Victory day welcome message

বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা ২০২২, স্ট্যাটাস, ব্যানার, বাণী, উক্তি ও কিছু কথা

বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা ২০২২। 16 ডিসেম্বর 1971 সালে বাংলাদেশ বিজয় লাভ করে। আজকে আমাদের এই পোস্টে বিজয় দিবসের শুভেচ্ছা সম্পর্কে কথা বলা হবে। আপনারাতো ইন্টারনেটে বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা অনুসন্ধান করছেন।

এখান থেকে আপনি খুব সহজেই বিজয় দিবসের শুভেচ্ছা জানতে পারবেন। আপনাদের সুবিধার্থে আমরা বিজয় দিবসের শুভেচ্ছা ব্যানার। এবং 16 ই ডিসেম্বর এর বাণী আমাদের এই পোস্টে উল্লেখ করা হয়েছে।

আশা করি এটি আপনাকে সকল ধরনের তথ্য দিয়ে সহায়তা করবে। তাই বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা পেতে পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়বেন।

বিজয় দিবসের শুভেচ্ছা ব্যানার

অনেকে আছে বিজয় দিবসকে মিছিলের মাধ্যমে সবার মাঝে ছড়িয়ে দিবে। তারা বিজয় দিবসের শুভেচ্ছা ব্যানার ইন্টারনেটে অনুসন্ধান করে খুঁজতে থাকে।আপনারা যাতে ভালো মানের বিজয় দিবসের শুভেচ্ছা ব্যানার খুঁজে পান। তার জন্য আমরা ‌আমাদের এই পোস্টে সকল ধরনের তথ্য দিয়ে দিয়েছে। আশা করি আপনি বিজয় দিবসের শুভেচ্ছা গুলো পছন্দ করবেন।

16 ই ডিসেম্বরের বাণী

অনেকে ইন্টারনেটের 16 ডিসেম্বরের বাণী লিখে জানতে চায়। বিজয়ের মাসের সকল ধরনের বাণী আমরা আমাদের এই পোস্টে উপস্থাপন করেছি। আপনি চাইলে বাণী গুলো সংগ্রহ করে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারেন। অথবা আপনার প্রোফাইল পিকচারে এড করতে পারেন।

  • এক সাগর রক্তের বিনিময়ে বাংলার স্বাধীনতা আনলে যারা আমরা তোমাদের ভুলবোনা।
  • মহান বিজয় দিবস শুভেচ্ছা যাদের আত্মত্যাগের বিনিময়ে এই বিজয় তাদের প্রতি গভীর শ্রদ্ধা ।
  • সুধি,মহান স্বাধীনতা যুদ্ধে লক্ষ লক্ষ প্রাণের আত্নদানে পরাধীনতার লৌহকঠিন শৃংখল ভেঙ্গে লাল সবুজের পতাকা উড়েছে এই পলল ভুমিতে। পৃথিবীর মানচিত্রে আমরা পেয়েছি এক অনবদ্য পরিচয়। স্বাধীনতার দীপ্ত শ্লোগানে মুখরিত সেই মহান বিজয়ের মাসে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করছি সেইসব অকুতোভয় বীর সেনানী আর সম্ভ্রমহারা মা, বোনদের। যাদের অদম্য সাহস আর আত্নত্যাগের সোপান বেয়ে বিজয় এসেছে। মহান বিজয় দিবস বাংলাদেশের ইতিহাসে এক অবিস্মরনীয় দিন।

বিজয় দিবস নিয়ে কিছু কথা

হাজার 1971 সালের 16 ডিসেম্বর বাংলাদেশ পাক হানাদার বাহিনীর হাত থেকে বিজয় লাভ করে। এই বিজয়ের মাসে সকলে বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে বিজয় দিবস উদযাপন করে। আপনি হয়তো বিজয় দিবসের কোন কার্যক্রমের জন্য কোন কিছু খুঁজছেন। আমরা আপনাদের সকলের সুবিধার্থে সকল ধরনের শুভেচ্ছা ব্যানার, শুভেচ্ছা বার্তা, ছবি, উক্তি আমাদের পোস্টে দিয়ে দিয়েছে।

বিজয় দিবসের কবিতা ও উক্তি

মহান বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা, ছবি, কবিতা

বিজয় দিবসের শুভেচ্ছা উক্তি

আপনারা অনেকেই বিজয় দিবসের শুভেচ্ছা উক্তি পাওয়ার জন্য অনুসন্ধান করছেন। তাদের জন্য আমরা আজকের এই বিজয় দিবস নিয়ে শুভেচ্ছা উক্তি তুলে ধরেছি। আশা করছি উল্লেখিত বিজয় দিবসের শুভেচ্ছা উক্তি গুলো আপনাদের অনেক ভালো লাগবে।

