jonmo nibondhon copy

[নতুন নিয়মে] জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড 2022 – এখান থেকে ডিজিটাল জন্ম নিবন্ধন যাচাই করুন

বর্তমানে সবচাইতে প্রয়োজনীয় একটি জিনিস হচ্ছে জন্ম নিবন্ধন বা জন্ম সনদ। বাংলাদেশ প্রতিটি অভিভাবক ইউনিয়ন পরিষদে বার্থ সার্টিফিকেট বা জন্ম নিবন্ধন ডাউনলোড করার জন্য ঘোরাঘুরি করছে। কারণ সকল স্কুলের শিক্ষার্থীদের টিকা নিতে হবে।

তাই আপনারা যারা অনলাইন থেকে কিভাবে জন্ম নিবন্ধন ডাউনলোড করা যায়। সে সম্পর্কে জানতে চেয়েছেন, তাদের জন্য আজকের এই পোস্ট এ জন্ম সনদ ফরম ডাউনলোড লিংক তুলে ধরা হয়েছে।

আশা করছি আপনারা ঘরে বসে খুব সহজেই জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করতে পারবেন। বর্তমানে আপনি জন্ম সনদ ব্যবহার করে বিভিন্ন ধরনের সেবা সংগ্রহ করতে পারবেন। কিন্তু আপনার যদি জন্ম সনদ না থাকে। তাহলে নানা সমস্যার সম্মুখীন হতে পারেন। তাই আজকেই জেনে নিন অনলাইন থেকে জন্ম নিবন্ধন ডাউনলোড করার নিয়ম।

জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড

বাংলাদেশের বেশিরভাগ মানুষ এখনো জানতে পারিনি কিভাবে জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করতে হয়। ইউনিয়ন পরিষদে গিয়ে নানান সমস্যার সম্মুখীন হতে হয়।

তার জন্য বাংলাদেশ সরকার জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করার পদ্ধতি সবার মাঝে ছড়িয়ে দিয়েছে। আজকের পোস্টে আমরা উল্লেখ করব কিভাবে জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করতে হয়।

জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড 2022

এই নতুন বছরে আমরা আপনাদের জন্য সহজ পদ্ধতিতে অনলাইনের মাধ্যমে জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করার উপায় গুলো বর্ণনা করেছি। আপনারা যদি কয়েকটি সঠিক নিয়ম অনুসরণ করেন। তাহলে ঘরে বসে জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড 2022 করতে পারবেন। আজকের পোস্টের নিচে উল্লেখ করা হয়েছে কিভাবে জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করতে হবে।

Apply For Birth Certificate

জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড

জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড ট২২ লিখে অনেকে অনুসন্ধান করে। তাদের জন্য আজকের পোষ্টে জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড pdf লিংক উল্লেখ করেছি আমরা।

আপনি এখান থেকে জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করতে পারবেন। কিন্তু জন্ম সনদ আসল কপি আপনার নিকটস্থ ইউনিয়ন পরিষদ পৌরসভা থেকে উঠাতে হবে। তাই যারা অনলাইন থেকে জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করবেন বলে এসেছেন। তাদের জন্য আমরা এখানে তুলে ধরেছি জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করার নিয়ম।

জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করার নিয়ম

নিচের লিংকের মাধ্যমে আপনারা জন্ম নিবন্ধন কিভাবে অনলাইন থেকে ডাউনলোড করবেন। সে সম্পর্কে বিস্তারিত তথ্য আমরা উল্লেখ করেছি।

  • প্রথমে bdris.gov.bd ওয়েব সাইটে প্রবেশ করুন।
  • সেখানে গিয়ে আপনার জন্ম নিবন্ধন সনদের তথ্য অনুসন্ধান অপশনটি খুজে বের করুন
  • তারপর সেখানে ক্লিক করার মাধ্যমে আপনার সামনে তৈরি ফাঁকা ঘর চলে আসবে।
  • প্রথম ঘরে আপনার জন্ম নিবন্ধন সনদের ১৭ ডিজিটের নাম্বার টি বসিয়ে দিন।
  • আরও জানতে নিচের লিঙ্কে প্রবেশ করুন।

জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করার নিয়ম জানতে এখানে ক্লিক করুন

জন্ম তারিখ দিয়ে জন্ম নিবন্ধন সনদ ডাউনলোডের নিয়ম জানতে এখানে ক্লিক করুন

ইউনিয়ন পরিষদ জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড

জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড pdf

জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড পিডিএফ খুব সহজ। আপনি জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড করতে হলে আপনাকে রেজিস্টার জেনারেল কার্যালয় জন্ম ও মৃত্যু নিবন্ধন, স্থানীয় সরকার বিভাগের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। বিস্তারিত তথ্য নিচে উল্লেখ করে দেওয়া হল:

online birth certificate

  1. সর্বপ্রথম এই ওয়েবসাইটে প্রবেশ করুন Website Link: br.lgd.gov.bd
  2. পরবর্তী ধাপে ওয়েবসাইটের মেনু থেকে verify birth certificate লিংক এর ওপর ক্লিক করুন।
  3. তারপর পেজ এর জন্ম নিবন্ধন আবেদন প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত নির্দেশনা দেখুন। উক্ত পেজটি পড়ার মাধ্যমে আপনি জানতে পারবেন আবেদন করার জন্য কি কি তথ্য প্রয়োজন।
  4. পরবর্তী ধাপে https://bris.lgd.gov.bd/pub/?pg=verify_br আপনাকে ওয়েবসাইটে নতুন পেজে নিয়ে যাওয়া হবে।
  5. সেখানে আপনি আপনার জন্ম নিবন্ধন নাম্বার ও জন্ম তারিখ লিখুন।
  6. তারপর সাবমিট বাটনে ক্লিক করলে জন্ম নিবন্ধন অনলাইন কপি প্রদর্শিত হবে।

এখানে ক্লিক করে জন্ম সনদ ডাউনলোড করুন

অনলাইনে জন্ম নিবন্ধন যাচাই করার নিয়ম ২০২২

যারা ঘরে বসে অনলাইনের মাধ্যমে জন্ম নিবন্ধন অনলাইনে যাচাই করতে চান। তাদের জন্য এখানে আমরা কয়েকটি সহজ নিয়ম উল্লেখ করেছি। যার সাহায্যে আপনি অনলাইনে জন্ম নিবন্ধন সনদ যাচাই করতে পারবেন।

jonmo nibondhon certificate

উপরে আমরা যেভাবে বলেছি সেই ভাবে আপনি অনলাইনে জন্ম নিবন্ধন যাচাই করতে পারবেন। অন্যদিকে আপনারা চাইলে ফাইলটি পিডিএফ আকারে ডাউনলোড করে সেভ করে রাখতে পারবেন।

সর্বশেষ কথা

আশা করি আজকের পোস্ট এর সাহায্যে আপনারা জন্ম সনদ অনলাইন কপি কিভাবে যাচাই করতে হয়। অন্যদিকে জন্ম সনদ অনলাইন কপি ডাউনলোড করার নিয়ম সম্পর্কে জানতে পেরেছেন। আজকের এই পোস্ট সবার সাথে শেয়ার করুন। যাতে সবাই ঘরে বসে জন্ম নিবন্ধন ডাউনলোড করতে পারে।

আরও দেখুনঃ

অনলাইন জন্ম নিবন্ধন কপি ডাউনলোড ও যাচাই করার নিয়ম

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *