Result

গুচ্ছ ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ – GST Admission 2022

যারা গুচ্ছ বা সমন্বিত ভর্তি পরীক্ষা কার্যক্রম শুরু হয়েছে পহেলা এপ্রিল তারিখ হতে। এ বছর দেশের ২০টি সাধারণ ও বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গুচ্ছ পদ্ধতিতে ভর্তি কার্যক্রম সম্পন্ন করবে। বিষয়টি অত্যন্ত নতুন হওয়ায় অনেকেই সঠিক তথ্য খুঁজে পেতে বিভ্রান্তিতে পড়ছেন।

আপনাদের তথ্যগত বিভ্রান্তি দূর করার লক্ষ্যে আমাদের ওয়েবসাইটে সকল ধরনের অফিশিয়াল তথ্য আপডেট করা হবে। আপনি কি ২০২২-২২ সালের সমন্বিত ভর্তি কার্যক্রমের গুচ্ছ পরীক্ষা পদ্ধতি সম্পর্কে জানতে চাচ্ছেন?। তাহলে এ লেখাটি পড়ার মাধ্যমে আপনি ভর্তি পরীক্ষা সার্কুলার, অনলাইনে আবেদন প্রক্রিয়া ও পরীক্ষা পদ্ধতি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন।

গুচ্ছ সমন্বিত ভর্তি পরীক্ষা ২০২১-২

আপনারা জানেন করোনা ভাইরাসের কারণে জনসমাগম এড়িয়ে শিক্ষাব্যবস্থাকে সচল রাখার উদ্দেশ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন নতুন নীতিমালা প্রণয়ন করেছে। এর অধীনে দেশের সাধারন ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় তাদের এডমিশন কার্যক্রম সমন্বিত বা গুচ্ছ পদ্ধতিতে নেওয়ার জন্য বাধ্য থাকবে।

সমস্ত প্রক্রিয়াটি অনলাইনের মাধ্যমে সম্পন্ন করা হবে। ইতিমধ্যেই আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। এখানে উল্লেখ করা প্রয়োজন, সমন্বিত ভর্তি পরীক্ষা সংক্রান্ত সার্কুলার বেশ কিছুদিন আগে দৈনিক সংবাদপত্রগুলোতে প্রকাশিত হয়েছিল। অনলাইনে আবেদন থেকে শুরু করে পরীক্ষা বা এডমিট কার্ড ডাউনলোড সংক্রান্ত সকল তথ্য পেতে অবশ্যই আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকুন।

গুচ্ছ ভর্তি পরীক্ষা ২০২২ সার্কুলার

গুচ্ছ ভর্তি পরীক্ষার সার্কুলার গত 15 ই মার্চ 2022 তারিখে প্রকাশিত হয়েছে। সমন্বিত ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তিতে বলা হয় গুরুত্বপূর্ণ কিছু তথ্য। সেখান থেকে আমরা জানতে পারি অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

প্রাথমিক আবেদন প্রক্রিয়া শুরু হবে পহেলা এপ্রিল 2022 তারিখ থেকে। এবং তা চলবে 15 এপ্রিল পর্যন্ত। সার্কুলার এর যাবতীয় তথ্য পেতে নিচের নোটিশটি ভালোভাবে পড়ার জন্য অনুরোধ করা হল।

GST গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ – দেখার নিয়ম

  • অফিসিয়াল ওয়েব সাইট দেখুন – gstadmission.ac.bd
  • ফলাফল অপশন ক্লিক করুন
  • এবার “Next” বাটনে ক্লিক করুন
  • আপনার আবেদন আইডি দেন
  • আপনি যদি নির্বাচিত হন তবে আপনার ফলাফল আপনার সামনে প্রদর্শিত হবে।

গুচ্ছ ভর্তি পরীক্ষা ২০২১-২২ অনলাইন রেজাল্ট

গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের রেজাল্ট ২০ অক্টোবর প্রকাশিত হবে। ১ সেপ্টম্বর থেকে চূড়ান্ত আবেদন শুরু হবে চূড়ান্ত আবেদনের ফি বাড়িয়ে ১২০০ টাকা করা হয়েছে।

ফলাফল দেখুন 

গুচ্ছ বি ইউনিট ভর্তি পরীক্ষার

গুচ্ছ ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ আজ

GST ভর্তি পরীক্ষার চুড়ান্ত আবেদন শীঘ্রই শুরু করা হবে। প্রথমত, সমস্ত গ্রুপের শিক্ষার্থীদের জন্য, জিএসটি ভর্তির ফলাফল সারা দেশে একই তারিখ এবং সময় প্রকাশিত হবে। জিএসটি ভর্তির প্রাথমিক নির্বাচনের ফলাফল পিডিএফ ডাউনলোড করুন।

