Train

ঢাকা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী ও ভাড়া

ঢাকা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী ও ভাড়া। আপনি যদি ঢাকা থেকে দিনাজপুর ট্রেনের মাধ্যমে যেতে চান। তাহলে অবশ্যই আপনাকে ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য সম্পর্কে ধারণা লাভ করতে হবে।

আমাদের আজকের এই পোষ্ট ঢাকা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী ও টিকিট এর মূল্য সম্পর্ক নিয়ে। আপনি যদি পোস্টটি মনোযোগ সহকারে শুরু থেকে শেষ পর্যন্ত পড়েন।

আশা করছি আপনি ঢাকা থেকে দিনাজপুর যাওয়ার সকল তথ্য খুঁজে পাবেন। সবচাইতে নিরাপদ ভ্রমণের জন্য ট্রেন হচ্ছে একটি উল্লেখযোগ্য মাধ্যম। এবং ট্রেন আমাদের সময়ের সঠিক ব্যবহার করার সাহায্য করে।

বাসের মতো ঝামেলা ট্রেনের ভিতর নেই। যার জন্য সবাই ট্রেনে দমন করতে পছন্দ করে। ট্রেনে অনেক কম টাকায় ভ্রমণ করা যায়। সে ক্ষেত্রে অনেক সময় বাসের মূল্য অনেক বেশি থাকে।

বাংলাদেশ রেলওয়ে ঘরে বসে অনলাইনের মাধ্যমে টিকিট কাটার ব্যবস্থা চালু করেছে। আপনি আপনার ন্যাশনাল এনআইডি কার্ড ব্যবহার করে। নিজেই নিজের টিকিট কাটতে পারবেন।

এর জন্য আপনাকে কিছু নিয়ম-কানুন মেনে চলতে হবে। আপনি যদি অনলাইনের মাধ্যমে টিকিট কাটতে চান। তাহলে নিচের লিংকে ক্লিক করুন এটি আপনাকে সকল তথ্য দিয়ে সহায়তা করবে।

Link – অনলাইনে ট্রেনের টিকেট কাটার নিয়ম

ঢাকা টু দিনাজপুর আন্তঃনগর ট্রেনের সময়সূচী

ঢাকা থেকে দিনাজপুর পর্যন্ত কয়েকটি আন্তঃনগর ট্রেন চলাচল করে।বিশেষভাবে এই ট্রেন গুলোর নাম হচ্ছে একতা এক্সপ্রেস, দ্রুতযান এক্সপ্রেস। আপনারা যাতে খুব সহজেই ঢাকা থেকে দিনাজপুর পর্যন্ত ট্রেনের সময়সূচী খুঁজে পান। সেজন্য নিচের তালিকা আকারে তা দেওয়া হল:

ট্রেনের নাম                       ট্রেন ছাড়ে     পৌঁছায়         ছুটির দিন

দূতযান এক্সপ্রেস(৭৫৭)         ২০:০০            ০৪:০০            নাই

একতা এক্সপ্রেস(৭০৫)          ১০:১০             ১৯:০০           নাই

ঢাকা টু দিনাজপুর ট্রেনের টিকিটের মূল্য

একটি ট্রেনের ভিতর অনেকগুলো কোচ থাকে। ঢাকা থেকে দিনাজপুর যাওয়ার সকল ট্রেনের বিশে শাসন ব্যবস্থা রয়েছে। যার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে শোভন, শোভন চেয়ার, প্রথম সিট, এসি সিট ইত্যাদি। নিচে ঢাকা টু দিনাজপুর ট্রেনের সকল আসুন ব্যবস্থার নাম এবং মূল্য উল্লেখ করা হলো:

আসনের নাম            টিকিটের মূল্য

এসি সিট                      ৯৩০টাকা

এসি বার্থ                      ১৩৯০টাকা

প্রথম বার্থ                    ৬২০টাকা

শোভন                        ৩৯০টাকা

শোভন চেয়ার              ৩৬৫টাকা

প্রথম সিট                    ৭৭৫টাকা

স্নিগ্ধা                           ৯৩০টাকা

এসি সিট                      ৯৩০টাকা

আশা করছি আমাদের এই পোস্টের মাধ্যমে।ঢাকা থেকে দিনাজপুর ট্রেনের মাধ্যমে কিভাবে যাতায়াত করতে পারেন সেই তথ্য খুঁজে পেয়েছেন। আর ঘরে বসে টিকিট কাটতে ভুলবেন না। আপনার যদি ট্রেনের ভ্রমণ সম্পর্কে কোন প্রশ্ন থাকে। তাহলে অবশ্যই কমেন্ট করে আমাদের জানাবেন। আর পোষ্টটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না।

আরও পড়ুনঃ 

ঢাকা টু রাজশাহী ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য

ঢাকা টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী এবং ভাড়া

ঢাকা টু গাইবান্ধা ট্রেনের সময়সূচী ও টিকেটের মূল্য

বাংলাবান্ধা এক্স‌প্রেস ট্রেন সময়সূচি এবং ভাড়া

ঢাকা টু রংপুর ট্রেনের সময়সূচী ও ভাড়া

Tech Tips

টেক টিপস সকল ধরনের বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। আমরা সব সময় আমাদের সর্বোচ্চটা চেষ্টা করি। আমরা চেষ্টা করি সবাইকে টেকনিকাল তথ্য দিয়ে সাহায্য করার।

Related Articles

Back to top button