উক্তিক্যাপশনশুভেচ্ছা বার্তাস্ট্যাটাস

উপদেশ মূলক কথা, স্ট্যাটাস, উক্তি, বাণী ও পোস্ট

আজকের এই পোস্টে আপনাদের মাঝে তুলে ধরেছে উপদেশ মূলক স্ট্যাটাস। অনেকে ফেসবুকে উপদেশ মূলক স্ট্যাটাস দিতে চায়। কারণ একটি উপদেশ মূলক কথা পড়লে নিজে কিছু শেখা যায়। ও অন্যদের কাছে শেয়ার করলে তারাও শিখতে পারে। তাই অনেকেই জানতে চায় উপদেশ মূলক কথা ও অন্যদের জানাতে চায়। তাই আজকের এই পোস্টে আপনাদের জন্য উপদেশ মূলক স্ট্যাটাস, ইসলামিক উপদেশ মূলক বাণী, উপদেশমূলক আবেগের স্ট্যাটাস ও কিছু উপদেশ তুলে ধরা হয়েছে। এগুলো আপনারা খুব সহজেই সংগ্রহ করে নিতে পারবেন এবং আপনার ফেসবুকে স্ট্যাটাস দিতে পারবেন।

একটি উপদেশ মূলক কথা রত্নের মতন। কেননা কথা তো সবাই বলে কিন্তু কয়জনেই বা জ্ঞানের কথা বলে থাকে। জ্ঞানী ব্যক্তিরা অন্যদের উপদেশ দিয়ে থাকেন আরে প্রদেশগুলো অবশ্যই শিক্ষনীয় হয়। একজন মানুষ তার জ্ঞান দ্বারা দৈনদিন সকল কাজ করে থাকে। যার জ্ঞান আছে সে তার কাজে মনোযোগী হয় ও কাজে সফল হয়।

তাই জীবনে চলার পথে জ্ঞানী ব্যক্তিদের সঙ্গী করা উচিত। তাদেরকে সঙ্গী করলে তাদের কাছ থেকে অনেক কিছু শেখা যাবে ও জ্ঞান অর্জন করা যাবে। অনেক জ্ঞানী-গুণী মনীষীরা উপদেশমূলক উক্তি বলে গেছেন। এগুলো আপনারা পড়লে অনেক কিছু শিখতে পারবেন ও জানতে পারবেন। তাই আপনাদের জন্য বাছাই করা কিছু উপদেশ মূলক উক্তি তুলে ধরা হয়েছে আজকের এই পোস্টে।

উপদেশ

একটি সৎ উপদেশ অন্যকে উৎসাহিত করে ও ভালো কাজ করতে সহায়তা করে। কিছু কিছু সৎ উপদেশ দ্বারা দেশ ও জাতির উপকার হয়। জ্ঞানী ব্যক্তিদের উপদেশ মেনে কর্ম ক্ষেত্রে সফল হওয়া যা।য় আর সেই কাজ দ্বারা নিজের ভাল হয়, অন্যের ভালো হয়, দেশের ও জাতির ভালো হয় । ভালো উপদেশ দ্বারা খারাপ হয় না, সেই উপদেশের দ্বারা সব সময় ভালো হয়।

উপদেশ মূলক কথা

তবে যে ব্যক্তি সৎ হয় তার পিছে অনেক লোক লেগে থাকে। তার ক্ষতি করার চেষ্টা করে কেননা সে ভালো কাজ করছে এবং অন্যদেরকেও ভাল কাজে উৎসাহিত করছে, আর তা তো মন্দ লোকের পছন্দ হবে না । তবে যে যাই করুক না কেন একটি উপদেশ দ্বারা অন্যের ভালো হয় তার জন্য ঔই সব লোকদের নিয়ে চিন্তা করলে চলবে না। সত্যের জয় সব সময় তাই মিথ্যার আশ্রয় না নিয়ে সত্যের আশ্রয় নেয়া ভালো। তাই আমাদের ওই সকল লোকদের সাথে চলা উচিত যারা সৎ কাজ করে ও ভালো উপদেশ দেয়।

উপদেশ মূলক স্ট্যাটাস

আপনি যদি উপদেশমূলক স্ট্যাটাস খোঁজ করে থাকেন। এবং এগুলো সংগ্রহ করে ফেসবুকে স্ট্যাটাস দিতে চান তাহলে আজকের এই পোস্ট আপনার জন্য। আজকের এই পোষ্টে আপনাদের জন্য উপদেশ মূলক কিছু বাছাই করা স্ট্যাটাস তুলে ধরেছি। এগুলো আপনার ফেসবুকে স্ট্যাটাস দিতে পারবেন। উপদেশ মূলক স্ট্যাটাস গুলো নিচে দেয়া হয়েছে সংগ্রহ করে নিন।

১। অন্যকে বারবার ক্ষমা করো কিন্তু নিজেকে কখনোই ক্ষমা করিও না ।
— সাইরাস

২। যদি তুমি কখনো অপমানিত বোধ করো তবে অপরকে সেটা বুঝতে দেবে না ।
— জন বেকার

৩। যদি তুমি কোন লোককে জানতে চাও তাহলে তাকে প্রথমে ভালবাসতে শেখো ।
— লেলিন

৪। কাউকে জ্ঞান বিতরণের আগে জেনে নিও যে তার মধ্যে সেই জ্ঞানের পিপাসা আছে কিনা । অন্যথায় এ ধরনের জ্ঞান বিতরণ করা হবে এক ধরনের জবরদস্তি , জন্তুর সাথে জবরদস্তি করা যায় , মানুষের সাথে নয় , হিউম্যান উইল রিভল্ট ।

— আহমদ ছফা ।

৫। স্বপ্ন গুলোকে অনেক বড় মনে হয় সুখ গুলোর চেয়ে কিন্তু একটি সফলতাকে অনেক বড় মনে হয় হাজার ব্যর্থতার চেয়ে।

— সুজন মজুমদার

কিছু উপদেশ

৬। প্রাচুর্যের মধ্যে থাকাকালে দুঃখীদের মধ্যে উপদেশ দেওয়া খুবই সহজ ।

— এস্কাইলাস ।

উপদেশ মূলক বাণী

অনেকেই উপদেশমূলক ইসলামিক বাণী পেতে চায়। তাই আজকের এই পোস্টে তাদের জন্য ইসলামিক উপদেশমূলক নিয়ে হাজির হয়েছি আজকের এই পোস্টে। আজকের এ পোস্টটিকে আপনি খুব সহজেই ইসলামিক উপদেশ মূলক বাণী হয়ে যাবেন।

১। ঝগড়া চরমে পৌঁছার আগেই ক্ষান্ত হও ।
— হযরত সুলাইমান (আঃ) ।

২। ঐ ব্যক্তিই প্রকৃত বুদ্ধিমান,,, যে নিজে নত হয়ে অপরকে বড় ভাবে, আর সে ব্যক্তিই নির্বোধ, যে সর্বদাই নিজেকে বড় ভাবে।
—হযরত আলী (রাঃ)

৩। মহান আল্লাহ তায়ালা বলেনঃ- তুমি ওই দিনকে ভয় করো , যে দিন তোমার মুখে তালা লাগিয়ে দেয়া হবে আর তোমার হাত পা তোমার ক্রিত কর্মের সাক্ষী দিবে ।
—সুরা ইয়াসিন (৬৫)

৪। বিপদ-আপদের সময়,,,,দুনিয়ার সকল দরজা বন্ধ হয়ে গেলেও আল্লাহ তায়ালার দরজার সবসময় খুলা থাকে।

৫। যদি আল্লাহর ভালোবাসা পেতে চাও তবে রাসূল (সাঃ) কে অনুসরন কর ।

৬। মহিলাদরে সবচেয়ে শ্রেষ্ঠ মসজিদ তার গৃহের ভিতরের কক্ষ ।
–হযরত মুহাম্মাদ সাঃ।

ভালো কিছু উপদেশ

উপদেশ মূলক স্ট্যাটাস বাংলা, আপনি যদি উপদেশ মূলক স্ট্যাটাস বাংলা খোঁজ করে থাকেন তাহলে আজকের এই পোস্ট-টা আপনার জন্য আপনি আজকের এই পোস্ট থেকে খুব সহজেই বিখ্যাত মনীষীদের বাছাই করা উপদেশ মূলক স্ট্যাটাস পেয়ে যাবেন। এই স্ট্যাটাস গুলো আপনি চাইলে আপনার ফেসবুকে পোস্ট করতে পারবেন এবং এই পোস্ট দ্বারা অন্যদের কে জানাতে পারবেন।

১। সুন্দর একটা মানুষ না খুঁজে সুন্দর একটা মন খুঁজো তাহলে ভালবাসার সফলতা আসবে ।
— অজানা

২। সৎ পরামর্শের চেয়ে কোন উপকার অধিক মূল্য নয় ।
— ইমারসন

৩। ধৈর্যশীল ব্যক্তির ক্রোধ থেকে সাবধান ।
— ড্রাইডেন

৪। সূর্যের মতো দীপ্তিমান হতে হলে প্রথমে তোমাকে সূর্যের মতোই পুড়তে হবে ।
— এপিজে আবদুল কালাম ।

৫। মাঝে মাঝে কষ্ট করে হলেও একা একা চলা শিখতে হয়? কারণ, যাকে ছাড়া আপনি চলতে পারবেন না, বা বাঁচতে পারবেন না ভাবছেন, সে কিন্তুু, আপনাকে ছাড়া ঠিকই বেঁচে আছে

বাঙালি একশো ভাগ সৎ হবে এমন আশা করা অন্যায় , পঞ্চাশ ভাগ সৎ হ’লেই বাঙালিকে পুরস্কার দেওয়া উচিত ।

— হুমায়ুন আজাদ ।

উপদেশ মূলক স্ট্যাটাস

৬।প্রাচুর্যের মধ্যে থাকাকালে দুঃখীদের মধ্যে উপদেশ দেওয়া খুবই সহজ ।

— এস্কাইলাস ।

আবেগি উপদেশ

আমারা অনেক সময় আবেগী হয়ে পড়ি আবেগের জন্য মন খারাপ হয়ে পড়ে। তখন যদি কিছু উপদেশমূলক আবেগি কথা পড়তে পারলে তখন নিজের মধ্যে অনেক ভালো লাগবে। তাই যারা উপদেশমূলক আবেগে স্ট্যাটাস পেতে চায় বা ফেসবুকে স্ট্যাটাস দিতে চায় তাদের জন্য আজকের এই পোস্ট। এই পোস্টে আমরা উপদেশমূলক আবেগি স্ট্যাটাস তুলে ধরেছি এগুলো আপনি আপনার ফেসবুকেও পোস্ট করতে পারবেন। উপদেশমূলক আবেগি স্ট্যাটাস নিচে দেয়া হয়েছে।

১। তোমার ক্রোধকে ধমিয়ে রাখ, নচেৎ ক্রোধই তোমাকে নিঃস্ব করে দিবে ।
— হোরেস ।

২। সবাই তোমাকে কষ্ট দিবে,তোমাকে শুধু এমন একজন কে খুঁজে নিতে হবে যার দেয়া কষ্ট তুমি সহ্য করতে পারবে

– হুমায়ূন আহমেদ

যতোদিন মানুষ অসৎ থাকে ততোদিন তার কোনো শত্রু থাকে না , কিন্তু যেই সে সৎ হয়ে উঠে তার শত্রুর অভাব থাকে না ।

— হুমায়ুন আজাদ ।

৩। এই বিশ্বে স্থায়ী কিছুই না, এমনকি আমাদের সমস্যাগুলোও না।

— চার্লি চ্যাপলিন

উপদেশ মূলক আবেগি মন স্ট্যাটাস

দুঃসময়ে কোনো অপমান গায়ে মাখতে হয় না ।

— হুমায়ূন আহমেদ ।

৪। এমনভাবে অধ্যায়ন করবে, যেন তোমার সময়াভাব নেই, তুমি চিরজীবী। এমনভাবে জীবনযাত্রা নির্বাহ করবে, যেন মনে হয় তুমি আগামীকালই মারা যাবে।

– মহাত্মা গান্ধী

upodesh mulok status bangla

৫। অনুকরন নয় , অনুসরন নয় , নিজেকে খুঁজুন , নিজেকে জানুন , নিজের পথে চলুন ।

— ডেল কার্নেগী ।

শেষ কথা

আজকের এই পোস্টটি আপনাদের মাঝে আমরা তুলে ধরার চেষ্টা করেছি। উপদেশ মূলক স্ট্যাটাস, ইসলামিক উপদেশ মূলক বাণী, উপদেশমূলক আবেগের স্ট্যাটাস ও কিছু উপদেশ। আশা করি আজকের এই পোস্টটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি আজকের এই পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে তাহলে এই পোস্ট আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।

Read More

কষ্টের ফেসবুক স্ট্যাটাস

ইসলামিক কষ্টের স্ট্যাটাস, উক্তি ও বাণী

ইসলামিক ফেসবুক স্ট্যাটাস, উক্তি, ক্যাপশন ও বাণী

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button