চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি ফলাফল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি ফলাফল ২০২২ – PDF Download

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় A ইউনিটের ফলাফল 2022 (বিজ্ঞান). চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের A ইউনিটের ফলাফল 2022 প্রকাশিত হয়েছে। আজ ৫ নভেম্বর চবি এ ইউনিটের ভর্তির ফলাফল প্রকাশিত হয়েছে। প্রার্থীরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েবসাইট থেকে ফলাফল জানতে পারবেন।

ফলাফল প্রকাশের 24 ঘন্টা পরে, আপনি ব্যবহারকারী আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে পারেন এবং আপনি বিষয় অনুসারে মার্ক সহ বিস্তারিত ফলাফল জানতে পারবেন। তাত্ক্ষণিক ফলাফলগুলি পিডিএফ ফরম্যাটে admission.cu.ac.bd ওয়েবসাইট থেকেও ডাউনলোড করা যাবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটের ফলাফল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ক-ইউনিটের ভর্তির ফলাফল আজ প্রকাশিত হয়েছে। পাসের হার ৪৬ শতাংশ। এই ইউনিটে মোট 20618 জন পরীক্ষার্থী পাস করেছে। এই ইউনিটে মোট 24206 জন পরীক্ষার্থী পাস করেনি।

CU A-ইউনিটের ভর্তি পরীক্ষা ১লা নভেম্বর ও ২রা নভেম্বর অনুষ্ঠিত হয়। প্রতিদিন দুই শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই ভর্তি পরীক্ষায় মোট ৪৪,৮২৬ জন পরীক্ষার্থী অংশ নেয়। এ বছর এই ইউনিটের ভর্তি পরীক্ষায় মোট আবেদনকারীর সংখ্যা ছিল ৬৮ হাজার ১১০ জন।

Check Your Result

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি ফলাফল ২০২২

এই ইউনিটে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান, জীববিজ্ঞান, প্রকৌশল ও সামুদ্রিক বিজ্ঞান এবং মৎস্যবিদ্যা অনুষদের সকল বিভাগ ও ইনস্টিটিউট রয়েছে। এই ইউনিটে মোট এক হাজার ২১২টি আসন রয়েছে।

How to check the CU A Unit Result?

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের CU A-ইউনিট ভর্তির ফলাফল 2022 ভর্তির ওয়েবসাইট, আইটি সেল ওয়েবসাইট এবং বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ফেসবুক পেজের মাধ্যমে জানা যাবে। শিক্ষার্থীরা এই তিনটি ওয়েবসাইট থেকে মেধা তালিকার পিডিএফ কপি ডাউনলোড করতে পারবে।

Download PDF

ফলাফল প্রকাশের 24 ঘন্টা পরে বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েবসাইট এবি-তে লগইন করেও বিস্তারিত ফলাফল পাওয়া যাবে। প্রাপ্ত বিষয় ভিত্তিক বিবরণ সহ বিস্তারিত ফলাফল প্রকাশ করা হবে। এখান থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের A-ইউনিট ফলাফল 2022 ডাউনলোড করুন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি ফলাফল

এর আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ পুনর্নির্ধারণ করা হয়। পুনঃনির্ধারিত তারিখ অনুযায়ী সি, বি, ডি এবং এ-ইউনিটের ভর্তি পরীক্ষা ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। ভর্তি পরীক্ষা এমসিকিউ পদ্ধতিতে অনুষ্ঠিত হয়। কিন্তু এখন রয়েছে B1 ও D1 উপ-ইউনিটের ভর্তি পরীক্ষা। এই দুই ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ৫ ও ৬ নভেম্বর।

ফলাফল দেখুন 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সি, বি ও ডি-ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল ইতোমধ্যে প্রকাশিত হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তির আবেদন 12 এপ্রিল 2022 এ শুরু হয়েছে। বর্ধিত সময়সীমা ছিল 8 মে, 2022। কর্তৃপক্ষ কয়েকবার সময়সীমা পরিবর্তন করে ইউনিট ভিত্তিক প্রবেশপত্র ডাউনলোডের সময়সীমাও ঘোষণা করেছে। প্রতিটি ইউনিটের ভর্তি পরীক্ষার আগে কর্তৃপক্ষ আলাদা আলাদা সিট প্ল্যান প্রকাশ করে।

আরও দেখুনঃ 

ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিট ভর্তি ফলাফল ২০২২ – Download PDF

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *