Result

[Merit List] অনার্স ভর্তি রেজাল্ট ২য় মেধা তালিকা ২০২২ – দেখুন অনার্স ভর্তি রেজাল্ট দেখার নিয়ম

এইমাত্র প্রকাশিত হয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ফলাফল ও ২য় মেধা তালিকা ২০২২। আপনারা যারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ সেশনে ভর্তির আবেদন করেছিলেন। তাদের মধ্য থেকে যাচাই-বাছাইয়ের পর জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের অফিসিয়াল ওয়েবসাইটে ১ম মেধা তালিকা প্রকাশ করেছে। এই তালিকায় যাদের নাম রয়েছে তারা অনার্স ভর্তি সম্পন্ন করার জন্য যোগ্য নির্বাচিত হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তি প্রকাশ করে উল্লেখ করেছিল ২১ জুলাই প্রকাশ করা হবে অনার্স ২০২১-২২ সেশনের ভর্তি রেজাল্ট।

জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তির আবেদন ফরম পূরণ শুরু হয়েছিল ১২ মেয়ে ও ভর্তি ফরম পুরনের শেষ তারিখ ছিল জুন মাসের ০৯ তারিখ। অন্যদিকে অনার্স ভর্তি পরীক্ষার আবেদন ফি জমা দেওয়ার তারিখ দেওয়া হয়েছিল মে মাসের 23 তারিখ থেকে জুন মাসের 11 তারিখ পর্যন্ত।

এবছর জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি আবেদন ফি নির্ধারণ করা হয়েছিল মাত্র 250 টাকা। যেখানে প্রত্যেক শিক্ষার্থীর সোনালী ব্যাংকের মাধ্যমে অনার্স ভর্তির আবেদন ফি জমা দিয়েছেন। সর্বশেষ খবর পাওয়া মতে অনার্স ভর্তি রেজাল্ট প্রকাশ করার পর নতুন শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে ০৩ জুলাই ২০২২।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি রেজাল্ট ২০২২

২০২১-২২ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক ভর্তি কার্যক্রমে ২য় মেধা তালিকা প্রকাশ ও কলেজ কর্তিক চূড়ান্ত ভর্তি নিশ্চায়নঃ সম্পর্কিত জরুরী বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। যেখানে বলা হয়েছে ২১ জুলাই ২০২২ বিকেল ৪ টায় প্রকাশ করা হবে ভর্তি ফলাফল। একজন শিক্ষার্থী অনলাইন ও এসএমএস এর মাধ্যমে অনার্স প্রথম বর্ষ ভর্তি ফলাফল জানতে পারবে। আজকের এই পোস্ট থেকে আপনার অনার্স প্রথম বর্ষ ভর্তি ফলাফল জেনে নিন।

অনার্স ভর্তি রেজাল্ট ২০২২

বাংলাদেশে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের সাথে তাল মিলিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রম শুরু করা হয়েছে। অনেকেই আছে যারা পাবলিক বিশ্ববিদ্যালয়ে চান্স পায়না আবার অনেকে ফলাফল খারাপ হওয়ার কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ে আবেদন করে থাকে।

অনার্স ভর্তি রেজাল্ট ২য় মেধা তালিকা ২০২২

তবে ভালোভাবে পড়াশোনা করলে যে কেউ জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ভালো কিছু করতে পারে। তাই আপনারা যারা জাতীয় বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষ স্নাতক প্রথম মেধা তালিকার ফলাফল জানার জন্য বসে আছেন। তাদের জন্য এখানে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তির মেধাতালিকা উল্লেখ করা হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি ২য় মেধা তালিকা ২০২২

যারা এখনো নিজের জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি প্রথম মেধা তালিকা রেজাল্ট খুঁজে পাননি। তারা এখান থেকে খুব সহজেই অনার্স ভর্তি প্রথম মেধা তালিকার ফলাফল অনলাইন এসএমএসের মাধ্যমে দেখতে পারবেন। তাই দেরি না করে আজকের এই পোস্ট থেকে নিজের জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি ফলাফল জেনে নিন।

NU Admission Result – 2nd Merit List [ Check ]

অনার্স ভর্তি রেজাল্ট কবে দিবে?

২০২২ সালের জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি রেজাল্ট প্রকাশিত হবে ২১ জুলাই বিকেল ৪ টায়। তাই যারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল জানতে চান তারা আজকের এই পোস্ট থেকে অতি দ্রুত অনার্স ভর্তি রেজাল্ট জানতে পারবেন। কিভাবে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি রেজাল্ট চেক করবেন তা জানতে নিচের অংশ পড়ুন।

জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি রেজাল্ট দেখার নিয়ম

বর্তমানে অসংখ্য শিক্ষার্থী রয়েছে যারা অনার্স ভর্তি রেজাল্ট দেখার নিয়ম জানার জন্য গুগলে অনুসন্ধান করছে। তাদের কথা চিন্তা করে আজকের এই পোস্টে উল্লেখ করেছি দুই পদ্ধতিতে জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি রেজাল্ট দেখার নিয়ম। আপনি ঘরে বসে অনলাইন ও এসএমএসের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি ফলাফল দেখতে পারবেন। নিচে অনলাইন ও এসএমএস দিয়ে কিভাবে জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি ফলাফল দেখতে হয় তার বিস্তারিত বর্ণনা দেওয়া হয়েছে।

