ছেলেদের জীবন নিয়ে উক্তি, জীবন সংগ্রাম ও দায়িত্ব

ছেলেদের জীবন নিয়ে উক্তি, জীবন সংগ্রাম ও দায়িত্ব

আজকের এই পোস্টে ছেলেদের জীবনের বাস্তব মুখী কিছু স্ট্যাটাস তুলে ধরা হয়েছে। ছেলেদের জীবন নিয়ে বিভিন্ন মনীষীরা বাস্তব কথা বলে গেছেন। আপনি এই উক্তিগুলো পড়লে ছেলেদের জীবন সম্পর্কে এই উক্তির মাধ্যমে অনেক কিছু জানতে পারবেন। এর সাথে আমরা আরো আলোচনা করবো ছেলেদের জীবন সংগ্রাম, ছেলেদের দায়িত্ব। এবং অনেকেই ছেলেদের জীবন নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিতে চায়। তাদের জন্য বাছাই করা কিছু ফেসবুক স্ট্যাটাস তুলে ধরেছি। তাই মনোযোগ সহকারে আজকের এই পোস্টটি পড়ুন। আশা করি আজকের এই পোস্ট থেকে আপনি কাঙ্খিত স্ট্যাটাস সংগ্রহ করে নিতে পারবেন।

ছেলেদের জীবন নিয়ে উক্তি

ছেলেদের জীবনের বিভিন্ন ধরণের উক্তি রয়েছে। তাই আপনাদের জন্য বাছাই করা উক্তি নিয়ে হাজির হয়েছি। আশা করি এই এই উক্তিগুলো পড়লে আপনাদের কাছে ভালো লাগবে।

১। মানুষের সুখ আর পরিশ্রম তার জীবন গড়ে তোলে।”

– লিও টলষ্টয়

২। আমাদের জীবন আমাদের ইচ্ছার উপর নয়, আমাদের কর্মের উপর দন্ডায়মান।”

– লিথা গোরাম

৩। ছেলেকে মানুষ হতে শেখানো বাবার প্রাথমিক কাজ।

– ক্লেটন লেসার এমএ”

৪। হয়তো আপনি ছেলেদের সাথে ফ্লার্ট করা এবং ছেলেদের চুমু খাওয়া এবং ছেলেদের সাথে ডেট করার চেষ্টা করার আগে, আপনার জানা উচিত যে আপনি কে এবং আপনি কোথায় দাঁড়িয়ে আছেন।

– জিল সান্তোপোলো”

৫। “অন্ধকারে ছেলেদের খুঁজতে যাবেন না তারা সুন্দর কিছু বলবে তারপর আপনাকে দাগ দিয়ে ছেড়ে দেবে। পার্কে ছেলেদের খুঁজতে যান, কারণ সেখানেই প্রকৃত ভদ্রলোক।

– আনা গডবারসেন”

৬। আমি যত বেশি বেঁচে থাকি ততই সুন্দর জীবন হয়ে ওঠে।”

– ফ্রাঙ্ক লয়েড রাইট

ছেলেদের জীবন নিয়ে উক্তি

৭। “অন্ধকারে ছেলেদের খুঁজতে যাবেন না তারা সুন্দর কিছু বলবে তারপর আপনাকে দাগ দিয়ে ছেড়ে দেবে। পার্কে ছেলেদের খুঁজতে যান, কারণ সেখানেই প্রকৃত ভদ্রলোক।

– আনা গডবারসেন”

ছেলেদের জীবন নিয়ে কিছু কথা

সুখ দুঃখ নেয়ই জীবন তবে ছেলেদের জীবন সংগ্রাম করে যেতে হয়। জীবন যাপন করার জন্য প্রয়োজন হয় অর্থ আর সেই অর্থ জোগাড় করার জন্য অক্লান্ত পরিশ্রম করতে হয়। পরিশ্রম করার সময় সকল দিক খেয়াল রাখতে হয়। যেন নিজের কোনো ক্ষতি না হয় অন্যের ক্ষতি না হয়। দিনশেষে দীর্ঘ শ্বাস নেওয়ার সুযোগ পায় । নিজের কষ্টগুলো আড়াল করে রেখে অন্যকে খুশি রাখার চেষ্টা করে। তবুও দিনশেষে অন্যের কাছ থেকে অবহেলা তোয়াক্কা নানান ধরনের কথাবার্তা পেয়ে থাকে। । তাই অনেকে নিজের কষ্টগুলো প্রকাশ করার জন্য ফেসবুকে বা অন্য কোন সোশ্যাল মিডিয়াতে স্ট্যাটাস দিতে চায়। তাই আমরা কিছু বাছাই করা স্ট্যাটাস তুলে ধরেছি আপনারা এগুলো সংগ্রহ করে নিতে পারেন।

১। পুরুষের লক্ষ্য রাখা উচিত যত দিন বেশী তারা অবিবাহিত জীবনযাত্রা করতে পারে ।
—- জর্জ বার্নাডস

২। জীবনের তিনটি জিনিস – আপনার স্বাস্থ্য, আপনার লক্ষ্য এবং আপনি যাদের পছন্দ করেন। এটাই যথেষ্ট!”

– নেভাল রবিকান্ত

৩। আমাদের মত মধ্যবিত্ত পরিবারের ছেলে গুলো কখনো বাবার কাছে কিছু আবদার করতে পারেনা। কিভাবে সবার আবদার পূরণ করতে হবে সব সময় সেই চিন্তা করতে হয় আমাদের।

৪। জীবন সমস্যা সমাধানের নয়, অভিজ্ঞতার বাস্তবতা।”

– সোরেন কিয়েরকেগার্ড

৫। পুরুষ মানুষের পকেট ফাঁকা হতে শুরু করলে তখন মেজাজ খিটখিটে হতে শুরু করে ।
—- আখলাকুজ্জামান

৬। ক্যারিয়ার আর পরিবারের অজুহাত দিয়ে ভালোবাসার মানুষটাও ছেড়ে চলে যায়। কিন্তু পাশে থেকে ক্যারিয়ার বানাতে কেউ সাহায্য করেনা।

ছেলেদের জীবন নিয়ে কিছু কথা

৭। যে পুরুষ অসংশয়ে অকুন্ঠিতভাবে নিজেকে প্রচার করিতে পারে সেই সমর্থ পুরুষ সহজেই নারীর দৃষ্টি আর্কষণ করিতে পারে।
—- রবীন্দ্রনাথ ঠাকুর

ছেলেদের জীবন সংগ্রাম

জীবন যাপন করা যতটা সহজ আবার অনেকটাই কঠিন। কেননা ছেলেদের জীবন নানান ধরনের সংগ্রামের মাধ্যমে যেতে হয়। একটি ছেলে শিশু যখন ধীরে ধীরে বড় হয় প্রত্যেকটা ধাপ অতিক্রম করে তখন নিজেকে অনেক বড় মনে করে। তখন সে ভাবে যে নিজের দায়িত্বটা নিজে করে নিতে পারবে। এবং সে চেষ্টা করে যায় নিজেকে প্রমাণ করতে সে বড় হয়েছে। যখন বয়স বাড়ার সাথে সাথে দায়িত্বটা বৃদ্ধি পায় তখন সে বুঝতে পারে জীবন পরিচালনা করাটা কতটা কষ্টকর।

যখন পুরোপুরি দায়িত্বটা চলে আসে নিজের অনেক স্বপ্ন গুলো অপূর্ণই থেকে যায়। আর অন্যের স্বপ্ন পূরণে ব্যস্ত হয়ে যায়। জীবনে আনন্দ করার সময় সে ব্যস্ত হয়ে যায় অন্যের মুখে হাসি ফোটানোর নিজের কষ্ট আড়াল করে রাখে। তবুও অনেকের কাছে অবহেলা পেয়ে থাকে আর এভাবে অনেক ছেলের জীবন কেটে যায়। জীবন খুবই মূল্যবান জীবনকে পরিপূর্ণ করে সাজাতে হবে দুঃখ কষ্ট নিয়ে জীবনে তাই হতাশ হওয়া চলবে না।

ছেলেদের জীবন নিয়ে ক্যাপশন

ছেলেদের জীবন নিয়ে ক্যাপশন আপনি যদি পেতে চান তাহলে আজকের এই পোষ্ট টি পেয়ে যাবেন। ছেলেদের জীবন যাপনে বাছাই করা ক্যাপশন আজকের এই পোস্টের তুলে ধরা হয়েছে

১। একসময় মনে করতাম কাউকে ভুলে যাওয় খুব কঠিন,
কিন্তু আজ বাস্তবের সামনে দাঁড়িয়ে বলছি,
ভুলে যাওয়া নয়, একজন মানুষকে চেনা বড় কঠিন।

২। কষ্ট তাে তখন হয়,
যখন কেউ অনেকটা কাছে এসে,
আবার দূরে চলে যায়।”

৩। কষ্ট তাে তখন হয়,
যখন কেউ অনেকটা কাছে এসে,
আবার দূরে চলে যায়।”

৪। আজ নিজে নিজে নীরবে কাঁদছি,
যে কান্না হয়তো মরণ হলে শেষ হবে।
তবে সত্য বলতে কি জানো? আমি
তোমাকে আজও ঠিক আগের মতই ভালোবাসি ।

৫। কষ্ট ছাড়া কেউ চোখের পানি ঝরাতে পারে না,
সত্যিকারের ভালবাসা ছাড়া কোন বন্ধন তৈরি হয়না.
জীবনে একটা কথা মাথায় রেখো,
কাও কে কষ্ট দিয়ে বা কাঁদিয়ে নিজের স্বপ্ন সাজানো যায় না.

 

৬। আজ নিজে নিজে নীরবে কাঁদছি,
যে কান্না হয়তো মরণ হলে শেষ হবে।
তবে সত্য বলতে কি জানো? আমি
তোমাকে আজও ঠিক আগের মতই ভালোবাসি ।

ছেলেদের জীবন নিয়ে ক্যাপশন

৭। কষ্ট ছাড়া কেউ চোখের পানি ঝরাতে পারে না,
সত্যিকারের ভালবাসা ছাড়া কোন বন্ধন তৈরি হয়না.
জীবনে একটা কথা মাথায় রেখো,
কাও কে কষ্ট দিয়ে বা কাঁদিয়ে নিজের স্বপ্ন সাজানো যায় না.

ছেলেদের দায়িত্ব

দায়িত্ব পালন করাটা যতটা সহজ আবার ততটাই কঠিন যারা জীবন সংগ্রামী হয় তারা বুঝে দায়িত্ব পালন করাটা কতটা কঠিন। তবে ছেলেদেরকে দায়িত্ব শেখাতে হয় না ছেলেরা সময় সাথে সাথে দায়িত্ব বুঝে নেয়। কিন্তু একটা ছেলের কর্মমুখী কি রকম হবে তা নিয়ে চলে নানান তাল বাহানা। যখন সে দায়িত্ব পাওয়ার জন্য প্রাপ্তবয়স্ক হয় সময়ের সাথে সাথে দায়িত্বটা নিতে না পারলে। সমাজে তাকে নিয়ে নানান ধরনের কথাবার্তা চলে। সমাজের মানুষ তাকে নিয়ে নানান ধরনের সমালোচনা করায় ব্যস্ত হয়ে পড়ে। এই সমস্ত কথাবার্তা জন্য অনেক ছেলেদের জীবন চলার পথে হতাশাগ্রস্ত হয়ে পড়ে। তখন তার মাঝে মানসিক চাপ তৈরি হয় সে কোন কাজে যাবে বা কী করবে বুঝে উঠতে পারেনা। তাই যারা সমস্যার সমাধান না করে অন্যদের সমালোচনায় ব্যস্ত হয়ে যায় ঐ সমস্ত লোকদের কোথায় পাত্তা না দেয়াই ভালো। তাহলে নিজেকে কর্মঠ করা যাবে এবং সাফল্য থেকে এগিয়ে যাওয়া যাবে।

ছেলেদের জীবন নিয়ে স্ট্যাটাস

ছেলেদের জীবন নিয়ে যারা ফেসবুকে স্ট্যাটাস দিতে চায় তাদের জন্য আজকের এই পোস্ট। আজকের পোস্টে আমার বাছাই করা ছেলেদের নিয়ে ফেসবুকে স্ট্যাটাস নিয়ে হাজির হয়েছি। আপনি খুব সহজেই স্ট্যাটাস গুলো সংগ্রহ করে নিয়ে আপনি আপনার ফেসবুকে পোস্ট করতে পারবেন।

১।মধ্যবিত্ত ঘরের ছেলেদের পকেট ভর্তি থাকে না কিন্তু মাথাভর্তি থাকে টেনশন।

২।কেউ কখনো কাউকে ভুলে যায় না, প্রয়োজন শেষ হয়ে যায়। তাই তখন আর তার সাথে কোন যোগাযোগ করে না।

৩।কষ্ট গুলো লুকানোর জন্যে
সামান্য মিথ্যে হাসি আর
ভালই আছি
বলাটাই যথেষ্ট।

৪। ছেলে মানে,বড় হওয়ার সাথে সাথে নিজের জীবনের সকল কষ্টকে হাসিমুখে সকলের জন্য ভুলে যাওয়া।

৫।প্রতিটি ছেলের মুখের হাসিটি সকলেই দেখতে পায় কিন্তু চোখের জলটা সকলের দেখার সুযোগ হয় না। কারণ ছেলেদের চোখের জল পরিশ্রমের ঘাম হয়ে বের হয়ে যায়।

৬। জীবন থেকে যদি
ফেলে আসা দিন গুলো
মুছে ফেলা যেতো
তাহলে তোমার জন্যে
আর কষ্ট পেতে হতো না
আমি তোমাকে ছাড়াই
সুখী হতে পারতাম

শেষ কথা

আজকের এই পোস্টের আমরা আপনাদের মাঝে তুলে ধরেছি মনীষীদের বাস্তবমুখী উক্তি। আশাকরি ছেলেদের জীবন নিয়ে আপনার কাঙ্খিত স্ট্যাটাস গুলো সংগ্রহ করে নিতে পেরেছেন। আমাদের ওয়েবসাইটে আরো বিভিন্ন ধরণের উক্তির স্ট্যাটাস দেয়া আছে আপনারা চাইলে আমাদের ওয়েবসাইট ভিজিট করে দেখতে পারেন।

আরও দেখুন

পরিবারের দায়িত্ব নিয়ে উক্তি, ক্যাপশন, স্ট্যাটাস, বাণী ও কবিতা

ছেলেদের জীবন নিয়ে কিছু কথা

বিশ্বাস নিয়ে উক্তি ও বাণী

সৌভাগ্য নিয়ে উক্তি, ক্যাপশন ও বাণী

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *