প্রবেশ পত্র

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশ পত্র ২০২২ | ৩য় ধাপের এডমিট ডাউনলোড করুন এখানে

আজ থেকে ডাউনলোড করা যাচ্ছে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ৩য় ধাপের। তাই আপনি যদি আসন্ন ০৩ জন প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করতে চান। তাহলে আপনাকে অবশ্যই অনলাইনের মাধ্যমে তৃতীয় ধাপের প্রাইমারি শিক্ষক নিয়োগ এডমিট ডাউনলোড করতে হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর তাদের অফিশিয়াল ওয়েবসাইট থেকে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করার নির্দেশ দিয়েছে। তাই প্রত্যেক শিক্ষার্থীকে ০২ জুনের মধ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করতে বলা হয়েছে।

২০২২ সালের অনুষ্ঠিত প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তৃতীয় ধাপে ৩২ জেলায় পরীক্ষা অনুষ্ঠিত হবে। যেখানে সর্বমোট ১৮ জেলার সকল জায়গায় ও ১৪ টি জেলার আংশিক উপজেলায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। তাই সর্বমোট 32 জেলায় অনুষ্ঠিত তৃতীয় ধাপের প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রবেশপত্র ডাউনলোড করার লিংক নিচে দেওয়া হয়েছে।

প্রাইমারি ৩য় ধাপের এডমিট ডাউনলোড

অবশেষে 32 জেলায় অনুষ্ঠিত হতে যাচ্ছে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২০। দীর্ঘসময় করোনার কারণে 32 হাজার 577 টি শূন্যপদে প্রাথমিক শিক্ষক নিয়োগ স্থগিত ছিল। কিন্তু পরবর্তীতে এপ্রিল মে-জুন মাসের মধ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার সকল কার্যক্রম শেষ করা হচ্ছে। তাই সবার আগে নিজের প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রবেশপত্র ডাউনলোড করে নিন।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশ পত্র ২০২২

প্রত্যেক শিক্ষার্থীকে পরীক্ষার হলে যাওয়ার আগে প্রবেশপত্র নিয়ে ঢুকতে হবে। যার জন্য প্রাথমিক শিক্ষক নিয়োগ তৃতীয় ধাপের শিক্ষার্থী হিসেবে আপনাকে অনলাইনের মাধ্যমে পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। প্রথম ধাপের পরীক্ষা হয়েছে 22 শে এপ্রিল ও দ্বিতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে মে মাসের 20 তারিখ। এখন তৃতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে জুন মাসের 3 তারিখ। তাই আপনাদের জন্য তৃতীয় ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করার লিংক নিচে দেওয়া হয়েছে।

Primary Teacher Exam Admit Card Download

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২ | ক্লিক করে ৩০ জেলার শিক্ষক নিয়োগ রেজাল্ট দেখুন

প্রাইমারি এডমিট কার্ড ডাউনলোড

যারা এখনো নিজের প্রাইমারি এডমিট কার্ড ডাউনলোড করতে পারেননি। তাদের জন্য আগামী 3 এ জুন অনুষ্ঠিত প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ তৃতীয় ধাপের পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করার লিঙ্ক এই পোস্টে উল্লেখ করা হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে ২৮শে মে সকল পরীক্ষার্থীকে প্রবেশপত্র ডাউনলোড করার অনুরোধ করা হয়। তৃতীয় ধাপের প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করার সর্বশেষ সময় ৩ জুন সকাল আটটা পর্যন্ত।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২২ | ২য় ধাপের প্রশ্ন ও উত্তর জেনে নিন

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২২ – ১০০% নির্ভুল উত্তর

3rd pte exam

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করার নিয়ম

অনেকেই আছেন যারা তৃতীয় ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করার নিয়ম সম্পর্কে জানেন না। তাদের জন্য এখানে উল্লেখ করা হয়েছে কিভাবে আপনি প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র বা এডমিট কার্ড ডাউনলোড করবেন।

[রেজাল্ট দেখুন] প্রাইমারি শিক্ষক নিয়োগ ৩য় ধাপের রেজাল্ট ২০২২

নিচে দুটি পদ্ধতি উল্লেখ করা হয়েছে আপনি যেকোনো একটি পদ্ধতি অনুসরণ করে আপনার প্রাইমারি তৃতীয় ধাপের প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।

প্রথম পদ্ধতিঃ

  1. উক্ত লিংকে প্রবেশ করুন admit2.dpe.gov.bd
  2. এবার আপনার এসএসসি পরীক্ষার রোল নম্বর, বোর্ড নাম, পাশের বছর দিন
  3. এখন সামনে আসা ক্যাপচা কোডটি সমাধান করুন
  4. নিচের অংশে থাকা ‘ডাউনলোড এডমিট কার্ড’ বাটনে ক্লিক করুন

দ্বিতীয় পদ্ধতিঃ

  1. পাশে থাকা লিংকে ক্লিক করে উক্ত ওয়েবসাইট ভিজিট করুন admit.dpe.gov.bd
  2. এবার আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন
  3. তারপর ক্যাপচা কোড সমাধান করে ডাউনলোড এডমিট কার্ড বাটনে ক্লিক করুন

আশা করি আপনারা আসন্ন 3 এ জুন অনুষ্ঠিত প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে পেরেছেন। আপনাদের যদি প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড সম্পর্কে কোন প্রশ্ন থাকে। তাহলে অবশ্যই কমেন্ট করে আমাদের জানাবেন আমরা যত দ্রুত সম্ভব আপনার সমস্যার সমাধান দেয়ার চেষ্টা করব।

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button