ভিসা চেক

নতুন নিয়মে সৌদি ভিসা চেক – দেখুন পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করার নিয়ম

সৌদি আরব অনেক মানুষের স্বপ্নের দেশ। এদেশের মানুষ জীবিকা নির্বাহ সহ ইসলাম ধর্ম মতে হজ করার জন্য অসংখ্য মানুষ প্রতিবছর সৌদি আরব গমন করেন। সৌদি আরব মতপার্থের একটি সার্বভৌম আরব রাষ্ট্র। এ দেশটির আয়তন ২১,৫০,০০০ বর্গ কিলোমিটার, সৌদি আরব এশিয়ার সবচেয়ে বড় দেশ ও আলজেরিয়ার পরে আরব বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দেশ। পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে এই দেশে মানুষ কাজের সন্ধানে ভিসার জন্য আবেদন করে থাকে।

বিভিন্ন সরকারি এজেন্সি ও পরিচিত দালালের মাধ্যমে মানুষ সৌদি আরবের ভিসার আবেদন করে থাকে। আপনি যদি সৌদি আরব যাওয়ার জন্য ভিসার আবেদন করে থাকেন। তাহলে ভিসা হাতে পাওয়ার সাথে সাথে অনলাইনের মাধ্যমে সৌদি আরবের ভিসা চেক করতে হবে। কারণ বর্তমানে অসংখ্য মানুষ রয়েছে যারা জাল ভিসা তৈরি করে মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়। কারো কাছে প্রতারিত না হতে চাইলে আজকে জেনে নিন কিভাবে নতুন নিয়মে সৌদি আরবের ভিসা চেক করবেন।

নতুন নিয়মে ঘরে বসে যে কেউ সৌদি আরবের ভিসা চেক করতে পারবে। পাসপোর্ট নম্বর ও বিসা নম্বরের মাধ্যমে অতি দ্রুত সৌদি ভিসা চেক করতে পারবে যে কেউ। নিচের অংশে উল্লেখ করা হয়েছে কিভাবে অতি দ্রুত ঝামেলা বিহীন সৌদি আরবের ভিসা চেক করবেন তার বিস্তারিত তথ্য।

সৌদি আরবের ভিসা

পৃথিবীর বিভিন্ন দেশ থেকে যারা সৌদি আবার প্রবেশ করতে চায় তাদেরকে তিন মাসের ভিসা প্রদান করা হয়। যাদের কাছে এই ভিসা রয়েছে তারাই শুধু সৌদি আরবে প্রবেশ করতে পারবে। অন্যদিকে সৌদি আরবের প্রবেশ করার পর নতুন করে আকামা তৈরি করলে সে পরবর্তী সময়ের জন্য সৌদি আরবে থাকতে পারবে। কিন্তু কেউ যদি ভিসা ছাড়া সৌদি আরবে প্রবেশ করতে চায় তাহলে এয়ারপোর্টে তাকে জব্দ করা হবে।

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক

সৌদি আরব যাওয়ার আগে সবাইকে সর্বপ্রথম পাসপোর্ট তৈরি করতে হয়। পরবর্তী ধাপে কোন এজেন্সি থেকে সৌদি আরবের ভিসার জন্য আবেদন করতে হয়। সেই এজেন্সি থেকে হয়তো আপনাকে সৌদি আরবের ভিসা দেওয়া হয়েছে। এখন আপনি চাচ্ছেন অনলাইনে সৌদি আরবের ভিসা পাসপোর্ট এর নাম্বার দিয়ে চেক করতে। যে কেউ নিজের পাসপোর্ট নাম্বার ব্যবহার করে সৌদি আরবের ভিসা চেক করতে পারবে। নিচের নিয়ম গুলো অনুসরণ করে পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করুন।

ভিসা নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক

অনেকেই আছেন যারা ভিসা নাম্বার দিয়ে সৌদি আরবের ভিসা চেক করতে চান। কিন্তু কিভাবে ভিসা নাম্বার ব্যবহার করে সৌদি আরবের ভিসা চেক করতে হয় জানেন না। পাসপোর্ট নাম্বার ও ভিসা নাম্বার ব্যবহার করে যে কেউ ভিসা জাল নাকি সঠিক জানতে পারবে। আপনার এজেন্সি যদি আপনাকে সৌদি আরবের ভিসা দিয়ে থাকে তাহলে আজকেই ভিসা নাম্বার দিয়ে ভিসা চেক করে নিন।

Saudi Arabia Visa Check Online Bangladesh

নতুন নিয়মে সৌদি ভিসা চেক

সৌদি আরব নতুন নিয়মে ভিসা চেক করার পদ্ধতি প্রকাশ করেছে। এখন আরো দ্রুত সৌদি ভিসা চেক করতে পারবেন যে কেউ। সৌদি ভিসা চেক করার জন্য তাদের অফিসিয়াল সাইট হচ্ছে visa.mofa.gov.sa। এই অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে নতুন নিয়মে সৌদি আরবের ভিসা চেক করতে পারবেন আপনিও। নিচে বিস্তারিত সঠিক পদ্ধতি দেখুন কিভাবে ভিসা জাল নাকি সঠিক জানবেন।

সৌদি ভিসা চেক

সৌদি ভিসা বাংলা অনুবাদ

সৌদি আরবের ভিসার মধ্যে আরবি ও ইংরেজি লেখা থাকে। যা অনেকেই আছেন যারা পড়তে পারেন না। তাদের জন্য সৌদি ভিসা বাংলা অনুবাদ পদ্ধতি চালু করা হয়েছে। নিচে থেকে খুব সহজেই আপনার সৌদি ভিসা বাংলা অনুবাদ জানতে পারবেন।

এখানে দেখুনঃ 

সৌদি এয়ারলাইন্স টিকিট চেক – অনলাইনে Saudi Airlines Ticket Check

আজকের বিমান ভাড়া সৌদি টু বাংলাদেশ ফ্লাইট

সৌদি আরবের ভিসা চেক করার নিয়ম

সৌদি আরব ভিসা চেক 2022 সবার জন্য অনেক গুরুত্বপূর্ণ। তাই এখানে সৌদি আরবের কোম্পানি ভিসা 2022 দেখার সম্পূর্ণ বিস্তারিত তথ্য উল্লেখ করা হয়েছে। এম্যাজিৎ ক সা ভিসা চেক বই পাসপোর্ট নম্বর ও সৌদি ভিসা স্টাম্পিং চেক করুন।

  • সর্বপ্রথম এই ওয়েবসাইটে প্রবেশ করুন visa.mofa.gov.sa
  • এখন ওপরে কণার অপশন থেকে ভাষা পরিবর্তন করে ইংরেজি সিলেক্ট করুন।
  • পরবর্তী ধাপে কুয়াইরি পেজ থেকে ইনকোয়ারি টাইপ ভিসা অ্যাপ্লিকেশন সিলেক্ট করুন।

saudi arab visa

 

  • তারপর ভিসা এপ্লিকেশন নাম্বার প্রদান করুন। যেমন – E282346289
  • তারপরে নিচের অপশনে পাসপোর্ট নাম্বার প্রদান করুন। যেমন – BY0523567
  • নিচের ঘাপে ক্যাপচা পূরণ করুন যেমন – 183831

সর্বশেষ ধাপে সার্চ বাটনে ক্লিক করুন। আপনার সকল তথ্য সঠিক থাকলে ও আপনার ভিসা যদি জাল না হয়। তাহলে আপনি আপনার ভিসা দেখতে পারবেন।

saudi arab visa check

কিন্তু আপনার ভিসা যদি জাল হয় তাহলে তারা আপনার ভিসা দেখাবে না।

সঠিক নিয়মে বিস্তারিত তথ্য যদি দিয়ে থাকেন তাহলে আপনি আপনার সৌদি আরবের ভিসা ইতি মধ্যে চেক করেছেন আশা করি। ভিসা সম্পর্কিত যে কোন জিজ্ঞাসা থাকলে অবশ্যই কমেন্ট করে আমাদের জানাবেন। আমরা যত দ্রুত সম্ভব আপনাকে সৌদি আরবের ভিসা চেক সম্পর্কিত সকল তথ্য দিয়ে সাহায্য করবো।

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button