উক্তিকবিতাস্ট্যাটাস

গর্ব নিয়ে উক্তি, স্টাটাস, ক্যাপশন ও কিছু কথা

আজকের এই পোস্ট থেকে খুব সহজেই আপনি সংগ্রহ করে নিতে পারবেন। গর্ব নিয়ে উক্তি, নিজেকে নিয়ে গর্ব, গর্ব নিয়ে স্ট্যাটাস, গর্ব নিয়ে কিছু কথা ও গর্ব নিয়ে ক্যাপশন। আশা করি আজকের এই পোস্টে থাকা উক্তি গুলো খুব সহজেই সংগ্রহ করতে পারবেন। এবং আপনাদের কাছে এগুলো ভালো লাগবে। গর্ব নিয়ে উক্তিগুলো নিচে দেয়া হয়েছে সংগ্রহ করে নিন।

এমন অনেক বিষয় আছে যেগুলো নিয়ে গর্ব করা যায়। আবার এমন অনেক বিষয় আছে যেগুলো নিয়ে গর্ব করা যায় না। অনেকে আছে নিজেকে নিয়ে অনেক গর্ব করে থাকে। কিছু ক্ষেত্রে গর্ব করা যায় আবার কিছু ক্ষেত্রে গর্ব করা যায় না। যেমন নিজের ক্ষেত্রে কখনোই গর্ব করা উচিত নয়। নিজের সাফল্য অর্জন করার জন্য অনেক পরিশ্রম করতে হয়।

তাই নিজের কাজে গর্বিত হওয়া ভালো কিন্তু তা প্রচার করা ঠিক নয়। আপনার কাজ যদি ভাল হয় তাহলে আপনাকে নিয়ে অন্যেরা গর্বিত হবে। তাই কাজ করার ক্ষেত্রে অবশ্যই নিজের লক্ষ্য ঠিক রেখে। সৎকাজে এগিয়ে যেতে হবে তাহলে একদিন সফলতা অর্জন করা যাবে।

নিজেকে নিয়ে গর্ব

নিজেকে গর্ব করার মত কিছুই নেই আবার নিজেকে নিয়ে গর্ব করার অনেক কিছুই আছে। কেননা একজন ভালো মনের মানুষ দেশ ও সমাজের জন্য অনেক কিছু করে। তখন নিজের মধ্যে এক ধরনের কোনো ভালো লাগা অনুভূতি কাজ করে তখন নিজের প্রতি গর্ব হয়।

এবং অনেকেই আছে অলসতার মাধ্যমে দেশ ও জাতির জন্য বা নিজের জন্য কিছু করতে চাই না। সে কখনও নিজের প্রতি গর্ব বোধ করতে পারবে না। তাই ভালো কাজের ক্ষেত্রে অবশ্যই নিজেকে এগিয়ে নিতে হবে এবং নিজে‌র প্রতি গর্বিত হতে হবে।

গর্ব নিয়ে উক্তি

অনেকেই গর্ব সম্পর্কিত উক্তি খোঁজ করে থাকে। অনেকে চায় গর্ব নিয়ে বাছাই করা উক্তি সংগ্রহ করতে। তাই আমরা এই পোস্টে গর্ব নিয়ে বাছাই করা উক্তি তুলে ধরেছি। আশাকরি আজকের পোস্টে থাকা উক্তি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।

আমাদের এই বিশ্ব… অবশ্যই ভয়ঙ্কর ভয় ও ঘৃণার সম্প্রদায়ে পরিণত হওয়া এড়াতে হবে এবং এর পরিবর্তে, পারস্পরিক বিশ্বাস এবং সম্মানের একটি গর্বিত সমাজ গড়ে তুলতে হবে।
— ডিউইট ডি. ইশেনহাওয়ার।

আমি আমার ক্যারিয়ারের দিকে ফিরে তাকাতে চাই এবং কাজের জন্য গর্বিত হতে চাই এবং গর্বিত হতে চাই যে আমি সবকিছু চেষ্টা করেছি।
— জন স্টেওয়ার্ট।

আমার কাছে সাফল্য বলতে নিজের পছন্দের কাজটা করতে পারা, নিজের আনন্দে জায়গাটা ঠিক রাখতে পারা এবং নিজের কাজ নিয়ে গর্ববোধ করা।
— ডুয়া লিপা।

আমি যা, আমি তার জন্যই পরিচিত হতে চাই। আমি সাদা কালোতে গড়ে ওঠা একজন মানুষ। আর তা নিয়ে আমি গর্বিত। রঙিন হওয়ার বাসনা আমার নেই।
— লজিক।

সৌন্দর্য একটি উপহার, যেমন সুস্বাস্থ্য বা বুদ্ধিমত্তা। শুধু সুন্দর বলে অহংকার করতে হবে না। কারণ আপনি কিছুই করেননি – এটি আপনাকে দেওয়া হয়েছিল।
— মনিকা বেলুচ্চি।

আমার কাছে সাফল্য বলতে নিজের পছন্দের কাজটা করতে পারা, নিজের আনন্দের জায়গাটা ঠিক রাখতে পারা এবং নিজের কাজ নিয়ে গর্ববোধ করা।

আমি কখনো আমার শেকড়কে লুকাতে চাই না, তা প্রকাশ করতে কুণ্ঠিত হই না; বরং আমার শেকড়ের জায়গা টা নিয়ে আমি গর্বিত। আমি কখনোই নিজেকে “অন্য কেউ” হিসেবে প্রকাশ করতে চাই নি।

লোকেরা ল্যাটিনা মহিলাদেরকে জ্বলন্ত এবং উগ্র বলে মনে করে, যা সাধারণত সত্য। কিন্তু আমি মনে করি অনেক ল্যাটিনাদের যে গুণটি আছে তা হল শক্তি। শক্তিশালী ল্যাটিন মহিলাদের গর্ভ করাটা খুবই স্বাভাবিক।

গর্ব নিয়ে উক্তি

গর্ব না করাই গর্বের বিষয় । বড় হয়েও নিজেকে ছোট মনে করা গৌরবজনক।

গর্ব নিয়ে স্ট্যাটাস

গর্ব নিয়ে যদি ফেসবুকে স্ট্যাটাস দিতে চান। বা গর্ব নিয়ে অন্যদের মাঝে শেয়ার করতে চান। তাহলে আজকের এই পোস্ট থেকে গর্ব নিয়ে স্ট্যাটাস সংগ্রহ করে নিন। গর্ব নিয়ে স্ট্যাটাস গুলো নিচে দেয়া হয়েছে সংগ্রহ করে নিন।

আমি আমার কাজ নিয়ে গর্বিত এবং আমি যতদূর এসেছি, এবং আমি যেভাবে এটি করেছি তার জন্য আমি গর্বিত।
— বিবি রেক্সা।

আমি আমার বাচ্চাদের নিয়ে গর্বিত এবং তাদের কৃতিত্ব নিয়ে বড়াই করতে পেরে খুশি। তাদের সাফল্য আমার জন্য এক অপরিমেয় আনন্দের উৎস।
— নাভিন জৈন।

কিছু লোক নম্রতা সহকারে বেঁচে থাকার চেয়ে নিজেদের অহংকার এবং গর্ব নিয়ে মারা যেতে পছন্দ করে।

তোমার নিজের অহংকার কে অবশ্যই নিজেকেই বিনাশ করতে হবে নতুবা স্বর্গের কিছুই তোমার মধ্যে বাস করতে পারবে না।

অতিরিক্ত গর্ব এবং অহংকারের জন্য আমাদের জীবনে অনেক মূল্য চোকাতে হয়।

গর্বিত ব্যক্তি সর্বদা সঠিক জিনিসটি করতে চায় যা এক প্রকার মহান জিনিস।

গর্বকে যোগ্যতার অনুভূতি হিসাবে সংজ্ঞায়িত করা হয় এবং মজার বিষয় হল, এটি একজন ব্যক্তির ব্যক্তিত্বের জন্য ক্ষতিকারক এবং উপকারী উভয়ই হতে পারে।

সীমার মধ্যে থেকে কিছু কিছু ক্ষেত্রে নিজেকে নিয়ে গর্ব করা ভালো, কারণ নিজের উপর গর্ব করা আপনার আত্মসম্মান এবং আত্ম-মূল্যকে বাড়িয়ে তুলবে এবং সম্ভবত আপনাকে আপনার লক্ষ্য অর্জনে অনুপ্রাণিত করবে।

গর্ব নিয়ে কিছু কথা

আপনি যদি গর্ব নিয়ে কিছুকথা খোঁজ করে থাকেন। তাহলে আজকের এই পোস্টে পেয়ে যাবেন। আমরা আজকের এই পোস্টে বাছাই করা গর্ব নিয়ে কিছু কথা তুলে ধরেছি। আশা করি এই পোস্টে থাকা গর্ব নিয়ে কিছু কথা আপনাদের কাছে ভালো লাগবে।

আমি মূর্খতার সাথে ধৈর্যশীল কিন্তু যারা এটা নিয়ে গর্বিত তাদের সাথে নয়।
— এডিথ সিটওয়েল।

আপনার ঐতিহ্য এবং আপনার সংস্কৃতি নিয়ে গর্ব করা ভাল, কিন্তু সেই গর্ব যেন বিকৃত না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে ।
— স্যাম হান্ট।

অতিরিক্ত গর্ব কখনই কাম্য নয়; অতিরিক্ত গর্বের ফলে অহংকার জন্ম নেয় আর আমরা জানি যে অহংকার পতনের মূল।

অহংকার দ্বারা আমরা সবসময় নিজেদেরকে প্রতারিত করছি।”

অতিরিক্ত গর্ব বা অহংকার মানুষের জন্য বিপর্যয় ডেকে আনে।

আমি একজন পারিবারিক মানুষ হিসেবে নিজেকে গর্বিত মনে করি। সম্মানিত এবং পরিশ্রমী হওয়ার জন্য আমি নিজে গর্বিত।

অহংকার এবং গর্ব ভিন্ন জিনিস, যদিও শব্দগুলি প্রায়শই সমার্থকভাবে ব্যবহৃত হয়। একজন ব্যক্তি নিরর্থক না হয়ে গর্বিত হতে পারে। গর্ব আমাদের নিজেদের সম্পর্কে আমাদের মতামতের সাথে আরও বেশি সম্পর্কযুক্ত, অন্যরা আমাদের সম্পর্কে যা ভাববে তার সাথে যুক্ত অহংকার ।

গর্ব নিয়ে কিছু কথা

প্রকৃত ভালোবাসায় কোনো অহংকার বা গর্ব থাকে না।

গর্ব নিয়ে ক্যাপশন

সাফল্য অর্জন করতে পারলে নিজের প্রতি অনেক গর্ব হয়। তাই অনেকেই চায় গর্ব নিয়ে ভালো ক্যাপশন সংগ্রহ করতে। তাই আমরা এই পোস্টে গর্ব নিয়ে ভালো কিছু ক্যাপশন তুলে ধরেছি। আশা করি আজকের এই পোস্টে থাকা ক্যাপশন গুলো আপনাদের কাছে ভালো লাগবে।

সাধারণভাবে, সমস্ত বড় ভুলের তলানিতে গর্ব থাকে।

অহংকারী লোকেরা নিজেদের জন্য দুঃখের বংশবৃদ্ধি করে থাকে।

আমি মূর্খতার সাথে ধৈর্যশীল কিন্তু যারা এটা নিয়ে গর্বিত তাদের সাথে নয়।

আপনার ঐতিহ্য এবং আপনার সংস্কৃতি নিয়ে গর্ব করা ভাল, কিন্তু সেই গর্ব যেন বিকৃত না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে ।

আমি আমার কাজ নিয়ে গর্বিত এবং আমি যতদূর এসেছি, এবং আমি যেভাবে এটি করেছি তার জন্য আমি প্রকৃতই গর্ব অনুভব করি।

আমি আমার বাচ্চাদের নিয়ে গর্বিত এবং তাদের কৃতিত্ব নিয়ে বড়াই করতে পেরে খুশি। তাদের সাফল্য আমার জন্য এক অপরিমেয় আনন্দের উৎস।

আমি যা, আমি তার জন্যই পরিচিত হতে চাই। আমি সাদা কালোতে গড়ে ওঠা একজন মানুষ আর তা নিয়ে আমি গর্বিত। রঙিন হওয়ার বাসনা আমার নেই।

সৌন্দর্য একটি উপহার, যেমন সুস্বাস্থ্য বা বুদ্ধিমত্তা। শুধু সুন্দর বলে অহংকার করতে হবে না। কারণ আপনি কিছুই করেননি – এটি আপনাকে দেওয়া হয়েছিল।

গর্ব নিয়ে ক্যাপশন

আমাদের এই বিশ্বকে অবশ্যই ভয়ঙ্কর ভয় ও ঘৃণার সম্প্রদায়ে পরিণত হওয়া সেটি আটকাতে হবে এবং এর পরিবর্তে, পারস্পরিক বিশ্বাস এবং সম্মানের একটি গর্বিত সমাজ গড়ে তুলতে হবে।

আমি আমার ক্যারিয়ারের দিকে ফিরে তাকাতে চাই এবং কাজের জন্য গর্বিত হতে চাই এবং গর্বিত হতে চাই যে আমি সবকিছুর এ জন্য স্বার্থক প্রচেষ্টা করেছি

শেষ কথা

আমরা চেষ্টা করেছি আজকের এই পোস্টে গর্ব সম্পর্কিত উক্তি, স্ট্যাটাস ও কিছু কথা তুলে ধরার। আশা করি আজকের এই পোষ্ট আপনাদের কাছে ভালো লেগেছে। যদি আজকের এই পোষ্ট আপনাদের কাছে ভাল লেগে থাকে। তাহলে অবশ্যই আপনাদের বন্ধুদের মাঝে শেয়ার করতে পারেন।

আরও দেখুনঃ

জীবনের শেষ কিছু কথা

কিছু কষ্টের কথা ও আবেগি মনের কিছু কথা

শিক্ষামূলক ফেসবুক স্ট্যাটাস

কিছু কষ্টের কথা

বেঁচে থাকা নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন

জীবন নিয়ে সুন্দর কিছু কথা, ফেসবুক স্ট্যাটাস ও ক্যাপশন

অনুভুতি সম্পর্কিত উক্তি, বাণী ও কবিতা

কষ্টের জীবন নিয়ে কিছু কথা

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button