NU Admission Result Link: www.app1.nu.edu.bd

অনার্স ভর্তি রেজাল্ট দেখার নিয়ম

অনলাইন ওয়েবসাইটের মাধ্যমে যে কোনো শিক্ষার্থী কয়েকটি সহজ নিয়ম অনুসরণ করে অনার্স ভর্তি রেজাল্ট জানতে পারবে। নিচে উল্লেখ করা হয়েছে কিভাবে অনার্স ভর্তি রেজাল্ট দেখতে হবে তার সম্পূর্ণ প্রক্রিয়া। প্রক্রিয়া গুলো সঠিকভাবে অনুসরণ করে নিজের জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি ফলাফল দেখে নিন।

  • সর্ব প্রথম ভিজিট করুন app1.nu.edu.bd ওয়েবসাইট
  • এখন সেখান থেকে ক্লিক করুন “লগ ইন” অপশনে
  • তারপর আপনার অ্যাপ্লিকেশন রোল নাম্বার ও পিন দিয়ে লগ ইন করুন
  • লগ ইন করার পর “রেজাল্ট অপশনে” ক্লিক করুন
  • তারপর অনার্স ভর্তি রেজাল্ট দেখুন ।

এসএমএস দিয়ে অনার্স ভর্তি রেজাল্ট দেখার নিয়ম

অনেকেই আছেন যাদের ফোনে ইন্টারনেট নেই তারা মোবাইল থেকে এসএমএস করে জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি রেজাল্ট দেখতে পারবেন। কিন্তু এসএমএস দিয়ে অনার্স ভর্তি রেজাল্ট দেখতে হলে আপনাকে অবশ্যই সঠিক ভাবে এসএমএস প্রেরণ করতে হবে। নিচে জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি রেজাল্ট দেখার মেসেজ ফরমেট উল্লেখ করা হয়েছে।

  • প্রথমে, মোবাইলে মেসেজ অপশনে গিয়ে nu <space> athn <space> roll no টাইপ করুন
  • তারপর 16222 নম্বরে send করতে হবে

উদাহরণঃ nu athn 27655222

তারপর কিছুক্ষনের মধ্যেই তারা আপনাকে একটি ফিরতি মেসেজ দিবে, যেখানে আপনার অনার্স এর ভর্তি রেজাল্ট থাকবে।

অনার্স ভর্তির মাইগ্রেশন ফলাফল ২০২২

অনেক জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি প্রার্থী রয়েছেন যারা নিজের বিষয় পরিবর্তনের মাইগ্রেশন ফলাফল জানার জন্য বসে আছেন।তাদের পছন্দকৃত বিষয়ের উপরে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মাইগ্রেশন ফলাফল প্রকাশ করবে। সে ক্ষেত্রে যদি সিট খালি থাকে তবেই মাইগ্রেশন ফলাফলে আপনি চান্স পাবেন। কিন্তু যদি সিট খালি না থাকে তাহলে সেই বিষয়ে চান্স পাবেন না। বিষয় পরিবর্তনের জন্য ও মাইগ্রেশন করার জন্য কোন ধরনের ফি দিতে হবে না।

Honours Admission Migration Result 2022

অনার্স ১ম বর্ষে ভর্তির জন্য প্রয়োজনীয় কাগজপত্র

এখানে আপনাদের সুবিধার্থে আমরা উল্লেখ করেছি জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি চান্স প্রাপ্ত শিক্ষার্থীদের যেসব কাগজপত্র লাগবে ভর্তি হওয়ার জন্য। অন্যদিকে কত তারিখের মধ্যে প্রত্যেক শিক্ষার্থীকে ভর্তি কার্যক্রম শেষ করতে হবে তার সময়সূচী উল্লেখ করা হয়েছে।

nu 1st merit list admission

  • অনলাইন থেকে মূল আবেদন ফরমের প্রিন্ট – ২ কপি
  • প্রাথমিক আবেদনের প্রিন্ট কপি – ২ টি
  • SSC and HSC মূল নম্বরপত্র ও সত্যায়িত কপি – ২ সেট।
  • SSC and HSC রেজিস্ট্রেশন কার্ডের সত্যায়িত কপি – ২ সেট।
  • SSC and HSC এর মূল সনদপত্র/ প্রশংসা পত্র ও সত্যায়িত কপি – ২ সেট।
  • ভর্তির টাকা পেমেন্ট এর বিল কপি।
  • পাসপোর্ট সাইজের ছবি – ২টি।

সবাইকে শেয়ার করে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি ফলাফল পেতে সাহায্য করুন। আপনি যদি নিজের ফলাফল দেখতে না পারেন তাহলে রোল নাম্বার লিখে কমেন্ট করতে পারেন। আমরা যত দ্রুত সম্ভব আপনাকে আপনার অনার্স ভর্তি রেজাল্ট পেতে সাহায্য করবো।

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button