রামজানে সরকারি অফিস ও ব্যাংকের নতুন সময়সূচী

রামজানে সরকারি অফিস ও ব্যাংকের নতুন সময়সূচী নির্ধারণ ২০২২

অবশেষে নির্ধারিত হল রমজানে অফিসের নতুন সময়। বাংলাদেশ চাঁদ দেখা কমিটি আশঙ্কা করছে আগামী ৩ বা ৪ এপ্রিল মুসলমানদের রোজা অর্থাৎ রমজান মাস শুরু হবে। প্রতিবছর এই মাস উপলক্ষে সরকারি অফিসের কাজের সময়সূচি নির্ধারণ করে সরকার। রমজান উপলক্ষে ভার্চুয়াল ভাবে মন্ত্রিসভা বৈঠক আয়োজন করে সেখানে সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত এবং আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের জন্য অফিস সময়সূচী নতুন করে নির্ধারণ করা হয়।

নতুন নির্ধারিত সময়সূচি অনুযায়ী রমজানে সরকারি অফিস খোলা থাকবে সকাল ০৯ টা থেকে বিকেল সাড়ে ০৩ টা পর্যন্ত। অন্যদিকে ব্যাংক কার্যক্রম চলবে সকাল ০৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে বৈঠক শেষে এই সকল তথ্য জানানো হয়। কার্যালয় বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্যদিকে বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের বলেন রমজান মাসে দুপুর একটা থেকে দেড়টা পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাকবে। অন্যদিকে সাপ্তাহিক ছুটি থাকবে শুক্রবার ও শনিবার।

মন্ত্রিপরিষদ সচিব উল্লেখ করেন ব্যাংক-বীমা আর্থিক প্রতিষ্ঠান ডাক রেলওয়ে হাসপাতাল ও রাষ্ট্রায়ত্ত শিল্প প্রতিষ্ঠান কলকারখানায় বনান্য জরুরী সেবা দানকারী প্রতিষ্ঠান এই সময় সূচির আওতায় থাকবে। তাই যারা রমজানে সরকারি অফিস ও ব্যাংক খোলা থাকার সময় সম্পর্কে জানতে চান। তাদের জন্য মন্ত্রিপরিষদসচিব এই সকল তথ্য নিশ্চিত করেছে।

Read More

বাংলাদেশের সরকারি ছুটির তালিকা ২০২২ [ PDF Download ]

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *