টেক টিপস

Palli Bidyut Bill Check Online – অনলাইনে পল্লী বিদ্যুৎ, বিপিডিবি বিল চেক ও পরিশোধ করার নিয়ম

এখন ঘরে বসে পল্লী বিদ্যুৎ বিল চেক করতে পারবেন অনলাইনের মাধ্যমে। প্রযুক্তির সাথে তাল মিলিয়ে বিভিন্ন বিদ্যুৎ সেবা প্রদানকারী প্রতিষ্ঠান অনলাইনের মাধ্যমে বিল প্রদান করার পদ্ধতি চালু করেছে। যেখানে পল্লী বিদ্যুৎ ব্যবহারকারী জনসাধারণ অনলাইনে তাদের প্রতি মাসে কত টাকা বিল হয়েছে তা দেখতে পারবেন।

পল্লী বিদ্যুৎ গ্রাহক ও বিপিডিবি গ্রাহকগণ অনলাইনের মাধ্যমে তাদের বিল চেক ও পরিশোধ করতে পারবে। তাদের কাজকে সহজ করে দেওয়ার জন্য বাংলাদেশের বিভিন্ন অনলাইন পেমেন্ট প্লাটফর্ম যেমন বিকাশ রকেট নগদ সহ বিভিন্ন ব্যাংকের মাধ্যমে পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ করা যাচ্ছে।

তাই আপনারা যারা এখনো অনলাইনের মাধ্যমে পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম জানেন না। তাদের জন্য আজকের এই পোস্ট এ অনলাইনে পল্লী বিদ্যুৎ বিল চেক করা ও বিল পরিশোধ করার সম্পূর্ণ তথ্য সঠিকভাবে উল্লেখ করা হয়েছে। তাই নিচে থেকে দেখুন অনলাইনে পল্লী বিদ্যুৎ ও বিপিডিবি বিল চেক এবং পরিশোধ করার সঠিক নিয়ম।

Palli Bidyut Bill Check Online

আপনি আপনার বিকাশ একাউন্ট অথবা রকেট একাউন্ট থেকে আপনার পল্লী বিদ্যুৎ বিল চেক করতে পারবেন। অন্যদিকে নগদ অথবা কিছুসংখ্যক ব্যাংক থেকে পল্লী বিদ্যুৎ বিল দেখার পদ্ধতি রয়েছে। আপনাকে কয়েকটি সহজ নিয়ম অনুসরণ করে পল্লী বিদ্যুৎ বিল চেক করতে হবে।

তাই এই ডিজিটাল যুগে এসে কয়েকটি সহজ নিয়ম অনুসরণ করে যদি ঘরে বসেই পল্লী বিদ্যুৎ বিল দেখা যায় তাহলে খারাপ কি। কিন্তু তার জন্য আপনাকে অবশ্যই একটি স্মার্টফোন থাকতে হবে। তাই আজকের পোস্ট এর নিচের অংশ থেকে জেনে নিন কিভাবে অতি দ্রুত পল্লী বিদ্যুৎ বিল অনলাইনে চেক করতে হয়।

অনলাইনে পল্লী বিদ্যুৎ বিল দেখার নিয়ম

আমরা সবাই পল্লী বিদ্যুৎ বিলের কাগজ ও পল্লী বিদ্যুৎ প্রিপেইড মিটার বিল জানার জন্য অনলাইনে অনুসন্ধান করি। তাই আজকে আপনাদের জন্য খুব সহজ পদ্ধতিতে বিকাশ অথবা কয়েকটি মোবাইল পেমেন্ট মেথডের বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে। তাই নিচের সহজ নিয়ম অনুসরণ করে অনলাইনের মাধ্যমে পল্লী বিদ্যুৎ বিল চেক করুন।

পল্লী বিদ্যুৎ বিল চেক

আপনার চলতি মাসে কত টাকা বিল এসেছে সেই তথ্য জানতে পারবেন অনলাইনের মাধ্যমে। তার জন্য আপনাকে কয়েকটি সহজ নিয়ম অনুসরণ করে তথ্য দিতে হবে। আপনি চাইলে বিকাশ রকেট নগদ এর মাধ্যমে অতি দ্রুত পল্লী বিদ্যুৎ বিল চেক করতে পারবেন। তার নিচে থেকে সহজ নিয়ম অনুসরণ করে নিজের পল্লী বিদ্যুৎ বিল চেক করে নিন।

Check Your Palli Bidyut Bill

বিকাশে *247# ডায়াল করে পল্লী বিদ্যুৎ বিল দেখার নিয়ম

  • প্রথমে আপনার বিকাশ একাউন্ট থেকে *২৪৭# ডায়াল করুণ।
  • বিকাশ মেনু আইটেম থেকে ছয় নাম্বর অপশান (6. Pay Bill) সিলেক্ট করুন।
  • তারপর 1. Electricity (Postpaid) সিলেক্ট করুন।
  • তারপর 1. Palli Bidyut (Postpaid) সিলেক্ট করুন।
  • এখন 1. Check bill সিলেক্ট করুন।
  • তারপর 1. Input SMS A/C NUMBER ( এসএমএস একাউন্ট নাম্বার) সিলেক্ট করুন। কাগজের বিলে এসএমএস হিসাব নং লেখা থাকবে।
  • এখন কাগজের পল্লিবিদ্যুৎ বিলে উল্লেখিত ‍এসএমএস নিাম্বারটি প্রদান করুন এবং আপনি আপনার বিকাশ পিন কোড চাপলে আপনার পল্লী বিদ্যুৎ বিল সম্পর্কে আপনাকে জানানো হবে।

বিস্তারিত ভাবে বুজতে নিচের ছবি দেখুনঃ 

Palli bidyut bill check

বিকাশে অ্যাপ থেকে পল্লী বিদ্যুৎ বিল দেখার নিয়ম

  • বর্তমানে বিকাশের apps মেনু লিস্টের ৬ নম্বরে থাকা পে বিল সার্ভিস সিলেক্ট করুন।
  • তারপর বিদ্যুৎ (Electricity) সিলেক্ট করুন।
  • পোস্ট পেইড Palli Bidyut (Postpaid) সিলেক্ট করুন।
  • আপনার বিলের মাসটি মিলিয়ে নিন এবং এসএমএস অ্যাকাউন্ট নাম্বার দিন। (Enter SMS account number).
  • আপনার পদক্ষেপ গুলি ঠিক থাকলে আপনার মোবাইল স্ক্রিনে বিলের পরিমান প্রদর্শিত হবে।

পল্লী বিদ্যুৎ বিল দেখার নিয়ম

অনলাইনে বিদ্যুৎ বিল পরিশোধ

Online Bidyut Bill Check এখন অনেক সহজ। অন্যদিকে অনলাইনে বিদ্যুৎ বিল পরিশোধ করার জন্য বিভিন্ন কোম্পানি অ্যাড তৈরি করেছে। যেখানে কয়েকটি সহজ নিয়ম সম্পূর্ণ করে অনলাইনে নিজের বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন। তাই নিচে থেকে সহজ নিয়ম গুলো দেখে অতি দ্রুত অনলাইনে বিদ্যুৎ বিল পরিশোধ করে নিন। সবাইকে শেয়ার করে জানিয়ে দিন কিভাবে অনলাইনে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হয়।

এখানে দেখুন বিকাশ দিয়ে বিদ্যুৎ বিল পরিশোধের নিয়ম | How to Pay Bill by Bkash

বিপিডিবি বিদ্যুৎ বিল চেক

অনেকেই আছেন যারা বিপিডিবি এর বিদ্যুৎ ব্যবহার করে থাকেন। BPDB Bill Check অনলাইনের মাধ্যমে এখন অনেক সহজ। ঘরে বসে অনলাইনের মাধ্যমে বিপিডিবি এর বিদ্যুৎ বিল চেক করুন ও বিল পরিশোধ করে দিন। নিচের নিয়মগুলো অনুসরণ করে বিপিডিবি বিল চেক করুন।

  • প্রথমে লিঙ্কে প্রবেশ করুন BPDB Bill Check Online
  • বিলের কাগজ দেখে Consumer No (8 digit) দিয়ে খালি ঘর পূরণ করুন।
  • এবার লোকেশন কোড দিন এবং আপনার কাঙ্ক্ষিত মাসের নাম দিন।
  • সব শেষে জেনারেট রিপোর্ট দিলেই আপনার কাঙ্ক্ষিত মাসের বিলের কাগজ দেখতে পারবেন।
  • আপনি চাইলে সেটি ডাউনলোড করে প্রিন্ট করে নিতে পারেন।

অন্যদিকে মেনু বার থেকে BILL INFORMATION এ ক্লিক করে সব তথ্য দিলেই আপনার বিলের শুরু থেকে বর্তমান পর্যন্ত সকল অবস্থা দেখতে পারবেন।

কারো যদি অনলাইনের মাধ্যমে পল্লী বিদ্যুৎ বিল চেক করা নিয়ে প্রশ্ন থাকে। তাহলে অবশ্যই কমেন্ট করে আমাদের জানাবেন। পোষ্টটি আপনার কাছের মানুষদের সাথে শেয়ার করতে ভুলবেন না। কারণ এখন অনলাইনে বিদ্যুৎ বিল চেক ও পরিশোধ করা যাচ্ছে।

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button