বিএসসি ইন নার্সিং ভর্তি ফলাফল

বিএসসি ইন নার্সিং ভর্তি ফলাফল ২০২২ | দেখুন নার্সিং ভর্তি পরীক্ষার রেজাল্ট PDF

জেনারেল বিএসসি নার্সিং ভর্তি ফলাফল 2022। নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি ভর্তি কাউন্সিল ২০২২ এর থকে প্রকাশিত নার্সিং ভর্তি রেজাল্ট পিডিএফ ২০২২ পিডিএফ চেক করতে পারেন। বিএসসি নার্সিং ভর্তি পরীক্ষায় ইতিমধ্যে দুই বছরের কোর্সের ভর্তি পরীক্ষা শেষ হয়ে গেছে। এখন নার্সিং ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করার সময়।

বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল এর অধীনে চার বছর মেয়াদী বিএসসি ইন নার্সিং ও তিন বছর মেয়াদী ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি এবং তিন বছর মেয়াদী ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে ২০ মে ২০২২ রোজ শুক্রবার। এই পরীক্ষায় সর্ব মোট পরীক্ষার্থী ছিল এক লক্ষ ১১ হাজার ৫৬২ জন। অন্যদিকে সর্বমোট উপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা এক লক্ষ ৬ হাজার ১৩৬ জন ও অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ৫ হাজার ৪২৬ জন। এই পরীক্ষায় সর্বমোট উত্তীর্ণ পরীক্ষার্থীদের সংখ্যা ৬৭ হাজার ৭০১ জন।

আপনি বিএসসি নার্সিং ভর্তি ফলাফল খুঁজছেন? সুতরাং আপনি সঠিক জায়গায় এসেছেন। কারণ ভর্তি ফলাফল আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। আমরা জানি যে ২০২২ সালে এইচএসসি ফলাফলের জন্য ২০২২ সালে এই বছরের নার্সিং ভর্তি পরীক্ষা শুরু হয় মে মাসের ২০ তারিখ।

এখন সব পরীক্ষার্থী তাদের নার্সিং ভর্তি পরীক্ষার ফলাফলের জন্য অপেক্ষা করছে। যদি আপনি তাদের একজন হন, তাহলে চিন্তা করবেন না! কারণ আপনি আমাদের ওয়েবসাইট থেকে আপনার নার্সিং ভর্তি ফলাফল 2022 চেক করতে পারবেন। তাই আপনার ভর্তি ফলাফল চেক করার জন্য নিচের অংশ পড়ুন।

নার্সিং ভর্তি ফলাফল ২০২২ প্রকাশের তারিখ

আমরা জানি যে এই বছরের নার্সিং ভর্তি পরীক্ষা ও এই বছরের নার্সিং ভর্তি আবেদন শুরু তারিখ এপ্রিল ০১ তারিখ থেকে। ২০২২ বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল এর অধীনে একাডেমিক অধিবেশন ২০২২-২০২৩ ফলাফল প্রকাশের তারিখ প্রকাশ। আবেদনটির শেষ তারিখ ৩০ এপ্রিল ২০২২।

চার বছরের নার্সিং ভর্তি পরীক্ষার জন্য নার্সিং সার্ভিসের পরিদপ্তর শুরু হয় 2022। নার্সিং ভর্তি ফলাফল পরীক্ষার পরে আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয়। তাই আমরা আশা করি নার্সিং ফলাফল ২০২২ সালের বিএসসি ইন নার্সিং মে মাসের ২২ তারিখ রোজ রবিবার প্রকাশিত হবে। এখন আসুন দেখুন! আপনার ফলাফল খুব দ্রুত চেক করার উপায়।

বিএসসি ইন নার্সিং ভর্তি ফলাফল ২০২২

এখানে আমরা বিএসসি ইন নার্সিং ভর্তি ফলাফল ২০২২ উল্লেখ করেছি, ফলাফল খুব শীঘ্রই প্রকাশিত হবে। নার্সিং সার্ভিসেসের পরিচালক (ডিএনএস) এর অফিসিয়াল ওয়েবসাইটটি ফলাফলটিও প্রকাশ করবে। প্রতিটি ছাত্র অফিসিয়াল ওয়েবসাইট থেকে তাদের ফলাফল সংগ্রহ করতে পারেন।

আপনি নার্সিং সেবা অধিদফতরের অফিসিয়াল ওয়েবসাইট সম্পর্কে জানেন? যদি আপনি না জানেন, তাই চিন্তা করবেন না। এটি www.dgs.gov.bd. যে কেউ অফিসিয়াল ওয়েবসাইট থেকে এবং আমাদের ওয়েবসাইট থেকে তাদের ফলাফল সংগ্রহ করতে পারেন। এখন আপনার বিএসসি ইন নার্সিং ভর্তি ফলাফল দেখে নেওয়া যাক।

বিএসসি ইন নার্সিং রেজাল্ট ২০২২

২০২২ সালের ভর্তি পরীক্ষায় সর্বমোট পরীক্ষার্থীর সংখ্যা ৩৩ হাজার ২০২ জন। যেখানে সর্বমোট উপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৩১, ৫২২ জন। অন্যদিকে বিএসসি নার্সিং ভর্তি পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ১৬৮০ জন। বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল নার্সিং ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করেছে যেখানে উর্ত্তীন্ন পরীক্ষার্থীর সংখ্যা ২৪ হাজার ৮৮৫ জন। অন্য তথ্য মতে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে ভর্তির আসন সংখ্যা ৮, ৫৭৫ জন।

nursing result

বাংলাদেশ নার্সিং কাউন্সিল পরীক্ষার রেজাল্ট ২০২২

যে সকল শিক্ষার্থীরা ২০ মে ২০২২ সালে বাংলাদেশ নার্সিং কাউন্সিল পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। তাদের রেজাল্ট মূলত আজকে www.bnmc.gov.bd ওয়েবসাইটে রাত দশটার পরে প্রকাশ করা হয়েছে।

bd nursing admission

তাই আপনি আমাদের ওয়েবসাইট ব্যবহার করে এখনই আপনাদের ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখাতে পারবেন। আপনাদের ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখার পুরো প্রক্রিয়া আমাদের এখানে আলোচনা করা হয়েছে।

Download Nursing Result 2022

শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বিএসসি ইন নার্সিং ভর্তি ফলাফল ২০২০-২০২২

ভর্তি সংক্রান্ত বিস্তারিত ভর্তি তথ্য নিচে দেয়া হলো। Admission Notice for BSMMU BSc in Nursing, Diploma in Nursing Science and Midwifery and Diploma in Midwifery Course 2020-2022 session.

  • অন-লাইনে আবেদন শুরুর তারিখ – ০১/০৪/২০২২ (দুপুর ১২.০০ ঘটিকা হতে)
  • অন-লাইনে আবেদনের শেষ তারিখ – ৩০/০৪/২০২২ (সন্ধ্যা ৭.০০ ঘটিকা পর্যন্ত)
  • অন-লাইনে টাকা জমা দেওয়ার তারিখ – ০৭/০৫/২০২২ (তারিখ রাত ১১.৫৯মিনিট পর্যন্ত)
  • অন-লাইনে প্রবেশপত্র সংগ্রহের তারিখ – ০৮/০৫/২০২২ হতে ১৬/৫/২০২২ (রাত ১১.৫৯ মি. পর্যন্ত।
  • ভর্তি পরীক্ষার তারিখ – ২০/০৫/২২ রােজ শুক্রবার, সকাল ১০.০০ হতে ১১.০০ ঘটিকা পর্যন্ত ০১(এক) ঘন্টা
  • বিএসসি ইন নার্সিং আসন সংখ্যাঃ ৮, ৫৭৫ জন
  • ডিপ্লোমা ইন মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি আসন সংখ্যাঃ ২৫, ০৪০ জন
  • নার্সিং ভর্তি পরীক্ষা ২০ শে মে ২০২২

ডিপ্লোমা ইন মিডওয়াইফারি রেজাল্ট ২০২২

ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারি রেজাল্ট প্রকাশিত হয়েছে। গত ২০ মে ডিপ্লোমা ইন মিডওয়াইফারি সহ বিএসসি ইন নার্সিং ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। যেখানে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৭৮, ৩৬০ জন। উপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ৭৪, ৬১৪ জন ও অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ৩৭৪৬ জন।

ডিপ্লোমা ইন মিডওয়াইফারি ও ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি পরীক্ষায় সর্ব মোট পরীক্ষার্থীর সংখ্যা ৪২, ৮৫৬ জন। সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান মিলিয়ে ভর্তির সর্বমোট আসন সংখ্যা ২৫, ০৪০ জন। নিচের লিংক থেকে ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারি ভর্তি রেজাল্ট দেখে নিন।

ডিপ্লোমা ইন মিডওয়াইফারি ভর্তি রেজাল্ট

ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি ভর্তি রেজাল্ট

বিএসসি ইন নার্সিং কোর্সের ভর্তি পরীক্ষার মানবন্টন

  • বাংলা ২০ নম্বর
  • ইংরেজী ২০ নম্বর
  • গণিত
  • ১০ নম্বর
  • বিজ্ঞান ৩০ নম্বর (জীব বিজ্ঞান, পদার্থ ও রসায়ন)
  • সাধারন জ্ঞান ২০ নম্বর
  • মোট ১০­০ নম্বর
  • পাশ নম্বর ৪০ (চল্লিশ)

বিএসসি ইন নার্সিং ফলাফল দেখার নিয়ম ২০২২

  1. প্রথমে, https://bsmmu.edu.bd/ প্রবেশ করুন
  2. তারপর নোটিশ বোর্ডে যান।
  3. তারপরে, ২৭ মে নতুন নোটিশটি দেখুন।
  4. এখন, আপনি নার্সিং ভর্তি ফলাফল পিডিএফ 2022 এ ডাউনলোড করুন।
  5. আপনি যদি পিডিএফ ডাউনলোড করেন। আপনি আপনার রোল দিয়ে অনুসন্ধান করুন।
  6. আপনার কাজ সম্পন্ন হয়েছে।

বিএসসি ইন নার্সিং ভর্তি ফলাফল পিডিএফ ডাউনলোড ২০২২

আপনারা যারা বিএসসি ইন নার্সিং ভর্তি ফলাফল পিডিএফ ডাউনলোড ২০২২ করতে চান। তাদের জন্য নিচে দেওয়া হয়েছে বিএসসি ইন নার্সিং ভর্তি ফলাফল পিডিএফ ডাউনলোড ২০২২।

Download PDF 

শেষ কথা

আমরা এখানে বিএসসি নার্সিং ভর্তি ফলাফল ২০২২ এর সাথে সম্পর্কিত সমস্ত তথ্য শেয়ার করছি। আমরা আশা করি আপনি আমাদের পোস্টটি সফলভাবে বুঝতে পেরেছেন। এবং আমরা আশা করি আপনি আমাদের ওয়েবসাইট থেকে আপনার ফলাফল পেতে সফল হয়েছেণ।

আপনি যদি এই পোস্টটি পছন্দ করেন, তবে শেয়ার করতে ভুলবেন না। যদি আপনার কোন প্রশ্ন বা পরামর্শ থাকে তবে মন্তব্য বাক্সের মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ করুন। আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *