Train

ঢাকা টু কুমিল্লা ট্রেনের সময়সূচী ও ভাড়া

ঢাকা টু কুমিল্লা ট্রেনের সময়সূচী ও ভাড়া। ঢাকা থেকে কুমিল্লা প্রতিনিয়ত মানুষ যাতায়াত করে। অনেকেই নতুনভাবে ট্রেনে যাতায়াত করে। সবার ঢাকা থেকে কুমিল্লা ট্রেনের সময়সূচী জানা থাকে না।

আমরা আমাদের এই পোষ্টের মাধ্যমে চেষ্টা করেছি ডাকা টু কুমিল্লা ট্রেনের সময়সূচী ও টিকিট এর মূল্য তুলে ধরার। আপনি যদি সে সম্পর্কে জানতে চান তাহলে অবশ্যই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়বেন।

যারা ট্রেনে ভ্রমণ করতে ভালোবাসে তারা সব সময় ট্রেনে ভ্রমণ করেন। কারণ বাসে যাতায়াত করা অনেকটাই কষ্ট কর। পারিবারিক দিক থেকে খেয়াল করলে বাসের চাইতে ট্রেনে ভ্রমণ অনেকটাই সহজলভ্য।

এবং টাকা অনেক কম লাগে। সময়টা অনেক বেঁচে যায়।তো আজকে আমরা আপনাদের ঢাকা থেকে কুমিল্লা যাওয়ার ট্রেনের সময়সূচী ও টিকিট এর মূল্য সম্পর্কে পরিপূর্ণ তথ্য তুলে ধরব।

ঢাকা টু কুমিল্লা ট্রেনের সময়সূচী

ঢাকা থেকে কুমিল্লা যাওয়ার জন্য সরাসরি একটি ট্রেন চলাচল করে। সবাই ট্রেন থেকে একনামে চিনে কুমিল্লা কমিউটার।

আপনাকে এই ট্রেনটি পেতে হলে অবশ্যই স্টেশনের ট্রেন ছাড়ার 30 মিনিট আগে স্টেশনে থাকতে হবে। নিচে ঢাকা টু কুমিল্লা ট্রেনের সময়সূচী উল্লেখ করা হলো:

ট্রেনের নাম                    ছাড়ার সময়         পৌঁছায়          ছুটির দিন

কুমিল্লা কমিউটার(৯০)      ১৩:৩০                ১৯:৫২           সোমবার

ঢাকা টু কুমিল্লা ট্রেনের টিকিটের মূল্য

উপরে আমরা উল্লেখ করেছি ঢাকা থেকে কুমিল্লার উদ্দেশ্যে ট্রেন কখন ছেড়ে যায়।এখন ওই ট্রেনের ভিতরে বিভিন্ন আসন ব্যবস্থার বিভিন্ন মূল্য নির্ধারণ করা আছে। আমরা এখন আপনাদের বলব কোন আসন ব্যবস্থার কত মূল্য। নিচে ঢাকা টু কুমিল্লা ট্রেনের টিকিটের মূল্য তালিকা আকারে দেয়া হলো:

আসন বিভাগ             টিকিটের মুল্য

এসি সিট                        ৪৬৬টাকা

এসি বার্থ                        ৭০২টাকা

শোভন                          ১৭০ টাকা

শোভন চেয়ার                ২০৫ টাকা

প্রথম আসন                   ২৭০ টাকা

প্রথম বার্থ                       ৪০৫টাকা

স্নিগ্ধা                             ৩৯১টাকা

ট্রেনের টিকিট এখন ঘরে বসে কাটা যায়। তাই ঘরে বসেই ট্রেনের টিকিট কিনুন নিজের এন আইডি ব্যবহার করে। আপনার যদি অনলাইনে ট্রেনের টিকিট কাটার সম্পর্কে ধারণা না থাকে।তাহলে সে সম্পর্কে জানতে নিচের লিঙ্কে ক্লিক করুন।

Link – অনলাইনে ট্রেনের টিকেট কাটার নিয়ম

আমাদের এই পোস্টটি যদি আপনার কাছে গুরুত্বপূর্ণ বলে মনে হয়। তাহলে অবশ্যই সবার সাথে শেয়ার করবেন। হতে পারে আপনার এই শেয়ারের দ্বারা কারো উপকার হচ্ছে।এবং বাংলাদেশের সকল স্থানের ট্রেনের সময়সূচী পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

আরও পড়ুনঃ 

ঢাকা টু গাইবান্ধা ট্রেনের সময়সূচী ও টিকেটের মূল্য

ঢাকা টু রাজশাহী ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য

ঢাকা টু পঞ্চগড় ট্রেনের সময়সূচী এবং ভাড়া

ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের সময়সূচী ও টিকেট মূল্য

Show More

Tech Tips

টেক টিপস সকল ধরনের বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। আমরা সব সময় আমাদের সর্বোচ্চটা চেষ্টা করি। আমরা চেষ্টা করি সবাইকে টেকনিকাল তথ্য দিয়ে সাহায্য করার।

Related Articles

Back to top button