hsc board challenge

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম ২০২২ – এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখুন

মাত্র প্রকাশিত হয়ে গেল এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ করার নোটিশ ২০২২। আজ ১৩ ফেব্রুয়ারি সকাল ১১ টায় প্রকাশ করা হয়েছে এইচএসসি রেজাল্ট ২০২২। সেখানে উল্লেখ করা হয়েছে বাংলাদেশের নয়টি শিক্ষাবোর্ডের গড় পাসের হার 98.58 শতাংশ। ফলাফল তুলে ধরেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে বিস্তারিত ফলাফল ঘোষণা করেন শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি।

এবছর ঢাকা বোর্ড থেকে সর্বমোট পাসের হার 98 দশমিক 07 শতাংশ। অন্যদিকে যশোর বোর্ড 98. 97%। যার অপর দিকে রয়েছে রাজশাহি বোর্ড যাদের সর্বমোট পাসের হার 99 দশমিক 11 শতাংশ। সিলেট বোর্ড এবার এইচএসসি ফলাফল পাশের হার 97 দশমিক 03 শতাংশ। দিনাজপুর বোর্ড এইচএসসি ফলাফল পাসের হার 97 দশমিক 37 শতাংশ। এবছর কুমিল্লা বোর্ড এইচএসসি ফলাফল পাসের হার 98 দশমিক 17 শতাংশ।

অপরদিকে চট্টগ্রাম বোর্ড এইচএসসি ফলাফলের পাসের হার 98 দশমিক 01। বরিশাল বোর্ড এবার এইচএসসি পাসের হার 98 দশমিক 37 শতাংশ। অন্যদিকে ময়মনসিং বোর্ড 98 দশমিক 50 শতাংশ এইচএসসি ফলাফল এর পাশের হার।

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ নোটিশ ২০২২

যার পরিপ্রেক্ষিতে প্রায় 16 লাখ শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। যার মধ্য থেকে 14 লাখ 78 হাজার শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় পাশ করেছেন। এবছর এইচএসসি পরীক্ষায় জিপিএ 5 পেয়েছে সর্বমোট এক লক্ষ ৪৯ হাজার।

এর মধ্যে অনেকেই আছেন যারা নিজেদের ফলাফল নিয়ে সন্তুষ্ট নন। তারা চাচ্ছেন এইচএসসি ফলাফল এর পরিপ্রেক্ষিতে বোর্ড চ্যালেঞ্জ করতে। এরমধ্যে বাংলাদেশ এডুকেশন বোর্ড এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ করার সময়সীমা উল্লেখ করেছে।

HSC board challenege notice

 

সকল এইচএসসি ফেল করা শিক্ষার্থীদের ১৪ ফেব্রুয়ারি ২০২২ রোজ সোমবার থেকে ২০ ফেব্রুয়ারি ২০২২ এরমধ্যে বোর্ড চ্যালেঞ্জ করতে বলা হয়েছে। আপনারা যারা জানেননা কিভাবে এসএসসি বোর্ড চ্যালেঞ্জ করতে হয়। তাদের জন্য আজকের এই পোস্ট টি এইচ এস সি বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম বিস্তারিত তুলে ধরা হয়েছে।

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২২

আমরা অনেকেই আছি যারা সব সময় নিজের প্রতি আত্মবিশ্বাসি থাকে যে পাশ করব। কিন্তু মাঝে মাঝে বোর্ডের ভুলের কারণে আমাদের ফলাফল ফেল আসে। তাই আপনারা যারা এইচএসসি ফলাফল বোর্ড চ্যালেঞ্জ করবেন ভাবছেন। তাদের জন্য তুলে ধরেছি কিভাবে এইচ এস সি বোর্ড চ্যালেঞ্জ করতে হবে।

এইচএসসি রেজাল্ট ২০২২ – এইচএসসি মার্কশিট ডাউনলোড

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ এর সময়সীমা ২০২২

উপরে উল্লেখ করা হয়েছে এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ করার জন্য ১৪ ফেব্রুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি মায়ের মাঝে এপ্লাই করতে হবে।

