টিপসরকেট

রকেট একাউন্টের পিন ভুলে গেলে করণীয় (Rocket Account PIN Recover)

রকেট একাউন্টের পিন ভুলে গেলে করণীয় কি?। যারা ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং রকেট একাউন্টের পিন ভুলে গেছেন। অথবা তিনবার ভুল পিন সাবমিট করার কারণে আপনার অ্যাকাউন্ট ব্লক করে দেওয়া হয়েছে। তারা আজকে আমাদের এই পোস্ট থেকে জানতে পারবেন রকেট একাউন্টের পিন কিভাবে রিকভার করা যায়।

এখানে আমরা 2 টি পদ্ধতির মাধ্যমে বুঝিয়ে দিয়েছি রকেট একাউন্টের পিন ভুলে গেলে আপনাকে কি করতে হবে। আশাকরি এখান থেকে আপনি খুব সহজেই বুঝতে পারবেন রকেট একাউন্টের পিন কিভাবে রিকভার করতে হয়।

রকেট একাউন্ট পিন ভুলে গেলে করণীয়

বর্তমানে বাংলাদেশে বিভিন্ন ডিজিটাল অনলাইন ব্যাংকিং চালু রয়েছে। যার মধ্যে রকেট মোবাইল ব্যাংকিং একাউন্ট অনেক জনপ্রিয় একটি মাধ্যম।কারণ এর সাথে ডাচ বাংলা ব্যাংক রয়েছে যার সাহায্যে টাকা লেনদেন করা যায়। তাই আপনার রকেট একাউন্টের পিন যদি ভুলে যান।

অথবা তিনবার ভুল পিন নাম্বার দেওয়ার কারণে অ্যাকাউন্ট ব্লক হয়ে যায়। তাহলে অবশ্যই আপনাকে জানতে হবে রকেট একাউন্ট কিভাবে রিকভার করা যায়। আজকের পোষ্টে আমরা বলেছি কিভাবে রকেট একাউন্ট পিন রিকভার করতে হয়।

ডাচ বাংলা ব্যাংক রকেট মোবাইল ব্যাংকিং একাউন্টের পিন ভুলে গেলে কি করবেন

রকেট একাউন্ট পিন ভুলে গেলে করনীয় কি?। ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং রকেট একাউন্টের পিন যদি আপনি ভুলে যান। তাহলে আপনি দুটি উপায়ে ব্যবহার করে খুব সহজেই 5 মিনিটের মধ্যে মোবাইল ব্যাংকিং পিন রিকভার করতে পারেন। এটি খুবই সহজ কিন্তু কিছু জিনিস আছে যা করলে পিন রিকভার করা অনেক কষ্ট হয়ে যাবে।

এখানে আমরা সেই নিয়ম গুলো সম্পর্কে কথা বলেছি।যা আপনাদের সবাইকে রকেট একাউন্টের পিন ভুলে গেলে বা রকেট একাউন্ট ব্লক হয়ে গেলে। কিভাবে রিকভার করবেন তা বুঝতে সাহায্য করবে।

আপনি দুটি মাধ্যম ব্যবহার করে রকেট একাউন্টের পিন রিকভার করতে পারেন।

  • রকেট হেল্পলাইন নাম্বারে কল করে।
  • রকেট মোবাইল ব্যাংকিং অফিস ভিজিট করে।

রকেট হেল্পলাইন 16216 কল করে পিন রিকভার করুন

রকেট হেল্প (Rocket Account Helpline) লাইনে কল করে দুই মিনিটের ভিতর আপনার পিন রিকভার করুন। আপনার অ্যাকাউন্ট যদি লক করা হয়ে থাকে। অথবা আপনি যদি রকেট এর পিন ভুলে যান। তাহলে উল্লেক্ষিত নাম্বারে কল করে তাদের সাথে কথা বলুন। তারা আপনাকে দুই মিনিটের ভিতরে পিন রিকভার করে দিবে।

রকেট হেল্প লাইনে পিন রিকভার করতে প্রয়োজনীয় তথ্য
  • রকেট অফিস থেকে আপনাকে যে এন আইডি ব্যবহার করে আপনি একাউন্ট খুলেছেন সে তথ্য জানতে চাইবে।
  • এনআইডি যদি আপনার হয়ে থাকে তাহলে আপনার বাবা, মায়ের নাম, আপনার জন্ম তারিখ এবং আপনার এনআইডি নাম্বার জানতে চাইবে।
  • আপনি যদি তথ্যগুলো সঠিক দিয়ে থাকেন।
  • তাহলে তারা আপনাকে তিন থেকে চার ঘন্টার ভিতরে একটা কল করবে। সেখান থেকে আপনার মন মত একটি পিন সেট করে নিতে হবে।
  • আপনি পরবর্তীতে সেই পিন পরিবর্তন করতে পারবেন।
  • আপনাকে যে পিন দেওয়া হবে সেই পিন এর মাধ্যমে লগইন করবেন। এবং পরবর্তীতে পিন পরিবর্তন করবেন।

রকেট মোবাইল ব্যাংকিং অফিসে ভিজিট করে পিন চেঞ্জ

2 minute rocket pin recover system

উপরে আমরা রকেট হেল্পলাইন এর মাধ্যমে কিভাবে রকেট পিন চেঞ্জ করতে হয় তা দেখানো হয়েছে। এখন আরেকটি নিয়ম হচ্ছে রকেট মোবাইল ব্যাংকিং অফিসে গিয়ে আপনি আপনার পিন চেঞ্জ করতে পারবেন। আপনার নিকটস্থ জেলা রকেট মোবাইল ব্যাংকিং অফিসে চলে যাবেন। সেখানে গিয়ে তাদের সাথে আপনার সমস্যাটি শেয়ার করুন। তারা আপনাকে রকেট পিন রিকভার করতে সাহায্য করবে। তবে অবশ্যই সাথে কিছু তথ্য নিয়ে যেতে হবে। তথ্যগুলো হল:

  • আপনি যে এনআইডি দিয়ে একাউন্ট খুলেছেন সেই এনআইডি।
  • এবং আপনার রকেট মোবাইল নাম্বার।
  • একাউন্টের এনআইডি যদি অন্য কারো হয়ে থাকে তাহলে তাকে সাথে করে নিয়ে যাবেন।

রকেট একাউন্ট পিন ভুলে গেলে পুনরায় রিকভার করার নিয়ম?

আমরা আমাদের এই পোস্টে দুটি নিয়মের কথা বলেছি। যার মাধ্যমে রকেট একাউন্ট পিন ভুলে গেলে পুনরায় রিকভার করতে পারবেন। তাই এখনই কল করুন রকেট হেল্পলাইন নাম্বারে। অথবা চলে যান আপনার নিকটস্থ রকেট মোবাইল ব্যাংকিং অফিসে।

রকেট একাউন্ট একটিভ করার নিয়ম

অনেক বেশিবার রকেট একাউন্টে ভুল পিন দিয়ে চেষ্টা করলে। আপনার রকেট একাউন্ট বন্ধ করে দেওয়া হবে।তার জন্য অবশ্যই আপনাকে রকেট হেল্প লাইনে কল দিতে হবে। অথবা আপনার নিকটস্থ রকেট মোবাইল ব্যাংকিং অফিসে গিয়ে নিজের সমস্যার কথা বলতে হবে। এবং তারা আপনাকে খুব দ্রুত রকেট একাউন্ট একটিভ করে দেবে। তবে অবশ্যই এই দুটি নিয়ম প্রয়োগ করার ক্ষেত্রে কিছু প্রয়োজনীয় তথ্য নিজের কাছে রাখবেন।

রকেট একাউন্ট পিন রিকভার করতে প্রয়োজনীয় কিছু তথ্য অবশ্যই মনে রাখবেন

  • রকেট একাউন্টের পিন কাউকে জানাবেন না।
  • আপনার যদি মনে হয় আপনার পিন কেউ জানে। তাহলে আজই পিন পরিবর্তন করুন।
  • রকেট হেল্প লাইনে কল করার আগে আপনার অ্যাকাউন্ট সম্পর্কিত তথ্যগুলো নিজের কাছে রাখুন।
  • রকেট মোবাইল ব্যাংকিং অফিসে যাওয়ার সময় অবশ্যই মনে করে তথ্যগুলো নিয়ে যাবেন।

সর্বশেষ কথা

আমরা চেষ্টা করেছি রকেট একাউন্ট পিন ভুলে গেলে অথবা রকেট একাউন্ট লক হয়ে গেলে কিভাবে রিকভার করতে হয়। সে সকল তথ্য তুলে ধরার চেষ্টা করেছি।এবং আশা করছি এর মাধ্যমে আপনি আপনার রকেট একাউন্ট একটিভ করতে পারবেন।পোস্টটি সবার সাথে শেয়ার করবেন যাতে সবাই যার যার রকেট একাউন্ট পিন রিকভার করতে পারে।

আরও দেখুনঃ 

ইমুতে কল রেকর্ড করবেন যেভাবে (কথা সহ ইমু কল রেকর্ড করার নিয়ম)

স্কিটো সিমে রিচার্জ করার নিয়ম

পেপাল থেকে বিকাশে টাকা তোলার নিয়ম

অনলাইনে জিডি করার নিয়ম (দেখুন ভিডিও সহ)

নাজনীন নিশাত

হাই আমি নাজনীন নিশাত। আমি একজন বাংলা আর্টিকেল রাইটার। আমার ব্লগিং করতে ভালো লাগে। তাই আমি বিভিন্ন বিষয় নিয়ে লেখালেখি করি। তার মধ্যে বিনোদন, শিক্ষা, ইন্টারনেট অফার, প্রযুক্তি‌ এসব বিষয় নিয়ে লিখতে ভালো লাগে। এবং আমি সবসময় চেষ্টা করি ভালো কিছু লেখার জন্য। যাতে সবাই তা থেকে উপকৃত হতে পারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button