Result

NU অনার্স প্রথম বর্ষের ফলাফল 2022 – রেজাল্ট প্রকাশিত www.nu.ac.bd

ন্যাশনাল ইউনিভার্সিটি কর্তৃক প্রকাশিত এনইউ অনার্স ১ম বর্ষের ফলাফল ২০২২। জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ২০২২ সালে প্রথম বর্ষের অনার্স পরীক্ষার ফল প্রকাশ করেছে। এ বছর মোট ১,৭৬৭,৭৮৯ জন শিক্ষার্থী চূড়ান্ত পরীক্ষায় অংশ নিয়েছিল। কভিড-১৯ মহামারি অনার্স ২০১৯-২০ সেশনের কারণে ২০২১ সালের ২২ ডিসেম্বর প্রার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রথম বর্ষের পরীক্ষা শেষ করার পর জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ধীরে ধীরে সব বছরের পরীক্ষা নেয়। ইতিমধ্যে প্রথম ও চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা শেষ হয়েছে এবং দ্বিতীয় বর্ষের পরীক্ষা চলছে। আজ nu.ac.bd ওয়েবসাইটে একটি নতুন বিজ্ঞপ্তি আপলোড করা হয়। বিজ্ঞপ্তিটি অনার্স ১ম বর্ষের পরীক্ষার ফলাফল সম্পর্কে।

এনইউ বিজ্ঞপ্তি অনার্স অনুযায়ী, ১ম বর্ষের ফলাফল এই মার্চে প্রকাশ করা হবে। জাতীয় বিশ্ববিদ্যালয় বোর্ড যে কোনো সময় ফলাফল প্রকাশ করবে। আমরা আশা করি এই মার্চের প্রথম সপ্তাহে ফলাফল ঘোষণা করা হবে। প্রার্থীরা www.nu.ac.info এটি পরীক্ষা করে দেখবেন। এই পৃষ্ঠা থেকে সিজিপিএ ছাড়াও, শিক্ষার্থীরা তাদের মার্কশিটও দেখতে পারে। এখানে আমরা আপনাকে প্রকৃত তারিখ এবং চেকিং প্রক্রিয়াতে পরীক্ষার ফলাফল সরবরাহ করছি।

NU অনার্স প্রথম বর্ষের ফলাফল 2022

ডিসেম্বর মাসে প্রথম বর্ষের পরীক্ষা শেষ হওয়ায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থী তাদের ফলাফলের অপেক্ষায় রয়েছে। আজ এনইউ বোর্ড সেশন ২০১৯-২০ প্রথম বর্ষের পরীক্ষার ফলাফল প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছে। মার্চের প্রথম সপ্তাহে তা প্রকাশ করা হবে বলে ঘোষণা করেন পর্ষদ সভাপতি। এনইউ ফলাফল এই সপ্তাহের যে কোনও তারিখে প্রকাশ করা হবে। ফলাফল প্রকাশের আগে যত তাড়াতাড়ি সম্ভব এটি প্রকাশ করা হয়েছিল এনইউ আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত তারিখ ঘোষণা করেছিল। সুতরাং, শিক্ষার্থীরা ৩রা মার্চ থেকে ১০ ই মার্চ ২০২২ পর্যন্ত এটি পাবে।

ন্যাশনাল ইউনিভার্সিটি ২০১৯-২০২২ সেশনের প্রথম বর্ষের চূড়ান্ত পরীক্ষার ফলাফল এনইউ’র অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে। এই ওয়েবসাইটে, প্রার্থীরা তাদের রোল বা রেজিস্ট্রেশন নম্বর এবং পরীক্ষার বছর সরবরাহ করে তাদের ফলাফল পাবেন। এখানে স্বতন্ত্র ফলাফল ছাড়াও যে কেউ তাদের সমস্ত প্রার্থীর কলেজের ফলাফল দেখতে চাইতে পারেন তা থেকে এটি সম্ভব হতে পারে। কলেজের ফলাফল পরীক্ষা করার জন্য, আপনাকে আপনার কলেজ ইআইআইএন নম্বর টি প্রয়োজন।

অনার্স ১ম বর্ষের ফলাফল ২০২২ তারিখ

অবশেষে, আজ সকালে জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষা বোর্ডের কর্মকর্তা আনুষ্ঠানিকভাবে ফলাফলের তারিখ ঘোষণা করেন। সকালে এনইউ, সমস্ত প্রোগ্রাম এবং বিভাগীয় প্রধান এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তিনি জানান, ২০২২ সালের ২১ এপ্রিল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের ফল প্রকাশ করা হবে। এই বছর সমস্ত শিক্ষার্থী সিজিপিএ দিয়ে তাদের সম্পূর্ণ মার্কশিটও পরীক্ষা করতে সক্ষম হয়েছে।

nu 1st year result notice

আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশের পর www.nu.ac.bd রাতে পাওয়া যাবে। শিক্ষার্থীরা রাত ৯টার পর ওয়েবসাইটের মাধ্যমে দেখতে পারবেন।

কিভাবে NU অনার্স প্রথম বর্ষের ফলাফল 2022 চেক করবেন

শিক্ষার্থীরা দুটি উপায়ে প্রথম বর্ষের ফলাফল পেতে সক্ষম হবে। প্রথমটি একটি অনলাইন প্রক্রিয়া, এই প্রক্রিয়ার জন্য প্রার্থী এনইউ এর অফিসিয়াল ওয়েবসাইট বা ভর্তি ওয়েবসাইট পরিদর্শন করবে। অন্যদিকে, দ্বিতীয়টি হল এসএমএস প্রক্রিয়া। জাতীয় বিশ্ববিদ্যালয় টেক্সট বার্তাগুলিতে ফলাফল সরবরাহ করে। সুতরাং, সকল প্রার্থী এসএমএস সিস্টেমের মাধ্যমে যে কোন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল পরীক্ষা করতে পারবেন। এখানে আমরা দুটি প্রক্রিয়া সরবরাহ করছি যা আপনি সহজেই আপনার ফলাফল পেতে পারেন। এ বছর শিক্ষার্থীরা অনলাইন প্রক্রিয়ার মাধ্যমে মার্কশিট ডাউনলোড করতে পারবে। কিন্তু তারা এসএমএস প্রক্রিয়াতে তাদের গ্রেড দেখতে সক্ষম হয় না

NU অনার্স ১ম বর্ষের ফলাফল অনলাইনে চেক করুন

অনার্স ১ম বর্ষের সেশন ২০২২-এর ফলাফল অনলাইনে পরীক্ষা করতে হলে আপনাকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। প্রক্রিয়াটি অনুসরণ করুন:

ধাপ ১: প্রথমে ভিজিট www.nu.ac.bd তারপর রেজাল্টে ক্লিক করুন।
ধাপ 2: আপনার কোর্স অনার্স নির্বাচন করুন।
ধাপ 3: প্রথম বছরে অনার্স বিকল্প ট্যাবে।
ধাপ 4: আপনার রোল, রেজিস্ট্রেশন নম্বর এবং পরীক্ষার বছর লিখুন।
ধাপ 5: তারপর একটি কোড লিখুন যা উপরেরটি দেখায়।
ধাপ ৬: Search Results এ ক্লিক করুন।

অনার্স ১ম বর্ষের ফলাফল

এই পদক্ষেপগুলি অনুসরণ করে, আপনি সহজেই আপনার অনার্স 1ম বর্ষের চূড়ান্ত পরীক্ষার ফলাফল পেতে পারেন। এই প্রক্রিয়া অনুসরণ করে প্রার্থীরা মার্কশিটে অনার্স ১ম বর্ষের ফলাফল পরীক্ষা করে পিডিএফ ফাইলটি ডাউনলোড করে নিন।

NU অনার্স ১ম বর্ষের কলেজ ফলাফল

এছাড়াও অনলাইন কর্তৃপক্ষের কাছ থেকে পৃথক ফলাফল তাদের কলেজের ফলাফল পরীক্ষা করতে পারেন। অনার্স কলেজের ফলাফল পরীক্ষা করতে, প্রক্রিয়াটি অনুসরণ করুন:

ধাপ ১: ওয়েবসাইট ভিজিট করুন এবং প্রথম ৩টি ধাপ অনুসরণ করুন।
ধাপ 2: তারপর কলেজ ফলাফল নির্বাচন করুন।
ধাপ 3: এই ওয়েবসাইটে ক্লিক করার পরে অন্য একটি নতুন পৃষ্ঠা প্রদান করা হবে।
ধাপ 4: নতুন পৃষ্ঠায় লগ ইন করার জন্য আপনার কলেজ কোড এবং পাসওয়ার্ড লিখুন।
ধাপ 5: আপনার অনার্স কলেজের ফলাফল দেখুন।

কলেজের ফলাফল পরীক্ষা করতে এই কয়েকটি পদক্ষেপ অনুসরণ করুন। তবে আপনাকে অবশ্যই কলেজের কোড এবং সঠিক পাসওয়ার্ড জানতে হবে।

NU অনার্স ১ম বর্ষের ফলাফল এসএমএস এর মাধ্যমে চেক করুন:

জাতীয় বিশ্ববিদ্যালয় বাংলাদেশের সবচেয়ে বড় অধিভুক্ত বিশ্ববিদ্যালয়। এ দেশে বেশির ভাগ ছাত্র-ছাত্রীই এখানে পড়াশোনা করে। সুতরাং, ফলাফলের দিন এক সময়ে অনেক শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করবে। ফলে সার্ভার ডাউন হয়ে যাচ্ছে। এই কারণে, এনইউ কর্তৃপক্ষ মোবাইল এসএমএস পদ্ধতিতেও ফলাফল সরবরাহ করে। এসএমএস-এর মাধ্যমে অনার্স প্রথম বর্ষের ফলাফল পরীক্ষা করার জন্য প্রক্রিয়াটি অনুসরণ করুন এবং একটি টেক্সট পাঠান।

  • ধাপ 1: আপনার এসএমএস অ্যাপ্লিকেশন খুলুন।
  • ধাপ 2: তারপর টাইপ করুন:

NU <space> H1 <space> রোল নম্বর তারপর 16222 এ প্রেরণ করুন।

উদাহরণস্বরূপ: NU H1 234567 এটি 16222 নম্বর পাঠাতে 3772888।

nu.edu.bd অনার্স ১ম বর্ষের পরীক্ষার ফলাফল:

এ বছর অনেক পরীক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের পরীক্ষায় অংশ নেয়। ২০২২ সালে প্রায় ৪১৫ টি কলেজে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৩ মাস পরে এনইউ এই পরীক্ষার ফলাফলের তারিখ ঘোষণা করার পরে ডিসেম্বরে পরীক্ষা শুরু হবে। www.nu.edu.bd বিকল্প ওয়েবসাইট, এখানে প্রার্থীরা তাদের ফলাফলও পরীক্ষা করে দেখুন।

জিজ্ঞাসা ও উত্তরঃ

1. আমি কিভাবে আমার অনার্স ফলাফল খুঁজে পেতে পারি?

উত্তর: জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব বছরের অনার্স পরীক্ষার ফলাফল www.nu.ac.bd বা www.nubd.info পাওয়া যাবে। এই ওয়েবসাইটগুলি থেকে, আপনি 2022 সালে অনার্স ফলাফল খুঁজে পেতে পারেন।

2. আমি কিভাবে আমার অনার্স 1ম বছরের ফলাফল পরীক্ষা করতে পারি?

উত্তর: প্রথমে আপনাকে www.nu.ac.bd ভিজিট করতে হবে তারপর ফলাফল নির্বাচন করতে হবে, অনার্সে ক্লিক করতে হবে এবং প্রথম বছরে নির্বাচন করতে হবে তারপর আপনার পরীক্ষার তথ্য লিখুন।

3. আমি কিভাবে অনলাইনে আমার জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল চেক করতে পারি?

উত্তর: অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফলাফল দেখতে ভিজিট www.nu.edu.bd

4. আমি কিভাবে এসএমএস দিয়ে আমার ফলাফল চেক করতে পারি?

উত্তর: আপনার রোল নম্বর টাইপ করুন তারপর 9818 নম্বরে পাঠান। তারপরে আপনি একটি এসএমএস পাবেন যেখানে আপনি ফলাফলসহ সমস্ত তথ্য দেখতে পাবেন।

Tech Tips

টিপস নেট বিডি সকল ধরনের প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে। বিভিন্ন ধরনের শিক্ষামূলক, কৃষি, প্রযুক্তি, বিনোদনমূলক, কুইজ প্রতিযোগিতা, পরীক্ষার রেজাল্ট। সকল ধরনের তথ্য দিয়ে আমরা সাহায্য করে থাকি। নতুন তথ্য পেতে আমাদের সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button