দিবসস্ট্যাটাস

২৫ মার্চ গণহত্যা দিবস স্ট্যাটাস, উক্তি, ক্যাপশন, কিছু কথা ও ছবি

১৯৭১ সালের 25 মার্চ রাতে পাকিস্তান হানাদার বাহিনী বাংলাদেশের মানুষের উপর ঝাঁপিয়ে পড়ে নির্মম হত্যাকাণ্ড চালায়। সেই রাত্রিকে বাংলাদেশের কাল রাত হিসেবে চিহ্নিত করা হয়েছে। অনেকেই অপারেশন সার্চলাইট সম্পর্কে জেনে থাকবেন 25 শে মার্চকে অপারেশন সার্চলাইটের রাত বলা হয়ে থাকে।

আজ সেই 25 শে মার্চ ভয়াল কালো রাতের দিন। আপনারা যারা 25 শে মার্চ উপলক্ষে স্ট্যাটাস খুঁজছেন। তাদের জন্য আজকের এই পোস্ট এ সবচাইতে জনপ্রিয় 25 মার্চের ক্যাপশন উল্লেখ করা হয়েছে। 25 শে মার্চের গণহত্যা ছবি শেয়ার করে সবাইকে এই দিন সম্পর্কে জানিয়ে দিন।

২৫ শে মার্চ গণহত্যা দিবস নিয়ে স্ট্যাটাস

অনেকেই আছেন যারা গণহত্যা দিবস নিয়ে স্ট্যাটাস দেওয়ার জন্য বসে আছেন। তাদের জন্য আজকের এই পোস্ট এ 25 মার্চ কালো রাত্রি নিয়ে স্ট্যাটাস উল্লেখ করেছে আমরা। নিচে থেকে হৃদয়বিদারক 25 শে মার্চ গণহত্যা দিবস সংগ্রহ করেননিন।

২৫ মার্চ প্রথম প্রহরে একটি প্রদীপ জ্বালুন

আজ ২৫ শে মার্চ গণহত্যা দিবস, এই দিনে পাকিস্তান হানাদার বাহিনী ঘুমন্ত বাঙালির উপরে গোলাবর্ষণ সহ নানা নির্যাতন চালিয়েছিল।

আমরা শোকাহত, আজ ২৫ শে মার্চ কাল রাত্রি

২৫ শে মার্চ গণহত্যার মাধ্যমে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সূচনা হয়েছিল। বাংলাদেশের মানুষ পাকিস্তান হানাদার বাহিনীর সাথে দীর্ঘ নয় মাস যুদ্ধ চালিয়ে বিজয় ছিনিয়ে এনেছিল।

২৫ মার্চ গণহত্যা দিবস ক্যাপশন

ফেসবুকে পোস্ট করার জন্য আমাদের সবার ক্যাপশন প্রয়োজন হয়। যার জন্য আমরা অনেকেই 25 মার্চ গণহত্যা দিবস নিয়ে ক্যাপশন অনুসন্ধান করে থাকি। তাদের জন্য আজকের এই পোস্ট এ সবচাইতে ভালো মানের 25 মার্চ গণহত্যা দিবস ক্যাপশন তুলে ধরা হয়েছে।

জয় বাংলা, বাংলার জয়
২৫ শে মার্চ গণহত্যা দিবসে আমরা শোকাহত

বাংলাদেশের মানুষ 25 মার্চ কালো রাত কে কখনোই ভুলতে পারবেনা। ওই রাতে শহীদ হওয়া সবার আত্মার মাগফেরাত কামনা করছি।

২৫ মার্চকে ভুলে যাবেন না, আজ গণহত্যা দিবস

ইতিহাসের পাতায় সবচাইতে কলঙ্কিত দিন হচ্ছে 25 শে মার্চ গণহত্যা দিবস।

২৫ মার্চ গণহত্যা দিবস নিয়ে কিছু কথা

বাংলাদেশ সরকার 25 শে মার্চ কালরাত্রি উপলক্ষে ১ মিনিট পুরো দেশে বিদ্যুৎ বন্ধ রাখবেন ‌

আমরা শোকাহত আজ 25 শে মার্চ গণহত্যা দিবস, অনেকে হয়তো ভুলেই গেছে এ দিনের কথা। তাই আজকে আবার নতুন করে সবাইকে মনে করিয়ে দিলাম।

২৫ মার্চ গণহত্যা দিবস নিয়ে কিছু কথা

পাকিস্তান হানাদার বাহিনী ঘুমন্ত বাঙালির ওপর ১৯৭১ সালের 25 শে মার্চ গলা বর্ষণসহ নির্মম হত্যাকাণ্ড চালায়। যার ফলে অসংখ্য মানুষ এই রাত্রে মৃত্যুবরণ করে। পাকিস্তান হানাদার বাহিনীর চেয়েছিল যাতে বাংলার মানুষ স্বাধীনতার কথা আর মুখে না আনে। কিন্তু বাংলার মানুষ থেমে থাকেন তারা দীর্ঘ নয় মাস কঠিন যুদ্ধের মাধ্যমে স্বাধীনতা ছিনিয়ে নিয়ে এসেছে। তাই আজকে আমরা পেয়েছি একটি স্বাধীন দেশ ও স্বাধীন ভাষা।

২৫ মার্চ গণহত্যা দিবস ছবি

১৯৭১ সালের 25 শে মার্চ পাকিস্তান হানাদার বাহিনী যে হত্যাকাণ্ড চালিয়েছিল। সেইদিনের অনেক হৃদয়বিদারক ছবি ইন্টারনেটে ভাইরাল হয়েছিল। তা আপনাদের জন্য 25 শে মার্চের গণহত্যা দিবসের ছবি উল্লেখ করেছে আমরা।

২৫ মার্চ গণহত্যা দিবস ছবি

 

২৫ মার্চ গণহত্যা দিবস ক্যাপশন

আশা করি আজকের পোস্ট এর সাহায্যে 25 মার্চ গণহত্যা দিবস সম্পর্কে স্ট্যাটাস, ক্যাপশন ও ছবি খুঁজে পেয়েছেন। সবাইকে শেয়ার করে জানিয়ে দিন আজকে কাল রাত্রি 25 শে মার্চ।

Read More

২৫ মার্চ কি দিবস, ইতিহাস, গণহত্যা দিবস কেন পালন করা হয়

২৫ মার্চ গণহত্যা দিবস রচনা | ১৯৭১ সালের কালো রাত নিয়ে রচনা

২৫ মার্চ গণহত্যা দিবস কবিতা | কালো রাত কবিতা

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button