Bkash

বিকাশ থেকে প্রিপেইড মিটার রিচার্জ করার নিয়ম

কিভাবে বিকাশ থেকে প্রিপেইড মিটার রিচার্জ করা যায় সে সম্পর্কে জানতে অনেকেই ইন্টারনেটে অনুসন্ধান করে। আজকে আমরা কথা বলবো আপনি কিভাবে বিকাশ থেকে প্রিপেইড মিটার রিচার্জ করতে পারেন।

পে বিল অপশন থেকে একজন গ্রাহক খুব সহজেই ডেসকো, নেসকো, পল্লী বিদ্যুৎ, এবং অন্যান্য সকল বিদ্যুৎ বিল বিকাশ এর সাহায্যে খুব সহজেই প্রদান করা যায়।আপনাকে লাইনে দাঁড়িয়ে লম্বা সময় অপেক্ষা করতে হবে না।

আপনি প্রিপেইড এবং পোস্টপেইড বিল বিকাশের মাধ্যমে প্রদান করতে পারবেন। আমাদের পোষ্ট টি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।আশা করছি আপনি বিকাশের মাধ্যমে বিল প্রদান করতে সক্ষম হবেন।

বিকাশ থেকে প্রিপেইড মিটার রিচার্জ করার নিয়ম

সম্মানিত পাঠক। কিভাবে আপনি বিকাশ অ্যাপস অথবা অ্যাপস ছাড়াও ঘরে বসেই আপনি আপনার মিটারের বিল পরিশোধ করতে পারেন বা প্রিপেইড মিটার রিচার্জ করতে পারেন । বিকাশ এই ফিচারটি চালু করেছেন শুধুমাত্র গ্রাহক এর সুবিধার জন্য ।

গ্রাহকদের এখন প্রিপেইড মিটারের বিল নিয়ে কোনো চিন্তা নেই । কারণ ঘরে বসে বিকাশ অ্যাপ থেকে অথবা বিকাশ অ্যাপ ছাড়াও প্রিপেইড মিটারে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবে খুব সহজেই। বিকাশ থেকে আপনি দুইভাবে বিদ্যুৎ বিল দিতে পারেন

১.বিকাশ থেকে সরাসরি *২৪৭# ডায়াল করে এবং
২.বিকাশ অ্যাপ ব্যবহার করে ।

বিকাশ থেকে প্রিপেইড মিটার রিচার্জ পদ্ধতি

আপনাকে কয়েকটি স্টেপ সম্পন্ন করতে হবে। এরপর আপনার প্রিপেইড মিটার সম্পূর্ণভাবে রিচার্জ হয়ে যাবে। আমরা এখানে বিকাশ থেকে কিভাবে প্রিপেইড মিটার রিচার্জ করা যায়। সে সকল তথ্য এখানে তুলে ধরেছি।

১.বিকাশ অ্যাপ এর মাধ্যমে পল্লী বিদ্যুৎ প্রিপেইড বিল বিকাশ করতে প্রথমেই অ্যাপ এ লগইন করুন
২. বিকাশ অ্যাপ স্ক্রিন থেকে “পে বিল’’ সিলেক্ট করুন
৩. এরপর বিদ্যুৎ সিলেক্ট করুন
৪. বিদ্যুৎ সরবরাহকারী প্রতিষ্ঠান(প্রিপেইড) সিলেক্ট করুন
৫. একাউন্ট নাম্বার এবং কন্টাক্ট নাম্বার দিন
৬. এবার রিচার্জ এমাউন্ট দিন
৭. তারপর সব তথ্য ঠিক থাকলে আপনার বিকাশ একাউন্টের পিন নাম্বার দিয়ে ‘পে বিল’ সম্পন্ন করুন
৮. অ্যাপে সহজেই বিলের রিসিট পেয়ে যাবেন
৯.প্রিপেইড মিটারের বিদ্যুৎ বিল দেয়ার পর কিছুক্ষণের মধ্যে প্রাপ্ত এসএমএস-এর মাধ্যমে আপনি একটি টোকেন নাম্বার পাবেন।
১০.যদি আপনি উক্ত এসএমএস এর মাধ্যমে টোকেন নাম্বার না পেয়ে থাকেন, তাহলে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে মিটার নম্বর লিখে মেসেজ করুন 04445616247 নাম্বারে। ফিরতি এসএমএস এর মাধ্যমে আপনার টোকেন নাম্বার পেয়ে যাবেন
১১. এই টোকেন নাম্বার আপনার বিদ্যুতের মিটারে প্রবেশ করালে, বিদ্যুৎ বিল দেয়া পুরোপুরি ভাবে সম্পন্ন হবে/মিটারে আপডেট হবে।

প্রিপেইড মিটার ব্যবহারের নিয়ম

আপনি হয়তো বুঝতে পারছেন না আপনার প্রিপেইড মিটার টি কিভাবে ব্যবহার করবেন। প্রিপেইড মিটার ব্যবহারের একদম সহজ।মোবাইলে কোন কাজ করার ক্ষেত্রে যেমন কোড ডায়াল করতে হয়। প্রিপেইড মিটার ব্যবহার ক্ষেত্রে আপনাকে নির্দিষ্ট কোড ডায়াল করতে হবে।

প্রিপেইড মিটার লাগানোর সময় আপনাকে অবশ্যই প্রিপেইড মিটার ব্যবহার করার একটি বই দেওয়া হয়েছে। উক্ত বইয়ে বলা আছে কত কোড ডায়াল করলে আপনাকে কি ফলাফল প্রদান করা হবে।সে মোতাবেক কাজ করলে আপনি প্রিপেইড মিটার ব্যবহার করতে পারবেন।

বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম

বিকাশ এর সাহায্যে পল্লী বিদ্যুৎ বিল দেওয়া এখন একদম সহজ। বিকাশ সকল বিদ্যুৎ কোম্পানির বিল দেওয়ার পদ্ধতি চালু করেছে। বিকাশ থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করার সময়। প্রথমে আপনাকে বিকাশ অ্যাপ এ লগইন করতে হবে। তারপর পে বিল সিলেক্ট করুন।

তারপর আপনার বিদ্যুৎ বিলের মাছ সিলেক্ট করুন। আপনার বিদ্যুৎ বিলের কাগজ এর এসএমএস বিল নাম্বার প্রদান করুন। তারপর আপনার চলতি মাসের বিদ্যুৎ বিলের টাকা উল্লেখ করুন। তারপর আপনার পিন নাম্বার প্রদান করে টাপ করে ধরে রাখুন। কিছুক্ষণের মধ্যেই আপনি বিল প্রদানের সফলতার মেসেজ পাবেন।

ডিপিডিসি প্রিপেইড মিটার রিচার্জ করার নিয়ম

যারা ডিপিডিসি প্রিপেইড মিটার ব্যবহার করেন।তারা এখন ঘরে বসেই ডিপিডিসি প্রিপেইড মিটার রিচার্জ করতে পারবেন। বিকাশে সুবিধাটি চালু করেছে। এর জন্য আপনাকে বিকাশ অ্যাপ অথবা কোড ডায়াল করে কয়েকটি স্টেপ সম্পন্ন করতে হবে।ডিপিডিসি প্রিপেইড মিটার রিচার্জ করতে পারেন।

আপনার বিকাশ অ্যাপ ওপেন করুন। পেবিল সিলেক্ট করুন। এখন ডিপিডিসি অপশন সিলেক্ট করুন।তারপর ডিপিডিসি মিটারের সকল তথ্য প্রদান করুন। এবং অবশ্যই দেখে নিবেন আপনি প্রিপেড সিলেক্ট করছেন নাকি পোষ্টপেইড। আপনার মিটারের সকল তথ্য দিয়ে প্রিপেইড পদ্ধতি সম্পূর্ণ করুন। টাকার পরিমাণ এবং পিন নাম্বার দিয়ে ট্যাপ করে ধরে রাখুন। কিছুক্ষণ পরেই আপনার মিটার রিচার্জ হয়ে যাবে।

বিকাশ *২৪৭# কোড ডায়াল করে প্রিপেইড মিটার রিচার্জ করার নিয়ম

আপনি যদি বিকাশ অ্যাপ ইন্সটল করে না থাকেন।তাহলে খুব সহজেই কোড ডায়াল করে প্রিপেইড মিটার রিচার্জ করতে পারবেন। নিচে সকল তথ্য উপস্থাপন করা হলো।

১. প্রথমে *247# কোড টি ডায়াল করুন
২.মেন্যু থেকে 6(পে বিল) সিলেক্ট করুন
৩.ইলেকট্রিসিটি(প্রিপেইড) সিলেক্ট করুন
৪. পল্লী বিদ্যুৎ(প্রিপেইড) সিলেক্ট করুন(আপনার বিলটি পল্লী বিদ্যুৎ প্রিপেইড হলে হলে )
৫. তারপর মেক পেমেন্ট সিলেক্ট করুন
৬. এবার ইনপুট মিটার নাম্বার দিয়ে যাবতীয় সব তথ্য দিন
৭. রিচার্জ এমাউন্ট দিন
৮. এবার সব তথ্য ঠিক থাকলে বিকাশ পিন দিয়ে আপনার রিচার্জ কমপ্লিট করুন।

আশা করি আপনি বুঝতে পেরেছেন কিভাবে প্রিপেইড মিটার রিচার্জ করতে হয়। আপনার যদি প্রিপেইড মিটার রিচার্জ করা সম্পর্কে কোন প্রশ্ন থাকে। তাহলে অবশ্যই আমাদের কমেন্ট করে জানাবেন। আমরা যত দ্রুত সম্ভব আপনাকে উত্তর দিব।

আরও দেখুনঃ 

স্কিটো সিমে রিচার্জ করার নিয়ম

অনলাইনে ট্রেনের টিকেট কাটার নিয়ম ও সময়

বয়স্ক ভাতার জন্য আবেদন করার নিয়ম [ বয়স্ক ভাতার আবেদন ফরম ডাউনলোড করুন ]

রবি ইন্টারনেট প্যাকেজ অফার

বিকাশ দিয়ে বিদ্যুৎ বিল পরিশোধের নিয়ম

বিকাশ কাস্টমার কেয়ার নাম্বার, যোগাযোগ ও সকল শাখা সমূহের ঠিকানা

বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button