সবাইকে হিজরি নববর্ষের শুভেচ্ছা

হিজরি নববর্ষের শুভেচ্ছা, স্ট্যাটাস, ক্যাপশন ও ছবি ১৪৪৪

আজ থেকে ১৪৪৩ বছর আগে শুরু হয়েছিল আরবি ক্যালেন্ডার হিজরি নববর্ষ। অর্থাৎ জুলাই মাসের ৩০ তারিখ সন্ধ্যা থেকে শুরু হয়ে গেল হিজরি নববর্ষ ১৪৪৪ সাল। হিজরি নববর্ষ চন্দ্র মাস উপলক্ষে পরিবর্তিত হয়ে থাকে। যেখানে আমরা দেখতে পাই আরবি ক্যালেন্ডার অনুযায়ী হিজরি নববর্ষে বারটি মাস রয়েছে। হিজরি নববর্ষের প্রথম মাসের নাম হচ্ছে মহরম। আরবি ক্যালেন্ডারের প্রথম মাসের রয়েছে বিশেষ ফজিলত ও আমল।

ইংরেজি বাংলা যেমন নববর্ষ রয়েছে তেমনি হিজরি ক্যালেন্ডার অনুযায়ী বারটি মাস শেষে নববর্ষ আছে। আপনারা অনেকেই হয়তো জানেন হিজরী ক্যালেন্ডার অনুযায়ী ১২ তম মাস হচ্ছে জিলহজ মাস। জিলহজ্ব মাস সে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে অসংখ্য মানুষ হজ করার উদ্দেশ্যে সৌদি আরব মক্কায় গমন করে। তাই আবারও সকল মুসলিম বিশ্ব চন্দ্র মাস উপলক্ষে হিজরী নববর্ষ পেয়েছে। তাই অনেকেই আছেন যারা হিজরি নববর্ষ উপলক্ষে নববর্ষের শুভেচ্ছা শেয়ার করতে চান।

হিজরি নববর্ষ

অনেকেই আছেন যারা আরবি ক্যালেন্ডার ২০২২ আজকের তারিখ জানতে চাচ্ছেন। তাদের জন্য আজকের এই পোস্টে হিজরি নববর্ষ আজকের তারিখ উল্লেখ করা হয়েছে। হিজরি নববর্ষ বা আরবি ক্যালেন্ডার অনুযায়ী প্রথম মাস শুরু হয় মহররম দিয়ে। আজ মহরমের প্রথম দিন তাই পুরো বিশ্বে পালিত হচ্ছে হিজরি নববর্ষ। অন্যদিকে হিজরি ক্যালেন্ডার অনুযায়ী ১২ তম মাস জিলহজ মাস হিসেবে পালন করা হয়ে থাকে।

হিজরি নববর্ষের শুভেচ্ছা

সকল মুসলিম ভাই ও বোনেরা একজন আরেকজনকে হিজরি নববর্ষের শুভেচ্ছা পাঠাতে পারেন। তাই আজকের এই বছরের প্রথম দিন উপলক্ষে সকল মুসলিম ভাই ও বোনেরা একজন আরেকজনকে হিজরী নববর্ষ শুভেচ্ছা প্রেরণ করতে পারেন।

সবাইকে হিজরি নববর্ষের শুভেচ্ছা

আজ হিজরি নববর্ষ ১৪৪৪, বিদায় জানাই ১৪৪৩ সাল কে। সবাইকে আরবি নববর্ষের শুভেচ্ছা

আল্লাহ আমাদের এক বছরের সকল গুনাহ খাতা মাফ করুক (আ-মীন) সবাইকে হিজরি নববর্ষের শুভেচ্ছা

বিগত এক বছরের সকল গুনাহের জন্য আমরা বেশি বেশি আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করি। আজ থেকে আরবি নতুন বছর শুরু হয়েছে সবাইকে হিজরি নববর্ষের শুভেচ্ছা

মহরম শুভেচ্ছা

১৪৪৩ হিজরি সনকে বিদায় জানিয়ে ১৪৪৪ সালের আগমন ঘটেছে সবাইকে আরবি নববর্ষের প্রাণঢালা শুভেচ্ছা

১৪৪৪ হিজরি সন সবার ভালো কাটুক এ আশায় সবাইকে হিজরি নববর্ষের শুভেচ্ছা

আরবি নববর্ষের শুভেচ্ছা

১৪৪৪ হিজরি নববর্ষ বা আরবি নববর্ষ উপলক্ষে সবাই শুভেচ্ছা পাঠাতে চাচ্ছেন। তাই আপনাদের কাছের সকল মানুষকে আরবি নববর্ষের শুভেচ্ছা পাঠান একটি এসএমএস বা কলের মাধ্যমে। ১২ তম মাস শেষে হিজরী ক্যালেন্ডার অনুযায়ী মহররম মাস শুরু হয়। আজ মহররম মাসের প্রথম দিন তাই সবাই একজন আরেকজনকে আরবি নববর্ষের শুভেচ্ছা প্রেরণ করছে। নিচে আপনাদের জন্য জনপ্রিয় সব আরবি নববর্ষের শুভেচ্ছা উল্লেখ করা হলো।

হিজরি নববর্ষের সুন্দর দিনে আল্লাহ আপনাকে তার সর্বোত্তম বরকত দান করুন। আপনাকে এবং সবাইকে ইসলামিক নববর্ষের শুভেচ্ছা ১৪৪৪

শান্তি আমাদের চারপাশের সমস্ত খালি জায়গা পূর্ণ করুক, ইসলামিক হিজরী নববর্ষের শুভেচ্ছা ১৪৪৪

সবাইকে ইসলামিক নববর্ষের শুভেচ্ছা, ইসলামি হিজরি নববর্ষের বিশেষ দিনে ইসলামের আলোয় সবার জীবন ভরে উঠুক।

muharrom picture

সবাইকে ইসলামিক নববর্ষের শুভেচ্ছা, আন্তরিকভাবে প্রার্থনা করি আমরা যেন কখনো মন্দের খপ্পরে না পড়ি এবং পাপের প্রলোভনে না পড়ি।

সবাইকে ইসলামিক নববর্ষের শুভেচ্ছা। এই নতুন বছর পৃথিবীতে বয়ে আনুক অনাবিল শান্তি, সমৃদ্ধি ও সুখ।

হিজরি নববর্ষের স্ট্যাটাস ১৪৪৪

আজ থেকে শুরু হয়ে গেল ১৪৪৪ হিজরী সন। তাই এই নতুন বর্ষ উপলক্ষে সবাই ফেসবুক সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে হিজরি নববর্ষের স্ট্যাটাস শেয়ার করছে। আজকের এই পোস্টে আপনাদের জন্য হিজরী নববর্ষের দারুন কিছু স্ট্যাটাস উল্লেখ করা হয়েছে। নিচে থেকে হিজরি নববর্ষের স্ট্যাটাস গুলো দেখে নিন।

আমি ইসলামিক নববর্ষের শুভ উপলক্ষ্যে আপনার সাফল্য এবং সমৃদ্ধির জন্য প্রার্থনা করি, আপনার সমস্ত স্বপ্ন পূরণ হোক।

এই ছুটির চেতনা এবং এই আবহাওয়া আপনার হৃদয়কে ভালবাসা, শান্তি এবং শান্ত দিয়ে পূর্ণ করুক। এই ইসলামিক নববর্ষে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা।

মহান আল্লাহ তায়ালা মুসলিম উম্মাহ এবং সমস্ত ইসলামী দেশের উপর তাঁর রহমত বর্ষণ করুন। হিজরী নববর্ষের শুভেচ্ছা।

muharrom picture

সবাইকে হিজরী নববর্ষের শুভেচ্ছা এবং এই নববর্ষের নতুন আলোয় আলোকিত হয়ে সবার জীবন সাফল্যে ভরে উঠুক।

মহররমের শুভ দিনে, আল্লাহ আপনাকে স্বাস্থ্য, সম্পদ, শান্তি এবং সুখ দিয়ে আশীর্বাদ করুন! ইসলামিক নববর্ষের শুভেচ্ছা

সমস্ত প্রশংসা ও কৃতজ্ঞতা আল্লাহর জন্য যাঁর মালিকানাধীন আসমান ও যমীনে যা কিছু আছে। বরকতময় হোক মহরম 

এখানে আশা করা যায় যে নববর্ষের দিনটি তার সাথে একটি নতুন আশার রশ্মি নিয়ে আসে। চারিদিকে শান্তি ও মঙ্গল থাকুক।

মহররমের শুভ দিনে, আল্লাহ আপনাকে স্বাস্থ্য, সম্পদ, শান্তি এবং সুখের সাথে আশীর্বাদ করুন!

হিজরি নববর্ষ নিয়ে ক্যাপশন

অনেকেই আছেন যারা ইসলামিক নববর্ষ উপলক্ষে ক্যাপশন শেয়ার করতে চান। তাদের জন্য নতুন কিছু হিজরী নববর্ষ নিয়ে ক্যাপশন ছবি উল্লেখ করা হয়েছে আমাদের ওয়েবসাইটে। তাই আপনি যদি ফেসবুকসহ বিভিন্ন জায়গায় ইসলামিক নববর্ষ উপলক্ষে ক্যাপশন শেয়ার করতে চান। তাহলে নিচে থেকে দারুন কিছু ক্যাপশন দেখে নিন।

আজ আরবি নতুন বছরের মহরম মাসের প্রথম দিন। সবার নতুন বছর ভালো কাটুক এই আশায় সবাইকে শুভ নববর্ষ

জীবনের পেছনে ফেলে আসা দিনগুলোর জন্য আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করুন সামনের দিনগুলোতে সঠিকভাবে আল্লাহর বিধান মেনে চলার চেষ্টা করুন সবাইকে হিজরি শুভ নববর্ষ

হিজরি নববর্ষ নিয়ে কিছু কথা

ইসলামিক ক্যালেন্ডার হিসেবে হিজরী ক্যালেন্ডার সবার কাছে পরিচিত। তাই অনেকেই আছেন যারা আজ হিজরি কত তারিখ তা জানার জন্য অনুসন্ধান করেন। আপনাদের সবার কথা চিন্তা করে হিজরি ক্যালেন্ডার ২০২২ সম্পর্কে বিস্তারিত তথ্য উল্লেখ করা হয়েছে। হিজরী ক্যালেন্ডারের প্রথম মাস মহররম মাস।

মহররম মাসকে ঘিরে রয়েছে অনেক আমল, রোজা ও বিশেষ ফজিলত। ইসলামিক ক্যালেন্ডার অনুযায়ী প্রথম মাসে পবিত্র আশুরা পালন করা হয়ে থাকে। যেখানে হযরত মুসা আলাইহি ওয়াসাল্লাম ফেরাউনের হাত থেকে মুক্তি পেয়েছিলেন। অন্যদিকে আল্লাহ তা’আলা ফেরাউন কে নদীর মাঝখানে ডুবিয়ে মেরে ছিলেন।

সবাইকে হিজরি নববর্ষের শুভেচ্ছা

এই বিজয় উপলক্ষে ইহুদীরা একদিন রোজা রাখত। পরে আমাদের সবার প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সকল মুসলমানকে দুই দিন রোজা রাখতে বলেছেন। ক্ষেত্র বিশেষ হাদীসে তিন দিন রোজা রাখার কথা বলা হয়েছে।

আরবি ক্যালেন্ডার ২০২২ আজকের তারিখ

অসংখ্য মুসলিম ভাই বোন রয়েছেন যারা আরবি ক্যালেন্ডার সেভাবে মনে রাখতে পারেন না। অর্থাৎ আজকে আরবি ক্যালেন্ডার অনুযায়ী কত তারিখ সেটা অনেকেই জানেন না। তাদের জন্য আজকের এই পোস্টে উল্লেখ করা হয়েছে আরবি ক্যালেন্ডার অনুযায়ী আজকে কত তারিখ। নিজে জানুন ও অন্যকে আরবি ক্যালেন্ডার সম্পর্কে জানতে সাহায্য করুন।

১৬ই শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
৩১ শে জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
০১ মহরম , ১৪৪৪ হিজরি
রবিবার, বর্ষাকাল

হিজরি নববর্ষের শুভেচ্ছা ছবি

অনেকেই আছেন যারা আরবি নববর্ষের ছবি একজন আরেকজনকে পাঠাতে চান। তাদের জন্য নতুন কিছু হিজরী নববর্ষের শুভেচ্ছা ছবি নিচে দেয়া হয়েছে। অন্যদিকে হিজড়া নববর্ষের পিকচার ব্যবহার করে ফেসবুকসহ বিভিন্ন জায়গায় পোস্ট করতে পারবেন।

হিজরি নববর্ষ নিয়ে ক্যাপশন

হিজরি নববর্ষ

হিজরি নববর্ষের স্ট্যাটাস ১৪৪৪

সবাইকে শেয়ার করে জানিয়ে দিন আজ থেকে হিজরি নববর্ষ শুরু হচ্ছে। অন্যদিকে আসন্ন পবিত্র আশুরা উপলক্ষে অবশ্যই রোজা রাখার চেষ্টা করবেন ও নফল ইবাদত করবেন।

আরও দেখুনঃ 

মহরম কত তারিখে ২০২২, আশুরা কবে ২০২২ ও মহরমের রোজা কয়টি

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *