Result

BTEB ডিপ্লোমা ভর্তি রেজাল্ট ২০২২ – পলিটেকনিক ভর্তি ৩য় মেধা তালিকার রেজাল্ট ২০২২

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড আজ আনুষ্ঠানিকভাবে পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তির ফলাফলের তারিখ ঘোষণা করেছে। ২য় পর্যায়ের ফল প্রকাশ করা হবে ০৭ মার্চ ২০২২ রোজ সোমবার। ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের পর প্রার্থীরা পলিটেকনিক ইনস্টিটিউটের অফিসিয়াল ওয়েবসাইটে তাদের ফলাফল পাবেন।

ইনস্টিটিউটের ওয়েবসাইট ছাড়াও, বিটিইবি ভর্তির ওয়েবসাইটেও ফলাফল পাওয়া যায়। বুধবার রাত ৯ টায় শিক্ষার্থীদের অনলাইন ও এসএমএস প্রক্রিয়ায় তাদের ফলাফল পরীক্ষা করা হবে। BTEB বাংলাদেশ সকল সরকারি ও বেসরকারি পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তি ও ফলাফল নিয়ন্ত্রণ করে থাকে।

তারা প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় মেধার মতো তিনটি ধাপে ফলাফল প্রকাশ করেছে। ০৭ মার্চ টেকনিক্যাল বোর্ড সিস্টেম অনুযায়ী, তারা পলিটেকনিক ভর্তি ৩য় মেধা তালিকা প্রকাশ করে। এখানে আমরা আপনার পলিটেকনিক ভর্তি ফলাফল 2021-22 সেশন পেতে সমস্ত প্রক্রিয়া প্রদান করছি।

পলিটেকনিক ডিপ্লোমা ভর্তি রেজাল্ট 2022

বাংলাদেশ সকল পলিটেকনিক ইন্সটিটিউট বাংলাদেশ টেকনিক্যাল বোর্ডের অধীনে ডিপ্লোমা প্রোগ্রামকে শিক্ষিত করে। এখানে অনেক সরকারী ও বেসরকারী প্রোগ্রাম পাওয়া যায় যেমন ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং, ডিপ্লোমা ইন এগ্রিকালচার, ডিপ্লোমা ইন বিজনেস ম্যানেজমেন্ট অ্যান্ড টেকনোলজি, ডিপ্লোমা ইন এইচএসসি ভোকেশনাল, ইত্যাদি।

সকল অনুষদের অনেক গুলো বিভাগ আছে। অন্যদিকে, ফিশারিজ, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের মতো একটি পলিটেকনিক ইনস্টিটিউটে কিছু বেসরকারী প্রোগ্রাম রয়েছে।

সমস্ত প্রোগ্রাম ভর্তি প্রক্রিয়া ৮ ই জানুয়ারী থেকে শুরু হয়েছিল যা ১৭ ফেব্রুয়ারি ২০২২ এ শেষ হবে। আগামীকাল বিটিইবি কর্মকর্তা জানান, পলিটেকনিকের সকল ডিপ্লোমা প্রোগ্রাম সরকারি ও বেসরকারি ভর্তি পরীক্ষার ফলাফল শুক্রবার প্রকাশ করা হবে।

সরকারি পলিটেকনিক ভর্তির ফলাফল ২০২২

বাংলাদেশ টেকনিক্যাল বোর্ডের সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান রয়েছে। সরকারী ইনস্টিটিউটগুলিতে অনেকগুলি অনুষদ রয়েছে যা উপরে উল্লিখিত হয়েছে। ডিপ্লোমা ইন ফরেস্ট্রি, ডিপ্লোমা ইন লাইভস্টিভস, মেরিন ট্রেডে সার্টিফিকেট ইত্যাদির মতো ডিপ্লোমা বিভাগে ১০ টি সরকারী প্রোগ্রাম রয়েছে। এই প্রোগ্রামগুলি ছাড়াও, 7 টিরও বেশি ডিপ্লোমা প্রোগ্রাম বিটিইবি সরকারী বিভাগে অন্তর্ভুক্ত করা হয়েছে।

ভর্তি প্রক্রিয়া ইতিমধ্যে শেষ হয়ে গেছে এখন ফলাফল প্রকাশের সময় এসেছে। সুতরাং, বিটিইবি এই সপ্তাহে ২ মার্চ ২০২২ তারিখে সরকারী ১০ প্রোগ্রাম ভর্তির ফলাফল প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছে। এখানে আমরা প্রার্থীদের ফলাফল পেতে সমস্ত প্রক্রিয়া সরবরাহ করছি।

ডিপ্লোমা ফলাফল দেখুন 

পলিটেকনিক ভর্তির ফলাফল প্রকাশিত তারিখ 2022

ইতোমধ্যে শিক্ষা মন্ত্রণালয় থেকে ২০২২ সালের এইচএসসি ভর্তির ফল প্রকাশ করা হয়েছে। প্রথম মেধা তালিকা ছাড়াও তারা এইচএসসি ভর্তি মাইগ্রেশনের ফলাফলও প্রকাশ করেছে।

কিন্তু এখনও পলিটেকনিক এবং ডিপ্লোমা ফলাফল প্রকাশিত হয় না। সুতরাং, মঙ্গলবার বিটিইবি আনুষ্ঠানিকভাবে ফলাফলের তারিখ এবং ভর্তি প্রক্রিয়ার তারিখ ২০২২ ঘোষণা করেছে। সকল পলিটেকনিক পরীক্ষার্থীরা ২ মার্চ ২য় পর্যায়ের তাদের ভর্তি পরীক্ষার ফলাফল চেক করতে পারবেন।

কিভাবে পলিটেকনিক ভর্তি ফলাফল 2022 চেক করবেন

এই বছর প্রার্থীরা শুধুমাত্র অনলাইনে তাদের পলিটেকনিক ভর্তির ফলাফল পেতে পারেন। শিক্ষার্থীরা এসএমএস প্রক্রিয়ার মাধ্যমে এটি পরীক্ষা করতে পারে না। ফলাফল শুধুমাত্র অনলাইনে পাওয়া যাবে।পলিটেকনিক ভর্তির রেজাল্ট

দুটি ওয়েবসাইট রয়েছে যা ফলাফল সরবরাহ করছে। প্রথমটি হল বিটিইবি ভর্তির ওয়েবসাইট এবং বিটিইবি অফিসিয়াল ওয়েবসাইট। যে কোনও একটি ওয়েবসাইট পরিদর্শন প্রার্থীরা তাদের প্রোগ্রাম এবং ইনস্টিটিউট পরীক্ষা করতে সক্ষম হতে পারেন।

পলিটেকনিক ভর্তির ফলাফল ওয়েবসাইট: www.btebadmission.gov.bd

পলিটেকনিক ভর্তি ফলাফল 2022 অনলাইন

পলিটেকনিক ভর্তির ফলাফল শুধুমাত্র অনলাইনে পরীক্ষা করা যেতে পারে। সুতরাং এখানে আমরা একটি অনলাইন প্রক্রিয়া সরবরাহ করছি যাতে বিটিইবি প্রার্থীরা সহজেই ফলাফল পেতে পারে।

Diploma Admission Result Website

  • ধাপ 1: প্রথমত, প্রার্থীদের এই লিঙ্কটি পরিদর্শন করা উচিত: www.btebadmission.gov.bd
  • ধাপ 2: তারপর ফলাফল ক্লিক করুন।
  • ধাপ 3: আপনার এসএসসি পরীক্ষার রোল, পাশের বছর এবং বোর্ড প্রদান।
  • ধাপ 4: সফলভাবে সমস্ত সঠিক তথ্য প্রবেশ করার পরে সাবমিট এ ক্লিক করুন।

সাবমিট বাটনে ক্লিক করার পরে, আপনি আপনার বিভাগের নাম এবং ভর্তি কলেজের নাম দিয়ে আপনার ফলাফল দেখতে পারেন।

পলিটেকনিক ভর্তি ৩য় মেধাতালিকা রেজাল্ট ২০২২

এইচএসসি ভর্তির ফলাফলের মতো, পলিটেকনিক ভর্তির ফলাফলও ধাপে ধাপে প্রকাশ করা হয়। তাই বিটিইবি-র বিজ্ঞপ্তি অনুযায়ী, আজই প্রকাশিত হবে ভর্তির ২য় মেধা তালিকা। প্রার্থীরা এই সাইটে www.btebadmission.gov.bd করে তাদের ২য় মেধার ফলাফল দেখতে পারেন।

Diploma 3rd Merit List Check

সেই প্রার্থীরা মেধা তালিকায় রয়েছেন যা তারা মাইগ্রেশনে সক্ষম হতে পারে। ভর্তি হওয়ার পরে বিটিইবি পলিটেকনিক ভর্তির মাইগ্রেশনের ফলাফল প্রকাশ করবে। এখানে ভর্তির ওয়েবসাইট দেখার পাশাপাশি শিক্ষার্থীরা তাদের প্রথম মেধার ফলাফলও পরীক্ষা করতে পারে। ২ রা মার্চ পলিটেকনিক ২য় মেধা এবং ৭ই মার্চ ৩য় মেধা তালিকা প্রকাশ করা হবে।

ডিপ্লোমা ভর্তির ফলাফল 2022

বাংলাদেশে, সমস্ত ডিপ্লোমা প্রোগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটে শিক্ষিত হয়। এই ডিপ্লোমা বিভাগে, প্রতিটি অনুষদের একটি ভিন্ন ধরনের প্রোগ্রাম এবং বিভাগ আছে। আজ টেকনিক্যাল বোর্ড ডিপ্লোমা অল ডিপার্টমেন্ট অ্যাডমিশন রেজাল্ট ২০২২ প্রকাশ করেছে। সাধারণত প্রতি বছর ডিপ্লোমা ভর্তি পরীক্ষার ফলাফল রাতে প্রকাশ করা হয়।

BTEB Admission Result Check

এই বছর প্রার্থীরা বিটিইবি ভর্তির ওয়েবসাইটে রাত ৯ টায় ফলাফল পেতে পারেন। সাইটটি ভিজিট করার পরে আপনি যে প্রোগ্রামে আবেদন করেন তার জন্য একটি ডিপ্লোমা প্রোগ্রাম নির্বাচন করুন। তারপরে ফলাফল বাক্সে আপনার রোল, বোর্ড, রেজিস্ট্রেশন নম্বর এবং বছর লিখুন। তারপরে আপনার ডিপ্লোমা ভর্তির ফলাফল চেক করুন।

www.btebadmission.gov.bd রেজাল্ট 2022

এটি বিটিইবি-র অফিসিয়াল অ্যাডমিশন ওয়েবসাইট। এই সাইটটি পলিটেকনিক, ডিপ্লোমা এবং বিটিইবি ভর্তির ফলাফল সরবরাহ করে। এই সাইটটি ভিজিট করে যে কেউ সহজেই তাদের বিটিইবি সম্পর্কিত সমস্ত ভর্তির ফলাফল পরীক্ষা করতে পারে। ফলাফল পরীক্ষা করার পাশাপাশি শিক্ষার্থীরা মাইগ্রেশন, কলেজ চয়েস এবং এই সাইটদ্বারা ভর্তির জন্য আবেদন করতে সক্ষম হতে পারে।

www.btebadmission.gov.bd [ Admission Result Check ]

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী

1. আমি কীভাবে আমার ডিপ্লোমা ভর্তির ফলাফল পরীক্ষা করতে পারি?

উত্তর: বিটিইবি ভর্তির ওয়েবসাইট www.btebadmission.gov.bd বা বিটিইবির অফিসিয়াল ওয়েবসাইট www.bteb.gov.bd মাধ্যমে ডিপ্লোমার ফলাফল পরীক্ষা করা হবে।

2. আমি কিভাবে একটি পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তি হতে পারি?

উত্তর: এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর আপনি এই সাইটে আবেদন করে পলিটেকনিক ইন্সটিটিউটে ভর্তি হতে পারবেন www.btebadmission.gov.bd

3. পলিটেকনিক ভর্তির ৩য় পর্যায়ের  ফলাফল কখন প্রকাশিত হবে?

উত্তর: ০৭ মার্চ, ২০২২ রাত ৯ টায়।

Read More

( প্রকাশিত ) পলিটেকনিক রেজাল্ট ২০২২ – ডিপ্লোমা রেজাল্ট ২০২২

পলিটেকনিক ভর্তি ও রেজাল্ট ২০২২ [ Polytechnic Admission 2022 Online Apply & Result ]

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

2 Comments

  1. চতুর্থ মেধা তালিকার রেজাল্ট কবে দিবে

    1. ফলাফল প্রকাশ শেষ হয়েছে। ৪র্থ ধাপে ফলাফল ঘোষণা করা হবে না।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button