Result

ডেন্টাল ভর্তি ফলাফল ২০২২ | DGHS রেজাল্ট প্রকাশিত দেখুন বিডিএস রেজাল্ট

আজকে আমরা কথা বলবো ডেন্টাল ভর্তি ফলাফল ২০২২ নিয়ে। দেশের সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজ, ইউনিটে (২০২২-২৩ শিক্ষাবর্ষে) ব্যাচেলর অব ডেন্টাল সার্জনে (বিডিএস) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। আজ রবিবার (২৪ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের কনফারেন্স রুমে এই ফলাফল প্রকাশ করেন মহাপরিচালক অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন। এসময় স্বাস্থ্য শিক্ষার পরিচালক অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবিবসহ অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডিএস রেজাল্ট 2022 – BDS Result 2022

ভর্তি পরীক্ষায় ন্যূনতম ৪০ নম্বর পাস মার্ক পেয়েছেন ২৬ হাজার ৭২৬ জন। আর মেধাতালিকা ও কোটাভিত্তিতে মোট ৫৪৫ জন শিক্ষার্থীকে একটি সরকারি ডেন্টাল কলেজ ও ৭টি মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটে ভর্তির জন্য নির্বাচিত করা হয়েছে বলে জানানো হয়েছে।

ডেন্টাল ভর্তি ফলাফল ২০২২  

মেধাতালিকায় প্রথম হয়েছেন মো. নাজমুস সাকিব রাহাদ। তিনি ঢাকা ডেন্টাল কলেজের জন্য নির্বাচিত হয়েছেন। তার প্রাপ্ত নম্বর ২৯৫। এর আগে গত শুক্রবার সারাদেশের ৮টি কেন্দ্রের বিভিন্ন ভেন্যুতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ডেন্টাল ভর্তি পরীক্ষার জন্য ৫৩ হাজার ৪ জন শিক্ষার্থী আবেদন করেছিলেন। তবে ভর্তি পরীক্ষায় উপস্থিতি ছিলেন ৩৯ হাজার ১০৯ জন।

ডেন্টাল ভর্তি পরীক্ষার রেজাল্ট

২০২০-২১ শিক্ষাবর্ষে সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটসমূহে প্রথম বর্ষ বিডিএস (ব্যাচেলর অব ডেন্টাল সার্জারি) কোর্সে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে।

রোববার ২৪ এপ্রিল দুপুরে এ ফল প্রকাশিত হয়। স্বাস্থ্য অধিদপ্তর সূত্র জানায়, এবারের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন নাজমুস সাকিব রাহাদ। তার গ্রামের বাড়ি পঞ্চগড়। তার স্কোর ৯৫ (২৯৫.০০)। আর উত্তীর্ণদের মধ্যে সর্বনিম্ন স্কোর ২৮৪.৭৫।

ডেন্টাল এডমিশন রেসাল্ট ট২২

নাজমুস সাকিব রাহাদ পঞ্চগড় বি পি সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও রাজধানীর সেন্ট জোসেফ কলেজ থেকে এইচএসসি পাস করেন। অংশগ্রহণকারীদের মধ্যে ৯ হাজার ৬৯৬ জন ছাত্র ও ১৭ হাজার ৩০ জন ছাত্রী পাস করেন। তাদের মধ্যে ২০৩ জন ছাত্র ও ৩৪২ জন ছাত্রী সরকারি ডেন্টালের জন্য নির্বাচিত হয়েছেন।

সারা দেশে ৫৩ হাজার ৪জন ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেন। গত শুক্রবার ২২ এপ্রিল অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা ৩৯ হাজার ১৩০জন ভর্তিচ্ছু অংশ নেন। এর মধ্যে ২৬ হাজার ৭২৬ জন উত্তীর্ণ হয়েছেন।

Result Link: result.dghs.gov.bd

Check Dental Admission Result By SMS

রেসাল্ট ডগস গভ বড় টোটো-২২

সাধারণত বাংলাদেশ প্রথমে এমবিবিএস পরীক্ষায় সংঘটিত হয়। তার পরপরেই ডেন্টাল পরীক্ষা সংঘটিত হয়। এবং, পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়। এ বছরও একই রূপে ডেন্টাল পরীক্ষা ২০২২ রেজাল্ট প্রকাশ করা হয়েছে। ডেন্টাল পরীক্ষা ২০২২ এ সর্বমোট 200 নম্বর বরাদ্দ ছিল। যার মধ্যে 100 নাম্বার ছিল পরীক্ষার। এবং 100 নম্বর ছিল সিজিপিএ। ডেন্টাল ২০২২ পরীক্ষায় উর্ত্তীন্ন হওয়ার জন্য প্রয়োজন ছিল সর্বনিম্ন 40 নম্বরের। আজকের প্রকাশিত ফলাফলে সর্বোচ্চ রেজাল্ট 97.5।

mbbs result

ডেন্টাল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ – PDF Download করুন

ডেন্টাল এডমিশন রেজাল্ট

ডেন্টাল পরীক্ষার ফলাফল দেখার নিয়ম 2022

  1. মোবাইল অথবা কম্পিউটারে যেকোনো একটি ব্রাউজার ওপেন করে এড্রেসবারে http://result.dghs.gov.bd এই লিংকটি প্রবেশ করান।
  2. এই দিকে আসার পরে ঠিক এরকম একটি পেজ দেখতে পাবেন। চিহ্নিত স্থানে ক্লিক করুন।
  3. এরপর চিহ্নিত স্থানে আপনার রোল নাম্বারটি সঠিকভাবে পূরণ করে result লেখায় ক্লিক করুন।
  4. আপনার রেজাল্টে প্রদর্শিত হলে রেজাল্ট সংরক্ষণ করেন।

SMS দিয়ে ডেন্টাল রেজাল্ট ২০২২ দেখার পদ্ধতি

যেসকল ডেন্টাল শিক্ষার্থীরা ২২ এপ্রিল শুক্রবার ডেন্টাল পরীক্ষা ২০২২ অংশগ্রহণ করেছে।

  • তাদেরকে স্বয়ংক্রিয়ভাবে মোবাইলে এসএমএসের মাধ্যমে ফলাফল জানিয়ে দেয়া হবে
  • ডেন্টাল পরীক্ষা ২০২২ আবেদন ফরম পূরণ করার সময় যে মোবাইল নাম্বার ব্যবহার করা হয়েছিল সেটি সার্বক্ষণিক সচল রাখা।
  • এবং, নিয়মিত মেসেজ চেক করার মাধ্যমে ডেন্টাল পরীক্ষা ২০২২ এর ফলাফল জানা যাবে।
সর্বশেষ কথা

আমরা চেষ্টা করেছি আজকে এই পোস্টে ন্টাল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ সম্পর্কে তথ্য দেওয়ার জন্য। আশা করি আজকের এই পোস্টের মাধ্যমে আপনারা ন্টাল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ পেয়ে গেছেন। তাই পোস্ট সবার সাথে শেয়ার করুন।

ডেন্টাল ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২২ – PDF Download করুন

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button