Job Circular

প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক পদে নিয়োগ বিজ্ঞপ্তি। সাম্প্রতিক সময়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে দেওয়া বিজ্ঞপ্তিতে। প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই নিয়োগের মাধ্যমে প্রায় 32 হাজার সহকারী শিক্ষক নিয়োগ দেয়া হবে। আপনি যদি সহকারী শিক্ষক পদের একজন যোগ্য প্রার্থী হয়ে থাকেন। এবং কি আপনার জানাশোনার মধ্যে যদি কেউ সহকারী শিক্ষক পদের জন্য যোগ্য থাকে। তাহলে অবশ্যই পোস্টটি তাদের সাথে শেয়ার করুন। প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদের যাবতীয় তথ্য নিয়ে আলোচনা করা যাক।

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে 18 অক্টোবর 2020 খ্রিস্টাব্দে। একটি নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে তারা জানায় শূন্য পদের জন্য সহকারী শিক্ষক নিয়োগ দেওয়া হবে। এবং সেই বিজ্ঞপ্তির মধ্য উল্লেখ করা হয়েছে। একজন চাকরি প্রার্থীর জন্য শিক্ষাগত যোগ্যতা কি লাগবে। এবং তাদের বয়স সীমা কেমন হবে। এবং প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে বেতন স্কেল নিয়ে কথা বলা হয়েছে।

Link – নিউক্লিয়ার পাওয়ার প্লান্ট কোম্পানি বাংলাদেশ লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি 2020

সহকারী শিক্ষক পদে আবেদনের যোগ্যতা

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। প্রার্থীকে অবশ্যই যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএ সহ স্নাতক বা স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি থাকতে হবে। আপনার যদি এই যোগ্যতাগুলো থাকে তাহলে অবশ্যই আপনি সহকারী শিক্ষক পদে আবেদন করতে পারবেন।

এবং প্রার্থীর বয়স 20 অক্টোবর 2020 তারিখ পর্যন্ত বয়স সর্বনিম্ন 21 বছর হতে হবে। অন্যদিকে 25 শে মার্চ 2020 তারিখ পর্যন্ত সর্বোচ্চ 30 বছর পর্যন্ত আবেদন করা যাবে। আপনার বয়স যদি এই দুটো বয়সের চাইতে কম বা বেশি হয় তাহলে আপনি আবেদন করতে পারবেন না। এবং আপনি যদি মুক্তিযোদ্ধা সন্তান ও শারীরিক প্রতিবন্ধী হয়ে থাকেন। তাহলে আপনার বয়স সীমা 25-3-2020 তারিখ পর্যন্ত 32 বছর হলে আবেদন করা যাবে।

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে আবেদনের নিয়ম

আপনাকে সর্বপ্রথম প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। আপনাদের যাতে কষ্ট করে খুঁজতে না হয়। তার জন্য আমরা আমাদের পোস্টে লিঙ্ক দিয়ে দিলাম। আবেদন করতে ক্লিক করুন। ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনাকে একটি আবেদন ফরম পূরণ করতে হবে। এবং অবশ্যই দেখে নিবেন ফরমের তথ্যগুলো সঠিক। নয় তো আপনার যদি চাকরি হয়ে যায় সে ক্ষেত্রে আপনি অসুবিধার সম্মুখীন হতে পারেন। এবং সাথে আপনি আপনার একটি পাসপোর্ট সাইজের ছবি নিয়ে যাবেন। যদি আপনি অন্য কাউকে দিয়ে আবেদন করান। এবং সেই ছবির রেজুলেশন সাইজ হবে 300*300। এবং আপনাকে স্বাক্ষর লিখে ওয়েবসাইটে আপলোড করতে হবে। এবং স্বাক্ষর এর রেজুলেশন সাইজ হবে 300*80

সহকারী শিক্ষক পদে আবেদনের সময়সীমা

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে আবেদন শুরু হবে 25 অক্টোবর 2020 সকাল 10:30 হতে। এবং আবেদনের শেষ তারিখ হচ্ছে 24 শে নভেম্বর 2020 রাত 11 টা 59 মিনিট পর্যন্ত। আপনি সময়ের ভিতরে যে কোন সময় আবেদন করতে পারেন। আবেদন শুরু হওয়ার আগেই বা শেষ হওয়ার পরে আপনি আবেদন করতে পারবেন না।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা পদ্ধতি

আপনি যদি সহকারী শিক্ষক পদে পরীক্ষা দিতে চান। তবে আপনাকে এই পরীক্ষায় এমসিকিউ পদ্ধতিতে দিতে হবে। অগ্নি পরীক্ষা দিতে ৮০ এমসিকিউ থাকবে। আপনি যদি 40 নম্বর পান তাহলে আপনি পাস। এবং কে আপনি যদি ভাইভার জন্য চান্স পেতে চান। তাহলে আপনাকে অবশ্যই ভালো নম্বর পেয়ে ভালো রেংকিং এ থাকতে হবে। এবং যারা এই উভয় পরীক্ষাতেই উর্ত্তীন্ন লাভ করবে শুধুমাত্র তাদেরকে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে নিয়োগ দেয়া হবে।

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষার সম্পূর্ণ নিয়োগ বিজ্ঞপ্তি নিচে দেওয়া হল –

Assistant teacher job circular

circular 2

আপনি যদি একজন সহকারী শিক্ষক পদের আবেদনকারী হয়ে থাকেন। তাহলে এই পোষ্ট টি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। এবং হতে পারে আপনার কাছের কেউ এই পরীক্ষায় অংশগ্রহণ করতে চাচ্ছে। তার জন্য সবার সাথে পোস্টটি শেয়ার করুন। সকল চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি পেতে আমাদের সাথেই থাকুন।

Show More

Tech Tips

টেক টিপস সকল ধরনের বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। আমরা সব সময় আমাদের সর্বোচ্চটা চেষ্টা করি। আমরা চেষ্টা করি সবাইকে টেকনিকাল তথ্য দিয়ে সাহায্য করার।

Related Articles

Back to top button
Close