gp sim postpaid to prepaid convert

জিপি সিম পোস্টপেইড থেকে প্রিপেইড করার নিয়ম

জিপি সিম পোস্টপেইড থেকে প্রিপেইড করার নিয়ম। আপনার অনেকেই জানতে চেয়েছেন জিপি সিম পোস্টপেইড থেকে প্রিপেইড করার নিয়ম কি। আপনি হয়তো পোস্ট পেইড থেকে প্রিপেইডে ট্রান্সফার হতে চাচ্ছেন।

কিন্তু কিভাবে জিপি পোস্টপেইড থেকে প্রিপেইড প্যাকেজ এ ট্রানস্ফার হবেন জানেন না। তাই আমরা এখানে তুলে ধরেছি সেই সঠিক নিয়ম। যার মাধ্যমে আপনি জিপি পস্টপাইড সিম থেকে প্রিপেইড সিম ট্রানস্ফার হতে পারবেন।

জিপি প্যাকেজ পরিবর্তন

যারা পস্টপাইড প্যাকেজ থেকে প্রিপেইড প্যাকেজ এ চলে যেতে চান। তাদের জন্য আজকে আমরা কথা বলবো কিভাবে পোস্ট পেইড থেকে প্রিপেইডে যাওয়া যায়।

আশা করছি আজকের এই পোষ্ট পড়ার মাধ্যমে আপনি খুব সহজেই আপনার প্রিপেইড সিম থেকে পোষ্টপেইড এর ট্রান্সফার হতে পারবেন।

জিপি সিম পোস্টপেইড থেকে প্রিপেইড করার নিয়ম

গ্রামীণফোন পোস্টপেইড থেকে প্রিপেইড করার জন্য আপনাকে কিছু শর্ত মানতে হবে। তবে আপনাকে অত্যন্ত দুঃখের সাথে জানানো যাচ্ছে যে।

প্রিপেইড থেকে যারা পোস্টপেইড/মাই প্ল্যানে মাইগ্রেট করে এসেছে, শুধুমাত্র তারাই আবার পোস্টপেইড থেকে প্রিপেইডে ফিরে যেতে পারবেন, অন্যরা অর্থাৎ যারা পোস্টপেইড/মাইপ্ল্যান হিসেবে সিম কিনেছেন তারা সিমটিকে প্রিপেইডে মাইগ্রেট করতে পারবেন না।

এখানে উল্লেখ্য যে আপনারা যারা প্রিপেইড থেকে পোষ্টপেইড এসেছেন। শুধু তারাই মাত্র পোষ্টপেইড থেকে আবার প্রিপেইডে ফিরে যেতে পারবে

তবে মাই জিপি অ্যাপের মাধ্যমে পোষ্টপেইড থেকে প্রিপেইড মাইক্রোসন করার অপশন রাখা হয়েছে। কিন্তু এখানেও অসুবিধা কারণ প্রিপেইড থেকে post-paid/মাই প্ল্যান আসা গ্রাহকরা এ সুবিধা পাবেন। অরিজিনাল বা শুরু থেকে যারা পোষ্টপেইড এ ছিলেন তারা এই প্রিপেইড মাইগ্রেশনের সুযোগ-সুবিধা পাবেন না।

পোস্টপেইড সিম থেকে কিভাবে প্রিপেইড সিম টাকা ট্রান্সফার করা যাবে?

করা যাবে তবে আপনাকে কিছু নিয়ম অনুসরণ করতে হবে।

  • মাই জিপি অ্যাপ থেকে নিজে নিজে।
  • জিপিসি বা রিটেইল পয়েন্ট থেকে।

আপনি যদি জিপিস্টার না হয়ে থাকেন তাহলে ৪০০ টাকা রিচার্জ করে নিতে হবে অথবা সিমে সম পরিমান ব্যালেন্স থাকতে হবে। যার নামে সিম রেজিঃ তাকে অবশ্যই পোষ্টপেইড করার সময় উপস্থিত থাকতে হবে এবং ফিংঙ্গার প্রিন্টের মাধ্যমে নিশ্চিত করতে হবে।

সর্বশেষ কথা

আশা করি আপনারা বুঝতে পেরেছেন জিপি পোস্টপেইড থেকে প্রিপেইড যাওয়ার নিয়ম সম্পর্কে। তাই আজকের এই পোস্ট সবার সাথে শেয়ার করুন যাতে পোস্টপেইড গ্রাহকগণ জানতে পারে এই বিষয়টি। এবং পরবর্তীতে গ্রামীণ কর্তৃপক্ষ যদি পোস্ট পেইড থেকে প্রিপেইডে যাওয়ার সুবিধা চালু করে। তাহলে আমরা আপনাদের এই পোস্টে জানিয়ে দেবো।

আরও দেখুনঃ 

জিপি পোস্টপেইড সিমের সুবিধা

বিকাশ থেকে প্রিপেইড মিটার রিচার্জ করার নিয়ম

স্কিটো সিমে রিচার্জ করার নিয়ম

অনলাইনে ট্রেনের টিকেট কাটার নিয়ম ও সময়

বয়স্ক ভাতার জন্য আবেদন করার নিয়ম [ বয়স্ক ভাতার আবেদন ফরম ডাউনলোড করুন ]

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top