প্রশ্ন সমাধান

ঢাকা বিশ্ববিদ্যালয় (DU) ক ইউনিট প্রশ্ন ও সমাধান ২০২২ – দেখুন সকল প্রশ্নের ১০০% নির্ভুল উত্তর

আজ অনুষ্ঠিত হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি পরীক্ষা ২০২২। ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিভিন্ন ইউনিটের ভর্তি পরীক্ষা আলাদা আলাদা তারিখে সংগ্রহ করছে। তাই আপনাদের জন্য আজকের ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান উল্লেখ করা হয়েছে আজকের এই পোস্টে। যেখান থেকে আজকের ঢাবি ক ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্ন ও সমাধান জানতে পারবেন। লিখিত ও এমসিকিউ প্রশ্নের উত্তর সঠিকভাবে তালিকা আকারে নিচে দেয়া হয়েছে। ১০ জন সকাল 11 টা থেকে ১২ টা ৩০ পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি পরীক্ষা।

কিছুদিন আগে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট আসন বিন্যাস প্রকাশ করেছে। যা আপনারা আমাদের ওয়েবসাইট থেকে জানতে পারবেন। পরীক্ষার পরবর্তী এক মাসের ভিতরে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ক ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করবে।

অন্যদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে জুন মাসের 3 তারিখ। পরবর্তীতে আমরা আমাদের ওয়েবসাইটে ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিটের প্রশ্ন ও সমাধান উল্লেখ করেছি আপনাদের জন্য। তাই আপনার আজকের এই ভর্তি পরীক্ষায় কোন প্রশ্নের উত্তর কি দিয়েছেন তার সাথে সঠিক উত্তরগুলো মিলিয়ে নিন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি তথ্য

ভর্তি পরীক্ষার তারিখঃ ১০ জুন ২০২২

ভর্তি পরীক্ষার সময়ঃ সকাল ১১ঃ০০ – ১২ঃ৩০ পর্যন্ত

প্রযোজ্য বিভাগ: বিজ্ঞান বিভাগ

মোট অনুষদ: ১০টি

মোট বিভাগ: ৩২টি

আসন সংখ্যা: ১৮৫১ টি

আবেদন ফি: ৬৫০/- টাকা

আবেদনের লিংক: admission.eis.du.ac.bd

ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্ন ও সমাধান

ঢাবি কর্তৃপক্ষ প্রতিটি ইউনিটের জন্য আলাদাভাবে প্রশ্ন তৈরি করে। ক ইউনিটের জন্য প্রায় 3 লক্ষ শিক্ষার্থী আবেদন করেছিল। ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের আবেদন যাচাই বাছাইয়ের মাধ্যমে উত্তীর্ণ প্রার্থীদের আসন বিন্যাস প্রকাশ করেছিল। তাই আজকে যারা ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। অথবা যারা সামনে বছর ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে চাচ্ছেন। তাদের জন্য ক ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্ন ও সমাধান প্রতিটি প্রশ্নের উত্তর দেওয়া হয়েছে।

ঢাবি ক ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্ন

প্রতিটি শিক্ষার্থীর স্বপ্ন থাকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিটে ভর্তি হওয়ার। তাই অসংখ্য শিক্ষার্থী ধাকা বিশ্ববিদ্যালয়ের ক’ ইউনিট ভর্তি পরীক্ষায় ভর্তি যুদ্ধে অংশগ্রহণ করে। পরবর্তীতে উত্তীর্ণ শিক্ষার্থীদের মাঝখান থেকে মেধাতালিকা প্রকাশ করা হয়। প্রতিটি ইউনিটের জন্য আলাদাভাবে আসন সংখ্যা থাকে। তাই আজকে অনুষ্ঠিত ঢাবি ক ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্ন দেওয়া হয়েছে নিচে। যেখান থেকে আপনি খুব সহজেই আপনার উল্লেখিত উত্তর গুলো দেখতে পারবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি পরীক্ষার সমাধান ২০২২

ঢাবি ক ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান সবার জন্য অনেক গুরুত্বপূর্ণ। তাই আপনাদের জন্য প্রতিটি প্রশ্নের নির্ভুল উত্তর দেয়া হয়েছে নিচে। যেখান থেকে আপনি মিলিয়ে দেখতে পারবেন আপনার অনুষ্ঠিত ঢাবি ক ইউনিট ভর্তি পরীক্ষায় যে প্রশ্ন উত্তর গুলো দিয়েছিলেন তা সঠিক হয়েছে কিনা। তাই দেরি না করে নিচে থেকে ঢাবি করেন ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান সংগ্রহ করে নিন।

DU KA Unit Admission Question

ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট প্রশ্নের উত্তর

বর্তমানে অসংখ্য শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট প্রশ্ন ও উত্তর জানার জন্য গুগলে অনুসন্ধান করছে। তাদের কথা মাথায় রেখে মাত্র অনুষ্ঠিত পরীক্ষায় প্রতিটি প্রশ্নের সঠিক উত্তর তৈরি করে নিচে দেয়া হয়েছে। যেখান থেকে আপনি সঠিক উত্তরগুলো মিলিয়ে জানতে পারবেন আপনি ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি পরীক্ষায় কত নাম্বার পেতে পারেন। শুধু মাত্র পাস নম্বর পেয়ে ক ইউনিটে ভর্তি হতে পারবেন না। কারণ যারা নম্বর পাওয়ার দিক দিয়ে পজিশন ভালো থাকবে তারাই শুধু চান্স পাবে। তাই আপনাকে ঢাবি ক ইউনিট ভর্তি পরীক্ষায় ভালো নাম্বার পেয়ে মেধা তালিকায় জায়গা করে নিতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট প্রশ্নের উত্তর

ঢাবি ক ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান PDF

অনেকেই আছেন যারা ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশ্ন ব্যাংক পিডিএফ ডাউনলোড করতে চান। তাদের জন্য নিচে লিঙ্ক দেওয়া হয়েছে যার মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্ন ও সমাধান পিডিএফ আকারে সংগ্রহ করতে পারবেন। এবং অবশ্যই আপনার বন্ধুদের সাথে ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্ন ও সমাধান শেয়ার করবেন। যাতে তারা প্রতিটি প্রশ্নের সঠিক উত্তর জানতে পারে।

DU A Unit Question & Solution PDF

আরও দেখুনঃ 

ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিট প্রশ্ন সমাধান ২০২২ | সকল MCQ ও লিখিত প্রশ্নের ১০০% নির্ভুল উত্তর

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button