বাংলাদেশ রেলওয়ে টিকিট বুকিং

(নতুন টিকিট) www_eticket_railway_gov_bd | বাংলাদেশ রেলওয়ে টিকিট ক্রয় করুন

আজ থেকে shohoz.com এর মাধ্যমে বাংলাদেশ রেলওয়ে টিকিট বিক্রি শুরু। দীর্ঘ সময় যাবত বাংলাদেশ রেলওয়ে অনলাইন টিকিট www_eticket_railway_gov_bd সিস্টেম চালু করা হয়েছে। সেই সুবাদে বাংলাদেশ রেলওয়ে টিকিট বুকিং এর নতুন মালিক হচ্ছে shohoz.com‌। বাংলাদেশের রেলওয়ে হচ্ছে একটি রাষ্ট্র মালিকানাধীন ও রাষ্ট্র পরিচালিত রেল পরিবহন সংস্থা। বাংলাদেশের রেলওয়ে সদর দপ্তর ঢাকায় অবস্থিত। বর্তমানে মোট ২৫০৮৩ জন নিয়মিত কর্মচারীসহ রেল ওয়ের সর্বমোট ২৯৫৫.৫৩ কিমি রুট রয়েছে।

বাংলাদেশ রেলওয়ে পরিবহনব্যবস্থার বেশিরভাগ সংস্থাগুলো সরকারি পাশাপাশি বেসরকারি সংস্থাও রেলওয়ে পরিবহন নিয়ন্ত্রণ করে থাকে। আমরা সবাই জানি বাংলাদেশ রেলওয়ে মূলত দুটি ভাগে ভাগ করা। একটি অংশ যমুনা নদীর পূর্ব পাশে ও অপরটি পশ্চিম পাশে। এদেরকে আমরা পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চল নামে চিনে থাকি। ১৯৯০ খ্রিস্টাব্দে বাংলাদেশ রেলওয়ে নিজেদের কার্যক্রম পরিচালনা শুরু করে।

রেলওয়ে মন্ত্রণালয়ের নতুন নিয়ম অনুযায়ী বাংলাদেশ রেলওয়ে টিকিট কিভাবে বুকিং করতে হবে সে সম্পর্কিত বিস্তারিত তথ্য আজকের পোস্টে তুলে ধরা হয়েছে। আপনি যদি বাংলাদেশ রেলওয়ে টিকিট বুকিং করতে চান। তাহলে আমাদের ওয়েবসাইটের মাধ্যমে টিকিট বুকিং করতে পারবেন।

www_eticket_railway_gov_bd

আপনাকে কিছু সহজ নিয়ম অনুসরণ করে e-ticket রেলওয়ে বুকিং করতে হবে। আপনাদের জন্য সর্বশেষ প্রকাশিত বাংলাদেশ রেলওয়ে টিকিট বুকিং নিয়ম উল্লেখ করেছি আমরা। নিচের প্রতিটি ইনস্ট্রাকশন ফলো করুন। যার মাধ্যমে আপনি খুব সহজেই বাংলাদেশ রেলওয়ে টিকিট কাটতে পারবেন।

অনলাইনে ট্রেনের টিকেট কাটার নিয়ম ২০২২ – জেনে নিন নতুন নিয়ম

বাংলাদেশ রেলওয়ে টিকিট

বর্তমানে বাংলাদেশের মানুষ রেলওয়ে এর মাধ্যমে যাতায়াত করতে ভালোবাসে। যার জন্য সবার বাংলাদেশ রেলওয়ে টিকিট কাটার প্রয়োজন পড়ে। অনেকেই আছেন যারা ট্রেনের অগ্রিম টিকিট কেটে থাকেন। তাদের জন্য বিস্তারিত ভাবে সকল তথ্য তুলে ধরেছি আমরা। নিচের লিঙ্ক থেকে রেজিস্ট্রেশন করে বাংলাদেশ রেলওয়ে টিকিট ক্রয় করুন। সাথে থাকার জন্য ধন্যবাদ।

নতুন ইউজার হলে রেজিস্ট্রেশন করুনঃ Register Now

ট্রেনের টিকিট ক্রয়

অ্যাকাউন্ট খোলার সমস্যার সমাধান দেখে নিন

 New Server: www.eticket.railway.gov.bd

রেলওয়ে টিকিট ক্রয় প্রক্রিয়াঃ

  • প্রথমে www.eticket.railway.gov.bd ওয়েব সাইটে প্রবেশ করতে হবে।
  • Log in” এর প্যানেল ই-মেইল ঠিকানা, পাসওয়ার্ড এবং সিকিউরিটি কোড পূরণ করে “Log in” বাটনে ক্লিক করতে হবে।
  • এরপর যে Page টি আসবে তাতে “Purchase ticket” বাটনে ক্লিক করতে হবে।
  • এখানে যে Pageটি আসবে সে Page এ আপনার চাহিত ভ্রমণ তারিখ, প্রারম্ভিক স্টেশন, গন্তব্য স্টেশন, ট্রেনের নাম, শ্রেনী, টিকেট সংখ্যা যেভাবে রয়েছে তা পূরণ করতে হবে।
  • এর পরের পেইজে “Registration Seat Available” দ্বারা চাহিত টিকেট এবং এর মূল্যমান জানিয়ে দেয়া হবে। টিকেট থাকলে “Purchase ticket” বাটন ক্লিক করতে হবে।
  • ক্রেডিট কার্ড, ক্যাশ কার্ড কিংবা ব্রাক ব্যাংকের একাউন্ট মারফত যাত্রির জমাকৃত টাকা থেকে টিকেট মূল্য কেটে নেয়া হবে এবং যাত্রীর ই-মেইলে ই-টিকেটটি পাঠিয়ে টিকেট নিশ্চিত করা হয়ে থাকে।
  • ই-মেইল মেসেজ বক্স থেকে প্রেরিত টিকেটটির প্রিন্ট নিয়ে ফটো আইডিসহ ই-টিকেট প্রদত্ত “Ticket Print Information” প্রদান করে সংশ্লিষ্ট সোর্স ষ্টেশন থেকে যাত্রার পূর্বে ছাপানো টিকেট সংগ্রহ করতে হবে।

Online Train Ticket Purchase New System | 

Register, Buy Online Train Ticket

train ticket

বাংলাদেশ রেলওয়ে টিকিট বুকিং

আপনি যদি বাংলাদেশের রেলওয়ের মাধ্যমে যাতায়াত করতে চান। তাহলে আপনার ভোটার আইডি কার্ড ও একটি সচল মোবাইল নাম্বার নিয়ে অ্যাকাউন্ট তৈরি করুন। বিস্তারিতভাবে নিচের প্রতিটি ইনস্ট্রাকশন ফলো করুন। Link: www eticket.railway.gov.bd

eticket railway gov bd

etiket railway gov bd

train ticket information

রেলওয়ে টিকেট বুকিং Registration System

  • প্রথমে www.eticket.railway.gov.bd ওয়েব সাইটে প্রবেশ করতে হবে।
  • ওয়েব সাইটটির নীচের দিকে “Registration” বাটনে ক্লিক করতে হবে।
  • Create an Account” নামের নতুন একটি Page আসবে। এখানে “Personal Information” এর সংশ্লিষ্ট ঘরগুলো প্রয়োজনীয় তথ্যাদি দিয়ে পূরণ করতঃ Security code ঘরের পাশে প্রদর্শিত “Security Code” দিয়ে পূরণ করে
  • Register বাটনে ক্লিক করতে হবে।
  • সকল তথ্যাদি সঠিক থাকলে “Registration Successful” নামে নতুন একটি Page আসবে।
  • ই-টিকেটিং সিস্টেম থেকে তাৎক্ষনিকভাবে আপনার প্রদত্ত ই-মেইল ঠিকানায় Bangladesh Railway এর থেকে একটি ই-মেইল পাঠানো হবে।
  • আপনার ই-মেইল এর মেসেজ বক্সে Bangladesh Railway প্রদত্ত ই-মেইলটি খুলতে হবে।
  •  মেসেজের ভিতর রক্ষিত “Click” লিংকটিতে ক্লিক করতে হবে। এ প্রক্রিয়ার পর যাত্রীর Registration প্রক্রিয়াটি সম্পূর্ণ হবে।

ট্রেনের অগ্রিম টিকিট বুকিং

আপনারা অনেকেই আছেন যারা পাঁচ দিন পরে যাতায়াত করতে। যার জন্য ট্রেনের অগ্রিম টিকিট কেটে রাখতে চাচ্ছেন। তাদের জন্য এখানে ট্রেনের অগ্রিম টিকিট কাটার সময় ও কাটার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে। নিচের লিংকে ক্লিক করে ট্রেনের অগ্রিম টিকিট কেটে ফেলুন। eticketrailway.gov.bd

www.eticket.railway.gov.bd

bangladesh railway online ticket

রেলওয়ে টিকিট

To buy online train ticket. You have to follow the below instructions. Which will help you to get a railway online ticket. Touch on the buy train ticket link. It will take you to the online train ticket purchase page.

অনলাইনে ট্রেনের টিকিট

[ Buy Train Ticket ]

ট্রেনের টিকিট কাটার অ্যাপস

অনেকেই আছেন যারা বাংলাদেশ ট্রেনের টিকিট কাটার জন্য অ্যাপস ডাউনলোড করতে চান। তাদের জন্য বাংলাদেশ রেলওয়ে গুগোল প্লেস্টরে একটি অ্যাপ পাবলিশ করেছে। আপনাদের জন্য বাংলাদেশ রেলওয়ে মোবাইল অ্যাপস ডাউনলোড লিংক নিচে দেওয়া হয়েছে।

 Amader Rail (আমাদের রেল) App Download 

মোবাইলের মাধ্যমে ট্রেন টিকিট বুকিং

মোবাইল ট্রেন টিকিট বুকিং দেওয়া অনেক সহজ। যার জন্য আপনাকে আগে ই-টিকিট রেলওয়ে থেকে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। পরবর্তীতে সাইন ইন করে খুব সহজে মোবাইলের মাধ্যমে ট্রেনের টিকিট বুকিং করতে পারবেন। নিচে বিস্তারিতভাবে বাংলাদেশ রেলওয়ে টিকিট কাটার নিয়ম দেওয়া হয়েছে।

eticket.railway.gov.bd

www.eticket.railway.gov.bd

www.eticket.railway.gov.bd অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে ঘরে বসে বাংলাদেশ রেলওয়ে অনলাইন টিকিট কাটা যাবে। নিচের লিংক থেকে রেজিস্ট্রেশন সম্পন্ন করে নিন।

Register Now

আপনাদের যদি বাংলাদেশ রেলওয়ে টিকিট কাটা সম্পর্কে কোন প্রশ্ন থাকে। তাহলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন। আমরা যত দ্রুত সম্ভব আপনাকে সমস্যার উত্তর দিয়ে সাহায্য করবো।

19 thoughts on “(নতুন টিকিট) www_eticket_railway_gov_bd | বাংলাদেশ রেলওয়ে টিকিট ক্রয় করুন”

  1. রেজিষ্টেশন লিংক পাইনা কেন। লিংক পাইলে ও রেজিষ্ঠেশন ফরম আসে না।

      1. পার্শ্ববর্তী দেশে তিন মাস পূর্বে ট্রেন টিকেট বুকিং দেয়া যায়, আমাদের দেশে কমপক্ষে এক মাস পূর্বে বুকিংয়ের সিষ্টেম চালু করা দরকার।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *