rail sheba app download

Rail Sheba App – Mobile ও PC এর জন্য Rail App

২৩ জুন প্রকাশিত হয়েছে বাংলাদেশ রেলওয়ে রেল সেবা অ্যাপ। যে অ্যাপটি বর্তমানে গুগল প্লে স্টোরে পাওয়া যাচ্ছে। বাংলাদেশের সকল নাগরিক তার স্মার্টফোন ব্যবহার করে রেল সেবা অ্যাপ ডাউনলোড করতে পারবে গুগল প্লে স্টোর থেকে। কিছুদিন আগে বাংলাদেশ রেলওয়ে টিকিট কাটার সকল কার্যক্রম shohoz কর্তৃপক্ষকে দেওয়া হয়। পরবর্তীতে তারা একটি অফিশিয়াল অ্যাপ তৈরি করে গুগল প্লে স্টোরে আপলোড করেছে।

যে অ্যাপ ব্যবহার করে একজন বাংলাদেশের নাগরিক তার ভ্রমণ করার জন্য নির্দিষ্ট গন্তব্যের টিকিট ক্রয় করতে পারবে। এর আগে একজন যাত্রী অনলাইন ওয়েবসাইটের মাধ্যমে টিকিট ক্রয় করতো কিন্তু এখন অ্যাপের মাধ্যমে টিকিট ক্রয় করা যাবে। রেলওয়ে মন্ত্রী নুরুল ইসলাম সুজন অফিশিয়াল ভাবে বাংলাদেশ রেলের জন্য Rail Sheba App উদ্বোধন করেছে।

সামনে ঈদ উপলক্ষে বাংলাদেশের সকল নাগরিক যাতে ঘরে বসে অ্যাপের মাধ্যমে অতি দ্রুত ঈদের অগ্রিম টিকিট ফেরত টিকিট কাটতে পারে তার জন্য রেল সেবা অ্যাপ উন্মুক্ত করা হয়েছে। বাংলাদেশ রেলওয়ে টিকিটিং সার্ভিস কার্যক্রম নিয়ন্ত্রণ করার দায়িত্বে ছিলেন সিএনএস বিডি পরবর্তীতে সহজ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়। তাই আজকের এই পোস্ট থেকে বাংলাদেশ রেলওয়ে Rail Sheba অ্যাপ ডাউনলোড করুন।

রেল সেবা অ্যাপ ডাউনলোড

অনেকেই আছেন যারা এখনো বাংলাদেশ রেলওয়ে কর্তৃক প্রকাশিত অফিশিয়াল অ্যাপ খুঁজে পাচ্ছেন না। কারন গুগল প্লে স্টোরে Rail Sheba App নামে কয়েকটি অ্যাপস রয়েছে। আপনারা যাতে অতি দ্রুত বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ Rail Sheba App খুঁজে পান। তাদের জন্য আজকের এই পোস্টে লিংক শেয়ার করা হয়েছে। রেল সেবা অ্যাপটি আপনার টিকিট কাটার কার্যক্রম সহ বিভিন্ন ধরনের সার্ভিস দিয়ে সহায়তা করবে।

রেল সেবা বাংলাদেশ রেলওয়ে অ্যাপ

সহজ কর্তৃপক্ষ অ্যাপ তৈরি সকল কার্যক্রম শেষে রেল সেবা অ্যাপ প্রকাশ করেছে। যেখানে গুগল প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করে অতি দ্রুত টিকিট ক্রয় করা যাবে। এন্ড্রয়েড ফোন দিয়ে এই অ্যাপটি পরিচালনা করা যাবে। তাই বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ থেকে প্রকাশিত রেল সেবা অ্যাপ টি ডাউনলোড করুন আজকেই।

Rail Sheba App Bangladesh

নতুন প্রকাশিত রেল সেবা অ্যাপ টি বাংলাদেশের যেকোনো নাগরিক গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবে। ২৩ জুন প্রকাশ করা হয়েছে রেল সেবা অ্যাপ। যেখানে একজন গ্রাহক অ্যাপের ভিতরে গিয়ে যাত্রা করার প্রারম্ভিক স্টেশন ও শেষ স্টেশন এর তথ্য দিয়ে টিকিট ক্রয় করতে পারবে। তবে অবশ্যই রেল সেবা অ্যাপ ডাউনলোড করে অ্যাকাউন্ট তৈরি করতে হবে। অন্যদিকে আপনি যদি ওয়েব ভার্সন থেকে আগেই অ্যাকাউন্ট তৈরি করে থাকেন তাহলে শুধু লগইন করতে হবে।

e ticket railway gov bd Online Train Ticket Purchase | Register, Buy Online Train Ticket

Rail Sheba Official App

Rail Sheba App 2022 সবার জন্য উন্মুক্ত করা হয়েছে গুগল প্লে স্টোরে। তাই নতুন প্রকাশিত রেলওয়ে অ্যাপ নিয়ন্ত্রণ করছে সহজ কর্তৃপক্ষ। মার্চ ২০২২ বাংলাদেশ রেলওয়ে নতুন ই টিকেটিং ওয়েবসাইট হিসেবে আত্মপ্রকাশ করে shohoz com। আজকের পোষ্টে তুলে ধরা হয়েছে কিভাবে রেল সেবা অফিশিয়াল অ্যাপ দ্বারা টিকিট ক্রয় করতে হবে।

www.eticket.railway.gov.bd

Rail Sheba App Download

অনেকেই আছেন যারা এখনো অফিশিয়াল রেল সেবা অ্যাপ ডাউনলোড করতে পারেননি। তাদের জন্য আজকের এই পোস্টে উল্লেখ করা হয়েছে কিভাবে অফিশিয়াল রেল সেবা অ্যাপ ডাউনলোড করতে পারবেন। নিচে অফিশিয়াল লিংকসহ রেল সেবা অ্যাপ উল্লেখ করা হয়েছে। তাই সকল কার্যক্রম সঠিকভাবে বুঝে গুগল প্লে স্টোর থেকে রেল সেবা অ্যাপ সংগ্রহ করুন।

Rail Sheba App 

রেল সেবা অ্যাপ ডাউনলোড করার নিয়ম

  • সর্বপ্রথম গুগল প্লে স্টোরে চলে যান Google Play Store
  • এখন উপরে সার্চ বাটনে টাচ করুন
  • তারপর লিখুন রেল সেবা অ্যাপ এবং অনুসন্ধান করুন।
  • এখন আপনি বাংলাদেশ রেলওয়ে কর্তৃক প্রকাশিত রেল সেবা অ্যাপ দেখতে পাবেন।
  • অ্যাপটির মধ্যে ক্লিক করে ইনস্টল বাটনে ক্লিক করলে ডাউনলোড শুরু হয়ে যাবে।
  • অ্যাপটি ডাউনলোড হওয়ার পর আপনার অ্যাকাউন্ট লগইন করে ট্রেন টিকিট ক্রয় করুন।

পিসির জন্য রেল সেবা অ্যাপ ডাউনলোড

অনেকেই আছেন যারা গুগলে অনুসন্ধান করে থাকেন Rail Sheba App Download For PC। তাই আপনাদের জন্য প্রকাশিত নতুন রেল সেবা অ্যাপ ল্যাপটপ বা পিসির জন্য নিচে দেওয়া হয়েছে। অতি শীঘ্রই রেল সেবা অ্যাপ টি iOS ও উইন্ডোস এর জন্য প্রকাশ করা হবে। নিচে থেকে পিসির জন্য রেল সেবা অ্যাপ ডাউনলোড করুন।

Rail Sheba App Download For PC

রেল সেবা অ্যাপ দিয়ে টিকিট কাটার নিয়ম ২০২২

যারা ইতিমধ্যে গুগল প্লে স্টোর থেকে রেল সেবা অ্যাপ ডাউনলোড করেছেন। তাদেরকে অবশ্যই জানতে হবে কিভাবে রেল সেবা অ্যাপ দিয়ে টিকিট ক্রয় করতে হয়।

  • সর্বপ্রথম অ্যাপটি ডাউনলোড করুন। Rail Sheba App 
  • অ্যাপটি ডাউনলোড করার পর অ্যাকাউন্ট তৈরি করুন।
  • আগে অ্যাকাউন্ট তৈরি করা থাকলে নতুন করে অ্যাকাউন্ট তৈরি করতে হবে না জাস্ট লগইন করুন।
  • পরবর্তীতে আপনার যাত্রা প্রারম্ভিক স্টেশন ও শেষ স্টেশন নির্ধারণ করুন।
  • যাত্রার তারিখ ও সময় নির্ধারণ করুন।
  • যাত্রীর সংখ্যা ও ট্রেনের কোচ নির্বাচন করুন।
  • পরবর্তীতে অনলাইন মোবাইল ব্যাংকিং বা ডেবিট কার্ড দিয়ে ট্রেনের টিকিটের মূল্য পরিশোধ করুন।
  • কিছুক্ষণের মধ্যে আপনাকে ই-মেইল করে ট্রেনের অনলাইন টিকিট দেয়া হবে।

আমরা ইতিমধ্যেই রেল সেবা অফিশিয়াল অ্যাপ টি আমাদের পোস্টে উল্লেখ করেছি। আপনাদের যদি এই অ্যাপ সম্পর্কে কোন জিজ্ঞাসা থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে আমাদের জানাবেন। আমরা যত দ্রুত সম্ভব আপনার প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব।

প্রশ্ন জিজ্ঞাসা ও উত্তর

প্রশ্ন: বাংলাদেশ রেলওয়ে নতুন রেল সেবা অ্যাপ কবে প্রকাশিত হয়েছে?
উত্তর: ২২ জুন ২০২২

প্রশ্ন: একজন ট্রেন যাত্রী সর্বোচ্চ কয়টি টিকিট বুক করতে পারবে?

উত্তর: একজন ট্রেন যাত্রী ৬ টি টিকিট কাটতে পারবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *