how to close bkash account

বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম – এখানে দেখুন How to Cancel Bkash Account

যারা বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম জানতে চান। তারা আজকে আমাদের এই পোষ্টের মাধ্যমে বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম জানতে পারবেন। আপনি যদি আপনার বিকাশ একাউন্ট বন্ধ করতে চান। তাহলে অবশ্যই আপনাকে জানতে হবে কিভাবে বিকাশ একাউন্ট বন্ধ করে।

তাই এখানে বিকাশ একাউন্ট ডিলিট করার নিয়ম সম্পর্কে বলা হয়েছে। আমরা অনেকেই বিকাশ একাউন্ট বিভিন্ন জনের নাম দিয়ে খুলে থাকি। পরবর্তীতে বিকাশ একাউন্ট কার নামে আছে সেটা জানতে হয়। কারণ তাছাড়া আপনি আপনার বিকাশ একাউন্ট বন্ধ করতে পারবেন না।

বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম | How to Cancel Bkash account

আমরা আজকে আপনাদের একটি সহজ নিয়ম বলবো। যার সাহায্যে আপনি খুব দ্রুত আপনার বিকাশ একাউন্ট বন্ধ করতে পারবেন। আপনারা হয়তো ভাবছেন ঘরে বসেই বা বিকাশ অ্যাপের সাহায্যে আপনি আপনার বিকাশ একাউন্টটি বন্ধ করবেন। কিন্তু বিষয়টা ঠিক এরকম না।।আমরা আজকের এই পোস্টে বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম সম্পর্কে যথেষ্ট পরিমাণ তথ্য দেওয়ার চেষ্টা করেছি।

বিকাশ একাউন্ট বন্ধ করার উপায়

বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম ২০২২। বর্তমানে বাংলাদেশে অসংখ্য মানুষ মোবাইল ব্যাংকিং বিকাশ ব্যবহার করছে। কিন্তু অনেক মানুষ আছে যারা বিভিন্ন সমস্যায় ভোগেন। যেমন অনেকে চায় তার বিকাশ একাউন্ট ডিলিট করতে কিন্তু সে কিভাবে ডিলিট করবে বুঝতে পারেনা। তাই আমরা আজকে আপনাদেরকে জানাবো কিভাবে বিকাশ একাউন্ট ডিলিট করতে হয়।

কিভাবে বিকাশ একাউন্ট বন্ধ করা যায়

আপনি একটি সুন্দর নিয়ম এর মাধ্যমে বিকাশ অ্যাকাউন্ট বন্ধ করতে পারবেন। আমরা চেষ্টা করেছি বিকাশ বন্ধ করার নিয়ম সম্পর্কে আলোচনা করার। বিকাশ একাউন্ট বন্ধ হয়ে গেলে আপনি আর কোন টাকা লেনদেন করতে পারবেন না। আবার অনেকে বিকাশ একাউন্ট বন্ধ হলে করণীয় সম্পর্কে জানতে চাই। আমরা এখানে বিকাশ একাউন্ট কিভাবে বন্ধ করতে হয় সে সম্পর্কে সকল তথ্য দিয়েছি।

বিকাশ একাউন্ট বন্ধ করার পদ্ধতি

আপনি হয়তো আপনার অ্যাকাউন্ট অন্য কারো এনআইডি দিয়ে করা আছে। তাই আপনি অ্যাকাউন্টটি বন্ধ করে নতুন করে আরেকটা একাউন্ট করতে চান।আবার অনেকে আছেন যারা অন্যান্য মোবাইল ব্যাংকিং ব্যবহার করার জন্য বিকাশ বন্ধ করতে চান। আপনাদের সকল সমস্যার সমাধান হবে একটি নিয়মের মাধ্যমে।

আপনি যদি আপনার বিকাশ একাউন্ট বন্ধ করতে চান। তাহলে আপনি কাস্টমার কেয়ারে কল অথবা মোবাইল অ্যাপস এর সাহায্য করতে পারবেন না। এর জন্য আপনাকে কিছু সঠিক নিয়ম মেনে কাজ করতে হবে। তারপরে আপনি বিকাশ একাউন্ট সঠিকভাবে ডিলিট করতে পারবেন।

আপনার বিকাশ অ্যাকাউন্ট ডিলিট করতে আপনাকে অবশ্যই বিকাশ কাস্টমার কেয়ার অফিসে ভিজিট করতে হবে। এবং বিকাশ একাউন্ট ডিলিট করতে কিছু প্রয়োজনীয় তথ্য লাগবে সেগুলো আমরা আপনাদেরকে জানাবো।

বিকাশ একাউন্ট ডিলিট করতে প্রয়োজনীয় তথ্য সমূহ

আপনি যদি আপনার বিকাশ একাউন্ট বন্ধ করতে চান। তাহলে ওই একাউন্টের যে মালিক রয়েছে তার এনআইডি কার্ড নিয়ে বিকাশ অফিসে যেতে হবে।

এবং অ্যাকাউন্ট যদি আপনার নামে হয়ে থাকে তাহলে কোন সমস্যা নেই। কিন্তু অন্য কারো না মেয়ের তথ্য থাকলে। তাকে সঙ্গে করে আপনার নিকটবর্তী বিকাশ কাস্টমার কেয়ারে যেতে হবে।

বিকাশ কাস্টমার কেয়ার প্রতিনিধিকে আপনার সমস্যার কথা খুলে বলুন। সে আপনাকে আপনার বিকাশ অ্যাকাউন্ট ডিলিট করতে সাহায্য করবে।

বিকাশ একাউন্ট বন্ধ করতে কি কি লাগে

বিকাশ একাউন্ট বন্ধ করতে হলে আপনাকে দুটি জিনিস অবশ্যই সাথে নিয়ে যেতে হবে।

  • যার নাম দিয়ে এনআইডি ব্যবহার করে বিকাশ একাউন্ট খোলা হয়েছে। তার এনআইডি সহ তাকে বিকাশ কাস্টমার কেয়ারে থাকতে হবে।
  • এবং বিকাশ একাউন্ট ডিলিট করার আগে সেই একাউন্টের ব্যালেন্স জিরো টাকা করতে হবে।

আপনি যদি এই দুটো কাজ সঠিকভাবে সম্পন্ন করে থাকেন তাহলে অবশ্যই আপনি আপনার বিকাশ একাউন্ট চিরতরে ডিলিট করতে পারবেন।

সর্বশেষ কথা

আশা করি আপনারা বুঝতে পেরেছেন। বিকাশ একাউন্ট বন্ধ করতে হলে আপনাকে কি কি পদক্ষেপ গ্রহণ করতে হবে।পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে বাকিদের সাথে শেয়ার করবেন। যাতে সবাই বুঝতে পারে বিকাশ একাউন্ট বন্ধ করতে হলে কি কি করতে হয়। এবং বিকাশ একাউন্ট সম্পর্কে কোন প্রশ্ন থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

আরও দেখুনঃ 

বিকাশ থেকে প্রিপেইড মিটার রিচার্জ করার নিয়ম

বিকাশ কাস্টমার কেয়ার নাম্বার, যোগাযোগ ও সকল শাখা সমূহের ঠিকানা

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *