরিমাণ উপার্জন করতে পারবেন। আপনি বন্ধুদের শেয়ার করে এবং আপনার ফেসবুক অ্যাকাউন্ট লিঙ্ক করার জন্য পয়েন্ট অর্জন করেও আয় করতে পারেন।

আপাতত Slidejoy কেবল অ্যাপল এবং অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ব্যবহার করা যায়। Slidejoy ট্যাবলেটকে সামঞ্জস্যপূর্ণ করার পরিকল্পনা রয়েছেও তাদের।

২। AppNana
AppNana আপনাকে বিভিন্ন অ্যাপ্লিকেশন ডাউনলোড এবং পরীক্ষার জন্য অর্থ প্রদান করে তারা। বেশিরভাগ অ্যাপ্লিকেশন আপনাকে গেমস খেলতে অর্থ দিতে পারে, তবে নন-গেমিং অ্যাপ এবং অর্থ প্রদানের বিজ্ঞাপনও রয়েছে।

আপনি অ্যামাজন, আই-টিউনস, গুগল প্লে এবং এক্সবক্স-গিফ্ট কার্ডের জন্য যে পরিমাণ তৎপরতা অর্জন করতে পারেন, তার প্রতিটি ক্রিয়াকলাপের জন্য আপনি “নানাস” উপার্জন করবেন

৩। Adfun
অ্যাডফুন এমন একটি অ্যাপ, যা আপনাকে অনলাইনে অর্থ উপার্জন করতে সহায়তা করবে। আপনি ভিডিও দেখতে এবং সোশ্যাল মিডিয়ায় ভিডিও শেয়ার করার জন্য পয়েন্ট অর্জন করতে পারেন।

আপনি আরও বেশি লোককে ভিডিওর সাথে ইন্টার-অ্যাক্ট করার মাধ্যমে উপার্জন করেন। এই অনন্য অ্যাপ্লিকেশনটি আপনাকে নির্বাচিত নিলামে বিড করার জন্য পয়েন্ট অর্জন করতেও সহায়তা করে। আপনি যে পয়েন্টগুলি উপার্জন করেন, তা যেকোনও মাধ্যমে উথড্র করা যেতে পারে।

১৮। CreationsRewards
Creations Rewards আপনাকে ভিডিও দেখতে এবং অনলাইনে কেনাকাটা করতে, সার্ভে করতে, ওয়েবসাইট ভিজিট করতে, গেমস খেলতে এবং বন্ধুদের রেফার করার জন্য অনেক অর্থ প্রদান করে।

আপনার পুরষ্কারের পয়েন্টগুলি গিফট কার্ড এবং পেপালের মাধ্যমে সরাসরি উড্রো করতে পারেন। এখানে নতুন সদস্যরা $5 ডলার সাইন আপ বোনাসও উপার্জন করতে পারে।

১৯। SendEarnings
SendEarnings হলো আরেকটি জনপ্রিয় ওয়েবসাইট, যা আপনাকে জরিপ গ্রহণ, শপিং, ডিজিটাল কুপন খালাস এবং ওয়েবে অনুসন্ধানের পাশাপাশি অনলাইনে ভিডিও দেখার জন্য অর্থ প্রদান করে।

আপনি নগদ অর্থ উপার্জন করবেন এবং সাইন আপ করার জন্য আপনি প্রথম $5 ডলার উপার্জন করতে পারবেন। এটিও আপনাকে ভিডিও দেখার জন্য অর্থ প্রদান করে।

২০। Park
সংক্ষিপ্ত ভিডিও দেখার জন্য অর্থ প্রদানের ক্ষেত্রে এটি বিবেচনা করার আরেকটি সাইট।হ্যাঁ, আপনাকে পার্কে দীর্ঘ বা বিরক্তিকর ভিডিও দেখতে হবে না।

আপনি সংক্ষিপ্ত ভিডিও দেখা থেকে পয়েন্ট উপার্জন করেন এবং আপনার পছন্দের উপহার কার্ড, আপনার পছন্দের পণ্যদ্রব্য এবং অবশ্যই নগদ অর্থের জন্য আপনার পয়েন্টগুলি টাকায় রূপান্তর করতে পারেন!

পার্ক পয়েন্ট উপার্জনের জন্য আপনি পার্কের সাথে কিছু কাজ করতে পারেন:

  •  অনলাইনে কেনাকাটা।
  • কিছু পপ কুইজের উত্তর দিলে/যখন আপনি পারেন।
  • আপনি চাইলে পার্ক ব্যবহার করে ওয়েবে সার্চ করছেন।
  • সেগুলো ব্যবহার করে দেখার জন্য নতুন অ্যাপ ডাউনলোড করা হচ্ছে।
  • আপনি যখন চান তখন কিছু জনপ্রিয় ভিডিও দেখা।
  •  আপনি যখন চান তখন সিনেমা এবং এমনকি অ্যাপ ট্রেলার দেখা।

হ্যাঁ, এটি দিয়ে আপনি কুইজ খেলতে এবং অর্থ উপার্জন করতে পারেন। এই লেখার সময় পর্যন্ত, পার্ক $51,000,000 এরও বেশি পুরস্কার প্রদান করেছে! হ্যাঁ, এটি একটি চমকপ্রদ পঞ্চাশ মিলিয়ন ডলার এবং গণনা।

আপনি পার্কের সাথে আপনার প্রিয় টিভি শো দেখার জন্য অর্থ প্রাপ্তদের একজন হতে পারেন।

পরিশেষে

আশাকরি আজকের পোষ্ট থেকে ভিডিও দেখে টাকা ইনকাম করার উপায় সম্পর্কে ভালোভাবে জানতে পেরেছেন। পোষ্টটি ভাল লাগলে সবার সাথে শেয়ার করবেন।আরও নতুন নতুন টাকা ইনকাম করার উপায় সম্পর্কে জানতে আমাদের ওয়েব সাইট ভিজিট করুন। সাথে থাকার জন্য ধন্যবাদ।

আরও দেখুন

কিভাবে ফেসবুক থেকে টাকা আয় করা যায়

টাকা নিয়ে ফেসবুক স্ট্যাটাস

ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায়

নাজনীন নিশাত

হাই আমি নাজনীন নিশাত। আমি একজন বাংলা আর্টিকেল রাইটার। আমার ব্লগিং করতে ভালো লাগে। তাই আমি বিভিন্ন বিষয় নিয়ে লেখালেখি করি। তার মধ্যে বিনোদন, শিক্ষা, ইন্টারনেট অফার, প্রযুক্তি‌ এসব বিষয় নিয়ে লিখতে ভালো লাগে। এবং আমি সবসময় চেষ্টা করি ভালো কিছু লেখার জন্য। যাতে সবাই তা থেকে উপকৃত হতে পারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button