টেক টিপস

ইন্ডিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম

আপনি কি ইন্ডিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম জানতে চান।তাহলে আজকের এই পোস্ট থেকে জেনে নিন ভারত থেকে বাংলাদেশে কিভাবে টাকা পাঠাবেন।বর্তমান সময়ে অনেকেই ইন্ডিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠাতে চায়।

কিন্তু সবাই বুঝতে পারে না। তারা কিভাবে ভারত থেকে বাংলাদেশের টাকা পাঠাবে। আমরা আজকে আপনাদের কিছু সহজ মাধ্যম বলে দিব।যার মাধ্যমে আপনি খুব সহজেই ইন্ডিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন।

ইন্ডিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম

বর্তমানে কিছু মাধ্যম রয়েছে যার মাধ্যমে খুব সহজেই ইন্ডিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠানো যায়। আপনি কলকাতা থেকে বাংলাদেশের বিভিন্ন ব্যাংকে টাকা পাঠাতে পারবেন। তবে অনেক ক্ষেত্রে দেখা যায় সেবাটি নিশ্চিত করা যায় না।

আমরা আজকে একটি পদ্ধতি বলব যার মাধ্যমে আপনি ইন্ডিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন। এবং পোস্টটি সবার সাথে শেয়ার করবেন।যাতে সবাই জানতে পারে ভারত থেকে বাংলাদেশে কিভাবে টাকা পাঠাতে হয়। Western Union এর মাধ্যমে ইন্ডিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠানো যায়।

ভারত থেকে বাংলাদেশে টাকা পাঠানোর উপায়

অনেকেই জানতে চাই কোন কোন দেশে বিকাশ আছে। কারণ বর্তমানে বিকাশ হচ্ছে একটি জনপ্রিয় মাধ্যম। যার মাধ্যমে মানুষ এক দেশ থেকে অন্য দেশে টাকা পাঠিয়ে থাকে। কারণ বিকাশ থেকে টাকা পাঠালে পাবেন বোনাস। আজকে আমরা আমাদের পোস্টে উল্লেখ করব ভারত থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম।

অনলাইনে টাকা পাঠানোর নিয়ম

বর্তমানে বিশ্বের বিভিন্ন অনলাইন মাধ্যম রয়েছে যার সাহায্যে এক দেশ থেকে অন্য দেশে টাকা পাঠানো যায়। এবং সে সকল যাবতীয় তথ্য আমরা আমাদের পোস্টে তুলে ধরেছি।আশা করছি এখান থেকে বিদেশ থেকে টাকা পাঠানোর খরচ। তারপর আপনাদের প্রশ্ন ভারতে কি বিকাশ আছে। এই সকল তথ্য আমাদের এই পোষ্টটি খুঁজে পাবেন। এবং বিদেশ থেকে টাকা পাঠানোর নিয়ম জানতে পারবেন।

Western Union এ কিভাবে টাকা পাঠানো যায়

ওয়েস্টার্ন ইউনিয়ন এর মাধ্যমে ইন্ডিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন। Western Union এর মাধ্যমে ইন্ডিয়া থেকে টাকা কিভাবে পাঠাবেন সে সকল তথ্য নিচে উল্লেখ করা হয়েছে।

  • শুরুতে আপনাকে ওয়েস্টার্ন ইউনিয়নের ওয়েবসাইটে যেতে হবে।
  • তারপর আপনার কাছের পোস্টাল কোড দিয়ে আপনার লোকেশন খুজে বের করুন।
  • এখন আপনি দেখতে পারবেন কোথায় ওয়েস্টার্ণ ইউনিয়ন এর শাখা আছে।
  • তারপর আপনি যদি সেন্ড মানি করতে চান। তাহলে অপশনটি সিলেক্ট করুন।
  • তারপর আপনি দেখতে পারবেন বাংলাদেশের বিভিন্ন ব্যাংকের নাম আসছে।
  • সেখান থেকে আপনার কাছের ব্যাংক টি সিলেক্ট করে দিন।
  • এবং সেখান থেকে আপনার ট্রানজাকশন এর যে পিন নাম্বার থাকবে তা ব্যবহার করে খুব সহজেই টাকা উত্তোলন করতে পারবেন।
  • আপনি চাইলে আপনার ট্রানজাকশন ইনফরমেশন দিয়ে। ট্রাক ট্রানস্ফার অপশনে গিয়ে দেখতে পারবেন আপনার টাকা এখন কোন অবস্থায় আছে।

আশা করি আমাদের পোষ্ট থেকে জানতে পেরেছেন ভারত থেকে বাংলাদেশে টাকা পাঠানোর পদ্ধতি সম্পর্কে। এবং ইন্ডিয়া থেকে বাংলাদেশে এই মাধ্যমে খুব সহজে টাকা পাঠাতে পারবেন। ইন্ডিয়া থেকে বাংলাদেশের টাকা পাঠানো সম্পর্কে কোন প্রশ্ন থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

আরও দেখুনঃ 

বিদেশ থেকে ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম

বাংলাদেশ থেকে ভারতে টাকা পাঠানোর নিয়ম

রকেটে বিদেশ থেকে টাকা পাঠানোর নিয়ম

বিদেশ থেকে টাকা পাঠানোর খরচ 

ভারতে কি বিকাশ আছে

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button