টেক টিপস

জিপি সিমের মালিকানা পরিবর্তনের নিয়ম

অনেকেই জিপি সিমের মালিকানা পরিবর্তন করতে চান। কিন্তু জানেন না কিভাবে জিপি সিমের মালিকানা পরিবর্তন করতে হয়। তাই আমরা আজকে আপনাদের জানাব জিপি সিমের মালিকানা পরিবর্তনের নিয়ম।

আশাকরি এখান থেকে জিপি সিমের মালিকানা পরিবর্তন করতে পারবেন। আমাদের অনেক সময় যে সিম থাকে সেই সিম টি অন্য কারো নামে রেজিস্ট্রেশন করা থাকে।

যার জন্য আমাদের একান্ত প্রয়োজন পড়ে জিপি সিমের মালিকানা পরিবর্তন করার।এখানে আমরা কয়েকটি নিয়ম বলে দিব যার মাধ্যমে আপনি খুব সহজেই জিপি সিমের মালিকানা পরিবর্তন করতে পারবেন।

জিপি সিমের মালিকানা পরিবর্তনের নিয়ম

আপনি দুইভাবে জিপি সিমের মালিকানা পরিবর্তন করতে পারবেন।আপনাদের সবার সুবিধার্থে আমরা নিয়ম দুটি আমাদের পোস্টের সুন্দর ভাবে বুঝিয়ে দিয়েছি। আশাকরি এখান থেকে আপনি জানতে পারবেন আপনাকে কি কি পদক্ষেপ গ্রহণ করে জিপি সিমের মালিকানা চেঞ্জ করতে হবে।

জিপি সিমের মালিকানা ঘরে বসেই করা যায়। আবার আপনি চাইলে তাদের বিভিন্ন সুপার শপে গিয়ে মালিকানা পরিবর্তন করতে পারবেন।

সিম রিপ্লেসমেন্ট করার নিয়ম

sim replacement korar niyom

বাংলাদেশের বিভিন্ন সিমের অপারেটর রয়েছে আপনি যদি জিপি সিম রিপ্লেসমেন্ট করার নিয়ম জানতে চান। তাহলে আমরা আজকে আপনাকে আশা করি সাহায্য করতে পারব।এবং পরবর্তী পোস্টের মাধ্যমে অন্যান্য সকল অপারেটরের মালিকানা পরিবর্তন করার নিয়ম জানিয়ে দিব। আজকের এই পোস্ট থেকে সিম রিপ্লেসমেন্ট করার খুব সহজ পদ্ধতি জানতে পারবেন।

  • সিমের রিপ্লেসমেন্ট করতে যোগাযোগ করুন: জিপিসি, জিপিসিএফ, জিপি এক্সপ্রেস
  • আপনার ব্যক্তিগত সাবস্ক্রিপশন এর জন্য আপনার বায়োমেট্রিক যাচাইকরণের পরে সিম প্রতিস্থাপনের ফরম পূরণ করতে হবে।
  • অন্যদিকে কর্পোরেট সাবস্ক্রিপশনের জন্য সিমকার্ড রিপ্লেস করতে চাইলে। মূল যোগাযোগকারী ব্যক্তি লেটারহেড প্যাডে দরখাস্ত/ কোম্পানির সিম ও বৈধ স্বাক্ষরসহ সিম রিপ্লেসমেন্ট ফরম পূরণ করে। যেকোনো জিপিসি, জিপিসিএফ, জিপি এক্সপ্রেস শাখাসমূহে যোগাযোগ করতে হবে।

সিমের মালিকানা পরিবর্তন করতে চাই

আপনি যদি আপনার জিপি সিমের মালিকানা পরিবর্তন করতে চান তাহলে আপনাকে স্বাগতম। জিপি সিমের মালিকানা পরিবর্তন করা এখন একদম সহজ। কারণ জিপি সিম বাংলাদেশের সবচাইতে বেশি গ্রাহক সম্পূর্ণ একটি সিম।

সিম রেজিস্ট্রেশন পরিবর্তন করার নিয়ম

যার জন্য চারপাশে তাদের রয়েছে অসংখ্য সার্ভিস পয়েন্ট এবং সুপার শপ।এবং আমরা আজকে আপনাদের জানাব কিভাবে সিমের মালিকানা পরিবর্তন করতে হয়।

জিপি সিম রিপ্লেসমেন্ট কত টাকা

এখানে কয়েকটি পদ্ধতি রয়েছে সেই পদ্ধতি অনুযায়ী আপনার রিপ্লেসমেন্টের টাকা নির্ধারণ করা হয়। তো আপনি যদি প্রিপেইড সিম রিপ্লেসমেন্ট করতে চান তাহলে আপনাকে 200 টাকা দিতে হবে। এবং যারা পোস্টপেইড গ্রাহক তাদের জন্য সিম রিপ্লেসমেন্ট চার্জ:

নন স্টারদের 200 টাকা এবং স্টার গ্রাহকদের জন্য একদম ফ্রি।

মৃত ব্যক্তির সিমের মালিকানা পরিবর্তন

দেখা যায় আমাদের অনেক সিমের মালিকানা ব্যক্তিটি মারা গিয়েছে। তো সে ক্ষেত্রে আমাদের gp সিমের মালিকানা পরিবর্তন করতে হয়।তাই অনেকেই বুঝতে পারেনা সিমের মালিকানা পরিবর্তনের নিয়ম।মৃত ব্যক্তির সিমের মালিকানা পরিবর্তন করতে যা করতে হবে তা আমরা এখানে উল্লেখ করেছি।

  • মৃত ব্যাক্তির আইডি কার্ড লাগবে
  • মৃত ব্যাক্তির পরিবারের “নো অবজেকশন সার্টিফিকেট” লাগবে
  • মৃত ব্যাক্তির ডেথ সার্টিফিকেট লাগবে
  • নতুন গ্রাহকের নাম, এনাআইডি কার্ড ঠিকানা এবং ছবি।

জিপি সিমের মালিকানা পরিবর্তন করতে কি কি লাগে?

জিপি সিমের মালিকানা পরিবর্তন করতে হলে সিমের যে বর্তমান গ্রাহক রয়েছে তাকেসহ আর আপনি যার নামে নতুন ভাবে সিমটি রেজিস্ট্রেশন করবেন তাকে সহ জিপি শপ অথবা যেকোন গ্রামীণ সার্ভিস পয়েন্টে চলে যেতে হবে Grameenphone Center [GPC] / Grameenphone Center Franchise [GPCF]। নিচে পয়েন্ট আকারে কয়েকটি বিষয় উল্লেখ করা হলো :

  • SIM এর মালিকানা পরিবর্তন করতে, SIM এর প্রকৃত মালিক এবং যার নামে SIM টি ট্রান্সফার করা হবে।
  • তাদের ২ জন কে একসাথে গ্রামীনফোন সেন্টার এ যেতে হবে।
  • বায়ো-মেট্রিক ভেরিফিকেশন (বাধ্যতামূলক)
  • বায়ো-মেট্রিক যাচাইকরণের পরে SIM প্রতিস্থাপন ফর্ম পূরণ করা হবে।

জিপি সিমের মালিকানা পরিবর্তন করতে করণীয়

জিপি সিমের মালিকানা পরিবর্তন করতে চাইলে আপনাকে অবশ্যই কিছু নিয়ম অনুসরণ করতে হবে।আপনারা যাতে খুব সহজেই বুঝতে পারেন বিষয়টি। তার জন্য আমরা সকল তথ্য আমাদের এই পোস্টে দিয়েছি।আশাকরি এখান থেকে আপনি বুঝতে পারবেন জিপি সিমের মালিকানা পরিবর্তন করতে হলে আপনাকে কি করতে হবে।

  • বর্তমান সিমের মালিক এবং নতুন মালিকানা প্রার্থীকে স্ব-শরীরে উপস্থিত থাকতে হবে।
  • নতুন গ্রাহকের নাম
  • নতুন গ্রাহকের এনআইডি নাম্বার
  • নতুন গ্রাহকের জন্ম তারিখ, ঠিকানা এবং ছবি লাগবে
  • এছাড়া বর্তমান গ্রাহকের কোন ডকুমেন্টস লাগবে না।

ঘরে বসেই সিম রিপ্লেসমেন্ট এবং সিমের মালিকানা পরিবর্তন

হ্যাঁ আপনাদের জন্য ঘরে বসেই সিম রিপ্লেসমেন্ট এর পদ্ধতি চালু করেছে গ্রামীণফোন। আপনি জিপি অনলাইন শপ থেকে এখন ঘরে বসেই সিম রিপ্লেসমেন্ট করতে পারবেন। এবং আপনি চাইলে সিমের মালিকানা পরিবর্তন করতে পারবেন। তবে এই বিষয়টি শুধুমাত্র ঢাকার শহরের ভিতরে প্রযোজ্য।

সর্বশেষ কথা

আমরা এখানে জিপি সিমের মালিকানা পরিবর্তন করতে কি কি তথ্য লাগবে এবং আপনি কিভাবে করতে পারবেন। এ জাতীয় সকল তথ্য দিয়েছি।আশা করি বিষয়টি ভালোভাবে বুঝতে পেরেছেন এবং এটি আপনাকে জিপি সিমের মালিকানা পরিবর্তন করতে সাহায্য করবে। পোস্টটি সবার সাথে শেয়ার করুন যাতে বাকিরাও জানতে পারে জিপি সিমের মালিকানা পরিবর্তন করার নিয়ম।

আরও দেখুনঃ 

গ্রামীণফোন জিপি মিনিট অফার

বাংলালিংক বন্ধ সিমের অফার 

টেলিটক বর্ণমালা সিমের মিনিট অফার 

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published.

Back to top button