NewsResult

ডেন্টাল অ্যাডমিশন রেজাল্ট ২০২২ – পিডিএফ ডাউনলোড dghs.gov.bd

ডেন্টাল অ্যাডমিশন ফলাফল 2022 এখন প্রকাশিত হয়েছে। ডিরেক্টরেট জেনারেল অব মেডিকেল এডুকেশন (ডিজিএমই) ঘোষণা করেছে যে যত তাড়াতাড়ি সম্ভব ডেন্টাল ভর্তির ফলাফল প্রকাশ করা হবে। মেডিকেল বোর্ড আশা করেছিল যে তারা এপ্রিল মাসের শেষ সপ্তাহে ফলাফল প্রকাশ করবে। ২০২২ সালের ৫ এপ্রিল এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। সুতরাং, সমস্ত প্রার্থী আশা করছেন যে বিডিএস ফলাফল 2022 শীঘ্রই প্রকাশ করা হবে। Directory General of Health Service (DGHS) এর নিয়ম অনুযায়ী ডেন্টাল অ্যাডমিশনের ফলাফল ৩-৭ দিনের মধ্যে প্রকাশ করা হবে। ২০২২ সালের ২২ এপ্রিল এ বছরের পরীক্ষা অনুষ্ঠিত হয়। সুতরাং ডিজিএইচএস সিস্টেম অনুযায়ী, এই পরীক্ষার ফলাফল এই সপ্তাহে উপলব্ধি করা হবে।

ডেন্টাল পরীক্ষার ফলাফল প্রকাশ! ডেন্টাল পরীক্ষায় পাস ৩৯৩৯৫, পাসের হার ৫৯.৭৭%। ২০২২ সালে বিডিএস পাসের হার ৫৯ দশমিক ৭৭ শতাংশ, ৪০ হাজার ৮২৬ জন পরীক্ষার্থীর মধ্যে ২১ হাজার ৭৭৮ জন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়। ডেন্টিস্ট প্রার্থীদের জন্য প্রায় ৫৪৫ টি খাবার পাওয়া যায়। বাংলাদেশে ১০টি সরকারি ডেন্টাল কলেজ ও ২৬টি বেসরকারি। ফলাফল প্রকাশের পরে, এটি ডিজিএইচএস এবং ডিজিএমই এর অফিসিয়াল ওয়েবসাইটে উপলব্ধ হবে। প্রার্থীরা তাদের রোল এবং রেজিস্ট্রেশন নম্বর দিয়ে এটি পরীক্ষা করবেন। মেধা তালিকায় থাকা ডিজিএইচএস-কে তাদের চুক্তি নম্বরে মোবাইল এসএমএসের মাধ্যমে অবহিত করা হবে।

ডেন্টাল ভর্তির ফলাফল 2022 প্রকাশিত তারিখ

অবশেষে, আজ বাংলাদেশ ডেন্টাল সার্জনস ভর্তি পরীক্ষার ফলাফলের তারিখ প্রকাশ করা হয়েছে। আজ সকালে স্বাস্থ্য সেবা অধিদপ্তরের মহাপরিচালক সিক্রেটরি অধ্যাপক ড. আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম বিডিএস ভর্তি পরীক্ষার ফলাফলের তারিখ ঘোষণা করেন। তিনি বলেছিলেন যে ২৪ শে এপ্রিল এটি ডিজিএইচএসের ওয়েবসাইটে প্রকাশিত হবে। আগামীকাল সকালের পরীক্ষার ফলাফল আমাদের ডিজিএইচএস মাননীয় মন্ত্রী জনাব জাহিদ মালেকের মৃত্যু হবে। ফলাফল ের পর ওয়েবসাইটে পাওয়া যাবে।

বাংলাদেশ ডেন্টাল সার্জন ভর্তি ফলাফল ২০২২

বাংলাদেশে এমন অনেক ডেন্টাল কলেজ আছে যাকে ডেন্টাল কলেজ বলা হয়। এমবিবিএস শিক্ষার মতো, ডেন্টাল শিক্ষা বিভিন্ন কলেজ দ্বারা পরিচালিত হয়। প্রতি বছর ডিজিএইচএস এমবিবিএস এবং ডেন্টালের জন্য একটি ভর্তি পরীক্ষার ব্যবস্থা করেছে। এর আগে একই সময়ে মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতো। কিন্তু এ বছর এই পরীক্ষা টি ভিন্ন সময়ে অনুষ্ঠিত হয়েছে। মেডিকেল ভর্তি পরীক্ষা ২০২২ সালের ১ এপ্রিল এবং বিডিএস পরীক্ষা ২২ এপ্রিল অনুষ্ঠিত হয়। ইতোমধ্যে বাংলাদেশ মেডিকেল শিক্ষা বোর্ড কর্তৃক মেডিকেল পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। কিন্তু বিডিএস পরীক্ষা এখনও প্রকাশ করা হয়নি।

সাধারণত, এই পরীক্ষার ফলাফল 3-7 দিনের মধ্যে প্রকাশিত হবে। এ বছর চার দিনের মধ্যে এমবিবিএস-এর ফলাফল প্রকাশিত হয়। পরীক্ষাটি ১ লা এপ্রিল অনুষ্ঠিত হয়েছিল এবং ৫ ই এপ্রিল ফলাফল প্রকাশ করা হয়েছিল। অন্যদিকে, ডেন্টাল পরীক্ষকরা এমবিবিএস পরীক্ষকদের চেয়ে কম। তাই সব শিক্ষার্থীই আশা করছেন, ২০২২ সালের ২৪-২৫ এপ্রিল বাংলাদেশ ডেন্টাল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে। প্রার্থীরা ওয়েবসাইটে বিস্তারিত তথ্য সহ তাদের ফলাফল পরীক্ষা করবেন।

বিডিএস ভর্তির ফলাফল ২০২২

বাংলাদেশ ডেন্টাল ভর্তি পরীক্ষা ২০২১-২০২২ সেশন আগেই হয়ে গেছে। এখন আপনার পরীক্ষার স্কোর পরীক্ষা করার সময় এসেছে। সব শিক্ষার্থীই এর জন্য অপেক্ষা করছে। তবে এখন আনুষ্ঠানিকভাবে প্রকৃত তারিখ ঘোষণা করা হয়েছে। তবে সার্কুলার অনুযায়ী এটি গত সপ্তাহে এপ্রিলে প্রকাশ করা হবে। সুতরাং, ঈদের আগে শিক্ষার্থীরা তাদের বিডিএস পরীক্ষার ফলাফল পাবে। গত বছরগুলির মতো এই বছরও শিক্ষার্থীরা তাদের পরীক্ষার রোল নম্বর সরবরাহ করার জন্য ওয়েবসাইটে এটি পরীক্ষা করে। কিন্তু প্রথমে, ডিজিএইচএস পিডিএফ শীটটি প্রকাশ করার পরে প্রার্থীরা ডিজিএইচএস ওয়েবসাইটে মেধা অবস্থান এবং স্কোরের সাথে তাদের ফলাফল পরীক্ষা করবে। প্রার্থীরা এসএমএস প্রক্রিয়ার মাধ্যমে এটি পরীক্ষা করতে পারবেন না।

ডেন্টাল অ্যাডমিশন ফলাফল কিভাবে চেক করবেন?

বর্তমানে শিক্ষার্থীরা অনলাইন এবং এসএমএস সিস্টেমের মাধ্যমে সহজেই যে কোনও পাবলিক ফলাফল পেতে পারে। অন্যদের মতো, ভর্তি পরীক্ষা এবং পাবলিক পরীক্ষার বিডিএস প্রার্থীরা অনলাইন প্রক্রিয়ার মাধ্যমে তাদের স্কোর পরীক্ষা করবে। আপনার বিডিএস পরীক্ষার ফলাফল পেতে আপনাকে ডিজিএইচএস ভর্তির ওয়েবসাইটে যেতে হবে। এই ওয়েবসাইটে, পরীক্ষকরা সহজেই ২০২২ সালে তাদের ডেন্টাল পরীক্ষার ফলাফল পেয়ে যাচ্ছেন। কিন্তু এটি এসএমএস প্রক্রিয়ার মাধ্যমে চেক করে না। কারণ ডিজিএইচএস এখনও মেডিকেল বা ডেন্টাল পরীক্ষার জন্য মোবাইল এসএমএস সিস্টেম চালু করেনি। শুধুমাত্র মেধা তালিকার শিক্ষার্থীরা এসএমএসের মাধ্যমে তাদের ফলাফল পাবেন। সুতরাং, প্রকাশের পরে এটি ডিজিএইচএসের অফিসিয়াল ওয়েবসাইটে চেক করুন।

ডেন্টাল অ্যাডমিশন রেজাল্ট 2022 লিঙ্ক: www.result.dghs.gov.bd

ডেন্টাল ভর্তি পরীক্ষার ফলাফল 2022 অনলাইনে চেক করুন

সমস্ত পাবলিক পরীক্ষার ফলাফল এসএমএস ের মাধ্যমে পরীক্ষা করা সম্ভব হয়েছিল। তবে এই প্রক্রিয়াটি আর কোনও ভর্তি পরীক্ষার স্কোর পরীক্ষা করার জন্য নয়। বাংলাদেশের সকল ভর্তি পরীক্ষার মেধা তালিকা অনলাইনে পরীক্ষা করা হবে। সুতরাং ডেন্টাল পরীক্ষার শিক্ষার্থীদের ফলাফলও ওয়েবসাইটে পাওয়া যায়। এখানকার সমস্ত প্রার্থীদের সুবিধার্থে আমরা ২০২২ সালে ডেন্টাল ভর্তির ফলাফল পেতে অনলাইন প্রক্রিয়া সরবরাহ করছি।

1. DGHS ফলাফল অফিসিয়াল ওয়েবসাইটে প্রথম ভিজিট এ: www.result.dghs.gov.bd

2. তারপর হোম পেজে BDS Result 2021-2022 এ ক্লিক করুন

3. বাক্সে আপনার রোল নম্বর লিখুন।

4. ফলাফল ক্লিক করুন।

mbbs result

বাটন ওয়েবসাইটে ক্লিক করার পরে আপনার বিডিএস স্কোরটি বিশদসহ দেখাবে। যেমন পরীক্ষকের নাম, রোল নম্বর, টেস্ট স্কোর, মেধা স্কোর, মেধার অবস্থান, বরাদ্দকৃত কলেজ এবং স্থিতি। সমস্ত প্রার্থী এই প্রক্রিয়া অনুসরণ করে তাদের ফলাফল পরীক্ষা করবে। শুধুমাত্র মেধা অবস্থানের শিক্ষার্থীরা তাদের বরাদ্দকৃত কলেজ এবং মেধার অবস্থান প্রদর্শন করবে।

Dental Admission Result

বিডিএস ডেন্টাল অ্যাডমিশন রেজাল্ট পিডিএফ ডাউনলোড

পৃথক স্কোর ছাড়াও, ডিজিএইচএস একটি ডেন্টাল ভর্তি ফলাফল পিডিএফ তালিকা প্রকাশ করেছে। পিডিএফ ফাইলে শুধুমাত্র মেধা অবস্থানের শিক্ষার্থীদের রোল নম্বর দেখানো হবে। তালিকায়, সেই শিক্ষার্থীরা মেধা তালিকায় রয়েছে শুধুমাত্র তাদের রোল নম্বর এবং বরাদ্দকৃত কলেজের নাম দেওয়া হবে। বিডিএস ভর্তির ফলাফল ২০২২ পিডিএফ ডাউনলোড প্রক্রিয়া দেওয়া হয়েছে।

PDF Download 

1. DGHS ওয়েবসাইটে ভিজিট করুন।

২. ডেন্টাল অ্যাডমিশন রেজাল্ট ২০২১-২০২২ সেশনে ক্লিক করুন।

3. লিঙ্কে ক্লিক করার পরে আপনার ডিভাইসে একটি পিডিএফ ফাইল ডাউনলোড করা হবে।

যে কোনও পিডিএফ ভিউয়ারের মাধ্যমে আপনার ডিভাইসের পিডিএফ ফাইলটি খুলুন। তারপর আপনি 2022 সালে আপনার ডেন্টাল ফলাফল চেক করতে পারেন। ডিজিএইচএস-এর ওয়েবসাইটে মেধা তালিকা ছাড়াও, শিক্ষার্থীরা ডেন্টাল ভর্তির ওয়েটিং লিস্ট ২০২২-এও পরীক্ষা করবে। বিডিএস ভর্তির ওয়েটিং লিস্টে প্রায় ১৫০ জন প্রার্থীর নাম তালিকাভুক্ত করা হবে।

জিজ্ঞাসা ও উত্তরঃ 

1. কিভাবে আমার ডেন্টাল ভর্তি ফলাফল চেক করতে?

উত্তর: আপনি DGHS ওয়েবসাইটে এটি চেক করবেন।

২. ঢাকা ডেন্টাল কলেজে কয়টি আসন আছে?

উত্তর: ডিডিসিতে আন্ডারগ্র্যাজুয়েটদের ৪০০ টি এবং পোস্টগ্র্যাজুয়েটদের ২০০ টি আসন রয়েছে।

3. কখন 2022 সালে ডেন্টাল ভর্তির ফলাফল প্রকাশ করা হবে?

উত্তর: প্রত্যাশিত তারিখ ২৪-২৫ এপ্রিল ২০২২।

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button