GST A Unit Result 2022

গুচ্ছ বি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল

GST C Unit Result 2022

গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের তালিকা ২০২২

  • জগন্নাথ বিশ্ববিদ্যালয়
  • ইসলামী বিশ্ববিদ্যালয়
  • খুলনা বিশ্ববিদ্যালয়
  • কুমিল্লা বিশ্ববিদ্যালয়
  • বরিশাল বিশ্ববিদ্যালয়
  • কাজী নজরুল বিশ্ববিদ্যালয়
  • বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়
  • শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়
  • শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়\
  • হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  • মাওলানা ভাশানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  • নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  • যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  • পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  • রবীন্দ্র বিশ্ববিদ্যালয়
  • বঙ্গবন্ধু ডিজিটাল বিশ্ববিদ্যালয়
  • বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  • রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  • ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  • পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা কিভাবে হবে 

গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা কিভাবে হবে? তা আপনি সহ অনেকের কাছে অজানা। কারণ সম্পূর্ণ নতুন এ পদ্ধতিতে অভ্যস্ত হতে ছাত্র-ছাত্রীদের সময় লাগবে।

গুচ্ছ বি ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল 

দেখুন গুচ্ছ ভর্তি ফলাফল 

পরীক্ষা বা প্রশ্ন কাঠামো সম্পর্কে অনেকের পর্যাপ্ত জ্ঞান নেই। এর কারণ হিসেবে আমরা যথা সময়ে নির্দেশনা প্রকাশের অভাবকেই মনে করি। তবে বিলম্বে হলেও গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা কিভাবে হবে তার একটি গাইডলাইন প্রকাশ করা হয়েছে। আমাদের ওয়েবসাইট ঘুরে দেখার মাধ্যমে আপনারা তা জানতে পারবেন।

জিএসটি ভর্তি গুরুত্বপূর্ণ তারিখ ও সময় ২০২২

আপনি যদি জিএসটি পদ্ধতিতে ভর্তিচ্ছু একজন শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে আপনার জন্য এখানে অনেক গুরুত্বপূর্ণ কিছু তথ্য শেয়ার করা হলো। প্রত্যেক শিক্ষার্থীকে জিএসটি পদ্ধতিতে ভর্তির জন্য এসকল তথ্য গুলো জানা অত্যাবশ্যক।

  • প্রাথমিক আবেদন শুরু : ০১ এপ্রিল ২০২২
  • শেষ তারিখ : ২৫ জুন ২০২২
  • আবেদন ফি : ৫০০ টাকা
  • প্রাথমিক ফলাফল : ২৫ আগষ্ট ২০২২
  • চূড়ান্ত আবেদন শুরু : ০১ সেপ্টেম্বর ২০২২
  • শেষ তারিখ : ০৭ সেপ্টেম্বর ২০২২
  • ভর্তি পরীক্ষা শুরু: ১৭ অক্টোবর ২০২২
  • আবেদন লিংক : gstadmission.ac.bd

GST গুচ্ছ ভর্তি পরীক্ষা রেজাল্ট ২০২১-২০২২

তোমরা অনেকেই জানো না GST গুচ্ছ ভর্তি পরীক্ষা ২০২১-২১ কি? আসলে আমাদের দেশে এই প্রথমবার ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয় একত্রিত হয়ে এক প্রশ্ন পত্র দিয়ে ভর্তি পরীক্ষা নিয়েছে। এই একত্রিত ভাবে ভর্তি পরীক্ষা নেওয়ার পদ্ধতির নাম দেওয়া হয়েছে GST বা গুচ্ছ ভর্তি পরীক্ষা।

আশা করছি এই বিষয়টি এখন থেকে আর কারো মনে কোন সংশয় সৃষ্টি করবে না। যেহুতু এই সমন্বিত ভর্তি পরীক্ষার কার্যক্রম শেষ হয়েছে। সবাই এখন এর ফলাফল খুঁজছে। আর খুশির খবর হল এই ফলাফল আজ প্রকাশিত হয়েছে।

গুচ্ছ ক ইউনিট ভর্তি পরীক্ষা রেজাল্ট

গুচ্ছ খ ইউনিট ভর্তি পরীক্ষা রেজাল্ট

গুচ্ছ গ ইউনিট ভর্তি পরীক্ষা রেজাল্ট

ফলাফল দেখতে পুরো পোস্টটি ভাল্ভাবে মনযোগ দিয়ে পড়ুন। আমরা এখানে গুচ্ছ পরীক্ষার রেজাল্ট ২০২২ যুক্ত করে দিয়েছি।

গুচ্ছ ভর্তি রেজাল্ট ২০২২

আপনি কি এখানে এসেছেন আপনার গুচ্ছ ভর্তি পরীক্ষার ফলাফল ২০২০-২১ দেখতে বা সংগ্রহ করতে? যদি তাই হয়ে থাকে তবে আপনি একদম সঠিক জায়গায় এসেছেন। কেননা, জি এস টি অথরিটি এই পরীক্ষার ফলাফল পাবলিশ করেছে। তারা তাদের ওয়েবসাইটে এই ফলাফল যুক্ত করেছে এবং সবার দেখার জন্য উন্মুক্ত করে দিয়েছে। তাদের পাশা পাশি আমরাও আমাদের এই ওয়েবসাইটে গুচ্ছ প্রাথমিক ভর্তি পরীক্ষার ফলাফল ক, খ, গ ইউনিট ২০২২ যুক্ত করেছি আপনাদের দেখার সুবিধার জন্য।

জিএসটি এ ইউনিট ভর্তি ফলাফল 

জিএসটি বি ইউনিট ভর্তি ফলাফল 

জিএসটি সি ইউনিট ভর্তি ফলাফল 

যদিও এই ভর্তি পরীক্ষার ফলাফল অনেক আগেই দেওয়ার কথা ছিল কিন্তু কোরনা পরিস্থিতির জন্য সঠিক সময়ে রেজাল্ট প্রকাশ করা সম্ভব হয়নি। যাই হোক এই পোস্ট টি দেওয়ার ফলে আশা করছি আপনারা যারা শিক্ষার্থী আছেন তারা খুব সহজে ফলাফল দেখতে পারবেন।

গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা কবে হবে

গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা কবে হবে? অত্যন্ত জটিল একটি প্রশ্ন উত্তর দেওয়ার জন্য। কারণ অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরুর পরে হঠাৎ করে করোনাভাইরাস মহামারী পরিস্থিতি খারাপ আকার ধারণ করেছে।

দেশের সকল শিক্ষা কার্যক্রম পুনরায় বন্ধ ঘোষণা করা হয়েছে। সে জন্য অনেকেই চিন্তিত সঠিক সময়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে কিনা।

সকল ধরনের অফিশিয়াল আপডেট এই ওয়েবসাইটে প্রকাশ করা হয়। আপনি নিয়মিত ওয়েবসাইট ভিজিট করলে বিস্তারিত তথ্য সবার আগে পেতে পারেন।

গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা বিভাগ পরিবর্তন করার নিয়ম

গুচ্ছ পদ্ধতিতে বিভাগ পরিবর্তন করা যাবে কি যাবে না? এ প্রশ্নটি অনেক ছাত্র ছাত্রী আমাদের কাছে জানতে চেয়েছেন। গুচ্ছ পদ্ধতিতে অনলাইনে আবেদন একটি জটিল প্রক্রিয়া।

যেহেতু ২০টি বিভিন্ন ধরনের বিশ্ববিদ্যালয় একত্রে এ প্রক্রিয়ায় আবেদন সম্পন্ন হচ্ছে সেজন্য নিয়মকানুন বুঝতে অনেকের সমস্যা হচ্ছে। তবে আপনাদের চিন্তার কোন কারণ নেই।

gst information

কারণ আমরা অফিশিয়াল তথ্য আপনাদের সামনে উপস্থাপন করতে চলেছি। গুচ্ছ বা সমন্বিত বিশ্ববিদ্যালয় ভর্তি পদ্ধতিতে বিভাগ পরিবর্তনের বিস্তারিত নিয়ম কানুন ভর্তি নির্দেশিকা এবং সার্কুলারে উল্লেখ করা হয়েছে। সেটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে আপনি সকল তথ্য সংগ্রহ করতে পারবেন বলে আশা করি।

জিএসটি প্রাথমিক ফলাফল 2022

উপরোক্ত প্রক্রিয়ায় প্রার্থী বাছাই প্রক্রিয়া সম্পন্ন হলে চূড়ান্ত আবেদনের জন্য জিএসটি প্রাথমিক ফলাফল 2022 প্রকাশ করা হবে। গুচ্ছ ভর্তির প্রাথমিক ফলাফল প্রকাশিত হলে এখান থেকে ফলাফল দেখতে পারবেন। নিচের প্রদত্ত লিংক থেকে আপনার প্রাথমিক রেজাল্ট দেখে নিতে পারেন ।

ইউনিট প্রাথমিক আবেদনের ফলাফল
A ইউনিট (বিজ্ঞান) ফলাফল লিংক
B ইউনিট (মানবিক) ফলাফল লিংক
C ইউনিট (বানিজ্য) ফলাফল লিংক

সর্বশেষ কথা

সম্পূর্ন পোস্ট টি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আশাকরি আমাদের আজকের পোস্টের মাধ্যমে আপনি জি এস টি ভর্তি পরীক্ষার সকল ইউনিটের ফলাফল সংগ্রহ করতে পেরেছেন। আমরা এই পোস্টে কিভাবে ফলাফল আর চেক করতে হয় এবং কিভাবে জিএসটি ভর্তি পরীক্ষার ফলাফল পিডিএফ ডাউনলোড করতে পারবেন সে সম্পর্কেও আলোচনা করেছি। দয়া করে এই পোস্টের লিংকটি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করুন যাতে তারাও জিএসটি ভর্তি পরীক্ষার ফলাফল খুব সহজেই পেতে পারেন।

আরও দেখুনঃ

জিএসটি গুচ্ছ ভর্তি পরীক্ষা প্রবেশপত্র ডাউনলোড ২০২২

গুচ্ছ এ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল ২০২২ – PDF Download

গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার আবেদন লিংক

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button