টেক টিপস

ইমু কল রেকর্ড অডিও ও ভিডিও – দেখুন ইমু কল রেকর্ড সফটওয়্যার

ইমোতে ভিডিও কল রেকর্ড করা খুবই প্রয়োজনীয় একটি বিষয়। তার জন্য অনেকেই ইন্টারনেটে ইমু ভিডিও কল রেকর্ড করার অ্যাপের নাম জানতে চেয়ে অনুসন্ধান করে। যারা অধীর আগ্রহে বসে আছেন ইমু কল রেকর্ড কিভাবে করে।

তাদের সবাইকে আজকের এই পোস্টে স্বাগতম। বর্তমানে প্রযুক্তির যুগে বেশিরভাগ মানুষ যোগাযোগের জন্য ইমো ব্যবহার করে।তাই বিভিন্ন প্রয়োজনে আমাদের ইমু কল রেকর্ড করার প্রয়োজন পড়ে। কিন্তু অনেকেই জানেনা কিভাবে ইমু কল রেকর্ড করা যায়।

কেউ হয়তো আপনাকে বলেছে ইমুতে কল রেকর্ড করা যায় না।আজকে আমরা আপনাদের কিছু টিপস দিব যা ব্যবহার করে অডিও, ভিডিও কল রেকর্ড করতে পারবেন। তা অবশ্যই আমাদের এই পোস্টটি ধৈর্য্য সহকারে শুরু থেকে শেষ পর্যন্ত পড়বেন।

বর্তমানে ইমু বেশিরভাগ ব্যবহার করে যাদের স্বামী বিদেশে আছে। তাই অনেকেই মনে করে ইমুতে ভিডিও এবং অডিও কল রেকর্ড করা থাকলে ভাল হত। তাই আজকে আমরা আপনাদের জন্য সেই সকল তথ্য নিয়ে এসেছি।

যার মাধ্যমে আপনি খুব সহজেই আপনার ইমুর অডিও কল এবং ভিডিও কল রেকর্ড করতে পারবেন।কারণ এই প্রযুক্তির সময় সব কিছুই করা সম্ভব। তো চলুন দেখে নেয়া যাক কিভাবে ইমুতে ভিডিও এবং অডিও কল রেকর্ড করতে হয়।

ইমু কল রেকর্ড

বর্তমান সময়ে ইমু হচ্ছে সবচাইতে জনপ্রিয় একটি সফটওয়্যার। যার মাধ্যমে প্রতিদিন মানুষ একজন আরেকজনের সাথে যোগাযোগ করে থাকে।খুব সহজেই এই অ্যাপের মাধ্যমে প্রিয়জনদের সাথে সবসময় যোগাযোগ করা যায়।যার জন্য সবাই ইমু ব্যবহার করে অডিও এবং ভিডিও কলে কথা বলে থাকে। এবং আপনি চাইলে আপনার প্রিয়জনকে মেসেজিং করতে পারবেন। এবং আপনি আপনার মনের ভাষা বোঝানোর জন্য ইমোজি পাঠিয়ে তা প্রকাশ করতে পারবেন। এবং আপনি যদি চান ইমুতে অডিও এবং ভিডিও কল রেকর্ড করবেন। তবে আপনি তা খুব সহজেই করতে পারবেন।

ইমু কল

সবাই চায় তাদের ভালো মুহূর্তগুলোকে সংরক্ষণ করতে।আপনিও হয়তো চাচ্ছেন আপনার প্রিয়জনের সাথে কথা বলার সময় অডিও কল বা ভিডিও কল রেকর্ড করে রাখতে। আপনি এই কাজটি খুব সহজে করতে পারবেন।তবে আপনাকে বলে রাখি ইমো সফটওয়্যার এর ভিতরে সরাসরি এরকম কোনো ব্যবস্থা নেই। যার মাধ্যমে আপনি অডিও এবং ভিডিও কল রেকর্ড করতে পারেন।

আপনি যদি আপনার কোনো তথ্য রেকর্ড করে রাখতে চান। অথবা প্রিয়জনের সাথে কথা বলার অডিও এবং ভিডিও কল রেকর্ড করতে চান।তাহলে আপনাকে একটি আলাদা সফটওয়্যার ব্যবহার করতে হবে। এই সফটওয়্যার ব্যবহার করে ‌আপনি আপনার সকল তথ্য রেকর্ড করে রাখতে পারবেন।

imo call record easy way

আপনি যদি আপনার ইমো একাউন্ট টি কম্পিউটার দিয়ে চালিয়ে থাকেন। তাহলে আপনাকে বলব কম্পিউটারে ডিফল্ট কল রেকর্ডার অপশন রয়েছে। আপনি তার মাধ্যমে খুব সহজেই কল রেকর্ড করতে পারবেন। তবে আপনার যদি এন্ড্রয়েড ফোন থাকে অথবা স্মার্ট ফোন। তাহলে আপনাকে অবশ্যই একটি আলাদা অ্যাপ্লিকেশন ব্যবহার করতে হবে। যার মাধ্যমে আপনি কোন ধরনের নয়েজ ছাড়া ইমু অডিও ও ভিডিও কল রেকর্ড করতে পারবেন।

ইমু ভিডিও কল রেকর্ড

আপনি যদি আপনার ইমু একাউন্ট থেকে ভিডিও কল রেকর্ড করতে চান।তাহলে কম্পিউটার ও মোবাইলে আলাদা আলাদা সফটওয়্যার ব্যবহার করে তা রেকর্ড করতে পারেন। আমরা অনেকেই মোবাইলে স্কিন রেকর্ডার সম্পর্কে জানি। তবে স্মার্ট ফোনের স্ক্রিন রেকর্ডার ক্ষেত্রে কিছু সীমাবদ্ধতা আছে। সেই সীমাবদ্ধতাগুলো আমরা এখানে তুলে ধরছি।

imo video call record

  • আপনি শুধুমাত্র ভিডিও রেকর্ড করতে পারবেন কিন্তু অডিও বা সাউন্ড রেকর্ড হবে না।
  • অনেক সময় ভিডিওর কোয়ালিটি ভালো হয়না। আবার অনেক ক্ষেত্রে ভিডিও ডিরেকশন বৃদ্ধি করার কোন সিস্টেম থাকে না। কারণ এই অ্যাপের জন্য মেমোরি কার্ডের জায়গা অনেক বড় লাগে।
  • তাই আমরা আপনাদের জন্য খুব চমৎকার একটি সফটওয়্যার দিব।

ইমু ভিডিও কল সফটওয়্যার

ইমু অডিও কল রেকর্ড

বেশিরভাগ মানুষ তাদের লম্বা সময়ের কথা বলার বিষয়টি রেকর্ড করতে চায়। এবং বেশিরভাগ সময় মানুষ ভিডিও কল এর চাইতে অডিও কলে কথা বেশি বলে। কারণ অডিও কলে কথা বলতে এমবি কম লাগে। এবং ভিডিও কলে কথা বলতে এমবি অনেক বেশি খরচ হয়। ভিডিও কলে কথা বললে মোবাইলের চার্জ বেশি ফুরায়।

অডিও কলে কথা বললে চার্জ আস্তে আস্তে ফুরায়। তাই আপনি যদি আপনার ইমো অডিও কল রেকর্ড করতে চান। তাহলে অবশ্যই আপনাকে একটি আলাদা সফটওয়্যার ব্যবহার করতে হবে। এই অ্যাপসটি ব্যবহারের মাধ্যমে আপনি যেকোন ধরনের অডিও কল রেকর্ড করতে পারবেন।

আপনি যদি আপনার পিসিতে অডিও কল রেকর্ড করতে চান।তাহলে খুব সহজেই সাউন্ড রেকর্ডার ব্যবহার করে আপনি তা করতে পারবেন।তবে অবশ্যই আপনাকে কম্পিউটারে ইমু সফটওয়্যার ব্যবহার করতে হবে। বর্তমান সময়ে ইমু ব্যবহার করার জন্য ওয়েব ভার্শন উপলব্ধ আছে।

imo audio call record

আপনার যদি একটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন থাকে। তাহলে আপনি খুব সহজেই গুগল প্লে স্টোর থেকে ইমু কল রেকর্ড সফটওয়্যার ডাউনলোড করতে পারবেন। এবং এই সফটওয়ারটিতে রয়েছে অসাধারণ সব ফিচার সমূহ। আপনি যদি এই সফটওয়্যার টি ডাউনলোড করতে চান। তাহলে পোস্ট এর নিচের দিকে আমরা লিংক দিয়ে দিব।

ইমু কল রেকর্ড সফটওয়্যার

আমরা আপনাকে একটি লিংক দিব। সেই লিংকে ক্লিক করলে এটি আপনাকে গুগল প্লে স্টোরে নিয়ে যাবে। সেখানে আপনি ইনস্টল নামে একটি বাটন দেখতে পাবেন। আপনাকে সেই ইনস্টল আইকন এর উপরে ক্লিক করতে হবে। তারপর অ্যাপটি ডাউনলোড হওয়ার জন্য আপনার কাছ থেকে কিছু সময় নেবে। অ্যাপটি যদি সম্পূর্ণরূপে ডাউনলোড হয়ে যায়। তাহলে আপনার কাজ শেষ।

imo app download

ইমু কল রেকর্ড অ্যাপস

ইমো কল রেকর্ডার অ্যাপ

ইমুতে কল রেকর্ড করার নিয়ম

আপনাকে অ্যাপটি ব্যবহার করতে হলে অবশ্যই এটি ব্যবহার সম্পর্কে জানতে হবে। ইমু কল রেকর্ড অ্যাপ ব্যবহার করা একদম সিম্পল। প্রতিটি অ্যাপ এর মত এই অ্যাপটি ব্যবহার করতে হবে। আপনি যখন কোন কল রেকর্ড করতে চাবেন। আপনাকে অ্যাপটির মাঝে ক্লিক করে অ্যাপটিকে সক্রিয় করে দিতে। তার একটু পরেই অ্যাপটি আপনার কল রেকর্ড করতে শুরু করবে।

noise free imo call record

কীভাবে আপনার ইমো রেকর্ড করবেন?

how to record imo call

যারা জানেন না কিভাবে ইমু কল রেকর্ড করবেন। তাদের জন্য এ অংশের বিস্তারিত আলোচনা করা হয়েছে। আমরা আপনাকে একটি লিংক দিয়েছি। সেখানে ক্লিক করে আপনাকে অ্যাপটি ডাউনলোড করে নিতে হবে।

এখন অ্যাপ টি ওপেন করুন। অ্যাপটি ওপেন করলে অনেক ধরনের অপশন দেখতে পাবেন। অ্যাপটির সেটিং অপশনে চলে যান। এখন আপনি এখান থেকে অডিও কল এর কোয়ালিটি সেট করতে পারবেন।আমরা আপনাকে বলব অডিও কল কোয়ালিটি হাই রেজুলেশন দিয়ে রাখেন। এবং আপনি যদি যেকোনো সময় ইমু কল রেকর্ড করতে চান। তাহলে কুইক স্টার্ট অপশন চালু করে রাখুন। এর মাধ্যমে আপনি খুব সহজেই অতি দ্রুত কল রেকর্ড চালু করতে পারবেন।

এখন ইমুতে কথা বলার শুরুর আগে সফটওয়্যার টি অন করে দিন। তাহলেই দেখতে পারবেন সফটওয়্যার টি অটোমেটিক আপনার অডিও কল রেকর্ডিং শুরু করে দিয়েছে। এবং আপনি সেটিং থেকে আপনার ইচ্ছামত ফোল্ডার সিলেক্ট করে ফাইল গুলো সংরক্ষন করতে পারবেন।

ইমু ভিডিও কল সফটওয়্যার

imo video call record korar niyom

অনেকেই কথাসহ ইমু ভিডিও কল রেকর্ড করতে চায়।আমরা বলব আপনি খুব সহজে একটি সফটওয়্যার ব্যবহার করে কথাসহ ইমু ভিডিও কল রেকর্ড করতে পারবেন। এখানে আমরা ইমু ভিডিও কল রেকর্ড করার নিয়ম দিয়ে দিয়েছি।

  1. শুরুতে সফটওয়্যার টি ওপেন করুন
  2. এখন সেটিং থেকে ভিডিও রেজুলেশন সিলেক্ট করে দিন।
  3. এখন কুইক স্টার্ট অপশন চালু করে রাখুন
  4. এটি আপনাকে খুব দ্রুত কথাসহ ইমু ভিডিও কল রেকর্ড করতে সাহায্য করবে।
 
যে কোনও অ্যান্ড্রয়েডে ইমো ভিডিও এবং অডিও কলগুলি কীভাবে রেকর্ড করা যায়?
android imo call record
 
আপনি চাইলে যে কোনো অ্যান্ড্রয়েডে ইমু ভিডিও এবং অডিও কল গুলি রেকর্ড করে রাখতে পারবেন। আপনাকে তার জন্য একটি আলাদা অ্যাপ্লিকেশন ব্যবহার করতে হবে।এবং অ্যাপ্লিকেশনটি আমরা আমাদের এই পোস্টে দিয়ে দিয়েছি।এখান থেকে যত দ্রুত সম্ভব ডাউনলোড করে সফটওয়্যারটি আপনার ডিভাইসে সেটআপ করে নিন।তারপর যতো খুশি ততো ইমু ভিডিও এবং অডিও কল রেকর্ড করুন।
 

ইমো ভিডিও এবং অডিও কল রেকর্ডার সফটওয়্যার ডাউনলোড লিংক

  1. AZ Screen Recorder                 Download Now!
  2. Mobizen Screen Recorder        Download Now!
  3. Super Screen Recorder            Download Now!
  4. Apowersoft Screen Recorder    Download Now!

জিজ্ঞাসা ও জবাব

প্রশ্ন: ইমুতে অডিও কল রেকর্ড করা যাবে কিনা?
উত্তর: হ্যাঁ আপনি অবশ্যই ইমুতে অডিও কল রেকর্ড করতে পারবেন। তবে আপনাকে তার জন্য একটি আলাদা অ্যাপ্লিকেশন ব্যবহার করতে হবে। বিস্তারিত আমরা আমাদের পোস্টে বলেছি।

প্রশ্ন: ইমুতে কল রেকর্ড করা যায় কিনা?

উত্তর: আপনি অবশ্যই ইমুতে অডিও এবং ভিডিও কল রেকর্ড করতে পারবেন। আমাদের এই পোস্টে সকল ধরনের তথ্য দেওয়া আছে।

প্রশ্ন: ইমুতে অডিও কল রেকর্ড করা যাবে কিনা?

উত্তর: অবশ্যই আপনি অ্যাপ ব্যবহার করে অডিও কল রেকর্ড করতে। বিস্তারিত জানতে পোস্ট পড়ুন।

প্রশ্ন: কিভাবে ইমু কল রেকর্ড করবো?

উত্তর: অ্যাপ ব্যবহার করে খুব সহজেই আপনি ইমু কল রেকর্ড করতে পারবেন।

প্রশ্ন: কথা সহ ইমু ভিডিও কল রেকর্ড করা যাবে কিনা?

উত্তর: আপনি অবশ্যই কথাসহ ইমু ভিডিও কল রেকর্ড করতে পারবেন।

প্রশ্ন: অ্যান্ড্রয়েডে ইমো ভিডিও অডিও কল রেকর্ড করা যাবে কিনা?

উত্তর: আপনি যে কোনো অ্যান্ড্রয়েডে ইমু ভিডিও এবং অডিও কল রেকর্ড করতে পারবেন।

প্রশ্ন: ইমু কল রেকর্ড করার সফটওয়্যার এর নাম

উত্তর: AZ Screen Recorder, Mobizen Screen Recorder, Super Screen Recorder, Apowersoft Screen Recorder 

আশাকরি আমাদের এই পোষ্ট আপনাদের ইমুতে অডিও কল ভিডিও কল রেকর্ড করতে সাহায্য করবে।এবং পোস্টটি সবার সাথে শেয়ার করতে ভুলবেন না। কারণ সবাই ইমুতে অডিও কল ভিডিও কল রেকর্ড করতে চাই। সব ধরনের টেক টিপস তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button