Bkashটিপস

বিকাশ দিয়ে বিদ্যুৎ বিল পরিশোধের নিয়ম – জেনে নিন How to Pay Bill By Bkash

বিকাশ দিয়ে বিদ্যুৎ বিল পরিশোধের নিয়ম সম্পর্কে আজকে আলোচনা করা হবে। আপনারা যারা বিকাশের মাধ্যমে পল্লী বিদ্যুৎ প্রিপেইড এবং পোস্টপেইড বিল পরিশোধ করতে চান। তারা আজকে এই পোস্ট থেকে জানতে পারবেন কিভাবে বিকাশের মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হয়।

এখানে আমরা সম্পূর্ণ বিষয়টি সঠিকভাবে তুলে ধরেছি।আশা করছি আপনি বুঝতে পারবেন বিকাশ একাউন্ট বা বিকাশ অ্যাপের মাধ্যমে কিভাবে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হয়।

বিকাশ দিয়ে বিদ্যুৎ বিল পরিশোধের নিয়ম

বর্তমানে প্রযুক্তি আমাদের অনেক কিছু সহজ করে দিয়েছে। আপনি এখন ঘরে বসে বিকাশের মাধ্যমে আপনার বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন। এখন আর লাইনে দাঁড়িয়ে আপনাকে অনেকক্ষণ অপেক্ষা করতে হবে না। ঘরে বসে বিকাশ অ্যাপ ব্যবহার করে খুব দ্রুত বিকাশ বিল পরিশোধ করা যায়।

নিচের অংশে বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধের নিয়ম সম্পর্কে আলোচনা করা হয়েছে। এবং আপনারা যারা বিকাশের মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধের নিয়ম পেতে চান। তারা বিকাশ থেকে বিদ্যুৎ বিল পরিশোধের নিয়ম জানতে পারবেন।

বিকাশ থেকে বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম

বিকাশ অ্যাপ এখন বিদ্যুৎ বিল পরিশোধের নিয়ম আরো সহজ করেছে। আপনি এখন ঘরে বসে যে কোন বিদ্যুৎ বিল খুব সহজে দিতে পারবেন। এখানে আমরা বিকাশ থেকে কিভাবে বিদ্যুৎ বিল দিতে হয় সে সম্পর্কে সকল তথ্য দিয়েছি। আশা করি প্রিপেইড এবং পোস্টপেইড বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম জানতে পারবেন।

বিকাশ বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধের নিয়ম

অনেক সময় আমাদের ব্যস্ততায় আমরা বিদ্যুৎ বিল সঠিক সময়ে পরিশোধ করতে পারিনা।তার জন্য আমাদের জরিমানাসহ বিদ্যুৎ বিল পরিশোধ করতে হয়। তাই অনেকেই বিকাশের মাধ্যমে বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধের নিয়ম জানতে চাই।এখানে আমরা বিকাশ বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধের নিয়ম সম্পর্কে আলোচনা করব। আশা করি খুব সহজে বিষয়টি বুঝতে পারবেন।

বিকাশ থেকে বিদ্যুৎ বিল চার্জ কত

আপনি যদি বিকাশ থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করতে চান। তাহলে বর্তমানে আপনাকে পাঁচ টাকা বিল চার্জ দিতে হবে।আশাকরি বিকাশে বিদ্যুৎ বিল খরচ সম্পর্কে জানতে পেরেছেন।

পল্লী বিদ্যুৎ বিল চেক করার নিয়ম

বিকাশ অ্যাপের মাধ্যমে আপনি খুব সহজেই পল্লী বিদ্যুৎ বিল চেক করতে পারবেন।আমরা এখানে পিকচার উপস্থাপন করার মাধ্যমে পল্লী বিদ্যুৎ বিল চেক করার নিয়ম বলে দিয়েছি। আশা করি এটি আপনাকে আপনার বিদ্যুৎ বিল চেক করার পদ্ধতি সম্পর্কে জানতে সাহায্য করবে। এবং বিকাশে বিদ্যুৎ বিল ক্যাশব্যাক অফার চলতেছে।

বিকাশের মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধের পদ্ধতি

সর্বপ্রথম আপনার বিকাশ অ্যাপ ওপেন করুন।

তারপর নিম্নে প্রদর্শিত ছবির মত আসবে সেখান থেকে আপনাকে পে-বিল অপশন সিলেক্ট করতে হবে।

bkash pay bill option

পরবর্তীতে আপনাকে বিদ্যুৎ অপশন সিলেক্ট করতে হবে। নিম্নে প্রদর্শিত করা হলো:

bkash bidyut bill option

পরবর্তীতে এখানে দুইটি নিয়ম আছে বিদ্যুৎ বিলের জন্য প্রিপেইড এবং পোস্টপেইড।

bkash postpaid bill option

পোষ্টপেইড বিদ্যুৎ বিল পরিশোধের নিয়ম

এখন আপনার পোস্ট পেড বিদ্যুৎ বিল অপশন সিলেক্ট করুন।

bkash bidyut bill information

আপনার বিদ্যুৎ বিলের কাগজ এর এসএমএস হিসাব নং প্রদান করুন। আপনাদের বোঝার সুবিধার্থে নিচে বিলের কাগজ দেওয়া হল।

postpaid bidyut bill paper

এখন আপনার বিল প্রদানের মাসের নাম। এবং এসএমএস হিসাব নাম্বার প্রদান করে পরবর্তী স্টেপ এ চলে যান।

bill information

এখন আপনাকে দেখাবে চলতি মাসের বিল কত পরিশোধ করতে হবে।

পরের ধাপে যেতে ট্যাপ করুন বাটনে ক্লিক করে ধরে রাখুন। এবং আপনার বিকাশ একাউন্টের পিন নাম্বারটি প্রদান করে বিল পরিশোধ করুন। পরবর্তী কোন ঝামেলা থেকে বাচতে বিল পরিশোধের ট্রানজেকশন নাম্বারটি সংরক্ষণ করুন।

প্রিপেইড বিল পরিশোধের নিয়ম

আমরা উপরে কতগুলো নিয়ম বলেছি সেই নিয়ম মোতাবেক কাজ করতে হবে। তারপরে প্রিপেইড বিদ্যুৎ বিল অপশন সিলেক্ট করতে হবে। বোঝার সুবিধার্থে নিচে চিত্র প্রদর্শন করা হলো।

prepaid bidyut bill

পরবর্তীতে আপনার প্রিপেইড কার্ড নাম্বার প্রধান করে।পরবর্তী স্টেপে গেলে আপনাকে দেখাবে আপনাকে কত টাকা পেমেন্ট করতে হবে।

prepaid bidyut bill card information

এবং আপনার বিকাশ পিন নাম্বারটি প্রদান করে বিদ্যুৎ বিল প্রক্রিয়া সম্পন্ন করুন।

আপনি যদি আপনার বকেয়া বিল পরিশোধ করতে চান।তাহলে একই পদ্ধতি অনুসরণ করে শেষ পর্যন্ত চলে গেলে আপনাকে দেখাবে কত টাকা বিল পরিশোধ করতে হবে।

আর যারা ডেসকো (DESCO), নেস্কো (NESCO) এবং ডিপিডিসি (DPDC) বিল পরিশোধ করতে চান। তাদের একই নিয়ম অনুসরণ করে বিল পরিশোধ করতে হবে। আশা করি বিষয়টি ভালোভাবে বুঝতে পেরেছেন।

সর্বশেষ কথা

আমরা আজকে আমাদের এই পোষ্টের মাধ্যমে বিকাশের মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধের নিয়ম সম্পর্কে আলোচনা করার চেষ্টা করেছি। আশা করছি আমাদের নিয়ম অনুসরণ করে আপনি খুব সহজেই আপনার বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন। পোস্টটি যদি দরকারি মনে হয় তাহলে অবশ্যই সবার সাথে শেয়ার করবেন। আপনার কোন জিজ্ঞাসা থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

আরও পড়ুনঃ 

বিকাশ থেকে প্রিপেইড মিটার রিচার্জ করার নিয়ম

বিকাশ একাউন্ট বন্ধ করার নিয়ম (How to delete Bkash account)

নাজনীন নিশাত

হাই আমি নাজনীন নিশাত। আমি একজন বাংলা আর্টিকেল রাইটার। আমার ব্লগিং করতে ভালো লাগে। তাই আমি বিভিন্ন বিষয় নিয়ে লেখালেখি করি। তার মধ্যে বিনোদন, শিক্ষা, ইন্টারনেট অফার, প্রযুক্তি‌ এসব বিষয় নিয়ে লিখতে ভালো লাগে। এবং আমি সবসময় চেষ্টা করি ভালো কিছু লেখার জন্য। যাতে সবাই তা থেকে উপকৃত হতে পারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button