kurbanir eid kobe

(এই মাত্র ঘোষণা) কুরবানির ঈদ কবে, ঈদুল আজহা ২০২২ কত তারিখেঃ বাংলাদেশ ধর্ম মন্ত্রালয়

মাত্র প্রকাশিত হয়েছে ২০২২ সালের ঈদুল আযহা বা কুরবানির ঈদ কবে হবে। বাংলাদেশ ধর্ম মন্ত্রণালয় কর্তৃক এই তথ্য নিশ্চিত করা হয়েছে। সকল মুসলমানের কাছে সবচাইতে বড় উৎসব রমজানের ঈদ ও কুরবানীর ঈদ। এই দুইটি ঈদ চাঁদ দেখার উপর নির্ভরশীল। তাই প্রত্যেক দেশের ইসলামিক ফাউন্ডেশন থেকে চাঁদ দেখা কমিটি তৈরি করে। মুসলিমদের সবচাইতে বড় উৎসব কোরবানির ঈদ হিজরী ক্যালেন্ডার এর ১২ তম মাস জিলহজ মাসের ১০ তম দিনে পালন করা হয়ে থাকে। রমজান মাসের ঠিক ২ মাস ১০ দিন পর ঈদুল আযহা উদযাপন করা হয়।

মুসলিম সভ্যতার হিজরী ক্যালেন্ডার অনুযায়ী জিলকদ মাসের পরে আসে জিলহজ মাস। তাই জিলহজ মাস কবে থেকে শুরু হবে তার ওপর নির্ভর করে কোরবানির ঈদ পালন করা হয়। প্রত্যেক দেশে ঈদুল আযহা উদযাপন করার জন্য চাঁদ দেখা কমিটি তৈরি করা হয়। তারা আকাশে চাঁদ দেখার মাধ্যমে ঘোষণা করে কোরবানির ঈদ কবে পালন করা হবে।

তাই বাংলাদেশ ধর্ম মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে এই বছরের ঈদুল আযহা পালন করা হবে ১০ জুলাই ২০২২ রোজ রবিবার। বাংলাদেশসহ বিভিন্ন দেশের সকল মুসলমান গুগলে অনুসন্ধান করছে কবে পালিত হবে কুরবানীর ঈদ জানার জন্য। তাদের সবার কথা চিন্তা করে আজকের এই পোস্টে বিশ্বস্ত সূত্র থেকে উল্লেখ করা হয়েছে ঈদুল আযহা পালন করার তারিখ

কুরবানির ঈদ কবে

বর্তমানে সকল মুসলমানের মনে একটি প্রশ্ন জাগছে। কবে পালন করা হবে ঈদুল আযহা ২০২২। সবার মনের প্রশ্নের উত্তর দিতে আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে কোরবানি ঈদ কত তারিখে হবে সেই তথ্য। বাংলাদেশ ধর্ম মন্ত্রণালয় কর্তৃক প্রকাশ করা হয়েছে এই বছর ঈদুল আজহা কবে পালন করা হবে। তাই আপনারা যারা জানতে ইচ্ছুক কবে কুরবানির ঈদ পালন করবেন। তারা নিচে থেকে খুব সহজেই ঈদুল আযহা উদযাপন এর তারিখ সংগ্রহ করতে পারবেন।

কুরবানির ঈদ কত তারিখ ২০২২

বাংলাদেশ ধর্ম মন্ত্রণালয় কর্তৃক চাঁদ দেখার উপর নির্ভরশীল এই বছরের কোরবানির ঈদ। তাই আপনাদেরকে অবশ্যই চাঁদ দেখার উপর নির্ভর করে ঈদুল আযহা পালন করতে হবে। ঈদুল আযহা মূলত কোরবানির ঈদ নামে পরিচিত। এই ঈদে মানুষ পশু কোরবানির মাধ্যমে আল্লাহর কাছে নাজাত চেয়ে থাকে। কোরবানি যাদের উপর ফরজ করা হয়েছে যাদের ধন সম্পদ বেশি। কুরবানী সম্পর্কে কোরআন ও হাদিসে বিভিন্ন তথ্য রয়েছে তার কিছু তথ্য নিচে দেয়া হলো।

ঈদুল আযহা ২০২২ কত তারিখ

এই বছর ঈদুল ফিতর বা রমজানের ঈদ পালন করা হয়েছে মে মাসের ০৩ তারিখ। সেই হিসেবে এই বছর ঈদুল আযহা পালন করা হবে জুলাই মাসের ০৯ তারিখ। অর্থাৎ ঈদুল আযহা ২০২২ বাংলাদেশের সময় ৯ জুলাই শনিবার সন্ধ্যা থেকে ১০ জুলাই রবিবার সন্ধ্যা পর্যন্ত। তাই সবাইকে জানিয়ে দিন ঈদুল আযহা ২০২২ কত তারিখ বাংলাদেশে পালিত হবে।

২০২২ সালের কুরবানির ঈদ কত তারিখে

অবশেষে প্রকাশিত হল কোরবানির ঈদ কত তারিখে হবে। বাংলাদেশ ধর্ম মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছে। যারা এখনো জানতে পারেননি এই বছর কবে ঈদুল আযহা উদযাপন করা হবে। তাদের জন্য আজকের এই পোস্ট টা তুলে ধরা হয়েছে কোরবানি ঈদের সঠিক সময়। জুলাই মাসের ১০ তারিখ পালন করা হবে ঈদুল আযহা। তাই নিজের কাছের ও সকল আত্মীয় কে শেয়ার করে জানিয়ে দিন ঈদুল আজহা কবে পালন করা হবে।

eid mubarak wishes

ঈদুল আযহা ২০২২ কত তারিখে বাংলাদেশ

কুরবানি ঈদ উপলক্ষে মানুষ পশু জবাই করে থাকে। তাই এই ঈদকে সামনে রেখে সবাই আগে থেকে প্রস্তুতি নেওয়ার জন্য ঈদুল আজহার তারিখ জানতে চায়। তাই সবার কথা চিন্তা করে আজকের এই পোস্টে উল্লেখ করেছি ঈদুল আজহা কবে অনুষ্ঠিত হবে।

জুলাই মাসের ১০ তারিখ ঈদুল আযহা উদযাপন করা হবে।

সবাইকে শেয়ার করে কোরবানি ঈদের সঠিক সময় জানতে সাহায্য করুন। ঈদ মানে আনন্দ ঈদ মানে শান্তি। তাই সবাইকে নিয়ে এই ঈদ করে তুলুন আনন্দময়। ঈদুল আযহা সম্পর্কে সর্বশেষ তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *