Newsধর্ম

[লাইভ খবর] সৌদি আরবে কি চাঁদ দেখা গেছে ২০২২ | কুরবানির ঈদ কবে: জানালো ধর্ম মন্ত্রানালয়

সৌদি আরব ধর্ম মন্ত্রণালয় থেকে চাঁদ দেখা কমিটি ২৯ জুন সন্ধ্যা ৬ টা ৩০ মিনিটে জিলহজ্জ মাসের চাঁদ দেখার জন্য বসবে। পরবর্তীতে সৌদি আরব চাঁদ দেখা কমিটির সভাপতি ও ধর্ম প্রতিমন্ত্রী সৌদি আরবের রোজার ঈদের চাঁদ সম্পর্কে বিস্তারিত ব্রিফিং করবে। সকল মুসলমান দীর্ঘ ১ টি মাস রমজান ও তারাবির নামাজ দিয়ে কাটিয়ে দিয়েছে।

যার জন্য বলা হয়ে থাকে ও মোর রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ। সৌদি আরব, দুবাই, ওমান, সিঙ্গাপুর, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, দক্ষিণ আফ্রিকা, ইতালি, ফ্রান্স, ফিলিস্তিনি, কুয়েত, কাতার, বাহরাইন সহ সকল দেশে রমজানের ঈদ কবে পালন করা হবে তা প্রকাশ করেছে সৌদি আরব ধর্ম মন্ত্রণালয় চাঁদ দেখা কমিটি।

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে ১ এপ্রিল রাতে ইফতার খাওয়ার মাধ্যমে প্রথম রমজান শুরু হয়েছিল। হিজরী শাওয়াল মাসের প্রথম দিন ঈদুল ফিতর পালন করা হয়। ঈদুল ফিতর সকল মুসলিমের অনেক বড় উৎসব। যার জন্য নানা আয়োজনের মাধ্যমে রমজানের ঈদ পালন করা হয়।

১ মে রোজ রবিবার সন্ধ্যায় সৌদি আরব ধর্ম মন্ত্রণালয় চাঁদ দেখা কমিটি পশ্চিম আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখতে পায়নি। তাই সে হিসেবে ৩০ রমজান সম্পন্ন করে ২ মে ঈদুল ফিতর পালন করা হবে। অন্যদিকে ৩০ রমজান সম্পূর্ণ করলে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে ২ মে অর্থাৎ সোমবার ঈদ পালন করা হবে ইনশা আল্লাহ। তাই চাঁদ দেখা কমিটির সর্বশেষ খবর জেনে নিন আমাদের পোস্ট থেকে।

সৌদি আরবে কি চাঁদ দেখা গেছে ২০২২

২৯ জুন রোজ বুধবার সন্ধ্যায় সৌদি আরব ইসলামিক ফাউন্ডেশন চাঁদ দেখা কমিটি জিলহজ্জ মাসের চাঁদ দেখার জন্য বসে গেছে। তাদের প্রতি মিনিট এর সর্বশেষ আপডেট খবর আমাদের ওয়েবসাইটে দেওয়া হয়েছে। তাই সৌদি আরবে জিলহজ্জের ঈদের চাঁদ দেখা গেছে কিনা সর্বশেষ তথ্য আমাদের কাছে পাবেন। তবে এখানে আমরা তুলে ধরেছি সৌদি আরব ইসলামিক ফাউন্ডেশন কমিটি ঘোষণা করেছে কুরবানির ঈদ ০৯ জুলাই রোজ শনিবার পালন করা হবে।

সৌদি আরবে ঈদ কবে

সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত সৌদি আরব চাঁদ দেখা কমিটি বলেছে এই বছরের কুরবানির ঈদ ০৯ জুলাই অর্থাৎ শনিবার পালন করা হবে। আমাদের থেকে ইসলামী ফাউন্ডেশন কর্তৃক প্রকাশিত সর্বশেষ খবর জেনে নিন। আজকে শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে সৌদি আরবে তারাবি পড়া শেষ হবে।

সৌদি আরবে চাঁদ উঠেছে কি 2022

বাংলাদেশসহ বিভিন্ন দেশের মানুষ অধীর আগ্রহে বসে আছে সৌদি আরবে ঈদের চাঁদ উঠেছে কিনা। সৌদি আরব ধর্ম মন্ত্রণালয় বিশেষভাবে ব্যবস্থাপনার মাধ্যমে বিভিন্ন প্রযুক্তিগত যন্ত্রাংশ দিয়ে পশ্চিমাকাশে শাওয়াল মাসের চাঁদ দেখার চেষ্টা করছে। তাদের সর্বশেষ খবর আমরা এখানে দিয়েছি। এখান থেকে জানতে পারবেন ঈদের চাঁদ উঠেছে।

আজ চাঁদ উঠেছে কি ২০২২

সৌদি আরবে ২ মে রোজ সোমবার ঈদ উল ফিতর পালিত হবে

সৌদি আরবে ০৯ জুলাই কুরবানির ঈদ পালন করা হবে

অস্ট্রেলিয়া ও সিঙ্গাপুরে সোমবার ঈদ অর্থাৎ ২ মে ঈদ উল ফিতর পালন করা হবে

দুবাই ঈদ কবে

০৯ জুলাই দুবাই, আবুধাবি সহ সকল জাইগায় ঈদ উল আযহা পালন করা হবে।

কাতার ঈদ কবে

কাতারে ঈদের চাঁদ দেখা গিয়েছে তাই ০৯ জুলাই কুরবানির ঈদ পালন করা হবে।

মালয়েশিয়া ঈদ কবে

মে মাসের ২ তারিখ ঈদ উল ফিতর পালন করা হবে।

সৌদি আরবে কি চাঁদ দেখা গেছে

অবশেষে সৌদি আরব ধর্ম মন্ত্রণালয় কমিটি শাওয়াল মাসের চাঁদ দেখতে পেয়েছে কিনা তার তথ্য নিশ্চিত করলো। তাই যারা অধীর আগ্রহে বসে আছেন সৌদি আরবের রমজান মাসের চাঁদ দেখা নিয়ে। তাদেরকে আজকের পোষ্টে জানাতে চাই আজ চাঁদ উঠেছে কি না। ২০২২ সালের রোজার ঈদ কবে হবে তা প্রকাশ করেছে সৌদি আরব ইসলামিক ফাউন্ডেশন চাঁদ দেখা কমিটি।

চাঁদ দেখা কমিটির সর্বশেষ খবর 2022

সৌদি আরব সহ আশে পাশের দেশগুলোতে জিলহজ্জ মাসের চাঁদ দেখা দিয়েছে। তাই সৌদি আরব ঈদুল আযহা অনুষ্ঠিত হবে ১০ জুলাই রোজ শনিবার। ২৯ জুন ২৯ তম দিন জিল্কদ মাসের, তাই ০৯ জুলাই পালিত হবে সৌদি আরব সহ আশেপাশের দেশে। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত ০৯ জুলাই কুরবানির ঈদের তারিখ নির্ধারণ করা হয়েছে।

সবাইকে শেয়ার করে জানিয়ে দিন রোজার ঈদের চাঁদ উঠেছে। অন্যদিকে সবার সাথে রোজার ঈদের শুভেচ্ছা বিনিময় করে ঈদ উদযাপন করুন।

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button