Bkash

বিকাশ থেকে রকেটে টাকা পাঠানোর নিয়ম [ লেনদেন এখন আরো সহজ ]

বিকাশ থেকে কিভাবে রকেটে টাকা পাঠানো যায় । সম্মানিত পাঠক, আপনারা জানেন যে বিকাশে টাকা আদান প্রদান করা খুবই জনপ্রিয় একটি ব্যাপার। আজকে আমাদের কথা বলার বিষয় হলো বিকাশ থেকে রকেটে টাকা আদান প্রদান করা যায় কিনা।

বিকাশ থেকে রকেটে টাকা পাঠানোর নিয়ম। আসলে বিকাশ থেকে রকেটে টাকা পাঠানো, এটা আসলে একটা নির্দিষ্ট ওয়েবসাইটের মাধ্যমে টান্সফার করা হয়। আপনি খুব সহজেই বিকাশ থেকে রকেটে টাকা প্রেরন করতে পারবেন।

আমাদের অনেক সময় এক একাউন্ট থেকে অন্য একাউন্টে টাকা ট্রান্সফার করার প্রয়োজন পড়ে।সেক্ষেত্রে আপনি বিকাশ থেকে চাইলে রকেটে টাকা প্রেরন করতে পারেন।

বিকাশ থেকে রকেটে লেনদেন সুবিধা

কিছুদিন আগে বিকাশ এমএফসি প্রতিষ্ঠানগুলো নিজেদের মধ্যে লেনদেন করার একটি সুবিধা চালু করেছে।আপনি খুব সহজেই আপনার বিকাশের টাকা রকেটে ট্রানস্ফার করতে পারবেন। কিছুদিন আগে যে সেবাটি চালু করা হয়েছে।

এর মাধ্যমে বিকাশ গ্রাহকগণ রকেটে টাকা পাঠাতে পারবেন। এটি একদম একটি নতুন সেবা। এবং সবাই এই সেবাটি পেতে ইচ্ছুক।তাই আপনি যদি বিকাশ থেকে রকেটে লেনদেন সুবিধা পেতে চান। তাহলে আজও বিকাশ থেকে রকেটে টাকা লেনদেন করুন।

বিকাশ থেকে রকেটে কিভাবে টাকা পাঠাবো?

বর্তমান সময়ে সবচাইতে বহুল পরিচিত প্রশ্ন হচ্ছে বিকাশ থেকে রকেটে টাকা পাঠাবো কিভাবে।আপনি হয়তো আপনার বিকাশ একাউন্ট থেকে রকেটে টাকা পাঠাতে চাচ্ছেন।

কিন্তু সঠিক নিয়ম না জানার কারণে পাঠাতে পারছেন না। আপনাদের জন্য আমরা সকল ইনফরমেশন নিয়ে এসেছি।আশা করছি এই পোস্টটি করার পরে আপনি বিকাশ থেকে রকেটে লেনদেন করতে পারবেন।

বিকাশ থেকে রকেটে টাকা পাঠানোর নিয়ম

আপনার যদি একটি বিকাশ একাউন্ট থাকে। তাহলে যদি আপনার বন্ধুকে রকেটে টাকা পাঠানোর দরকার পড়ে। আপনি আপনার বিকাশ একাউন্ট ব্যবহার করে রকেটে টাকা পাঠাতে পারবেন।

আপনাকে শুধু কয়েকটি নিয়ম অনুসরণ করতে হবে। তারপর আপনি খুব সহজেই ‌বিকাশ থেকে রকেটে টাকা প্রেরন করতে পারবেন। নিচে নিয়মাবলী দেওয়া হলো কিভাবে বিকাশ থেকে রকেটে টাকা পাঠানো যাবে।

  1. মোবাইল অ্যাপ বা ওয়েবের মাধ্যমে আপনার ইন্টারনেট ব্যাংকিং একাউন্টে লগ ইন করুন
  2. Manage beneficiary অপশনে যান
  3. নির্দেশিত ধাপগুলো অনুসরণ করে বেনিফিশিয়ারি হিসেবে বিকাশ একাউন্ট অ্যাড করুন
  4. এবার আপনি বেনিফিশিয়ারি বিকাশ একাউন্টে ফান্ড ট্রান্সফার করতে পারবেন
  5. এখন আপনার রকেট নাম্বারটি দিন
  6. টাকার পরিমাণ উল্লেখ করুন
  7. রেফারেন্স নাম্বার দিয়ে টাকা প্রেরণ করুন

বিকাশ থেকে রকেটে ফান্ড টান্সফার করার পদ্ধতি

এখানে আমরা আলোচনা করেছি বিকাশ থেকে রকেটে ফান্ড ট্রান্সফার করার নিয়ম সম্পর্কে। আপনি যদি ফান্ড ট্রান্সফার করতে চান। তাহলে নিয়মগুলো ভালোভাবে পড়ুন।

  • আপনার ইন্টারনেট ব্যাংকিং মোবাইল অ্যাপ বা ওয়েবের মাধ্যমে Fund Transfer অপশনে যান
  • ফান্ড-এর উৎস (একাউন্ট নাম্বার) সিলেক্ট করুন
  • ট্রান্সফার অপশন হিসেবে বিকাশ একাউন্ট সিলেক্ট করুন
  • বেনিফিশিয়ারি লিস্ট থেকে রকেট একাউন্ট সিলেক্ট করুন
  • টাকার পরিমাণ ও রেফারেন্স দিন
  • এবার ব্যাংকের লেনদেন পদ্ধতি অনুসরণ করে সফলভাবে ফান্ড ট্রান্সফার সম্পন্ন করুন

আশা করছি বিকাশ থেকে রকেটে টাকা কিভাবে ট্রান্সফার করতে হয় সে সম্পর্কে জানতে পেরেছেন। এবং বিকাশ যদি পরবর্তীতে কোন নতুন নিয়ম যোগ করে। তাহলে অবশ্যই আমরা আমাদের ওয়েবসাইটে সেটি উল্লেখ করব।পোস্টটি সবার সাথে শেয়ার করুন যাতে সবাই জানতে পারে বিকাশ থেকে রকেটে টাকা কিভাবে পাঠাতে হয়।

আরও দেখুন

ইন্ডিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম

বিকাশ কাস্টমার কেয়ার নাম্বার, যোগাযোগ ও সকল শাখা সমূহের ঠিকানা

বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button