এইচএসসি রেজাল্ট ২০২২ পাশের হার ৯৩.৫৮% শতাংশ প্রকাশ করলো শিক্ষা মন্ত্রী – ক্লিক করে ফলাফল দেখুন

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম

যারা এখনো জানেন না এইচ এস সি বোর্ড চ্যালেঞ্জ কিভাবে করতে হয়। তাদের জন্য বিস্তারিতভাবে তুলে ধরা হয়েছে এইচএসসি ফলাফল বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম। নিচে উল্লেখিত সঠিক ধাপগুলো আপনাকে পরিপূর্ণ ভাবে শেষ করতে হবে। যার পরিপ্রেক্ষিতে আপনি খুব সহজেই এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ করতে পারবেন।

Apply For HSC Board Challenge 

এইচএসসি ফলাফল বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম ২০২২

শুধু টেলিটক প্রিপেইড মোবাইল থেকে ফলাফল রিভিউ আবেদন করা যাবে। তার জন্য আপনাকে মোবাইল মেসেজ অপশনে যেতে হবে।

  1. সর্বপ্রথম আপনার মোবাইল মেসেজ অপশন এ গিয়ে REV লিখে
  2. স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর।
  3. আবারো স্পেস দিয়ে রোল নম্বর লিখে, আবারো স্পেস দিয়ে বিষয় কোড লিখুন।
  4. এসএমএস করুন ১৬২২২ নাম্বারে।

উদাহরণ: REV Dha 123456 174 send to 16222 number

২ টি বিষয়ের আবেদন এসএমএসঃ Example: REV Dha 123456 174,175

পরবর্তীতে আপনাকে ফিরতি একটি পিন নাম্বার প্রদান করা হবে।

  • এখন আপনাকে মেসেজ অপশনে গিয়ে REV লিখে
  • স্পেস দিয়ে YES লিখে
  • স্পেস দিয়ে পিন নাম্বার উল্লেখ করে
  • স্পেস দিয়ে কন্টাক্ট নাম্বার দিয়ে এসএমএস পাঠান ১৬২২২ নাম্বারে।

উদাহরণ: REV YES PIN Number Mobile Number send to 16222 number

এইচএসসি ফলাফল বোর্ড চ্যালেঞ্জ আবেদন ফি কত?

প্রতি শিক্ষার্থীর প্রতি বিষয়ের আবেদন ফি ১৫০ টাকা। [ ২ টি বিষয়ের আবেদন করতে পারবেন ]

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২

২৪ ফেব্রুয়ারী ২০২২ এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২২ প্রকাশ করা হতে পারে। আমাদের সাথেই থাকুন। ফলাফল প্রকাশ হলে আমরা জানিয়ে দিবো। আমাদের ফেসবুক পেজ লাইক করে আমাদের ফলো করতে পারেন।

Check Board Challenge Result

Follow us on Facebook Page: Education Board Result Bangladesh

2 thoughts on “এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম ২০২২ – এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট দেখুন”

  1. Name: Sayed Rahmatullah
    Roll: 150971
    Reg: 1617726117
    আমার রসায়ন বিষয়ে ফেল আসছে বাকি সব বিষয়ের থেকেই রসায়ন পরীক্ষা একটু ভালো হইছে কিন্তু পরে দেখি ফেল আসছে বাড়িতে এমন পরিমানে চাপ দিছে যা বলার মতো নামানুষ মনে হয় এই কারণে আত্মহত্যা করে পরে যখন জানতে পারলাম যে বোড
    চ্যালেঞ্জ করা যায় তখনই শেষ ভরসা এটাই অনুরোধ করবো আপনাদের যেন আমার রসায়ন খাতা একটু ভালভাবে দেখিয়েন। যদি আমি পাস করতে না পারি, তবে হয়তো এখানেই আমার পড়াশুনার ইতি হবে মাঝেমধ্যে নিজের নিঃশ্বাস ফেলতে কষ্ট হয়
    আশা করি আমার ব্যাপারটা একটু হলেও বুঝবেন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *