কবিতাশুভেচ্ছা বার্তাস্ট্যাটাসস্বাধীনতা দিবস

মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা, স্ট্যাটাস ও কবিতা

মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা, স্ট্যাটাস ও কবিতা। আজকে আমরা কথা বলবো মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা নিয়ে। আপনারা অনেকেই আছেন যারা মহান স্বাধীনতা দিবসে মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা স্ট্যাটাস সবার সাথে শেয়ার করেন।

তাদের জন্য আজকের এই পোস্ট এ মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা স্ট্যাটাস তুলে ধরা হয়েছে। আশা করছি আপনাদের সবার এই মহান স্বাধীনতা দিবসের উক্তি গুলো ভালো লাগবে।

মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা

আপনারা যারা মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সবার সাথে স্বাধীনতা দিবসের স্ট্যাটাস এবং মহান স্বাধীনতা দিবসের এসএমএস শেয়ার করতে চান। তাদের জন্য সবচাইতে জনপ্রিয় মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা এখানে দেওয়া হয়েছে।

স্বাধিকার সংগ্রাম থেকেই মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা। আজ যদি সেই জাতীয়তাবাদী চেতনা বিসর্জন দিয়ে পশ্চিমি সংস্কৃতির অন্ধ অনুকরণ করি তা আমাদের চরম দীনতা ও নৈতিক পরাজয়। আমাদের বিশ্বায়নের প্রয়োজন নেই, প্রয়োজন বাংলায়ন।
– সৈয়দ আবুল মকসুদ

তাঁর চোখ বাঁধা হলো। বুটের প্রথম লাথি রক্তাক্ত করলো তার মুখ। থ্যাতলানো ঠোঁটজোড়া লালা-রক্তে একাকার হলো, জিভ নাড়তেই দুটো ভাঙা দাঁত ঝরে পড়লো কংক্রিটে। মা…..মাগো….. চেঁচিয়ে উঠলো সে।
– রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

পাঁচশো পঞ্চান্ন মার্কা আধ-খাওয়া একটা সিগারেট প্রথমে স্পর্শ করলো তার বুক। পোড়া মাংসের উৎকট গন্ধ ছড়িয়ে পড়লো ঘরের বাতাসে। জ্বলন্ত সিগারেটের স্পর্শ তার দেহে টসটসে আঙুরের মতো ফোস্কা তুলতে লাগলো।
– রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

আরও দেখুনঃ ১০+ মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা 

মহান স্বাধীনতা দিবসের স্ট্যাটাস

আপনারা যারা স্বাধীনতা দিবসের ফেসবুক স্ট্যাটাস এবং মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ভালো মানের শুভেচ্ছাবার্তা পেতে চান। তাদের জন্য আমরা খুঁজে খুঁজে ভালো কিছু উক্তি, এসএমএস এবং স্ট্যাটাস তুলে ধরেছি।

তাকে চিৎ করা হলো। পেটের ওপর উঠে এলো দু’জোড়া বুট, কালো ও কর্কশ। কারণ সে তার পাকস্থলির কষ্টের কথা বলেছিলো, বলেছিলো অনাহার ও ক্ষুধার কথা।
– রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

সে তার দেহের বস্ত্রহীনতার কথা বলেছিলো- বুঝি সে-কারণে ফর ফর করে টেনে ছিঁড়ে নেয়া হলো তার শার্ট। প্যান্ট খোলা হলো। সে এখন বিবস্ত্র, বীভৎস।
– রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

mohan sadhinota dibosh status

তার দুটো হাত- মুষ্টিবদ্ধ যে-হাত মিছিলে পতাকার মতো উড়েছে সক্রোধে, যে-হাতে সে পোস্টার সেঁটেছে, বিলিয়েছে লিফলেট, লোহার হাতুড়ি দিয়ে সেই হাত ভাঙা হলো। সেই জীবন্ত হাত, জীবন্ত মানুষের হাত।
– রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

স্বাধীনতা দিবসের ছবি

আরও দেখুনঃ ২৩+ মহান স্বাধীনতা দিবসের স্ট্যাটাস

স্বাধীনতা দিবসের শুভেচ্ছা কবিতা

আমরা অনেকেই আছি যারা স্বাধীনতা দিবসের শুভেচ্ছা কবিতা পেতে চাই। তাদের জন্য আমরা স্বাধীনতা দিবসের ছোট কবিতা তুলে ধরেছি। তাই এই মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বিশেষ কবিতা গুলো দেখে নিন।

তার দশটি আঙুল- যে-আঙুলে ছুঁয়েছে সে মার মুখ, ভায়ের শরীর, প্রেয়সীর চিবুকের তিল। যে-আঙুলে ছুঁয়েছে সে সাম্যমন্ত্রে দীক্ষিত সাথীর হাত, স্বপ্নবান হাতিয়ার, বাটখারা দিয়ে সে-আঙুল পেষা হলো। সেই জীবন্ত আঙুল, মানুষের জীবন্ত উপমা। লোহার সাঁড়াশি দিয়ে, একটি একটি করে উপড়ে নেয়া হলো তার নির্দোষ নখগুলো। কী চমৎকার লাল রক্তের রঙ।
– রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

স্বাধীনতা দিবসের পিকচার

সে এখন মৃত। তার শরীর ঘিরে থোকা থোকা কৃষ্ণচূড়ার মতো ছড়িয়ে রয়েছে রক্ত, তাজা লাল রক্ত। তার থ্যাতলানো একখানা হাত পড়ে আছে এদেশের মানচিত্রের ওপর, আর সে হাত থেকে ঝরে পড়ছে রক্তের দুর্বিনীত লাভা-
– রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

কথা ছিলো একটি পতাকা পেলে আমাদের সব দুঃখ জমা দেবো যৌথ-খামারে, সম্মিলিত বৈজ্ঞানিক চাষাবাদে সমান সুখের ভাগ সকলেই নিয়ে যাবো নিজের সংসারে।
– হেলাল হাফিজ

স্বাধীনতা দিবসের ফটো

ইহাই হয়তো আমার শেষ বার্তা,আজ হইতে বাংলাদেশ স্বাধীন।আমি বাংলাদেশের জনগনকে আহবান জানাইতেছি যে,যে যেখানে আছো,যাহার যা কিছু আছে,তাই নিয়ে রুখে দাড়াও,সর্বশক্তি দিয়ে হানাদার বাহিনীকে প্রতিরোধ করো।পাকিস্তানি দখলদার বাহিনীর শেষ সৈন্যটিকে বাংলার মাটি হইতে বিতাড়িত না করা পর্যন্ত এবং চূড়ান্ত বিজয় অর্জন না করা পর্যন্ত লড়াই চালিয়ে যাও
– বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান

স্বাধীনতা দিবসের ইমেজ

কবিতা স্বাধীনতা দিবস, তুমি

স্বাধীনতা দিবস,তুমিই স্বাধীন
আজ কেহ নেই তোমার অধীন।
বদলে গেছে ৭১আর আজকের দিন।
যে যার রাজত্বের রাণী
স্বাধীনতা দিবস তুমি

চৌয়াল্লিশ বছর পূর্বে তোমাকে
এনেছিলাম বুকের রক্ত দিয়ে লিখে।
জায়গা দিয়েছিলাম এই বুকে।
শত প্রাণ শত আঘাত ভুলে,
তোমার ঘরেও যে পরাধীনতা
মারামারি প্রাণ হীন নাশকতা
ওগো মোর প্রিয় স্বাধীনতা।
তবে তুমি কেন আসলে?
স্বাধীনতা দিবস তুমি
তোমার লগনে ও কাঁপছে ভূমি
তুমি যে এসেছ ভুলে যায় আমি।

মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ছবি

আপনাদের জন্য মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শুভেচ্ছা ছবি তৈরি করে আমরা এখানে দিয়েছি। আশা করছি এখান থেকে আপনারা খুব সহজেই স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ছবি ডাউনলোড করতে পারবেন। এবং অবশ্যই মহান স্বাধীনতা দিবসের সকল তথ্য সবার সাথে শেয়ার করবেন। মহান স্বাধীনতা দিবস ছবি দেখুন।

অনেক রক্ত আর ত্যাগ-তিতিক্ষার বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের এই স্বাধীনতা। কাজেই এ দায়িত্ব পালনে সেনাবাহিনীর সজাগ ও সদা প্রস্তুত থাকতে হবে। যাতে এই স্বাধীনতা নিয়ে যেন কেউ ছিনিমিনি খেলতে না পারে।
– প্রধানমন্ত্রী শেখ হাসিনা

26th march independence day qoutes

অবিভক্ত ভারতবর্ষে স্বাধীনতা সংগ্রামে চট্টগ্রামের মানুষের একটি বিপুল ভূমিকা ছিল ঠিক তেমনি বাংলাদেশকে স্বাধীন করার ক্ষেত্রেও চট্টগ্রামের ভূমিকা কোনো অংশে কম নয়। সারা পৃথিবীর মানুষের কাছে স্বাধীন বাংলাদেশের বার্তা পৌঁছে দিয়েছিল কালুরঘাট বেতার কেন্দ্র থেকে। – প্রণব মুখার্জি

victory day picture

কথা ছিলো একটি পতাকা পেলে আমি আর লিখবো না বেদনার অঙ্কুরিত কষ্টের কবিতা কথা ছিলো একটি পতাকা পেলে ভজন গায়িকা সেই সন্ন্যাসিনী সবিতা মিস্ট্রেস ব্যর্থ চল্লিশে বসে বলবেন,–’পেয়েছি, পেয়েছি’।
– হেলাল হাফিজ

সর্বশেষ কথা

আশা করি আমাদের পোস্টের মাধ্যমে মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা এসএমএস, উক্তি এবং কবিতা পেয়েছেন। তাই আজকের এই পোস্ট সবার সাথে শেয়ার করুন। যাতে সবাই মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সবার মাঝে বার্তা পৌঁছে দিতে পারে। আরো নতুন নতুন মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শুভেচ্ছা উক্তি, এসএমএস পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

আরও দেখুনঃ

স্বাধীনতা দিবসের উক্তি, শুভেচ্ছা বার্তা ও স্ট্যাটাস

মহান বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা, ছবি, কবিতা

বিজয় দিবসের শুভেচ্ছা, কবিতা, উক্তি, ছবি

বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা

ভাষা দিবসের শুভেচ্ছা, কবিতা, ছবি ও উক্তি

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button