Travel

টাঙ্গাইল টু সিলেট বাস কাউন্টার নাম্বার এবং ভাড়া

টাঙ্গাইল টু সিলেট বাস কাউন্টার নাম্বার এবং ভাড়া। সম্মানিত পাঠক, আশা করি ভালো আছেন। যদি আপনি ভ্রমণ পিপাসু হয়ে থাকেন। তাহলে অবশ্যই বাংলাদেশের অন্যতম পর্যটন স্থান।

চায়ের দেশ নামে পরিচিত ৩৬০ আউলিয়ার দেশ সিলেটে যেতে কখনো মিস করবেন না। আজকে আপনাদের সমানে উপস্থাপন করবো যাবতীয় সকল তথ্য। কিভাবে আপনারা সহজেই সিলেট থেকে ঘুরে আসতে পারেন। তাই যাবতীয় তথ্য পেতে আমাদের সঙ্গেই থাকুন।

টাঙ্গাইল টু সিলেট বাসের তালিকা

টাঙ্গাইল টু সিলেট বাস সমূহ। প্রথমে আপনাদেরকে যে তথ্যটি দিবো সেটি হলো, ধোকায় পরবেন না। সঠিক বাসের টিকিট টি কাটবেন।

বর্তমানে টাঙ্গাইল থেকে সিলেটে যাওয়ার জন্য মাত্র ২টি পরিবহনের বাস পাবেন। উক্ত দুটি বাসই নন-এসি। এই রুটে কোনো এসি বাস নেই। তাছাড়া কোনো বাস সরাসরি সিলেটে যায় না। বাস দুটি হলো –

১. শাহাজালাল পরিবহন
২. এ্যপোলো পরিবহন

আপনি যদি ভাবেন যে আপনি ট্রেনেও তো যেতে পারেন। তাহলে সেই চিন্তা মাথা থেকে ঝেরে ফেলুন। কারণ এই রোডে কোনো সরাসরি ট্রেন সার্ভিস নেই। যদি আপনি সিলেট যেতে চান টাঙ্গাইল থেকে।

তাহলে যে তথ্যটি না জানলেই নয়। তা হলো দিনের বেলায় আপনি কখনই বাস পাবেন না। উপরোক্ত দুটি বাস শুধু রাত্রি বেলাতেই ছাড়ে। সন্ধা বেলায় ছাড়ে এবং প্রায় সারা রাত লাগে সিলেটে পৌছাতে। সকালের ভোরের আলো আপনি সিলেটেই দেখতে পাবেন।

Link – তয়েজ এন্টারপ্রাইজ কাউন্টার মোবাইল নাম্বার

Link – হানিফ পরিবহনের টিকেট কাউন্টার নাম্বার

টাঙ্গাইল টু সিলেট বাস কাউন্টার নাম্বার এবং বাস ছাড়ার সময়

টাঙ্গাইল টু সিলেট বাস ছাড়ার সময়। সাধারণত বাস দুটি প্রতিদিন সন্ধায় প্রায় একই সময় ছাড়ে। বছরের বেশিরভাগ সময়ই বাস দুটি সন্ধা ৭.৩০ মিনিটে ছাড়ে।

তাই নির্দিষ্ট সময়ের আগেই উপস্থিত হওয়াই বুদ্ধিমানের কাজ। এছাড়া একমাত্র ঈদের সময়ই কেবল বাস সার্ভিস ডাবল করা হয়। অর্থাৎ মোট চারটি টি বাস টাঙ্গাইল থেকে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে যায়।

কাউন্টার নাম্বারসমূহ

শাহাজালাল পরিবহণঃ
নতুন বাস টার্মিনাল, টাঙ্গাইলঃ 01981-440950,01672-767487
কদমতলী বাস টার্মিনাল, সিলেটঃ 01981-440980
জাফলং কাউন্টার, সিলেটঃ 01918-440970

এ্যাপোলো পরিবহণঃ
টাঙ্গাইলঃ 01711-473576,01714-612375
জাফলংঃ 01789-370010
সিলেটঃ 01737-656926
শায়েস্তাগঞ্জঃ 01736-191893

বটেশ্বরঃ 01747-514628

টাঙ্গাইল টু সিলেট বাস ভাড়া

টাঙ্গাইল টু সিলেটে বাস ভাড়া মোটামুটি সকলের সাধ্যের মধ্যই আছে। যেহেতু এই রোডে কোনো এসি বাস নেই। তাই এর ভাড়া মাত্র ৬০০ টাকা। সারা বছরই প্রায় একই ভাড়া থাকে। তবে ঈদের সময় এর থেকে কিছু বেশী ভাড়া যাত্রীদের গুনতে হয়।

টাঙ্গাইল টু সিলেট বাসের টিকেট কাটার নিয়ম

এবারে টাঙ্গাইল টু সিলেট যাওয়ার কিছু গুরুত্বপূর্ণ তথ্য আপনাদের সাথে শেয়ার করবো। যা ভ্রমণ করার জন্য কাজে লাগবে আশা করি। প্রথমেই যে কথাটি বলবো তা হলো, উক্ত বাসসমূহে আপনারা দুই ভাবেই টিকিট কাটতে পারেন।

১. কাউন্টারে সরাসরি সাক্ষাতের মাধ্যমে ।
২. ফোন করে বিকাশ পেমেন্টের মাধ্যমে ।

ভ্রমণের তিন থেকে চার দিন আগেই টিকেট কাটলে আশাকরি ভালো একটি সীট পাবেন। এছাড়া নিয়ম হলো বাস ছাড়ার নির্ধারিত সময়ের আধা ঘন্টা পূর্বেই কাউন্টারে উপস্থিত থাকতে হবে। উক্ত ভ্রমণে আপনি মাত্র একটি ২০ মিনিটের যাত্রাবিরতি পাবেন। যা মধ্য রাতের সময় দিয়ে থাকে ।

সিলেটের মেইন বাস স্ট্যান্ডের নাম হলো কদমতলী বাস টার্মিনাল সিলেট। তবে আপনার গন্তব্য যদি জাফলং হয়। তাহলে কদমতলী নামার প্রযোজন নেই। উপরোক্ত বাস দুটি সরাসরি জাফলং পর্যন্ত যায়। আপনি টাঙ্গাইল থেকে সরাসরি সিলেট হয়ে জাফলং পর্যন্ত যেতে পারেন। এবং একই ভাবে আবার জাফলং থেকে সিলেট হয়ে টাঙ্গাইল ফেরত আসতে পারেন। ইতিমধ্যেই আমাদের কনটেন্টে সমস্ত কাউন্টারের নাম্বার দেয়া হয়েছে।

আপনাদের বিভিন্ন তথ্য দিয়ে সাপোর্ট করাই আমাদের উদ্দেশ্য। এতক্ষণ সাথে থাকার জন্য ধন্যবাদ। আশা করি আপনাদের যেসব তথ্য দরকার ছিলো তা পেয়ে গেছেন। গুরুত্বপূর্ণ সব তথ্য পেতে আমাদের সঙ্গেই থাকুন।

আরও দেখুনঃ 

ঢাকা টু সিলেট বাস কাউন্টার নাম্বার ও টিকেটের ভাড়া

রংপুর বাস কাউন্টার নাম্বার ও টিকেটের মূল্য

শ্যামলী পরিবহনের টিকিট কাউন্টার নাম্বার

পাবনা টু রংপুর বাস সার্ভিস ও কাউন্টার নাম্বার

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button