  1. ১টি যুদ্ধ, ৯টি মাস, ৭জন বীরশ্রেষ্ঠ, ১টি দেশ। সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।
  2. লাল এর মাঝে ভালবাসা। সাদা এর মাঝে বন্ধুত্ব। নীল এর মাঝে কষ্ট। কালো এর মাঝে অন্ধকার। আর সবুজের মাঝে আমার বাংলাদেশ।
  3. বিজয় মানে একটা মানচিত্র, বিজয় মানে লাল সবুজের পতাকা, বিজয় মানে একটা গর্বিত জাতি, বিজয় মানে অস্তিত্বে বাংলাদেশ। বিজয়ের ৫০ বছর পূর্তিতে এই গর্বিত জাতি গড়ার সকল কারিগরকে মন থেকে জানাই শুভেচ্ছা।
  4. প্রশ্নবিদ্ধ স্বাধীনতাকে উত্তরে মেলাবার আজই তো সময়, লক্ষ কন্ঠে সোনার বাংলায় খুঁজে পাই প্রাণের আস্বাদ। সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।
  5. আপনার সম্মান তখন বাড়বে। যখন বিদেশে গিয়ে আপনি নিজের দেশের সম্মান বাড়াতে পারবে। আর গর্বিতভাবে বলতে পারবেন, আমি বাংলাদেশী।
  6. আপনার বা আপনার পরিবারের অসম্মানে আপনার যতটা কষ্ট হবে। তার চেয়ে অনেক বেশি কষ্ট এবং রাগ হবে আপনার দেশের অসম্মান হলে। তাই সর্বদা দেশকে সম্মান করুন এবং দেশের সম্মান রক্ষায় ব্রতী থাকুন। সবাইকে বিজয় দিবস উপলক্ষে লাল সবুজের শুভেচ্ছা।
  7. আসুন আজ আমরা সবাই প্রতিজ্ঞা করি যে, আমরা সব অন্যায় এর বিরুদ্ধে প্রতিবাদ করব, সবাইকে আমাদের দেশের মহত্ত্ব বোঝাব, সঠিক অর্থে আমরা একজন বাংলাদেশী হয়ে উঠব। শুভ জন্মদিন বাংলাদেশ।

আরও দেখুনঃ ১০+ বিজয় দিবসের শুভেচ্ছা উক্তি

বিজয় দিবসের শুভেচ্ছা স্ট্যাটাস

আপনারা যারা বিজয় দিবসের শুভেচ্ছা এসএমএস পেতে চান। তাদের জন্য বিজয় দিবস সম্পর্কিত শুভেচ্ছা স্ট্যাটাস তুলে ধরা হয়েছে। স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়ে আসা করি আপনাদের ভাল লাগবে। বিজয় দিবসের শুভেচ্ছা বাণী সবার সাথে শেয়ার করুন।

  1. লক্ষ শহীদের রক্তের বিনিময়ে, পেয়েছি যে বিজয় নিশান । প্রয়োজনে আবার দেবো রক্ত ঠেলে , বজায় রাখতে বিজয়ের মান । মোদের দেহে থাকতে রক্ত , বৃথা যাবেনা শহীদদের দান । মহান বিজয় দিবসের শুভেচ্ছা ।
  2. বিজয় আমাকে পথ দেখিয়েছে , দিয়েছে বাচাঁর আশ্বাস । আমি বিজয়ের গান গাই , আমি স্বাধীনতা কে চাই । আমি বিজয়ের পতাকা ধরে , সারাটি পথ পাড়ি দিতে চাই । মহান বিজয় দিবসের শুভেচ্ছা ।
  3. তোমার মাঝেই স্বপ্নের শুরু, তোমার মাঝেই শেষ। তবুও ভাললাগা-ভালোবাসাময় তুমি, আমার বাংলাদেশ।
  4. ১৬ই ডিসেম্বর তুমি বাঙালির অহংকার। তুমি কোটি জনতার বিজয় নিশান, স্বাধীন বাংলার স্বাক্ষর।
  5. ১৬ই ডিসেম্বর, তুমি মহা বিজয়ের মহা উল্লাস। তুমি বিধবা মায়ের বন্দী শ্বাসের শান্তির নিঃশ্বাস।
  6. প্রথম বাংলাদেশ আমার, শেষ বাংলাদেশ। জীবন বাংলাদেশ আমার, মরণ বাংলাদেশ…।” সকলকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।
  7. সব ক’টা জানালা খুলে দাও না! আমি গাইবো, গাইবো বিজয়েরই গান। ওরা আসবে চুপি চুপি যারা এই দেশটাকে ভালোবেসে দিয়ে গেছে প্রাণ…

আরও দেখুনঃ ১০+ বিজয় দিবসের শুভেচ্ছা স্ট্যাটাস

বিজয় দিবসের শুভেচ্ছা ছবি

Bijoy dibosh

আপনারা অনেকেই আছেন যারা বিজয় দিবসের শুভেচ্ছা ছবি খুঁজছেন। তাদের জন্য এখানে কিছু ভালো মানের ছবি দেওয়া হয়েছে। আশা করি আপনাদের বিজয় দিবসের শুভেচ্ছা ছবি ভালো লাগবে।

বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা

আপনাদের জন্য শুভেচ্ছা বার্তা আমরা এখানে দিয়ে দিয়েছি। বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা সবাই পেতে চায়।কারন অনেকেই অগ্রিম বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা সবার মাঝে ছড়িয়ে দেয়। আপনারা যাতে সকল ধরনের শুভেচ্ছা বার্তা পান। তার জন্য আমরা বিশেষ কিছু বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা আমরা এখানে উপস্থাপন করেছি। আশা করি এটি আপনাদের ভালো লাগবে।

লক্ষ শহীদের রক্তের বিনিময়ে, পেয়েছি যে বিজয় নিশান । প্রয়োজনে আবার দেবো রক্ত ঠেলে , বজায় রাখতে বিজয়ের মান । মোদের দেহে থাকতে রক্ত , বৃথা যাবেনা শহীদদের দান । মহান বিজয় দিবসের শুভেচ্ছা ।

বিজয় আমাকে পথ দেখিয়েছে , দিয়েছে বাচাঁর আশ্বাস । আমি বিজয়ের গান গাই , আমি স্বাধীনতা কে চাই । আমি বিজয়ের পতাকা ধরে , সারাটি পথ পাড়ি দিতে চাই । মহান বিজয় দিবসের শুভেচ্ছা ।

‘প্রথম বাংলাদেশ আমার শেষবাংলাদেশ জীবন বাংলাদেশ আমারমরণ বাংলাদেশ… আমাদের জীবন-মরণএই বাংলাদেশেরস্বাধীনতা দিবসে সবাইকে সুভেচ্ছা।

একটি বাংলাদেশ তুমি… জনতার,সারা বিশ্বের বিস্ময় তুমি আমারঅহংকার। সারা বিশ্বের বিস্ময় এইবাংলাদেশের জন্য আসুন আমরা সবাইমিলে কাজ করি।

মহানস্বাধীনতা দিবসের এটাই হোক আমাদেরশপথ।সূর্যোদয়ে তুমি সূর্যস্তেও তুমিও আমার বাংলাদেশ প্রিয় জন্মভূমিও আমার বাংলাদেশ প্রিয় জন্মভূমি!!

আজ ১৬ ই ডিসেম্বর।মহান বিজয় দিবস।সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা…১৯৭১ সালে যাদের মহান আত্নত্যাগেরবিনিময়ে আমরা পেয়েছি একটি স্বাধীনসার্বভৌম রাষ্ট্র,

তাদের রুহের মাগফিরাতকামনা করছি।শ্রদ্ধার সাথে স্বরন করছি জাতিরশ্রেষ্ট সন্তানদের।

মুক্তির লাল সবুজ উল্লাসেপাজরের বন্ধনগুলো অন্য আলোয় উদ্ভাসিতন মাসের লালিত ক্ষোভের দাবানলেক্ষয় হয়ে যাকমনের সব নীচতা, মৌনতা, হীনতাসবাইকে বিজয় দিবসের শুভেচ্ছা…

সর্বশেষ কথা

আশা করি আজকের পোস্ট থেকে বিজয় দিবসের শুভেচ্ছা বার্তা জানতে পেরেছেন। আজকের এই পোস্ট সবার সাথে শেয়ার করুন যাতে সবাই বিজয় দিবসকে শুভেচ্ছা বার্তা পাঠিয়ে উদযাপন করতে পারে। এবং আরো নতুন নতুন বিজয় দিবস সম্পর্কিত শুভেচ্ছাবার্তা পেতে অবশ্যই আমাদের ওয়েবসাইট ভিজিট করবেন।

আরও দেখুনঃ 

ভাষা দিবসের শুভেচ্ছা, কবিতা, ছবি ও উক্তি

মাতৃভাষা নিয়ে কবিতা, উক্তি ও ছবি

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কবিতা, শুভেচ্ছা ও ছবি

বিজয় দিবসের কবিতা ও উক্তি

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *